আমার তৈরি পাঁচটি মজাদার সবজি রেসিপির রিভিউ পোস্ট || ১০% লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ2 years ago
❤️হ্যালো খাদ্যপ্রেমীরা ❤️,

সবাই কেমন আছেন? আমি ভালো আছি। আশা করছি আপনারা ও ভালো আছেন। আমি আজকে আপনাদের সাথে রিভিউ পোস্ট শেয়ার করছি। আমি মূলত এই পাঁচটি মজাদার সবজির রেসিপি বাছাই করে নিয়েছি রিভিউ পোস্টের জন্য। কারণ অনেকে আছে যারা সবজি পছন্দ করে না কিংবা খেতে চায় না। তাদেরকে কি করে সবজি পছন্দ করাতে হয়,তা আমার এই রেসিপি পোস্টগুলোর মধ্যে রয়েছে।

অর্থাৎ কোন মাছের সাথে কোন সবজিটা ভালো মানায় এবং কোন সবজিটা একটু ঝাল করে বা ভুনা ভুনা করে রান্না করলে খেতে অনেক বেশি মজার হবে। তা আমার এই সবজির রেসিপি পোস্ট গুলোর মাধ্যমে জানা সম্ভব। আর সত্যি বলতে এই পাঁচটি সবজি এবং সবজির সাথে কম্বিনেশন করে দেওয়া মাছগুলো এসব কিছুই আমার খুব পছন্দ। তাই ভাবলাম এমন উপকারী জিনিস এবং মজাদার জিনিস, সেই সাথে লোভনীয়। এগুলো কেননা আপনাদের সাথে আবারো ঘুরিয়ে ফিরিয়ে শেয়ার করা যাক। যারা এই মজাদার সবজি রেসিপি পোস্ট গুলো মিস করে গিয়েছে। তারাও দেখে নিতে পারবে এবং রন্ধনপ্রণালী খুব সহজেই শিখে নিতে পারবে। আশা করছি আগের মতই আপনাদের কাছে আবারো এই রেসিপি পোস্টগুলো খুব ভালো লাগবে। ধন্যবাদ যারা ধৈর্য সহকারে আমার সম্পূর্ণ রেসিপি পোস্টটি পড়েছেন। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন 💞।

295860753_5968394463175645_8843434051936723901_n.jpg



মজাদার ধুন্দুল ও টেংরা মাছের ঝাল ভুনার রেসিপি

ধুন্দুল আমার অনেক পছন্দের একটা সবজি। ধুন্দুল আমার কাছে ভাজি করে খেতে সবচেয়ে বেশি ভালো লাগে। তবে যদি রান্না করা হয় তাহলে চিংড়ি মাছ অথবা টেংরা মাছের সাথে খেতেই সবচেয়ে বেশি ভালো লাগে। আর সেটা যদি হয় নদীর টেংরা মাছ তাহলে তো কোনো কথাই নেই। আপনারা তরকারির কালার দেখেই বুঝতে পারছেন কথাটা সুস্বাদু হয়েছিল।

296281088_393914459512051_3115869475851578887_n.jpg

পোস্ট এর উৎস



ইলিশ মাছ ও ঢেঁড়স তরকারির মজাদার রেসিপি

ঢেঁড়স বেশিরভাগ সময় ভাজি করে খাওয়া হয়। এই সবজিটা আমার অনেক বেশি পছন্দের।সত্যি বলতে এটি অনেক বেশি সুস্বাদু এবং উপকারী একটি সবজি। ঢেঁড়স আমাদের হজমের সাহায্য করে এবং কোষ্ঠকাঠিন্য দূর করতেও সাহায্য করে। যেদিন বাসায় ঢেরস তরকারি রান্না করা হয় বা ভাজি করা হয়।সেদিন আমি অনেক ভাত খুব সহজেই খেয়ে ফেলতে পারি।ঢেড়স যদি রান্না করা হয় ইলিশ মাছ ও চিংড়ি মাছ দিয়ে রান্না করলে সবচেয়ে বেশি সুস্বাদু হয়।

296477790_1186947675198811_1074168702031143761_n.jpg

পোস্ট এর উৎস



বড় বৃগেড মাছের মাথা দিয়ে বরবটি তরকারির মজাদার রেসিপি

আব্বু একদিন বাজার থেকে অনেক বড় বড় দুটি বৃগেড এনেছিল। আপনারা ছবিতে মাছের মাথা দেখলেই বুঝতে পারবেন এটা সাইজে কত বড় ছিল। এমন বড় মাছের মাথা দিয়ে তরকারি রান্না করলে খেতে অনেক বেশি মজাদার হয়। তাই বরবটি তরকারি ও অসাধারণ হয়েছিল খেতে। এবং আমার মনে আছে আপনারাও খুব পছন্দ করেছিলেন আমার রেসিপিটি।

296612114_734748577816472_8664484121149954598_n.jpg

পোস্ট এর উৎস



পটল ও তেলাপিয়া মাছের ঝাল তরকারির রেসিপি

পটল ও তেলাপিয়া মাছের কম্বিনেশনটা জাস্ট অসাধারণ। আর এই তরকারিটা যদি একটু ঝাল ঝাল করে রান্না করা যায় তাহলে তো আর কোন কথাই নেই। সত্যি বলতে পটল তরকারি আমার কাছে যে কোন বড় মাছ দিয়ে রান্না করলে খেতে খুব ভালো লাগে। এই ধরনের সবজি আমাদের শরীরের জন্য ও অনেক উপকার। তাই যারা সাধারণত সবজি পছন্দ করে না বা খেতে চায় না। তাদেরকে এভাবে একটু ঝাল ঝাল করে মাখামাখা করে রান্না করে দিলে, অনায়াসে খেয়ে নিবে।

296170876_464636422342452_4669854776299379087_n.jpg

পোস্ট এর উৎস



চিংড়ির সাথে চিচিঙ্গা ভাজির মজাদার রেসিপি

আমি চিচিঙ্গা রান্না তেমন একটা পছন্দ করি না। তবে ভাজি হলে অনায়াসে অনেকগুলো ভাত খেয়ে নিতে পারি। চিচিঙ্গা ভাজি আমার কাছে ডিমের সাথে এবং চিংড়ি মাছের সাথে খেতে সবচেয়ে বেশি ভালো লাগে। আমাদের বাসায় প্রায় দুইভাবেই রান্না করা হয়। এবং আমরা সবাই চেটেপুটে অনেক মজার সাথে এই খাবারটি উপভোগ করি। আপনাদের কাছে ও রেসিপিটি ভালো লেগেছিল। এবং এই ভাজিটি রান্না করার পর বাসায়ও খুব প্রশংসা পেয়েছিলাম।এজন্য এটি আমার কাছে অনেক স্পেশাল।

295869250_5537757306288223_3915172199789971068_n.jpg

পোস্ট এর উৎস



বাংলাদেশ থেকে

এই পোস্টটি @gorllara দ্বারা নির্মিত মূল বিষয়বস্তু এবং আগস্ট ০২, ২০২২ এ স্টিম ব্লকচেইনে প্রকাশিত।

আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন এবং আমার পরবর্তী শিল্পের জন্য আমাকে সমর্থন করবেন

টুইটারে আমার সাথে যোগ দিন

ধন্যবাদ
আন্তরিক শুভেচ্ছা
@gorllara

Sort:  
 2 years ago 

সবগুলো রেসিপি বেশ লোভনীয়। এর আগে সবগুলো দেখা হয়নি, তবে পোষ্টের মাধ্যমে সবগুলো দেখা হয়ে গেল। ধুন্দুল দিয়ে টেংরা মাছের রেসিপি টা আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ

 2 years ago 

সংগ্রহশালায় আপনার রেসিপি পোস্টগুলো পূর্বে আমি দেখেছি প্রত্যেকটা রেসিপি অত্যন্ত লোভনীয় এবং মজাদার ছিল পুনরায় দেখতে পেয়ে খুবই ভালো লাগলো সুন্দর গুছিয়ে উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার তৈরি করা মজাদার পাঁচটি রেসিপি পোষ্ট আজকে একত্রে দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। এর মাধ্যমে আমরা আপনার কয়েকটি রেসিপি পোস্ট একত্রে দেখার সুযোগ পেলাম। ধন্যবাদ জানাচ্ছি আপু রেসিপি পোষ্ট গুলো আমাদেরকে আবার দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 2 years ago 

এত সুন্দর আর মজাদার রেসিপি যারা মিস করে গিয়েছে তাদের জন্য দারুন ব্যাপার।রেসিপি গুলা নিসন্ধে সেরা ছিল,আর আজকের উপস্থাপনা টাও ফাটাফাটি

 2 years ago 

আপনার প্রতিটি রেসিপি অনেক সুন্দর হয়ছে। আপনার রেসিপি সব সময় ভালো লাগে। এখানে ঈলিশ মাছের রেসিপি বেশি ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি প্রতিনিয়ত খুবই সুন্দর সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করেন। আপনার এই রেসিপি রিভিউ এর মধ্যে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে চিংড়ি মাছের রেসিপিটি। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সবগুলো রেসিপি দেখেই বেশ লোভণীয় মনে হচ্ছে তবে স্বাভাবিকভাবেই ইলিশ মাছের রেসিপিটা সবচেয়ে বেশি সুস্বাদুগুলো মনে হয়েছে কেননা ইলিশ মাছ এমনিতে অনেক মজাদার হয়। লোভনীয় রেসিপিগুলো পুনরায় আমাদের মাঝে মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

সবজি রেসিপি গুলো দেখে লোভ সামলানো যাচ্ছে না। আপনি তো দারুন দারুন রেসিপি করেন। তবে অনেকদিন সমস্যা থাকার কারণে আপনার রেসিপি গুলো দেখা হয়নি। আজকের এত সুন্দর রিভিউ পোস্টের মাধ্যমে এক পলক দেখে নিলাম। আপনি অনেক জ্ঞানী গুণী এক জন মানুষ। আপনার জন্য রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আপনার প্রত্যেকটি রেসিপির রিভিউ সুন্দর হয়েছে আপু।আমিও মাছ খেতে খুবই পছন্দ করি।তাছাড়া আমার কাছে বেশি ভালো লেগেছে টেংরা মাছ ও ইলিশ মাছের রেসিপিটি।ভেন্ডি দিয়ে ইলিশ মাছ রেসিপিটি নতুন লেগেছে, ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আপনার যেকোন পোষ্টের উপস্থাপনার অনেক বড় ফ্যান আমি। অনেক চমৎকার লাগে আপনার পোস্টগুলো দেখতে এবং পড়তে। সবগুলো রেসিপিই তো মারাত্মক লোভনীয়। তার মধ্যে সবথেকে বেশি মজার লেগেছে আমার কাছে চিংড়ির সাথে চিচিঙ্গা ভাজি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65769.61
ETH 2674.27
USDT 1.00
SBD 2.86