এ সপ্তাহের পোস্টগুলোর রিভিউ। 10% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ- ২৬ জ্যৈষ্ঠ | ১৪২৯, বঙ্গাব্দ | বৃহস্পতিবার| গ্রীষ্মকাল |


আসসালামু-আলাইকুম।

GridArt_20220609_142111732.jpg

কেমন আছেন বন্ধুরা। আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব আমার সর্বশেষ ৬টি পোস্ট এর রিভিউ। আমাদের এ সপ্তাহটি ছিল নানা রকম আয়োজনে ভরপুর তিনটি প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে একই সপ্তাহে তাই সপ্তাহের বেশিরভাগ প্রশ্নই ছিল জেনারেল রাইটিং বিষয়ক। আসুন তবে দেখে নেয়া যাক কি ছিলো আমার এ সপ্তাহের আয়োজন।

20220602_172146.jpg

Link

অনেকদিন পর বিয়ের দাওয়াত।

অনেকদিন যাবত কোন নেমন্তন্ন খাওয়া হচ্ছিল না। হঠাৎ করে এই সপ্তাহের শুরুতে এক দূর সম্পর্কের শালার বিয়ের নেমন্তন্ন পেয়ে গেলাম। তাই গায়ে হলুদ, বরযাত্রী আর বৌভাত তিনদিন মিলিয়ে বেশ ভালোই কেটেছিল। সেই অভিজ্ঞতাই শেয়ার করেছি এই পোস্টের মাধ্যমে।

20220605_000555.jpg

Link

কাগজের তৈরি পান্ডা

এ পর্যন্ত যতগুলো পেপার ক্রাফট তৈরি করেছি তার মধ্যে সবচাইতে সহজ এবং সুন্দর সৃষ্টি ছিল আমার এই কাগজের পান্ডা। তৈরি করার পর নিজেই অভিভূত হয়ে গিয়েছিলাম এত সহজে এত সুন্দর একটি জিনিস তৈরি করতে পেরে। পান্ডা যদিও এমনিতেই ভীষণ সুন্দর একটি প্রাণী। দেখলেই আদর করতে ইচ্ছে করে। তাই পাঠকদের সাড়াও পেয়েছিলাম প্রচুর পরিমানে।

globe-1579177_1280.png

Link

বিশ্ব পরিবেশ দিবস ও গ্রীন হাউস ইফেক্ট।

5 ই জুন ছিল বিশ্ব পরিবেশ দিবস। পরিবেশ দিবস উপলক্ষে সারা পৃথিবীব্যাপী বিভিন্ন ধরনের আয়োজন হয়েছিল কিন্তু আমাদের সমস্যা হচ্ছে দিবসটি শেষহওয়া মাত্রই আমরা এর গুরুত্ব ভুলে যাই। বিশেষ করে আমাদের দেশের ক্ষেত্রে পরিবেশ দিবসের গুরুত্ব খুব একটা নেই সাধারণ মানুষের কাছে। এসব বিষয়গুলোই তুলে ধরেছিলাম আমার এই পোস্টে।

20220605_133943.jpg

Link

আলু দিয়ে শিং মাছের ঝোল তৈরির রেসিপি।

শিং মাছ একটি অত্যন্ত পুষ্টিকর ও সুস্বাদু মাছ। আমাদের দেশে শিং মাছ বেশিরভাগই রোগীর পথ্য হিসেবে ব্যবহৃত হয়ে থাকে। এছাড়া শিশুরাও খুব পছন্দ করে। বিশেষ করে কাটা কম থাকার জন্য এটা খাওয়া খুব সহজ। আমাদের বাড়িতেও মাঝেমাঝে রান্না হয় এই শিং মাছ। অত্যন্ত কঠিন প্রাণের অধিকারী এই মাছগুলো প্রাকৃতিকভাবে এখন অনেকটাই বিলুপ্ত হয়ে যাচ্ছে কীটনাশক এবং সার ব্যবহার করার কারণে। এ ধরনের কিছু তথ্য শেয়ার করেছিলাম এই রেসিপি পোষ্টে।

20220607_124240.jpg

Link

চোখের ডাক্তার দেখানো ও একটি এক্সপেরিমেন্ট।

গত পরশুদিন থেকে হঠাৎ করেই আমার একটি চোখ ফুলে উঠেছে। খুব একটা ব্যথা বা চুলকানি না থাকলেও দেখতে সমস্যা হচ্ছিল সেই সঙ্গে ছিল অসস্তি। ডাক্তার দেখাতে গিয়েছিলাম হাসপাতালে। সাধারণ মানুষের চিকিৎসা ব্যবস্থা সম্পর্কে বেশ ভালোই অভিজ্ঞতা হয়েছিল সেদিন। সেইসঙ্গে অন্ধ মানুষের জাতনাও বোঝার চেষ্টা করেছিলাম একটি এক্সপেরিমেন্ট এর মাধ্যমে।

iMarkup_20220608_221217.jpg

Link

আমার বাংলা ব্লগ এ কাজ করার অনুভূতি।

আগামী 11 ই জুন আমাদের সবার প্রিয় আমার বাংলাব্লগের বছর পূর্তি হতে যাচ্ছে। এ উপলক্ষে আয়োজন করা হয়েছে বর্ণাঢ্য অনুষ্ঠানের। প্রতিযোগিতা নির্ধারণ করা হয়েছে এই কমিউনিটির সঙ্গে প্রত্যেকের কাজের অভিজ্ঞতা জানতে চেয়ে। সেই শুরু থেকেই প্রতিনিয়ত নানা রকম অভিজ্ঞতা অর্জন করে চলেছি এই কমিউনিটির মাধ্যমে। তারই অংশবিশেষ শেয়ার করেছিলাম আমার পোস্টে।

আজকের মতো এতোটুকুই। আবার কথা হবে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মত এখানেই শেষ করছি।

Photographer@ferdous3486
DeviceSamsung M21
Sort:  
 2 years ago 

এ সপ্তাহে খুব দারুণ দারুণ পোষ্ট শেয়ার করেছেন আপনি, এবং সেগুলো আজকে রিভিউর মাধ্যমে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে ভাল থাকুন সর্বদা।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ সব সময় দারুন দারুন মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি কোয়ালিটি সম্পন্ন ব্লগারদের মধ্যে একজন। আপনার পোস্টের কোয়ালিটি বেশ ভালো। আপনার শিং মাছের ঝোল, কাগজের পান্ডা এবং পরিবেশ নিয়ে পোস্ট বেশ ভালো ছিল। শুভ কামনা রইল ভাই 🥀

 2 years ago 

আপনার এমন মন্তব্য সত্যিই আমাকে অনুপ্রেরণা যোগায়। অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

এই সপ্তাহে আপনার সবগুলো পোস্ট এর রিভিউ দেখতে পেরে অনেক ভালো লাগলো ভাইয়া। এই সপ্তাহের আপনি অনেক সুন্দর সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে আমার কাছে আপনার তৈরি রেসিপি ও ডাই পোস্ট অনেক ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

রেসিপি পোস্ট তৈরী করতে আমি খুব একটা দক্ষ নই। তবে ডাই পোস্টগুলো করতে আমার ভালো লাগে। আর চেষ্টা চালিয়ে যাচ্ছি যথাসাধ্য। ধন্যবাদ আপু

 2 years ago 

আপনি বিগত দিনে দারুন কিছু পোস্ট আমাদের মাঝে উপহার দিয়েছেন। সেগুলো একসাথে তুলে ধরলেন সবগুলো পোস্ট একবারে দেখতে পেরে অনেক ভালো লাগলো। আরও সুন্দর সুন্দর পোস্ট আশা করি আপনার কাছ থেকে।

 2 years ago 

চেষ্টা করে যাচ্ছি যথাসাধ্য। তবে সত্যি কথা বলতে কি সময় ও সুযোগ সব সময় হয়ে ওঠে না। সাথে থাকার জন্য ধন্যবাদ

 2 years ago 

সপ্তাহের শুরুটা করেছিলেন বিয়ের দাওয়াত দিয়ে। শেষটাও ভালো ছিল। সপ্তাহের সবগুলো পোস্ট চমৎকার ছিল ভাইয়া। কিউট পান্ডা তৈরি এটি আমার কাছে ভালো লেগেছিল। ধন্যবাদ আপনাকে শেয়ার করে নেয়ার জন্য

 2 years ago 

আপনাদের মত পাঠক আছে বলেই কাজ করায় এত শান্তি। আসলে পোস্ট করার পর যদি কাঙ্খিত মন্তব্যগুলো না আসে তখন অনেকটাই উৎসাহে ভাটা পড়ে যায়। ধন্যবাদ ভাই সব সময় এর সাথে থাকার জন্য।

 2 years ago 

এ সপ্তাহে আপনার করা প্রত্যেকটা পোস্ট একত্রে দেখতে পেয়ে খুবই ভালো লাগছে।এই সপ্তাহে আপনি দারুন দারুন পোস্ট করেছিলেন। সবগুলো পোস্ট আমাদেরকে আবার দেখার সুযোগ করে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

প্রতি সপ্তাহে চেষ্টা করি বৃহস্পতিবার আসলে সবগুলো পোস্ট রিভিউ করার। যাতে সপ্তাহের পোস্টগুলো এক জায়গায় দেখা যায়। ধন্যবাদ ভাই আপনার মন্তব্যের জন্য

 2 years ago 

সবগুলো পত্র কিভাবে একসাথে দেখে বেশ ভালো লাগলো ভাই আমার কাছে। খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনি সবগুলো পোস্ট রিভিউ। আপনার বর্ণনা বেশ ভালো ছিল। ধন্যবাদ এরকম সুন্দর করে সবগুলো পোস্ট রিভিউ আমাদের সামনে তুলে ধরার জন্য।

 2 years ago 

সপ্তাহের একটি দিন রেখে দিয়েছি শুধুমাত্র রিভিউ পোস্ট শেয়ার করার জন্য। যাতে একটা সংগ্রহশালা তৈরি হয়। ধন্যবাদ ভাই

 2 years ago 

এই সপ্তাহে আপনি আমাদের মাঝে চমৎকার কিছু জেনারেল পোস্ট শেয়ার করেছিলেন ভাইয়া। আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করার অনুভূতি পোস্টটি আমি পড়েছিলাম খুবই ভালো লিখেছিলেন আপনি এছাড়াও আলু দিয়ে শিং মাছের ঝোল রান্নার রেসিপি টা অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

আপনার মত পাঠক খুব কম আছে যারা জেনারেল রাইটিং গুলো মনোযোগ দিয়ে পড়েন। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপনার শেয়ার করা সবগুলো পোস্ট আমি দেখেছিলাম শুধু বিয়ে বাড়ির দাওয়াত এই পোস্ট আমি কারণবশত দেখতে পারিনি তবে এই রিভিউ পোস্ট এর মাধ্যমে দেখে নিতে পারলাম। সুন্দর একটি রিভিউ পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার প্রতিটি পোষ্ট পড়ার জন্য। ভালো থাকবেন ভাই।

 2 years ago 

খুবই চমৎকার একটি রিভিউ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার রিভিউ আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে বিশেষ করে রঙিন কাগজের তৈরি পান্ডা অনেক বেশি আকর্ষণীয় ছিল। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

পান্ডা তৈরি টা একেবারেই সহজ ছিল। তবে দেখতে পেলাম এটাই সবার কাছে সবচাইতে বেশি ভালো লেগেছে। সত্যি বলতে কি পান্ডা দেখতে এমনিতেই অনেক সুন্দর। ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67706.36
ETH 2616.68
USDT 1.00
SBD 2.72