সপ্তাহের পোস্টগুলোর রিভিউ। 10% লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আজ- ১২ জ্যৈষ্ঠ | ১৪২৯, বঙ্গাব্দ | বৃহস্পতিবার| গ্রীষ্মকাল |


GridArt_20220526_193940042.jpg

আসসালামু-আলাইকুম।
কেমন আছেন বন্ধুরা। আশা করি সবাই ভাল আছেন। সাপ্তাহিক রিভিউ পোস্ট নিয়ে আবারো হাজির হয়ে গেলাম আপনাদের সামনে। আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব আমার সর্বশেষ ৬টি পোস্ট এর রিভিউ।

20220520_235904.jpg

Link

কচ্ছপের অরিগামি

রঙিন কাগজ দিয়ে কচ্ছপের অরিগামি তৈরি করেছিলাম একটি। কচ্ছপ একটি অত্যন্ত নিরীহ প্রাণী। একসময় বাংলাদেশের খাল বিল পুকুর জলাভূমিতে প্রচুর পরিমাণে কচ্ছপ দেখা গেলেও খাদ্যের অভাব, আবাসস্থল সংকট সহ নানা কারণে এখন তা অনেকটাই বিলুপ্তির পথে। পৃথিবীতে একসময় প্রায় 2 হাজার 200 কেজি ওজনের কচ্ছপ বিচরণ করত। যার দৈর্ঘ্য ছিল প্রায় 16 ফুট।

20220521_174304.jpg

Link

রঙিন কাগজের ফুল

রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের ক্রাফট তৈরি করা আমার কাছে একটা নেশার মতো হয়ে দাঁড়িয়েছে। সপ্তাহে দুটি করে এ ধরনের diy প্রজেক্ট সম্পন্ন করার চেষ্টা করি। ইতিপূর্বে এধরনের ফুল অনেকেই তৈরি করে থাকলেও আমিও একটু খানি চেষ্টা করেছিলাম নিজের মতো করে।

accountant-1794122_1280.png

Link

জমি বিক্রির অভিজ্ঞতা

পারিবারিক প্রয়োজনে পৈত্রিক সূত্রে পাওয়া কৃষি জমি বিক্রি করলাম এ সপ্তাহে। জমি রেজিস্ট্রি করার প্রয়োজনে যেতে হয়েছিল সাব রেজিস্ট্রার অফিসে। জমি বিক্রি সংক্রান্ত আইনকানুন এবং এর বাইরে নিয়মবহির্ভূত কিছু লেনদেন সম্পর্কে জানতে পারলাম এ ভ্রমণ থেকে। তাই নিয়েই ছিল আমার এদিনের পোস্ট।

GridArt_20220523_160238518.jpg

Link

সাপ্তাহিক ফটোগ্রাফি

আমি একজন শখের ফটোগ্রাফার। সপ্তাহে অন্তত একটি দিন নির্ধারণ করে রাখি ফটোগ্রাফি পোষ্টের জন্য। সাতদিন ধরে তোলা ছবি গুলোর মধ্য থেকে বেছে নেই সেরা গুলো। সত্যি বলতে ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। যদিও আমার চাইতে অনেক ভালো ভালো ফটোগ্রাফার আছে আমাদের এই কমিউনিটিতে। তবুও চেষ্টা চালিয়ে যাই হয়তো আমিও একদিন ভালো করতে পারব।

landscape-78058_1920.jpg

Link

সাম্প্রতিক ভাবনা

অনিয়মিত খাওয়া-দাওয়া আর শরীরের প্রতি অযত্ন কিছুদিন আগে কেড়ে নিল আমার কাছের এক বন্ধুর জীবন। যার সঙ্গে ফরিদপুর নিউমার্কেটে বহু আড্ডা দিয়েছি। রমজান মাসে অতিরিক্ত ভাজাপোড়া খাওয়ায় গ্যাস ফর্ম করে মৃত্যু হয় তার। তার মৃত্যু শরীরের প্রতি যত্ন নিতে আমাকে নতুন করে ভাবতে শেখায়।

GridArt_20220525_205007304.jpg

Link

ভিটামিন এ ভরপুর সুস্বাদু ঢেঁড়স ভাজি রেসিপি

ঢেঁড়স আমার খুব একটা পছন্দের সবজি না হলেও এটা ভীষণ উপকারী এবং সেইসঙ্গে সুস্বাদুও বটে। আমি ঢেঁড়সের শুধুমাত্র একটা আইটেমই খেতে পারি আর তা হচ্ছে এই ঢেঁড়স ভাজি। রান্নার প্রক্রিয়া অত্যন্ত সহজ হওয়ায় যে কারো জন্য এটা রান্না করা কোন ব্যাপারই নয়।

এই ছিল আমার এ সপ্তাহের 6 টি পোস্ট। আবার কথা হবে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মত এখানেই শেষ করছি।

Photographer@ferdous3486
DeviceSamsung M21
Sort:  
 2 years ago 

আপনার পোস্ট গুলো দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। কচ্ছপ এর অরিগামি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ পোষ্ট গুলো পুনরায় শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি বলতে ভাই এটা হচ্ছে একটা ফাঁকিবাজি পোস্ট। আমি যখন পোস্ট করার মত কিছু খুঁজে পাইনা তখন এই রিভিউ পোস্ট দেই হাহাহাহা।

 2 years ago 

প্রিয় ভাইয়া আমি তো আপনার সব গুলো পোস্টেই দেখেছি, আপনার সব গুলো পোস্ট অসম্ভব সুন্দর লেগেছে আমার ভাইয়া, আর আজকে অনেক সুন্দর করে পোস্ট গুলো রিভিউ দিয়েছেন, আপনার রিভিউ গুলো পরে খুবই ভালো লেগেছে, এতো সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ, সেই সাথে অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আমার সবগুলো পোস্ট দেখার জন্য। আপনার মত দুই একজন পাঠক থাকলেই কাজ করার সার্থকতা। ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

অনেক দিন পর আবার ফিরে আসলাম,মিস করছি ভাই আপনাদের ।এই সপ্তাহে দেখছি অনেক ভালো ভালো পোস্ট করছেন ,আমি সব গুলো আজকে দেখতে পেয়ে আনন্দিত।আপনাকে ধন্যবাদ সব গুলো এক করে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনি মাঝে মাঝে কোথায় হারিয়ে যান বলেনতো। ব্যবসা নিয়ে খুব ব্যস্ত নাকি। ভাই হিসেবে পরামর্শ দিব স্থায়ী কিছু করার জন্য। পাশাপাশি এটাও নাহয় থাকলো। ধন্যবাদ

 2 years ago 

আপনার মোটামুটি সব পোস্ট আমি পড়েছি। বেশ কোয়ালিটি সম্পন্ন পোস্ট করেছেন আপনি। বিশেষ করে আপনার কচ্ছপ তৈরি এবং ফটোগ্রাফী পোস্ট আমার কাছে দারুন লেগেছে 🥀।
অন্য পোস্টগুলো দারুন।

 2 years ago 

ভাই প্রতিযোগিতায় আস্তে আস্তে পিছিয়ে পড়ছি। কমেন্ট আর ডিসকর্ডের চক্করে পেরে উঠছি না সবার সাথে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ইনশাআল্লাহ ভাই চেষ্টা করলে পারবেন দোয়া রইল 🤗

 2 years ago 

আপনার বন্ধুর অকাল মৃত্যুর খবরটা শুনে খারাপ লাগলো ভাইয়া। আসলে রমযানে ভাজাপোড়া খাওয়াতে অনেকের এই সমস্যাটা হয়েছে। তাই আমি আগে থেকেই চেষ্টা করেছিলাম ভাজাপোড়া না খাওয়ার তেমন। সপ্তাহের পোস্টগুলো একসাথে খুব সুন্দর করে রিভিউ দিয়েছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

আসলে আগে থেকে সাবধান হওয়াটাই বুদ্ধিমানের কাজ। এটা জানা সত্ত্বেও অনেক সময় আমরা লোভের কাছে পরাজিত হই। ধন্যবাদ ভাই

 2 years ago 

খুবই চমৎকার একটি রিভিউ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর পোস্ট শেয়ার করে থাকেন আপনার বিগত সপ্তাহের পোস্ট গুলোর মধ্যে কচ্ছপ তৈরীর অরিগামি টি অনেক বেশি ভালো ছিল।

 2 years ago 

আমার তৈরি কচ্ছপের অরিগামি টি আপনার ভালো লেগেছে জেনে অনুপ্রাণিত হলাম। চেষ্টা করব এ সপ্তাহেও দুটো diy প্রজেক্ট সম্পন্ন করার। আশা করি পাশে থাকবেন।

 2 years ago 

সুন্দর একটি রিভিউ পোস্ট শেয়ার করেছেন যেখানে সপ্তাহ জুড়ে আপনার কোয়ালিটি সম্পুর্ন পোস্ট গুলো তুলে ধরেছেন যার মধ্যে ফটোগ্রাফী পোস্ট আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে ভাইয়া। সুন্দর সুন্দর পোস্ট গুলো পুনরায় আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি সুন্দর সুন্দর কমেন্টের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করার জন্য। ভাল থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশা সব সময়।

 2 years ago 

এই রিভিউ পোস্ট এর মাধ্যমে আপনার এ সপ্তাহের পোস্ট গুলোকে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার সবগুলো পোস্ট আমি আগেই দেখেছিলাম। ভালো ছিল সবগুলো পোস্ট। পুনরায় উপস্থাপন করার জন্য ধন্যবাদ ‌। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার সবগুলো পোস্ট আপনার নজরে এসেছে সে জন্য নিজেকে ভাগ্যবান মনে করছি। অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

এ সপ্তাহের পোস্টগুলোর রিভিউ আপনি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে শেয়ার করলেন ভাইয়া। আসলে রিভিউ পোস্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে কেননা এখানে একসাথে অনেকগুলো পোস্ট দেখতে পাওয়া যায়। এই সপ্তাহের আপনার শেয়ার করা পোস্ট গুলোর মধ্যে আমার কাছে সব থেকে বেশি কচ্ছপের অরিগামি তৈরি করার পদ্ধতি এবং রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করার পদ্ধতি টা অনেক ভাল লেগেছে।

 2 years ago 

রিভিউ পোস্ট গুলো দেয়ার এটাই একটা কারণ। যাতে সবাই এক জায়গাতে সবগুলো পোস্ট দেখতে পায়। যাইহোক কচ্ছপটি ভালো লেগেছে জেনে আনন্দিত হলাম ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74