।। আমার স্বরচিত ৫টি কবিতার সংগ্রহশালা।। 10% shy-fox beneficiary।।

in আমার বাংলা ব্লগlast year

০২লা নভেম্বর/২০২২ইং।
রোজঃ বুধবার।

বন্ধুরা, নমস্কার/আদাব
আমি @amitab বাংলাদেশ থেকে "আমার বাংলা ব্লগ" কমিউনিটির এপার বাংলা এবং ওপার বাংলার বাংলা ভাষাভাষী সকল বন্ধুদের জানাই হেমন্ত ঋতুর উষ্ণ শুভেচ্ছা। আশারাখি সকলেই ভাল আছেন। আমিও ঈশ্বরের কৃপা ও আপনাদের আশীর্বাদে ভালো আছি। আজ আমি আপনাদের সামনে মার্চ-আগস্ট ২০২২ ইং পর্যন্ত আমার স্বরচিত পাঁচটি কবিতার সংগ্রহশালা নিয়ে হাজির হয়েছি।। আশা রাখি সকলকেই ভালো লাগবে ।

চর্চা ও অনুশীলন মানুষকে অনেক দূর এগিয়ে নিয়ে যায়। "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে সব ইউজারদের চর্চা ও অনুশীলন এর মাধ্যমে কবিতা আবৃত্তি, স্বরচিত কবিতা রচনা, গল্প লেখার অভ্যাস, রেসিপি, চিত্রাঙ্কুন সহ ইত্যাদি বিষয়ে অনুশীলন সহ দক্ষ করে তোলা হচ্ছে। তারই ধারাবাহিকতায় আমি নিজেও চেষ্টা করে যাচ্ছি মাত্র। আজকে আপনাদের সামনে আমার স্বরচিত কবিতাটি উপস্থাপন করলাম। যদি ভালো লাগে তাহলে মনে করব এর পুরো কৃতিত্ব আমার বাংলা ব্লগ প্ল্যাটফর্মের। কারন আমি কখনোই কবিতা লিখতে পারতাম না, সাথে চিত্রাংকনও করতে পারতাম না। যদি এই প্ল্যাটফর্মে না আসতাম তাহলে হয়তোবা কোনদিন লিখতেও পারতাম না। যতটুকু আপনাদের সামনে উপস্থাপন করতে পারছি তা শুধু এই প্লাটফর্মের জন্যই।
আমি কখনো আমার পোস্টগুলি সংগ্রহশালা উপস্থাপন করিনি। এটি আমার প্রথম সংগ্রহশালা। অবশ্যই এটি একটি ভালো দিক রয়েছে। তা হচ্ছে পুরাতন পোস্টগুলো নতুন করে দেখা যায় এবং একত্রিত করে সংগ্রহশালা সংরক্ষণ করা যায়। তাহলে চলুন দেখে নেওয়া যাক আমার স্বরচিত পাঁচটি কবিতার সমর শালা।

Picsart_22-11-02_15-22-53-274~2.png

নিম্নের স্বরচিত কবিতাটি আমার বাংলা ব্লগে লেখা আমার প্রথম কবিতা। ব্লগ লেখা শুরুর দিকে "সবে নতুন ব্লগারদের ভিতরে একটি ভয় ও সংশয় নিয়ে কাজ করতে হয়। নতুন নতুন কাজ করতে গিয়ে নানান সমস্যায় মুখোমুখি হতে হয়। সেই অস্থিরতার ভিত্তিতেই গোলক জীবনে আমার প্রথম কবিতাটি লিখেছিলাম। গত ১২/০৩/২০২২ ইং তারিখে এই কবিতাটি লিখেছিলাম।

কবিতা-০১

Screenshot_20221102-142735~2.png
কবিতার Link এখানে

নিম্নের কবিতাটি আমার ব্লগ জীবনের দ্বিতীয় কবিতা। এটি গত ১০/০৬/২০২২ ৩ তারিখে, বর্ষপূর্তির বিশেষ প্রতিযোগিতায় লিখেছিলাম। কবিতার নাম দিয়েছিলাম "বোবা কান্না"। এটি আমি লিখেছিলাম ব্রেন স্ট্রোক করার পর আমার জীবনের ভয়াবহতা নিয়ে।

কবিতা-০২

Screenshot_20221102-143637~2.png
কবিতার link এখানে

নিম্নের কবিতাটি গত ১৮/৬/২০২২ ইং তারিখে লিখেছিলাম। এটি আমার বাংলা ব্লগ কমিউনিটি কে কৃতজ্ঞতা জানিয়ে লিখেছিলাম। সত্যিই যে কৃতজ্ঞতা ভোলার মত নয়। এজন্যই আমার বাংলা ব্লগ কে অত্যন্ত ভালোবাসি।

কবিতা-০৩

Screenshot_20221102-143735~2.png
কবিতার link এখানে

নিম্নের কবিতাটি গত ১৬/৮/২০২২ ইং তারিখ কি লিখেছিলাম। কবিতার নাম দিয়েছিলাম, "তুমি এসো মেয়ে।"এটি আমার চতুর্থতম কবিতা। ভাব ও আবেগহীন হৃদয় নিয়ে কি কখনো কবিতা লেখা যায় ? তবুও লিখেছিলাম।

কবিতা-০৪

Screenshot_20221102-144516~2.png
কবিতার link এখানে

নিম্নের এই কবিতাটি গত ২১/০৮/২০২২ ইং তারিখে লিখেছিলাম। কবিতার নাম দিয়েছিলাম, "শুধুই অকারনে।"এই কবিতাটি প্রেমিক-প্রেমিকার অতৃপ্ত ভালবাসার বহিঃপ্রকাশ ঘটিয়েছিলাম। জানিনা কেমন হয়েছিল ?

কবিতা-০৫

Screenshot_20221102-145020~2.png
কবিতার link এখানে

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

বন্ধুরা, এই ছিল আজকে আমার স্বরচিত পাঁচটি কবিতার সংগ্রহশালা। আজ এ পর্যন্তই, আবার কথা হবে আগামীকাল অন্য কোন বিষয় নিয়ে ‌। সে পর্যন্ত সকলেই ভালো থাকুন, সুন্দর থাকুন, এই প্রত্যাশায় সকলের মঙ্গল কামনায় শুভ সন্ধ্যা।

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkH68jVCNK4hKZwCGfUMBFP8ZsUJgfSSBfzXnu7zpWkg5zGzFwka5KMkG7dT2yTrZYwE6LM85iWR2zCzbpbtGXnNUJuioFxovEYAGN2FJd85aUUR7tXXgz.png

নামশ্রী ফণিভূষণ রায় অমিতাব।
User Id@amitab
CameraSymphony Mobile phone.
Mobile Phone ModelZ-35.
Photo designPicsart Photo & Video Editor.
My AddressVendabari Prigonj Rangpur Bangladesh.

Writing location

Sort:  
 last year 

কবিতা লিখতে পারি না।কিন্তু কবিতা পড়তে খুব ভালো লাগে। আপনার পাচটি কবিতার সংগ্রহ শালা দেখে খুব ভালো লাগলো।আপনার পাঁচটি কবিতাই অনেক ভালো হয়েছে। আপনার জন্য অনেক শুভকামনা রইল দাদা।

 last year 

উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 
আপনার কবিতা সংগ্রহশালা সবগুলো আমার সেভাবে পড়া হয়নি।কয়েকটি পড়েছিলাম আপনার কবিতা সংগ্রহশালা গুলো, অনেক সুন্দর ছিল। আপনার কবিতাগুলো আবারো পুনরায় আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।
 last year 

উৎসাহ উদ্দীপনা দিয়ে মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

আপনার কবিতা লেখার হাত অনেক ভালো যা আমি আপনার লেখা কবিতা গুলো পড়েই বুঝতে পেরেছি। আপনার শেয়ার করার কবিতা গুলোর মধ্য থেকে আমার কাছে তুমি এসো মেয়ে কবিতাটি এবং কৃতজ্ঞতা কবিতাটি খুবই ভালো লেগেছে।

 last year 

কবিতাগুলো পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

আমি কবিতা লিখতে পারিনা এবং কবিতার ভাষাও কম বুঝি। তবে আপনি যে কবিতা গুলো লিখেছেন সেগুলো সত্যি দারুণ ছিলো। কিছু কবিতা আমার পড়া হয়েছিলো। কিছু মিস গেছে। যেগুলো আজ দেখে নিতে পেরেছি এই সংগ্রহশালার মাধ্যমে।

 last year 

আজকে আমার কবিতাগুলো দেখার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64104.40
ETH 3148.52
USDT 1.00
SBD 4.25