আমার প্রথম স্বরচিত কবিতা ।। নতুন ব্লগারের অস্থিরতা ও কৃতজ্ঞতা।। ১০% বেনিফিশিয়ারি @shyfox এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমস্কার/আদাব বন্ধুরা,
আমি অমিতাব, বাংলাদেশ থেকে " আমার বাংলা ব্লগ " এর
সকল বাংলা ভাষাভাষীকে জানাই ঋতুরাজ বসন্তের বাহারি ফুলের শুভেচ্ছা। আশাকরি সকলে মহান সৃষ্টিকর্তার অশেষ কৃপায় কুশলে আছেন। আমিও ঈশ্বরের কৃপায় ভালো আছি।
অদ্য আমি আপনাদের জন্য আমার বাংলা ব্লগের প্রথম স্বরচিত একটি কবিতা নিয়ে হাজির হলাম।

IMG_20220312_230714256~2.jpg

-ঃনতুন ব্লগারের অস্থিরতা ও কৃতজ্ঞতাঃ-

“ আমার বাংলা ব্লগে ” সাতাশ ফেব্রুয়ারী/২২ইং এ আইডি খোলা,
সেদিন থেকেই মনের ভিতর কেমন জানি ভয় আর অস্থিরতা।।
এখন স্ব-পরিচিতি পোষ্ট দেয়ার পালা,
পোষ্ট কেমনে লিখব, ভাবতে ভাবতে লাগে মতিহারা,
আবার সেই ভয় আর অস্থিরতা।।
জড়তা কাটতে গাইতে হইল গান হ্যাঙ্গ আউটে,
ভাল না হলেও করতালি দিলো সবাই মিলে।।
রেফার বলে সমস্যা নেই, এবিবি স্কুলে হবে ক্লাস করা,
পঞ্চাশ বছর বয়সে স্কুলের কথায় বাড়লো ভয় আর অস্থিরতা।।

IMG_20220312_143252327_AI~3.jpg

রেফার নজরুল আংকেলের সাহস ও আইরিনবিডি আপুর গাইড নিয়ে
ডিসকর্ড দিয়ে প্রবেশ করলাম শুক্রবারের এবিবি স্কুলে গিয়ে।।
স্কুলের শিক্ষক ছাইফুল ভাই ও রুপক দাদার পাঠদানের গভীরতা,
কাটালো মনের ভয় আর অস্থিরতা।।
অবশেষে দিলাম পোষ্ট লেভেল ওয়ানের বিস্তরতা,
তার পর আবার শুরু হলো ভয় আর অস্থিরতা।।
মনে অকুত ভয়, সংশয় ও ব্যাকুল বিষন্নতা,
ভাইভাতে সফল হতে পারবো কিনা কঠিন এক অস্থিরতা।।
অবশেষে লেভেল ওয়ানে পেলাম সফলতা,
“ আমার বাংলা ব্লগ ” এর এবিবি স্কুলের সংশ্লিষ্ট সকলকে জানাই প্রানভরে কৃতজ্ঞতা ।।

IMG_20220312_161528371_AI~2.jpg

বন্ধুরা এই ছিল আমার ব্লগারদের নিয়ে অস্থিরতার বিষয়। যা নতুন ভুক্তভোগিরাই হাড়ে হাড়ে উপলব্ধি করে।
Cc-@rupok

লেখক,
শ্রী ফণিভূষণ রায় অমিতাব।
ID-@amitab
রংপুর -বাংলাদেশ।
১২-০৩-২০২২ইং

Sort:  
 2 years ago 

আপনার কবিতাটা পড়ে মজা পেয়েছি। বেশ ভালই লিখেছেন। অ্যামেচার লেখক হিসেবে খারাপ হয়নি কবিতাটা। তবে বানানের দিকে একটু নজর দিতে হবে। পোষ্টের শুরুর দিকে একটি বানান ভুল হয়েছে।

মানের

এখানে সম্ভবত আপনি মনের লিখতে চেয়েছিলেন। পোস্ট লেখার পরে সাবমিট করার আগে একবার পুরো পোস্টের চোখ বুলিয়ে নেবেন। তাহলে এই ধরনের অনাকাঙ্ক্ষিত ভুল হবেনা। চমৎকার একটি কবিতা লেখার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

দাদা নমস্কার, আমার কঠিন ভূলটি সাধারন ভাবে দেখার জন্য কৃতজ্ঞা প্রকাশ করছি।

 2 years ago 

দারুন উপভোগ্য অভিজ্ঞতা শেয়ার করেছেন। অত্যন্ত চমৎকার বিষয় হলো প্রথম এসেই আপনি ভালো পরিচিতি হয়েছেন।যদিও এর পুরোটার দাবীদার হলো শ্রদ্ধেয় নজরুল ভাই।এমন ভালো মানুষের হাত ধরে ব্লগিং জগতে আরো বেশি ভালো কিছু করবেন।সে আশা রইলো।আপনার জন্যে অনেক বেশি শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68148.22
ETH 3249.65
USDT 1.00
SBD 2.67