।। আমার বাংলা ব্লগের প্রতি কবিতা- "কৃতজ্ঞতা " ।। 10% shy-fox & 5% abb-school beneficiary।।

in আমার বাংলা ব্লগ2 years ago

৪ঠা আষাঢ় /১৪২৯ বঙ্গাব্দ।
১৮ জুন/২০২২ইং।
রোজঃ-শনিবার।

বন্ধুরা, নমস্কার/আদাব
আমি @amitab বাংলাদেশ থেকে "আমার বাংলা ব্লগ" কমিউনিটির এপার বাংলা এবং ওপার বাংলার বাংলা ভাষাভাষী সকল বন্ধুদের জানাই বর্ষাকালের রিমঝিম বৃষ্টির শুভেচ্ছা। আশারাখি সকলেই ভাল আছেন। আমি শারীরিকভাবে অসুস্থ থাকলেও আজ আমার মনে রয়েছে আনন্দ,উল্লাস ও উৎফুল্লতা। কারণ গতকল্য আমাকে আপনাদের দোয়া এবং আশীর্বাদে " আমার বাংলা ব্লগ কমিউনিটির verified member করা হয়েছে। তাই এই সুখবরটি আপনাদেরকে দেওয়াসহ " আমার বাংলা ব্লগ কমিউনিটি সংশ্লিষ্ট সকলকে " কবিতার মাধ্যমে কৃতজ্ঞতা জানাচ্ছি। আশারাখি এভাবেই পাশে থাকবেন সকলে।

Picsart_22-06-18_03-59-18-142.png

YpihifdXP4WMLzfweUP8MktFpbpxrn6T8xF37NDHbBKTAs1PUo61isdv4Ctkm79AU84T6jQNc6pzug7L9JtdY7GfCq8AatF3wvBy6dcAkmXXXd1BY7TTLaCTF1PMgk8vRdTWW3ifhUmrFagvWAScbL9KspJ72adPTwGghjBrAAuc.jpeg

।।কবিতা-"কৃতজ্ঞতা"।।

ভাবিনি কোনোদিন ব্লগার হব, লিখব সমাজ, প্রকৃতি ও সভ্যতার নানান কথা, @mrnazrul আঙ্কেলের রেফারে সুযোগ পাওয়ায় জানাই তাকে কৃতজ্ঞতা।।

"আমার বাংলা ব্লগ এর এবিবি স্কুলে, লেভেল-১, ২, ৩ ক্লাসের দক্ষ প্রশিক্ষকদের পাঠদানে জানলাম, শিখলাম ব্লগের নিয়মকানুন আর গভীরতা, এজন্য এবিবি স্কুলের সংশ্লিষ্টদের জানাই অফুরন্ত কৃতজ্ঞতা।।

লেভেল-৪ এর ভাইবার দিনে করলাম ব্রেন স্ট্রোক,
সেই থেকে আমার ডান হাত ও মুখের জবান হয়ে গেল স্টপ।

মুখে জবান না থাকায় কাটাই বাসায় বন্দিজীবন,
তবু কষ্ট করে ছেলেকে দিয়ে নিয়মিত ব্লগেই লিখতাম।।

বাসায় নিঃসঙ্গতায় থাকি যখন, একা একা ভাবি তখন,
মুখে জবান না থাকলে, লেভেল-৪ ও ৫ এর ভাইবা দিব কেমনে?
আর ভাইভা দিতে না পারলে, verified member হইতে পারবো না জীবনে।।

তাই হতভাগ্য জীবন ও নিজের প্রতিবন্ধকতা নিয়ে,
৪ঠা মে/২০২২ইং @rme দাদার জ্ঞাতার্থে দিলাম একটি পোস্ট,
পোস্টটি দেখে ব্লগের সংশ্লিষ্ট সকলে, আমার ভাইবায় আনলো একটু শিথিলতা, এজন্য আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতি রইলো আমার সারা জীবনের জন্য অফুরন্ত কৃতজ্ঞতা।।

গত ১৭ জুন/২০২২ইং তারিখ বিকেল, প্রবেশ করে নিজের প্রোফাইলে, উচ্ছাস ও আনন্দে চোখ ওঠে আমার কপালে।।

ছায়া ও মায়া নয়, স্বপ্ন ও মিথ্যাও নয়, পরখ করে দেখি বার বার,
দেখি সত্যি, সত্যি verified member যুক্ত আমার নামের পাশে।।

"আমার বাংলা ব্লগে" verified member হওয়ায়, সিক্ত আমি, ধন্য আমি, বড় গর্বিত মনে করি নিজেকে, সেই আনন্দে প্রাণে আমার বইছে রিমঝিম বর্ষার উচ্ছলতা।।

তাই আমার অন্তরের অন্তস্থল থেকে "আমার বাংলা ব্লগের"
সংশ্লিষ্ট এবিবি স্কুলের প্রশিক্ষক, এডমিন সংশ্লিষ্ট সহ @rme দাদাকে জানাই অফুরন্ত কৃতজ্ঞতা।।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif
বন্ধুরা, এই ছিল আজ আমার "আমার বাংলা ব্লগের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কৃতজ্ঞতা জানানোর জন্য স্বরচিত কবিতা-কৃতজ্ঞতা।
আশাকরি ভুল-ত্রুটি হইলে সকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। পরিশেষে সকলের সর্বাঙ্গীণ মঙ্গল কামনা ও দীর্ঘায়ু কামনা করে আজকের মত বিদায় নিচ্ছি। কথা হবে আগামীকাল অন্য কোন
বিষয় নিয়ে, সবার জন্য শুভ সকাল।

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkH68jVCNK4hKZwCGfUMBFP8ZsUJgfSSBfzXnu7zpWkg5zGzFwka5KMkG7dT2yTrZYwE6LM85iWR2zCzbpbtGXnNUJuioFxovEYAGN2FJd85aUUR7tXXgz.png

নামশ্রী ফণিভূষণ রায় অমিতাব।
User Id@amitab
CameraSymphony Mobile phone.
Mobile Phone ModelZ-35.
My AddressVendabari Prigonj Rangpur Bangladesh.

Writing location

Sort:  
 2 years ago 

খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন আপনি। আপনার কবিতার প্রতিটি লাইন আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এভাবে প্রতিনিয়ত আপনার কাছ থেকে কবিতা দেখতে চাই। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

উৎসাহ দিয়ে মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ভাইয়া আপনি যে কতটা স্ট্রাগল করে লেভেল এর প্রত্যেকটা ক্লাস সম্পূর্ণ করে আজকে ভেরিফাইড মেম্বার হয়েছেন তা আপনার কবিতার মধ্যে অনেক সুন্দর ভাবে প্রকাশ পেয়েছে। আসলে কষ্টের ফল সবসময় মিষ্টি হয় আপনার জন্য দোয়া রইল আপনি যেন সুস্থ সফলভাবে আমাদের মাঝে এভাবে কাজ করে যেতে পারেন‌ ‌। ধন্যবাদ এমন সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ জানাই আপনাকে গঠনমূলক মন্তব্য করার জন্য। সেই সাথে উৎসাহ দেওয়ার জন্য রইলো অনেক অনেক শুভকামনা।

সাংবাদিকের ভাষায় কৃতজ্ঞতা প্রকাশের চেষ্টা টুকু খুবই সুন্দর ছিল ।আশা করি সবার ভালো লাগবে।

 2 years ago 

আঙ্কেল আপনার জন্য অসংখ্য শুভ কামনা রইল *দোয়া করি সে যেন আপনাদের পরিবারের সকলকে দীর্ঘায়ু করে।

🌹🇧🇩

 2 years ago 

অনেক ভালো লাগলো ভাইয়া আপনার পুরো কবিতাটি পড়ে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি অনেক সুন্দরভাবে প্রতিটি লাইন আমাদের মাঝে তুলে ধরেছেন। এভাবে লিখতে থাকুন ভাইয়া‌ এবং আমাদের সুন্দর কবিতা উপহার দিন।

 2 years ago 

গঠনমূলকভাবে করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এভাবে পাশে থাকার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মনের মধ্যে কিছু ভাষা থাকে, যে ভাষা গুলো মুখে বলে প্রকাশ করা যায় না। অথবা মুখে বলে বোঝানো যায় না। তবে তা খুবই সহজে কবিতার মাধ্যমে প্রকাশ করা সম্ভব। ঠিক তেমনটাই দেখানোর চেষ্টা করেছেন এই চমৎকার কবিতার মধ্য দিয়ে। খুবই ভালো লেগেছে আমার। আপনার এত সুন্দর কবিতা আবৃতি করে।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এভাবেই পাশে থাকবেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

প্রথমে আপনাকে স্বাগতম জানাচ্ছি ভেরিফাইড নাম্বার হওয়ার জন্য। সেই সাথে আপনার এবিবি ক্লাস থেকে শুরু করে সকল বিষয়ে কবিতার সুরে সুরে আমাদেরকে উপস্থাপন করার জন্য আবারো ধন্যবাদ জানাচ্ছি। অসাধারণ ছিল আপনার কৃতজ্ঞতা কবিতাটি। এবং সে কবিতাতে আপনি আপনার মনের ভাবগুলো খুব সুন্দর করে প্রকাশ করে আমাদের সাথে এত সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য শুভেচ্ছা রইল। এবং আশা করি সামনের দিকে আরো ভালো ভালো এবং সুন্দর কন্টেন উপহার দিয়ে যাবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

উৎসাহ-উদ্দীপনার সহ গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার বাংলা ব্লগকে নিয়ে অসাধারন একটি কবিতা লিখেছেন ভাই যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। অসাধারণ প্রতিভা আপনার। কবিতার প্রতিটা লাইন আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এরকম একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাদের ভালো লাগাতেই আমি নিজেকে ধন্য মনে করছি। উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57428.63
ETH 2425.69
USDT 1.00
SBD 2.34