।। স্বরচিত কবিতা-" শুধুই অকারনে "।। 10% shy-fox beneficiary।।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

৬ই ভাদ্র/১৪২৯ বঙ্গাব্দ।
২১ই আগস্ট/২০২২ইং।
রোজঃ রবিবার।

বন্ধুরা, নমস্কার/আদাব
আমি @amitab বাংলাদেশ থেকে "আমার বাংলা ব্লগ" কমিউনিটির এপার বাংলা এবং ওপার বাংলার বাংলা ভাষাভাষী সকল বন্ধুদের জানাই আন্তরিক শুভেচ্ছা। আশারাখি সকলেই ভাল আছেন। আমিও ঈশ্বর কৃপায় মোটামুটি আছি। আজ আমি আপনাদের সামনে আমার স্বরচিত একটি কবিতা- "শুধুই অকারণে" নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের সকলকে ভাল লাগবে।
Picsart_22-08-21_17-05-23-775~2.jpg
YpihifdXP4WMLzfweUP8MktFpbpxrn6T8xF37NDHbBKTAs1PUo61isdv4Ctkm79AU84T6jQNc6pzug7L9JtdY7GfCq8AatF3wvBy6dcAkmXXXd1BY7TTLaCTF1PMgk8vRdTWW3ifhUmrFagvWAScbL9KspJ72adPTwGghjBrAAuc.jpeg

।। শুধুই অকারণে।।

লেখক-শ্রী ফনি ভূষণ রায় অমিতাব।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আমি চিনিনি গো মায়াবিনী
আমি তোমায় চিনিনি,
তুমি রূপসী চাঁদ
তোমার বাস গগনে,
আমি খুঁজি তোমায় ভুবনে,
পাবো না জেনেও পেতে চাই
শুধুই অকারণে।।

আমি জানি গো মধু যামিনী
আমি তোমায় জানি,
তুমি কেবলই শেষ রাতের দুঃস্বপ্ন
তোমার বাস আলোকে,
আমি খুঁজি তোমায় চোখের পলকে
বাস্তবে হবেনা সাক্ষাৎ জেনেও সাক্ষাৎ চাই
শুধু শুধুই অকারণে।।

আমি বুঝি গো ছলনাময়ী
আমি তোমায় বুঝি,
তুমি শুধুই মরীচিকা
তোমার বাস অদৃশ্যে,
আমি স্পর্শ করতে চাই তোমায় মনের আকাশে
জানি স্পর্শ করতে পারব না কোনদিন,
তবু ছুটি চলি তোমার পিছে
শুধু শুধুই অকারণে।।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif বন্ধুরা, এই ছিল আজকে আমার স্বরচিত কবিতা- "শুধুই অকারণে"। আজ এ পর্যন্তই, আবার কথা হবে আগামীকাল অন্য কোন বিষয় নিয়ে। সে পর্যন্ত সকলেই ভালো থাকুন সুস্থ থাকুন সুন্দর থাকুন সকলের সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করে শুভ বিকেল।
k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkH68jVCNK4hKZwCGfUMBFP8ZsUJgfSSBfzXnu7zpWkg5zGzFwka5KMkG7dT2yTrZYwE6LM85iWR2zCzbpbtGXnNUJuioFxovEYAGN2FJd85aUUR7tXXgz.png

নামশ্রী ফণিভূষণ রায় অমিতাব।
User Id@amitab
CameraSymphony Mobile phone.
Mobile Phone ModelZ-35.
Photo LocationVendari.
Photo designPicsart Photo & Video Editor.
My AddressVendabari Prigonj Rangpur Bangladesh.

Writing location

Sort:  
 2 years ago 

আমি বুঝি গো ছলনাময়ী
আমি তোমায় বুঝি,
তুমি শুধুই মরীচিকা
তোমার বাস অদৃশ্যে,
আমি স্পর্শ করতে চাই তোমায় মনের আকাশে
জানি স্পর্শ করতে পারব না কোনদিন,
তবু ছুটি চলি তোমার পিছে
শুধু শুধুই অকারণে।।

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন কবিতার ভাষাগুলো খুবই ভালো লেগেছে আমার কাছে ছন্দ বলেও খুব সুন্দর ভাবে মিল করেছেন।।

কবিতায় ভালোবাসার রমণীকে আপনি মরীচিকার সাথে তুলনা করেছেন খুবই ভালো লেগেছে বিষয়টি আমার কাছে আসলে ভালোবাসার মানুষগুলো সবসময় মরীচিকার মতোই হয় কাছে থাকার পরেও যেন ছোঁয়া যায় না মেয়ে মানুষ বলে কথা ঘন ঘন আকাশের মত রং বদলায়।।

 2 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনি তো দেখছি অনেক সুন্দর কবিতা লেখেন প্রতিনিয়ত এরকম কবিতা শেয়ার করবেন যাতে করে আমরাও কবিতা লেখার প্রতি অনুপ্রেরণা পাই।

তুমি কেবলই শেষ রাতের দুঃস্বপ্ন
তোমার বাস আলোকে,
আমি খুঁজি তোমায় চোখের পলকে
বাস্তবে হবেনা সাক্ষাৎ জেনেও সাক্ষাৎ চাই
শুধু শুধুই অকারণে।।

লাইনগুলো অনেক বেশি ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

তেমন পারি না ভাই, তবে একটু একটু করে চেষ্টা করছি। মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক সুন্দর একটি কবিতা আপনার মাধ্যমে পড়তে পেলাম ভাইয়া। শুরু থেকে শেষ পর্যন্ত কবিতার প্রতিটি লাইন আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমি আপনার পুরো কবিতাটি পড়েছি। এভাবে এগিয়ে যান ভাইয়া।

 2 years ago 

উৎসাহ দিয়ে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন ।আপনার কবিতার ধরণ আমার কাছে খুবই ভালো লাগলো। সামনের দিনে এইরকম সুন্দর সুন্দর কবিতার আশায় থাকলাম।

 2 years ago 

অনুপ্রেরণা দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। চেষ্টা করব ভাই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনি আমাদের মাঝে অনেক চমৎকার একটি কবিতা শেয়ার করেছেন কবিতার প্রতিটি লাইন আমার অনেক ভালো লেগেছে। কবিতাটি জাস্ট অসাধারণভাবে ফুটিয়ে তুলেছেন আপনি ধন্যবাদ কবিতাটি শেয়ার করার জন্য।

 2 years ago 

উৎসাহ দিয়ে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার লেখা কবিতার প্রত্যেকটা লাইন সত্যিই অনেক সুন্দর ছিল। কবিতার ছন্দ এবং অর্থবহ কথা সত্যি কবিতা লিখতে ভালো পারেন আপনি। আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

উৎসাহ দিয়ে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68148.22
ETH 3249.65
USDT 1.00
SBD 2.67