।। বর্ষপূর্তির বিশেষ প্রতিযোগিতায় কবিতা "বোবা কান্না"।। 10% shy-fox & 5% abb-school beneficiary ।।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

২৭ই জ্যৈষ্ঠ /১৪২৯ বঙ্গাব্দ।
১০জুন/২০২২ইং।
রোজ-শুক্রবার।

।। বর্ষপূর্তির বিশেষ প্রতিযোগিতায় কবিতা "বোবা কান্না।।

নমস্কার বন্ধুরা,
আমি @amitab বাংলাদেশ থেকে "আমার বাংলা ব্লগ" কমিউনিটির এপার বাংলা এবং ওপার বাংলার বাংলা ভাষাভাষী সকল বন্ধুদের জানাই আন্তরিক শুভেচ্ছা। আশারাখি সকলেই ভাল আছেন। আমি বিশেষ ভালো নেই, শারীরিকভাবে ভীষণ অসুস্থ। শারীরিকভাবে ভীষণ অসুস্থ হলেও নিয়মিত না হলেও মাঝেমধ্যে দু-একটি কন্টেন লেখার চেষ্টা চালিয়ে যাচ্ছি। আজকে আপনাদের সামনে হাজির হয়েছি আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য স্বরচিত কবিতা বোবা কান্না নিয়ে।

।। চিত্র-০১।।

Picsart_22-06-10_16-36-47-795.png

YpihifdXP4WMLzfweUP8MktFpbpxrn6T8xF37NDHbBKTAs1PUo61isdv4Ctkm79AU84T6jQNc6pzug7L9JtdY7GfCq8AatF3wvBy6dcAkmXXXd1BY7TTLaCTF1PMgk8vRdTWW3ifhUmrFagvWAScbL9KspJ72adPTwGghjBrAAuc.jpeg
আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি উপলক্ষে চমৎকার একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছ। কিন্তু কি দুর্ভাগ্য আজকে আমি মুখ থাকতেও কথা বলতে পারছিনা !

।। চিত্র-০২।।

IMG_20220528_180611116~2.jpg

YpihifdXP4WMLzfweUP8MktFpbpxrn6T8xF37NDHbBKTAs1PUo61isdv4Ctkm79AU84T6jQNc6pzug7L9JtdY7GfCq8AatF3wvBy6dcAkmXXXd1BY7TTLaCTF1PMgk8vRdTWW3ifhUmrFagvWAScbL9KspJ72adPTwGghjBrAAuc.jpeg
আয়োজনে কবিতাটি চমৎকার একটি কবিতা স্বকন্ঠে কবিতাটি আবৃতি করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারলেও নিজেকে ধন্য মনে করতাম।

।। চিত্র-০৩।।

IMG_20220528_180629248~2.jpg

YpihifdXP4WMLzfweUP8MktFpbpxrn6T8xF37NDHbBKTAs1PUo61isdv4Ctkm79AU84T6jQNc6pzug7L9JtdY7GfCq8AatF3wvBy6dcAkmXXXd1BY7TTLaCTF1PMgk8vRdTWW3ifhUmrFagvWAScbL9KspJ72adPTwGghjBrAAuc.jpeg
*আর তাই আবৃত্তি করতে না পারলেও নিজেই একটি স্বরচিত কবিতা লিখে প্রতিযোগিতা অংশগ্রহণ করিলাম।
আমার কবিতার নাম

।। বোবা কান্না।।

গত ১৯ এপ্রিল তারিখে করিলাম ব্রেন স্ট্রোক, ফলে জীবনের সাথে চরছে আমার কঠিন নিঃসঙ্গতা,
হরহামেশাই কাউকে পাশে না পাইলেও, মোবাইল ফোনের মাধ্যমে আমার বাংলা ব্লগকে।।
কথা বলতে না পারায় সর্বদা থাকি বাড়ি,
ডিস্কোড চ্যানেলে মাঝেমধ্যে সবার সঙ্গে চ্যাট করি।।
অসুস্থতার প্রথমদিকে বন্ধুবান্ধব আত্মীয়স্বজন দেখতে আসলেও এখন কেহ নাই,
সবাই গেলে দূরে কিন্তু হাতের কাছে আমার বাংলা ব্লগ কমিউনিটিকে পাই।
অসুস্থতাজনিত কারণে নিয়মিত পারিনা লিখতে,
তবু মাঝে মাঝে চেষ্টা করি দু-একটি কন্টোইন্ট দিতে।
অসুস্থ হওয়ার পরে পেয়েছিলাম না ফেরার দেশে যাওয়ার ভয়,
কিন্তু আমার বাংলা ব্লগের ডিস্কোড চ্যানেলে সহযোদ্ধাদের ও
কর্তৃপক্ষের উৎসাহ উদ্দীপনা ও অনুপ্রেরণায় করেছি তারা জয়।
আমার বাংলা ব্লগের প্রতি হ্যাংআউটে হয় কবিতা আবৃতি,
জোকস ও চমৎকার চমৎকার কত গান,
সবে কয়েকটি হ্যাংআউটে আমিও গিয়ে ফিরে পেয়েছিলাম প্রাণ।
এখন আর হ্যাংআউটে আমার গান গাওয়া হয় না,
তাই হৃদয়ে সর্বদা ঝরে আমার বোবা কান্না।।
2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

।। চিত্র-০৪।।

IMG_20220426_173502771_AI~2.jpg

YpihifdXP4WMLzfweUP8MktFpbpxrn6T8xF37NDHbBKTAs1PUo61isdv4Ctkm79AU84T6jQNc6pzug7L9JtdY7GfCq8AatF3wvBy6dcAkmXXXd1BY7TTLaCTF1PMgk8vRdTWW3ifhUmrFagvWAScbL9KspJ72adPTwGghjBrAAuc.jpeg

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkH68jVCNK4hKZwCGfUMBFP8ZsUJgfSSBfzXnu7zpWkg5zGzFwka5KMkG7dT2yTrZYwE6LM85iWR2zCzbpbtGXnNUJuioFxovEYAGN2FJd85aUUR7tXXgz.png

বন্ধুরা এই ছিল আজকে আমার স্বরচিত কবিতা বোবা কান্না আবার দেখা হবে, কথা হবে, অন্য কোন বিষয় নিয়ে সে পর্যন্ত সকলেই ভাল থাকুন , সুস্থ থাকুন, সুন্দর থাকুন, সকলের দীর্ঘায়ু কামনা করে আজকে এ পর্যন্তই, শুভ সন্ধ্যা।

নামশ্রী ফণিভূষণ রায় অমিতাব।
User Id@amitab
CameraSymphony Mobile phone.
Mobile Phone ModelZ-35.
Photo LocationVendabari.
My AddressVendabari Prigonj Rangpur Bangladesh.

Writing Location

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন ভাই আমার বাংলা ব্লগকে উদ্দেশ করে। আসলে জীবনে চলার পথে অনেক বাধা চলে আসে পাই জীবনে। এগুলো নিয়ে সংগ্রাম করি আমাদের বেঁচে থাকতে হয়। দোয়া করি আপনি দ্রুত সুস্থ হয়ে যান।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মন্তব্য ও সাহস জোগানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। সেই সাথে আপনার জন্য রইল অসংখ্য শুভকামনা।

দারুন দারুন কথার ভারে জীবনের ভারটা কিছুটা পাতলা করেছ ,বেটা। সত্যিই এসব বোবা কান্না। সুন্দর লেখনি বলতে না পারায় আমারও মনটা ব্যথিত হয় । সবার কাছে তোমার জন্য দোয়া কামনা করছি মহান আল্লাহ তোমাকে দ্রুত সুস্থতা দান করুক।

 2 years ago 

চাচা আপনার জন্য শুভকামনা রইল। দোয়া করি সর্বদা আপনি ভালো থাকেন। আপনার হাত ধরেই এই ব্লগ জগতে আমার আশা। ঈশ্বর আপনার পরিবারের সকলকে ভাল রাখুক।

তোমার লেখার আগ্রহকে আমার বাংলা ব্লগ সবসময় স্বাগত জানাবে বলে আমার বিশ্বাস ।আমি তোমার শারীরিক সুস্থতা সহ সার্বিক মঙ্গল কামনা করছি।

 2 years ago 

ভাই আপনার জন্য সমবেদনা জানানোর ভাষা আমার নেই ।শুধু এটুকুই বলতে পারি ধৈর্য ধারণ করুন ।নিশ্চয়ই একদিন সবকিছু ঠিক হয়ে যাবে। আবার আপনি ফিরে পাবেন আপনার কন্ঠ ।আবার আপনি আমার বাংলাব্লগের হ্যাংআউট এ গান গেয়ে হ্যাংআউট কে মাতিয়ে তুলবেন সেই কামনা করছি ।আর আপনার আজকের কবিতাটি সত্যি অসাধারণ হয়েছে ।শত কষ্টের মধ্যেও আপনি আমার বাংলা ব্লগ এ কনটেন্ট দিয়ে যাচ্ছেন এটি অনেক বড় বিষয় ।ধন্যবাদ আপনাকে।ভালো থাকবেন।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে। আমার এই দুঃসময়ে অভয়বাণী শোনানোর জন্য এবং অনুপ্রেরণা দেওয়ার জন্য। মূলত আমার বাংলা ব্লগের আপনাদের মত ভাইদের জন্যই এখন পর্যন্ত আমি ভালো আছি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68148.22
ETH 3249.65
USDT 1.00
SBD 2.67