২০২১ সালের নভেম্বর মাসের আমার করা ৮ টি রেসিপি পোস্টের রিভিউ।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,

আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ মেহেরবানীতে সবাই ভালই আছেন। আলহামদুলিল্লাহ, আমিও ভাল আছি আপনাদের দোয়ায়।

আমি আপনাদের সামনে কোন ডাই বা কোন রেসিপি বা কোন আর্ট নিয়ে হাজির হইনি। আজকে আমি সম্পূর্ণ ব্যতিক্রম একটি বিষয় নিয়ে হাজির হয়েছি। আমি গত ২০২১ সালে নভেম্বর মাসে যে কয়েকটি রেসিপি পোষ্ট আমার বাংলা ব্লগ কমিউনিটিতে করেছিলাম তার একটি রিভিউ আপনাদের সামনে উপস্থাপন করব। আমি বিগত ঐ মাসে মোট ৮টি রেসিপি পোষ্ট করেছিলাম। সেই ৮টি রেসিপি পোষ্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশা করি আমার আজকের এই রিভিউ পোস্টটি আপনাদের ভালো লাগবে।

⭐রেসিপি পোস্টের রিভিউ⭐

IMG_20220916_002442.jpg
এক নজরে সবগুলো রেসিপি দেখে নিন।

প্রথম পোস্টঃ

IMG-20220916-WA0000.jpg
পোস্ট লিংক

ফাস্টফুড রেসিপি//ক্যাপসিকাম ভাজা সাথে সালাদ।

  • রেসিপিটি সম্পূর্ণ নিজের মত করে তৈরি করার চেষ্টা করেছি। কিছুটা ভিন্ন ধরনের এবং ইউনিক কিছু চিন্তাভাবনা নিয়ে এ রেসিপিটি আমি তৈরি করেছিলাম। আসলে রেসিপিটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। তাছাড়া এই ধরনের রেসিপির সাথে সালাত হলে কিন্তু খেতে অনেক দুর্দান্ত হয়। আপনারাও এরকম একটি রেসিপি বাসায় তৈরি করে খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে।

দ্বিতীয় পোস্টঃ

IMG_20220916_003331.jpg
পোস্ট লিংক

টমেটো দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি।

  • রেসিপিটি দেখতে মনে হচ্ছে অনেক মরিচ দিয়ে রান্না করা হচ্ছে, আসলে তা কিন্তু নয় টমেটো দেওয়ার কারনে এর কালার টা এমন হয়েছে। তবে হ্যাঁ তাছাড়া কিছুটা মরিচ দেওয়া হয়েছে আসলে মরিচের গুড়া গুলো একটু কালার বেশি ছিল তাই রেসিপিটি অনেকটা কালার হয়েছে। কিন্তু ঝাল একদম হয়নি তাই সবাই খুব মজা করে রেসিপিটি খেয়েছি এবং অনেক মজা ও পেয়েছি।

তৃতীয় পোস্টঃ

IMG-20220916-WA0001.jpg
পোস্ট লিংক

ফাস্টফুড রেসিপি// নুডুলস এর সাথে ডিমের অমলেট রেসিপি।

  • এ রেসিপিটির কথা কি বলবো আমার বাচ্চারা রেসিপিটি তো পেয়ে এত আনন্দিত হয়েছে, ওরা খুব মজা করে খেয়েছিল। ডিমের সাথে নুডুলস দেওয়ার কারণে দেখতে যেরকম অসাধারণ ছিল খেতেও অনেক সুস্বাদু হয়েছিল। তাই আমারে রেসিপিটি দেখে আপনারাও রেসিপিটি তৈরি করে বাচ্চাদেরকে খাওয়াবেন আশা করি অনেক মজা পাবে তারা।

চতুর্থ পোস্টঃ

IMG-20220916-WA0005.jpg
পোস্ট লিংক

ফাস্টফুড রেসিপি // সুজি দিয়ে স্পেশাল ভেজিটেবিল বান রেসিপি।

  • এ রেসিপিটি ছিল আমার একটা এক্সপেরিমেন্ট। আমি কিছুটা ভিন্ন স্টাইলে এই চিকেন বান তৈরি করার চেষ্টা করেছিলাম কিন্তু যেরকম তৈরি করার চেষ্টা করেছিলাম ঠিক ততটা মনের মত হয়নি। তারপরেও খেতে কিন্তু অনেকটা সুস্বাদু হয়েছিল। অবশ্যই রেসিপিটি আপনারা দেখে নিজেরাও বানানোর চেষ্টা করবেন, আশা করি ভালো লাগবে খেতে।

পঞ্চম পোস্টঃ

IMG-20220916-WA0002.jpg
পোস্ট লিংক

স্পেশাল সুস্বাদু রেসিপি // পটলের চামড়া ও ডিম দিয়ে ভুনা রেসিপি।

  • আসলে পটলের চামড়া অনেকেই কিন্তু খাই না। কিন্তু পটলের চামড়াকে এভাবে সিদ্ধ করে পাটায় বেটে যদি সাথে ডিম দিয়ে আমি যেভাবে ভুনা করে রান্না করেছি, এভাবে রান্না করলে খেতে কিন্তু অনেক দুর্দান্ত হয়। এতে করে পটলের চামড়া দিয়েও কিন্তু একটা সবজি হয়ে যায়। যাই হোক অবশ্যই এভাবে রেসিপিটি তৈরি করে খেয়ে দেখবেন আশা করি অনেক ভালো লাগবে।

ষষ্ঠ পোস্টঃ

IMG-20220916-WA0003.jpg
পোস্ট লিংক

বাঙালি রেসিপি // ক্রিসপি আলু পটল দিয়ে চিংড়ী পকোড়া।

  • এ রেসিপি নিয়ে কি বলবো আপনারা যদি নিজেরা তৈরি করে না খান তাহলে এর স্বাদটা যে কত চমৎকার বা কত সুস্বাদু হয়ে থাকে বলে বোঝানো যাবে না। অবশ্যই আপনারা রেসিপিটি দেখে নিজের মতো করে তৈরি করে খেয়ে দেখবেন আশা করি অনেক ভালো লাগবে।

সপ্তম পোস্টঃ

IMG-20220916-WA0007.jpg
পোস্ট লিংক

"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা -০৮ // স্পেশাল দই ইলিশ রেসিপি।

  • এ রেসিপিটি হল আমার বাংলা ব্লক প্রতিযোগিতার জন্য তৈরি স্পেশাল রেসিপি অনেক সময় ধৈর্য ও কষ্ট করে রেসিপিটি আমি তৈরি করেছিলাম। রেসিপিটি সত্যি বলতে এত সুস্বাদু হয়েছিল যে মুখে দিলেই বুঝা যায় যে কতটা সুস্বাদু হয়েছিল। তাই আপনারাও এই রেসিপিটি তৈরি করে খেয়ে দেখতে পারেন, আশা করি অনেক ভালো লাগবে খেতে।

অষ্টম পোস্টঃ

IMG-20220916-WA0006.jpg
পোস্ট লিংক

ফাস্টফুড রেসিপি // স্পেশাল চিতই পিঠা রেসিপি।

  • চিতই পিঠা পছন্দ করে না এমন লোক খুঁজে পাওয়াই মুশকিল। শীতকালের চিতই পিঠাটা খেতে কিন্তু আসলে অনেক দুর্দান্ত লাগে। তাই আমি ওই সময়টায় একটু ভিন্নভাবে চিতই পিঠা তৈরি করে কিছুটা অন্যরকম স্বাদ নেওয়ার জন্য চেষ্টা করেছিলাম। আমি ভিন্নভাবে এই পিঠা রেসিপিটি তৈরি করেছি আমার কাছে খেতে অনেক ভালো লেগেছে। আশা করি আপনারাও বানিয়ে খেয়ে দেখবেন আপনাদের কাছে ভালো লাগবে।

তো বন্ধুরা আজকের আপনাদের জন্য আমার এই ছিল রিভিউ পোস্ট। আমার আজকের এই রিভিউ পোস্টটি দেখে পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। তবে আপনাদের কাছে আমার একটাই রিকুয়েস্ট আমার এই ৮টি পোস্টের মধ্যে কোন কোন রেসিপি গুলো আপনাদের সবচেয়ে বেশি ভালো লেগেছে তা অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

সবাই ভালো ও সুস্থ থাকবেন আর নিজের প্রতি যত্ন নিবেন

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগরিভিউ
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
রিভিউড বাই@alauddinpabel
তারিখ১৬-০৯-২০২২ ইং
Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

আপনার রেসিপিগুলা বরাবরই সবার থেকে আলাদা স্টেপের হয়ে থাকে পূর্বেও আমি আপনার সবগুলা রেসিপি দেখেছি কিনা জানিনা তবে দু একটা হয়তো বাদ পড়তে পারে।। এর মধ্যে ক্যাপসিকাম এর রেসিপিটি আমি আপনার মত করে প্রস্তুত করে খেয়েছি।। সংগ্রহশালায় সবগুলা রেসিপি এনে খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

জি ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ ক্যাপসিকাম এর রেসিপিতে আপনি প্রস্তুত করে খেয়েছেন আশা করি অনেক ভাল লেগেছিল খেতে। খুবই অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার প্রত্যেকটা পোস্ট আমি দেখেছি। প্রত্যেকটা আমার কাছে খুবই লোভনীয় লেগেছে। সত্যি খুব সুন্দর আপনি বর্ণনা করেছেন প্রত্যেকটা পোস্টেই ।সবকটা পোস্ট একত্র দেখতে পেয়ে আরো ভালো লাগছে । ক্রিসপি আলু ও চিংড়ি দিয়ে যে পকোড়া টা ছিল সেই পোস্ট আমার কাছে সবথেকে সুস্বাদু আর লোভনীয় লেগেছে।

 2 years ago 

জি ভাই আসলে ঠিকই বলেছেন এই রেসিপিটি খুবই সুস্বাদু এবং লোভনীয় একটি রেসিপি। অসংখ্য ধন্যবাদ আমার সবগুলো রেসিপি পোস্ট দেখে সবচেয়ে ভালো লাগার পোস্টটি নিয়ে আপনার অনুভূতি প্রকাশ করার জন্য।

 2 years ago 

২০২১ সালের নভেম্বর মাসের চমৎকার কিছু রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছিলেন ভাইয়া। পুরাতন রেসিপি গুলো দেখে আবার নতুন করে খেতে ইচ্ছা করছে। আপনার তৈরি করার রেসিপিগুলোর মধ্য থেকে আমার কাছে দই ইলিশ রান্নার রেসিপি এবং স্পেশাল চিতই পিঠা তৈরির রেসিপি টা খুবই ভালো লেগেছে।

 2 years ago 

জি ভাই এই দই ইলিশ রেসিপিটি আমার কাছে অনেক ভালো লেগেছিল সে সাথে আমার বাচ্চারা অনেক পছন্দ করেছিল। অসংখ্য ধন্যবাদ আপনার পছন্দের রেসিপিটি সম্পর্কে অনুভূতি প্রকাশ করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি সবগুলো সেরা পোস্ট তো দেখছি ২১ সালে করে ফেলেছেন। বাহারি রঙের বাহারি স্বাদের কিছু দারুন রেসিপি শেয়ার করেছেন আজ। ক্রিস্পি আলু পটল দিয়ে চিংড়ি পাকোড়া টি দারুন হয়েছে ভাইয়া। সবশেষে চিতই পিঠা গুলো আমার কাছে অদ্ভুত সুন্দর লেগেছে।

 2 years ago 

আসলে সব সময় চেষ্টা করি ইউনিক কিছু রেসিপি উপহার দেওয়ার জন্য। আপনার কাছে আলু পটল দিয়ে চিংড়ি পাকড়া এবং সেই সাথে চিতই পিঠা রেসিপিটি ভালো লেগেছে এবং সে সম্পর্কে আপনার অনুভূতি জানতে পেরেছি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এখানের কিছু রেসিপির সাথে নতুন পরিচিত হলাম ভাইয়া।৮ টি পোস্ট এর মূল ক্যাপসিকাম ভাজা, ভেজিটেবেল বান ও অমলেট এগুলো একটু বেশিই ভালো লেগেছে ভাইয়া।

 2 years ago 

যাক আপনার ভালো লেগেছে নিজেকে স্বার্থক মনে হচ্ছে। আসলে সব সময় ইউনিক কিছু রেসিপি শেয়ার করার চেষ্টা করি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার সব রেসিপি গুলো লোভনীয়।আমার সবচেয়ে বেশি দই ইলিশ টা ভালো লেগেছে। আপনার ৮টি রেসিপি পোস্ট একসাথে দেখে ভালো লাগল। আমার এর আগে দেখা হয় না আপনার রেসিপি পোস্ট গুলো আপনার রিভিউ পোস্ট মাধ্যমে সবগুলো পোস্ট দেখতে পেলাম।আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আসলে আপনাদের জন্যই রিভিউ আকারে শেয়ার করা সে সাথে আমার ও পুরনো রেসিপি গুলো নিয়ে কিছুটা অনুভূতি জানার ইচ্ছা প্রকাশ করা এই আর কি। অসংখ্য ধন্যবাদ আমার রেসিপি গুলো দেখে আপনার পছন্দের রেসিপি নিয়ে অনুভূতি প্রকাশ করার জন্য।

 2 years ago 

ভাই আপনি তো দেখছি পূর্ব দিনে ফিরে গিয়ে পূর্বে করা পোস্টগুলো আমাদের মাঝে তুলে ধরে দেখার সুযোগ করে দিয়েছেন। লক্ষ্য করে দেখলাম আপনি তো খুব সুন্দর ভাবে উপস্থাপন করতেন পোস্টগুলো অনেক আগে থেকে। যাই হোক প্রত্যেকটা পোস্ট দেখে ভালো লাগলো আমার।

 2 years ago 

প্রত্যেকটা পোস্টই আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। জি ভাই আমি সব সময় চেষ্টা করি পোস্টটিকে কিভাবে আরো ভালোভাবে উপস্থাপন করা যায়। এখনো সেই চেষ্টা অব্যাহত রয়েছে।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে আপনার রেসিপি রিভিউ পোস্ট করেছেন। এতগুলো রেসিপি দেখে আমার খুব ভালো লাগলো। প্রত্যেকটার ছবি আমার অসম্ভব লাগলো। এবং খুব সুন্দর করে যথার্থ বর্ণনা দিয়ে উপস্থাপনা করেছেন আমাদের মাঝে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 68843.90
ETH 3813.77
USDT 1.00
SBD 3.48