ফাস্টফুড রেসিপি// নুডুলস এর সাথে ডিমের অমলেট রেসিপি (১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো, আমার সকল সহযোদ্ধারা,
আসসালামু আলাইকুম, সকলের প্রতি রইল আমার বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা। আশা করি আপনারা সবাই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি।

আজকে আমি আপনাদের সামনে আরো একটি ফাস্টফুড আইটেম এর রেসিপি উপস্থাপন করতে যাচ্ছি। রেসিপিটি নিয়ে একটু না বললেই নয়। সত্যিকার অর্থে আমি স্টিমিটে যোগদান করার পর থেকে অনেক আইটেমে রেসিপি তৈরি করেছি এবং চেষ্টা করি নিত্যনতুন আনকমন রেসিপি আপনাদেরকে সামনে উপস্থাপন করার জন্য। তারই ফলশ্রুতিতে আমি আজকে আপনাদের সামনে এই রেসিপিটি উপস্থাপন করতে যাচ্ছি। রেসিপিটি নাম হচ্ছে "নুডুলস এর সাথে ডিমের অমলেট রেসিপি।" রেসিপিটি দেখতে যেরকম খেতেও অনেক সুস্বাদু। রেসিপিটি সম্পন্ন আমি আমার নিজের মতো করে তৈরি করার চেষ্টা করেছি। আশা করছি আপনারাও আমার দেখে রেসিপিটি তৈরি করবেন এবং রেসিপিটি খেয়ে আনন্দিত হবেন।

IMG_20211014_185201.jpg

যাক অনেক কথাই বললাম আমরা এখন আমাদের মূল রেসিপি প্রস্তুত প্রণালীতে ফিরে যাই। তাহলে চলুন দেরী না করে আমি কিভাবে রেসিপিটি তৈরি করেছি তা আপনাদের সামনে উপস্থাপন করি।

IMG_20211014_185703.jpg

উপকরণ এবং পরিমান

  • নুডুলস: ২/৩ প্যাকেট
  • টমেটো: ১ টি
  • ডিম: ২/৩টি
  • পেঁয়াজ কুচি: ১/৪ কাপ
  • কাঁচা মরিচ: ৪/৫ টি
  • ধনিয়া পাতা: পরিমাণ মতো
  • লবণ: পরিমানমত
  • সয়াবিন তৈল: ৪ চা চামচ ও
  • একটি ছুরি।

IMG_20211015_171630.jpg

প্রথম ধাপঃ

প্রথমে আমি নুডুলস এর তিনটি প্যাকেট খুলে নুডুলস গুলোকে একটু ভেঙ্গে নিলাম। তারপর পরিমাণমতো পানি একটি কড়ইয়ের মধ্যে নিয়ে চুলার উপরে বসিয়ে সেখানে নুডলসগুলোকে দিয়ে দিলাম। এরপর নুডুলস এর সাথে থাকা মসলার প্যাকেট গুলোকে কেটে সেইগুলো সেখান দিয়ে দিলাম। তারপর পরিমাণমতো লবণ দিয়ে কিছুক্ষণ চুলায় রেখে ভাল করে নেড়ে পানিগুলোকে শুকিয়ে নুডুলস গুলোকে তুলে নিলাম।

1634293507077.png

দ্বিতীয় ধাপঃ
এরপর আমি ডিম দুটিকে ভেঙে একটি পেয়ালার মধ্যে নিলাম এবং পেয়ালা থেকে ডিমের কুসুম দুটোকে আলাদা করে নিলাম।

1634293175365.png

তৃতীয় ধাপঃ
এরপর ডিমের সাদা অংশ গুলো কে ভালোভাবে নেড়ে ফেনা ফেনা করে নিতে হবে। তারপর সেখানে তুলে নেওয়া নেওয়া কুসুম গুলোকে দিয়ে ভালোভাবে নেড়ে দিতে হবে।

1634293347462.png

চতুর্থ ধাপঃ
এরপর এই ডিমগুলোর মধ্যে কেটে নেওয়া টমেটো কুচি, পেঁয়াজ কুচি, কাঁচা মরিচ কুচি, ধনিয়া পাতা কুচি এবং পরিমাণমতো লবণ দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে।

1634293420098.png

পঞ্চম ধাপঃ
এ পর্যায়ে একটি পাইপেনের মধ্যে সোয়াবিন তেল নিয়ে চুলায় বসিয়ে তেল গরম করে নিতে হবে। তেল গরম হয়ে গেলে ডিমের মিশ্রণটি সেখানে ঢেলে দিতে হবে। মিশ্রণটি ঢালার পর সে গুলোকে চামচ দিয়ে চতুর্দিকে ছড়িয়ে দিতে হবে।

1634293741223.png

ষষ্ঠ ধাপঃ
এরপর ডিমের অমলেটটি কিছুটা ভাজা হয়ে আসলে এর উপরে পূর্বে রেডি করা নুডুলস গুলোকে ভালোভাবে বসিয়ে দিতে হবে। এরপর কিছুক্ষণ অপেক্ষা করে ডিমের অমলেটটিকে নুডুলস সহ ভাঁজ করে এদিক ওদিক উল্টিয়ে দিতে হবে। তবে হ্যাঁ এই ক্ষেত্রে মনে রাখতে হবে চুলার আগুন অনেকটা কমিয়ে এই রেসিপিটি তৈরি করতে হবে। খেয়াল রাখতে হবে যাতে করে ডিমের ওমলেটটি পুড়ে না যায়।

1634293804365.png

চূড়ান্ত ধাপঃ
এরপর আমি এটিকে চুলা থেকে নামিয়ে হালকা একটু ঠান্ডা করে একটি ছুরি সাহায্যে পিস পিস করে কেটে নিলাম। এর মধ্যেই প্রস্তুত হয়ে গেল আমার আজকে রেসিপিটি।

1634293899682.png

আমি এই রেসিপিটি আজকের বিকেলে তৈরি করে আমার পরিবারকে নিয়ে বিকেলের নাস্তা হিসেবে সবাই মিলে খেয়ে নিয়েছি। আমার পরিবারের সবাই এতে অনেক খুশি এরকম একটি রেসিপি পেয়ে। আপনারা ও আপনার পরিবারকে নিয়ে এরকম রেসিপি তৈরি করে খেতে পারেন।

আমার আজকের রেসিপি পোস্ট টি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আমি এটা বিশ্বাস করি যে আপনারা আমার রেসিপিটি দেখে নিজেরাও বাসায় এটি তৈরি করবেন এবং সেইসাথে আমাকে আপনারা সাপোর্ট দিতে ভুলবেন না। এবং আপনাদের গুরুত্বপূর্ণ মন্তব্য পেশ করবেন এ রেসিপির ভালো-মন্দ নিয়ে।

শুভেচ্ছান্তে,@alauddinpabe

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  
 3 years ago 

নুডুলস এর সাথে ডিম অমলট শব্দ দিয়ে দিসে তাকেই।অনেক অনেক দোয়া রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাই❣️❣️🙏🙏

 3 years ago 

ব্যাপারটা তো বেশ ইউনিক ভাইয়া!!
একদম ভিন্ন রকমের রেসিপি তৈরি করলেন আজকে আপনি। দেখেই পেটে খুদা লেগে গেলো একদম।

 3 years ago 

জি আপু ক্ষুধা লেগে গেলে আমার রেসিপি টা দেখে একটা রেসিপি তৈরি করে ফেলুন আর মজা করে খেয়ে নিন তাহলে দেখবেন আপনার পেট ভরে যাবে। অসংখ্য ধন্যবাদ আপনার অসাধারণ মন্তব্যের জন্য।

 3 years ago 

এটি আমার খুব পছন্দের খাবার। মাঝে মাঝে বাড়িতে তৈরি করে খাওয়া হয়। আপনার রেসিপিটা দেখে আমার খুব লোভ হচ্ছে। সুন্দর হয়েছে আপনার রেসিপিতৈরী। সুন্দর করে আলোচনা করেছেন।

 3 years ago 

ভাই যেহেতু আপনার পছন্দের খাবার তাহলেতো আর বলার কিছু নেই আপনি বুঝতে পারবেন, রেসিপি টা আসলে কেমন হয়েছে কতটা সুস্বাদু খেতে লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

😍😍😍😍

 3 years ago 

ডিমের সাথে নুডুলস রেসিপি দেখে লোভ লেগে গেলো। অনেক সুস্বাদু হয়েছে দেখেই বোঝা যাচ্ছে। দারুন ভাবে উপস্থাপনা করেছেন ধাপে ধাপে। শুভেচ্ছা অবিরাম।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 3 years ago 

ওয়াও ভাই জাস্ট অসাধারান ভাবে বানিয়েছেন।তবে মন খারাপ হলো এই সময়ে আমার পছন্দের এই নুডুলস রান্না খাইতে পারছি না।অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ভাই।শুভ কামনা।

 3 years ago 

ভাই কেন খাইতে পারছেন না আমাদেরকে একটু বলেন আর না হলে আমার কাছে চলে আসেন। অসংখ্য ধন্যবাদ আপনার গুরুত্বপূর্ণ মন্তব্যের জন্য।

 3 years ago 

ওয়াও আপনার নুডলস এর সাথে ডিমের অমলেটের রেসিপি দেখে আমার খেতে মন চাচ্ছে। প্রতিটা ধাপ অনেক সুন্দর ভাবে বর্ণনা করার জন্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ভাই যেহেতু খেতে মন চাচ্ছে তাই নিজে এই রেসিপিটা তৈরি করে ফেলেন তারপরে খেয়ে দেখেন অনেক সুস্বাদু লাগবে খেতে। অসংখ্য ধন্যবাদ ভাই আপনার অসাধারণ মন্তব্যের জন্য।

 3 years ago 

অনেক সুন্দর একটি রেসিপি এবং অনেক ব্যতিক্রম । এই ধরনের খাবার আমার অনেক পছন্দের ।

 3 years ago 

আমারও অনেক পছন্দের তাছাড়া কিছু ব্যতিক্রম সব সময় চিন্তা করি তাই হয়ে গেল আর কি। অসংখ্য ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

নুডুলস এর সাথে ডিমের অমলেট রেসিপি অসাধারণ একটি রেসিপি।খুব ভালোই লাগলে আর সেই সাথে খাইতেও ইচ্ছা করছে ভাই।
খুব সুন্দর হয়েছে আপনার দেয়া পোস্টটি এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

বেশি ইচ্ছা করলে গাজীপুরে চলে আসেন ভাই। আপনি আসলে আপনাকে আবার রেসিপিটি তৈরি করে। অসংখ্য ধন্যবাদ আমার রেসিপিটি আপনার ভালো লেগেছে এটা জেনে।

 3 years ago 

নুডুলস এর সাথে ডিমের অমলেট রেসিপি একটি ভিন্ন ধরনের রেসিপি। ভাই আপনার রেসিপি দেখে তো মুখে পানি এসে গেলো।আপনি সুন্দর করে ধাপে ধাপে রেসিপির বনর্ণা করেছেন।শুভ কামানা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনার মুখে যাতে পানি চলে আসে সে জন্যই তো এরকম একটি রেসিপি চিন্তাভাবনা করে তৈরি করলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাহ ভাইয়া আজ প্রথমেই রেসিপি টির নাম শুনলাম, দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। অবশ্যই কখনো ট্রাই করে দেখব।
আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার রেসিপি পোস্টটি ভালোভাবে দেখে একটি গঠনমূলক মন্তব্য করার জন্য। আর যেহেতু প্রথম শুনেছেন বা দেখেছেন একবার নিজের ট্রাই করে ফেলেন খেতে অনেক সুস্বাদু ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66794.56
ETH 3501.55
USDT 1.00
SBD 2.71