স্পেশাল সুস্বাদু রেসিপি // পটলের চামড়া ও ডিম দিয়ে ভুনা রেসিপি(১০% পে-আউট লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,
আসসালামু আলাইকুম, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি, আশা করি আপনারা সবাই আল্লাহর রহমতে ভালই আছেন। আপনাদের সবাইকে "আমার বাংলা ব্লগ" কমিউনিটি তে স্বাগতম জানাই। কারণ এখানে আমরা আমাদের নিজের ভাষায় সম্পূর্ণ স্বাধীন চিন্তাধারা গুলোকে তুলে ধরতে পারি এবং সেইসাথে আপনি যদি চান আপনি আপনার প্রতিভাকে বিকশিত করতে পারেন। তো তারই ধারাবাহিকতায় আজকে আমি আপনাদের সামনে আবারো আমার নিজের হাতে তৈরি একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি।

আমি আজকে যে রেসিপিটি আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি সেটি হলো "পটলের চামড়া ও ডিম দিয়ে ভুনা রেসিপি"

IMG_20211020_121643.jpg

তাহলে চলুন আর দেরী না করে আমার রেসিপিটি আমি কিভাবে তৈরি করেছি তা আপনাদের সামনে ধাপে ধাপে উপস্থাপন করছি। আমার বিশ্বাস আপনারা যদি এই রেসিপিটি তৈরি করে একবার খেয়ে দেখেন তাহলে বারবার খেতে ইচ্ছে করবে।

IMG_20211018_181331.jpg

উপকরণ এবং পরিমান

  • পটলের চামড়া: ২০০ গ্রাম।
  • ডিম: ১ টি
  • পেঁয়াজ কুচি: ১ কাপ
  • গুড়া মরিচ: ১ চামচ
  • হলুদ গুঁড়া: এক চামচ
  • রসুন বাটা: এক চামচ
  • জিরার গুড়া: এক চামচ
  • লবণ: পরিমানমত
  • কাঁচা মরিচ: ৩/৪টি
  • ধনিয়া পাতা: পরিমান মত
  • সয়াবিন তৈল: ৪ চামচ।

1634710823325.png

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি পটলের চামড়াগুলো পটল থেকে আলাদা করে একটি পাতিল নিয়ে পরিমাণমতো পানি দিয়ে চুলায় বসিয়ে দিয়ে সিদ্ধ করে নিলাম। সিদ্ধ এমনভাবে করতে হবে যাতে পানি গুলো একেবারে শুকিয়ে যায়, কোন রকম পানি যাতে না থাকে। এরপর আমি সেগুলোকে পাটা দিয়ে পিষে নিলাম।

1634711095766.png

দ্বিতীয় ধাপঃ

  • এরপর আমি চুলার মধ্যে একটি পাইপেন বসিয়ে সেখানে সোয়াবিন তেল দিয়ে তারপর একে একে পেঁয়াজ কুচি, মরিচের গুড়া, হলুদের গুরা, কাঁচামরিচ কুচি, রসুন বাটা ও পরিমাণমতো লবণ দিয়ে সবগুলোকে কিছুক্ষণ ভেজে নিয়ে তারপর পাটায় পিষা পটলের চামড়া গুলো দিয়ে দিলাম। এরপর সেইগুলোকে নেড়ে ভালোভাবে মিশিয়ে নিতে হবে।

1634711130381.png

তৃতীয় ধাপঃ

  • এরপর ভালোভাবে মিশিয়ে নেওয়ার পর আমি পরিমাণমতো পানি দিয়ে কিছুক্ষণ সিদ্ধ করে নিলাম। তারপর ডিমটি ভেঙ্গে দিয়ে দিলাম এবং ভালভাবে মিশিয়ে দিলাম।

1634711208011.png

চূড়ান্ত ধাপঃ

  • ডিমটি ভালোভাবে মেশানো হয়ে গেলে এরপর ধনিয়া পাতা কুচি উপর দিয়ে ভালো করে সুন্দর করে ছিটিয়ে দিলাম যাতে খেতে একটু ধনিয়া পাতার ফ্লেভার আসে। এরপর আমি চুলা থেকে আমার রেসিপিটি নামিয়ে নিলাম, আর এতে করে আমার রেসিপিটি প্রস্তুত হয়ে গেল।

IMG_20211018_180711.jpg

  • আমি আজকে যে রেসিপিটি আপনাদের সামনে উপস্থাপন করলাম রেসিপিটি তৈরি করতে খুব কম সময় লাগে আপনারা চাইলে খুব কম সময়ে রেসিপিটি তৈরি করে খেতে পারেন গরম ভাতের সাথে খেতে খুব টেস্টি লাগে।

আমার এই রেসিপি পোস্টটি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। রেসিপিটি কেমন হয়েছে আপনারা আপনাদের মন্তব্যের মাধ্যমে জানাবেন এটাই আশা করি।

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আর নিজের প্রতি খেয়াল রাখবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabe

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  
 3 years ago 

পটলের চামড়া দিয়েও যে এত সুন্দর রেসিপি করা যায় তাই এর আগে কোনদিনও ভাবতে পারিনি আর দেখিও নি।
আপনার রেসিপিটি দেখে খুবই সুন্দর লাগছে আমার কাছে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু। এবার তো দেখেছেন এবার নিজে বাসায় রেসিপি তৈরি করে একবার খেয়ে দেখবেন আমার বিশ্বাস অনেক ভালো লাগবে খেতে। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

এর আগে একজন এর পোস্টে আমি কমেন্ট করেছিলাম পটল এর খোসা নিয়ে আজ আপনি সেটা নিয়ে রেসিপি দিয়েছেন। ডিম দিয়ে কখনো এভাবে খাওয়া হয়নি তবে পটলের খোসা ভাজি করে খেয়েছি খুবই মজাদার একটি রেসিপি।

 3 years ago 

ভাই যেহেতু আপনি এর আগে খাননি, তাই একবারে রেসিপিটি তৈরি করে খেয়ে দেখবেন বিশেষ করে গরম ভাতের সাথে অসাধারণ স্বাদ। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে

 3 years ago 

অনেককেই পটলের খোসা ভর্তা খেতে দেখেছি। কিন্তু আপনার মত এভাবে কখনো দেখিনি। নিশ্চয়ই খাবারটি মজা হয়েছিল। দেখে তাই মনে হচ্ছে ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

জি আপু এবার আমার রেসিপি টা দেখে একবার তৈরি করে খেয়ে দেখবেন এটা আমার রিকোয়েস্ট। আসলে রিকোয়েস্ট করছি এই কারনে রেসিপিটি অনেক সুস্বাদু এরপর যদি গরম ভাতের সাথে খেতে পারেন অনেক ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

যে পোটলের খোসা গুলো আমরা ফেলে দেই।সেই পোটলের খোসা দিয়ে আপনি সুন্দর একটা রেসিপি তৈরি করেছেন।এই রকম খাবার কখনো খাওয়া হয়নি।তবে এখন থেকে আর কোনো অপচয় নয়।

ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন ভাইয়া
শুভকামনা রইলো ভাইয়া আপনার জন্য।

 3 years ago 

জি ভাই অবশ্যই অপচয় একদম করা যাবে না। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

পটলের চামড়া ও ডিম দিয়ে ভুনা রেসিপিটা দেখতে খুব সুন্দর লাগছে। সুন্দর ছিল উপস্থাপনা।শুভকামনা রইল।

 3 years ago 

জি ভাই যদি খুব সুন্দর লেগে থাকে এবার ভাবিকে বলবেন রেসিপিটি তৈরি করে একদিন খাওয়ানোর জন্য দেখবেন অনেক ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

কমিউনিটিতে দিনের-পর-দিন নতুন নতুন রেসিপি আবির্ভাব। ভালোই লাগে এগুলো।

ভাই এই রেসিপিটি আমার কাছে সম্পূর্ণ নতুন। খুবই ভালো লাগলো

 3 years ago 

যেহেতু আপনার কাছে সম্পূর্ণ নতুন তাই অবশ্যই রেসিপিটি তৈরি করে আপনি খেয়ে দেখবেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার অসাধারণ মন্তব্যের জন্য।

 3 years ago 

জি ভাই রেসিপিটি আমার কাছে সম্পূর্ণ নতুন। তবে অবশ্যই ট্রাই করে দেখব এর মজা।

 3 years ago 

আপনার এই রেসিপিটি মজাদার একটি রেসিপি। এমন রেসিপি কখনও খাওয়া হয় নি।তবে আপনার রেসিপিটি দেখে মনে পড়ে গেলো খাওয়ার কথা। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

যেহেতু আমার রেসিপিটি দেখে আপনার রেসিপিটি খাওয়ার কথা মনে পড়ে গেল এর জন্য আমি খুবই আনন্দিত। অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

পটলের খোসা অনেকেই খায় কিন্তু আমি কোনদিনও খাইনি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খাবারটি অনেক মজা হয়েছে ।একদিন অবশ্যই ট্রাই করে দেখব। ধন্যবাদ আপনাকে মজার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

জি আপু অবশ্যই চেষ্টা করে দেখবেন রেসিপিটি তৈরি করার জন্য তার কারণ হচ্ছে রেসিপিটি খেতে অনেক সুস্বাদু। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

পটলের খোসা দিয়ে ভর্তা আগে দেখেছি কিন্তু আজকের আপনার রেসিপি টা দেখতে অন্যরকম ভালো দেখাচ্ছে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আমার রেসিপিটি আপনার ভালো লেগেছে এই জন্য। নিজেও একদিন রেসিপিটি তৈরি করে খেয়ে দেখবেন অনেক ভালো লাগবে।

 3 years ago 

ভাইয়া, দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে এই রেসিপিটি। তবে ভাইয়া, পটলের খোসা দিয়ে আমি এভাবে কখনো খাইনি।আপনার রেসিপিটি দেখে আমি নতুন রান্না শিখলাম। রেসিপির প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া, শুভকামনা রইল

 3 years ago 

যাক তাহলে তো আমি সার্থক কাউকে না কাউকে আমার রেসিপিটি দিয়ে রেসিপি রান্না করা শিখাতে পেরেছি। অসংখ্য ধন্যবাদ আপনার অসাধারণ মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66619.84
ETH 3497.62
USDT 1.00
SBD 2.71