টমেটো দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি//রেসিপি বাই@alauddinpabel (১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

স্টিমিটের সহযোদ্ধারা, শুভ সন্ধ্যা,
আসসালামু আলাইকুম, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি, আশা করি আপনারা সবাই আল্লাহর রহমততে ভালই আছেন। আপনাদের সবাইকে "আমার বাংলা ব্লগ" কমিউনিটি তে স্বাগতম জানাই। কারণ এখানে আমরা আমাদের নিজের ভাষায় সম্পূর্ণ স্বাধীন চিন্তাধারা গুলোকে তুলে ধরতে পারি এবং সেইসাথে আপনি যদি চান আপনি আপনার প্রতিভাকে বিকশিত করতে পারেন। তো তারই ধারাবাহিকতায় আজকে আমি আপনাদের সামনে আমার নিজের হাতে তৈরি একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি।

আমি আজকে যে রেসিপিটি আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি সেটি হলো "টমেটো দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি"

IMG_20210914_153344.jpg

তাহলে চলুন আর দেরী না করে আমার রেসিপিটি আমি কিভাবে তৈরি করেছি তা আপনাদের সামনে ধাপে ধাপে উপস্থাপন করছি।

IMG_20210914_153443.jpg

এই রেসিপিটি তৈরি করতে যা যা উপকরণ প্রয়োজন তা নিচে সুন্দরভাবে উপস্থাপন করা হলো।

উপকরণ এবং পরিমান

ছোট 🎏 মাছ: ৩০০ গ্রাম।
টমেটো 🍅 পেস্ট: ১ কাপ
পেঁয়াজ কুচি: ১ কাপ
গুড়া মরিচ: ১.৫ চামচ
হলুদ গুঁড়া: এক চামচ
রসুন বাটা: এক চামচ
লবণ: পরিমানমত
সয়াবিন তৈল: আধা কাপ।

received_300794984830258.jpeg

ধাপ ১

প্রথমে একটি করে নিয়ে সেটিকে চুলায় বসিয়ে সোয়াবিন তেল দিয়ে তেল গরম করে নিতে হবে।

received_1258809947931419.jpeg

ধাপ ২

তেল একটু গরম হয়ে আসলে সেখানে পেঁয়াজকুচি মরিচের গুড়া, হলুদের গুড়া, রসুন বাটা, টমেটো পেস্ট ও পরিমাণমতো লবণ দিয়ে ভাল করে ভেজে নিতে হবে।

received_1018707318907401.jpeg

received_563993744879097.jpeg

ধাপ ৩

একটু ভালো করে ভেজে নেওয়া হলে তারপর পরিমাণমতো পানি দিয়ে কিছুক্ষণ সিদ্ধ করে নিতে হবে।

received_544954956594557.jpeg

received_1091409528063358.jpeg

ধাপ ৪

ভালো করে পরিষ্কার করা ছোট মাছগুলো এরপর এখানে ঢেলে দিতে হবে তারপর একটু ভালো করে নেড়েচেড়ে দিতে হবে তাতে করে সব গুলো ভালো করে মিশে যায়।

received_587254102513686.jpeg

received_406722500969572.jpeg

চূড়ান্ত ধাপ

এরপর কিছু সময় চুলায় রেখে অপেক্ষা করে ভাল করে ঝোলগুলোকে শুকিয়ে নিতে হবে। এমন পরিমান ঝোল রাখতে হবে যাতে একটু মাখা মাখা দেখতে হয়। এরপর আমার পরিবেশনের জন্য প্রস্তুত হয়ে গেল।

received_378237410640376.jpeg

আমার এই পোস্টটি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে এই পোষ্টে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং এই পোস্টটি কেমন লেগেছে আপনারা আপনাদের মন্তব্যের মাধ্যমে জানাবেন সেইসাথে আমাকে সাপোর্ট করবেন এটাই আশা করি।

শুভেচ্ছান্তে,@alauddinpabe

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  
 3 years ago 

অসাধারণ হয়েছে ভাইয়া আপনার রেসিপি। ছোট মাছ আমাদের সকলের জন্য যেমন উপকারী ঠিক তেমনি এ মাছগুলো রান্না করলে অনেক টেস্টি হয়। রান্না দেখে মনে হচ্ছে অনেক টেস্টটি হয়েছে এবং পাশাপাশি অনেক ঝাল হয়েছে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

টমেটো দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি খেতে সত‍্যি খুব মজা লাগে। এ ধরনের রেসিপি আমার বাসায় আমি খেয়ে থাকি। রেসিপি সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছেন। শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ছোট মাছ আমার এমনিতেই খুব প্রিয় এটা খেতে আমি খুবই পছন্দ করি আপনি ছোট মাছের খুব সুন্দর রেসিপি তৈরি করেছেন টমেটো দিয়ে।
আপনার রেসিপি টি খুব লোভনীয় হয়েছে।
পুষ্টিকর ও সুস্বাদু।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার অসাধারণ মন্তব্যের জন্য। শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

টমেটো দিয়ে ছোট মাছ।
নিসন্দেহে এই রান্নাটি অসম্ভব মজা হয়েছে তা আমি ছবি দেখেই বলে দিতে পারি।
আপনার রেসিপিটি জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার অসাধারণ মন্তব্যের জন্য। শুভেচ্ছা অবিরাম।

টমেটো দিয়ে ছোট মাছের চচ্চড়ি অনেক সুন্দর একটা রেসিপি। এটি আমরা বরাবর খেয়ে থাকি। খেতে অনেক টেস্টি হয়। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা টমেটো দিয়ে ছোট মাছের চচ্চড়ির রেসিপি শেয়ার করেছেন। আমার পক্ষ থেকে জানাই আন্তরিকভাবে শুভেচ্ছা।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার গঠনমূলক মন্তব্যের জন্য। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 3 years ago 

টমেটো দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি আমার একদমেই অনেক বেশি পছন্দ। ছোট মাছের চচ্চড়ি খেতে অনেক সুস্বাদু লাগে। আপনার রেসিপি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

অসাধারণ। ভাই আপনার মন্তব্যটি পেয়ে খুব খুশি হয়েছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

ভাই আপনি কিন্তু অলরাউন্ডার। আর্ট, রান্না, সব পারেন। আজকাল পুরুষরা রান্নায় শিখতেছে ব্যাপার কি?? যাইহোক অনেক সুন্দর লাগছে।

 3 years ago 

ব্যাপার হল সমান অধিকার। ধন্যবাদ আপনার অসাধারণ মন্তব্যের জন্য।

 3 years ago 

দুপুরে গরমের সময় এই টমেটো দিয়ে মাছ এর চচ্চড়ি টা খেতেও বেশ মজা লাগে। ধন্যবাদ ভাই সময় নিয়ে আমাদের মাঝে উপস্থাপনা কপ্রার জন্য।

 3 years ago 

ঠিকই বলেছেন ভাই। তার মানে বোঝা যাচ্ছে আপনি গরমের সময়ে এই ছোট মাছের চচ্চড়িটি বেশি খেয়ে থাকেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

প্রথমতো ছোট মাছ স্বাস্থ্যের জন্যে খুবই ভালো। যদিও আমি তেমন খাই না কাঁটা থাকার কারনে।আপনার রেসিপি টা একটু অন্যরকমের টমেটো দিয়ে ছোট মাছ কখনো খাই নি। তবে খেয়ে দেখবো এখন কেমন লাগে।

 3 years ago 

ছোট মাছ আপনার ভাই খাওয়া উচিত। যেহেতু আপনার খান না তাই আমার রেসিপি দেখে একবার তৈরি করে খেয়ে নিবেন দেখবেন ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 60956.08
ETH 3383.12
USDT 1.00
SBD 2.50