My weekly report (Moderator & Discord in Charge)|| 19th November-2023||

in Incredible India7 months ago

Hello Friends,
বিগত সপ্তাহের সকল কার্যাবলী উপস্থাপন করার সময় আগত, তাই বিলম্ব না করেই লিখতে বসেছি। আশাকরি, আপনারাও আমার মতো শারীরিক ভাবে সকলেই স্বুস্থ্য আছেন।

আমি আমার একটি প্রতিবেদন লিখতে সর্বনিম্ন ৪/৫ ঘণ্টা সময় প্রয়োজন হয় যদিনা আমি বিরতি নিই। কারণ এই প্রতিবেদনে উল্লেখিত প্রতিটি তথ্য আমার বিগত সপ্তাহের কাজ সম্পর্কিত।

Tutorial class:-

IMG_20231120_114806.jpg

আমাদের কমিউনিটির বিগত সপ্তাহের টিউটোরিয়াল ক্লাসের দৃশ্য এটি। যেখানে আমাদের সকলের শ্রদ্ধেয়া এডমিন ম্যাম উপস্থিত হয়েছিলেন। একটা কথা বলতেই হবে যে বিগত টিউটোরিয়াল ক্লাসের সময় আমাদের এডমিন মহোদয়া খুবই ব্যস্ত ছিলেন। কিন্তু টিউটোরিয়াল ক্লাসে উপস্থিত ছিলেন।

একথাটি এজন্যই বললাম কারণ আমি ম্যামের স্থানে থাকলে হয়তো ক্লাসে উপস্থিত হতে পারতাম না। আর এজন্য তিনি আমাদের সকলের অভিভাবক। আমাদের সকল মডারেটর এবং পরিবারের সকল সদস্যদের কাছে তিনি আমাদের আইডল।

✅যাদের বয়স তেরো বছর, তারা ইচ্ছে করলেই এই প্ল্যাটফর্মে সকল নিয়মানুসারে কাজ করতে পারবেন।
✅ ম্যাম ক্লাসে সকলকে multiple account এর বিষয়ে আবারো অবগত করেছিলেন।
✅SBD Convert করার তথ্য।
✅SBD থেকে Convert করে পাওয়া steem power up এবং club এর বিষয়টি ও পরিষ্কার করে বুঝিয়ে দিয়েছিলেন।

➡️ তারপর ম্যাম আমাকে SBD এর কথা জিজ্ঞেস করেছিলেন। কারণ তাহলে স্ক্রিন শেয়ার করে সরাসরি সকলকে দেখানো সম্ভব ছিল।

➡️ আমরা সকলেই ইচ্ছে করে ম্যামকে বলেছিলাম বাকিটা আমরা সমাধান করে নিতে পারবো। এমনকি আমিই বলেছিলাম যে আমি এটা দেখিয়ে দিচ্ছি। তাছাড়া আমার আরো কিছু তথ্য দেওয়ার প্রয়োজন ছিল।

✅ Steemit platform কর্তৃক আয়োজিত বাৎসরিক প্রতিযোগীয় অংশগ্রহণ করার বিষয়ে মনে করিয়ে দেওয়া।
✅ কিছু স্টিমিয়ানের লেখা এতোটাই ভালো, শুধু পড়তে ইচ্ছে করে। কিন্তু বানানে কিছুটা ত্রুটি লক্ষনীয়। এটা সকলের উদ্দেশ্যেই অবগত করেছিলাম।
@sabus ভাইকে ধন্যবাদ জানিয়েছিলাম সর্বসম্মুখে। কারণ তিনি তাঁর লেখার প্রতি পূর্বের থেকে অনেক বেশি যত্নশীল হয়েছে।
✅এক ভাইকে পোস্ট লিংক কপি করার বিষয়টি দেখিয়েছিলাম।

➡️সত্যি কথা বলতে আমার অনেক ভালো লেগেছিল সকলের জানার আগ্রহ দেখে। ম্যামের অনুপস্থিতিতে কেউ যেন নিরাশ না হয়, আমি সেদিকে খেয়াল রাখতে চেষ্টা করেছিলাম।

Hangout:-

IMG_20231120_114548.jpg

➡️ আমাদের কমিউনিটির বিগত সপ্তাহের বিনোদন পর্ব ছিল অসাধারণ। যারা বিনোদন পর্বে উপস্থিত ছিলেন না, তাঁরা এটি কল্পনা করতে পারছেন না যে কতটা মজা হয়েছিল।

বিগত সপ্তাহের বিনোদন পর্বে @sakib012 এবং @xhadhin ভাই dare গ্রহণ করেছিলেন। সাকিব, আমাদের স্নেহের ছোট ভাই ঐ রাতে একটি লেবু কেটে কিছুটা অংশ আমাদের সকলের সামনেই খেয়েছিল। অন্যদিকে স্বাধীন ভাই রাতে বাসের মধ্যে থেকে আমাদের সাথে ভিডিও কলে কথা বলেছিলেন।

@sayeedasultana আপুসহ সকল ভাই ও আপুদের performance ছিল অসাধারণ। বিনোদন পর্বটা এরকমই হওয়া উচিত।

কমিউনিটির উন্নতির স্বার্থে মডারেটর এবং ডিসকোর্ড ইন চার্জ হিসেবে আমার করণীয় কাজ।"

PhotoCollage_1700464149228.jpg

➡️ প্রতিদিন নির্দিষ্ট সময়ে আমি পোস্ট যাচাই করি। তবে বর্তমান আমাদের সকল সহযোগীর অনেক সক্রিয়। যার ফলে আমি পোস্ট কম যাচাই করলেও পোস্টের পরিমাণ কমেনি। বরং বৃদ্ধি পেয়েছে।

➡️একটা পোস্ট যাচাই করতে অনেক criteria চেক করতে হয়। তবে নতুন হোক বা পুরনো সদস্যদের পোস্টে চৌর্যবৃত্তি গ্রহণযোগ্য না। এবং এগুলো চেক করার জন্য কমিউনিটিতে pinned করে রাখা আছে অনেক পোস্ট। একটু মনোযোগের সাথে পরিদর্শন করলেই সব কিছু পাওয়া সম্ভব।

➡️hash tag এর এই ধরনের ভুল সত্যিই বিরক্তিকর। আপনারা কেউ এটা ভুলে ও চিন্তা করবেন না যে আমরা পোস্ট পড়ি না বা ভালো ভাবে চেক করি না।

IMG_20231120_131749.jpg

➡️অন্য মডারেটর পোস্ট যাচাইয়ের সময় আমি নজর রাখি। শুধুমাত্র আমি না বরং অন্য মডারেটররা ও নজর রাখে। কারণ ভুল ধরাটা আমদের উদ্দেশ্য না। উদ্দেশ্য সকল সমস্যার সমাধান করা। অনেকেরই শব্দ সংখ্যা কম দেখছি। সর্বনিম্ন ৩৫০ শব্দ থাকতে হবে প্রতি পোস্টে।

➡️অনেকেই টিউটোরিয়াল ক্লাসে উপস্থিত থাকেন না। কিন্তু রীতিমতো ডিসকর্ডে মেনশান দেন। এমনকি ক্লাব থেকেও বেরিয়ে যাচ্ছেন। টিউটোরিয়াল ক্লাসে উপস্থিত থাকাটা বাধ্যতামূলক। কারণ এটা শুধু মাত্র আপনাদের গুরুত্বপূর্ণ তথ্য ও কাজের মান উন্নত করার স্বার্থে করা হয়।

আমার পোস্ট যাচাইকরণের তালিকা:

DatePost Count
👉13-11-202304
👉14-11-202308
👉15-11-202307
👉16-11-202303
👉17-11-202304
👉18-11-202307
👉19-10-202306

✅Here is my tutorial post for various steemians:-
👇👇

By piya3TitleThumbnail
TutorialHow to convert SBD to STEEM.

বিগত সপ্তাহে আমার পোস্ট:-

No.DateTitleThumbnail
01.13-11-2023My weekly report
02.14-11-2023How to use "Discord"./Tutorial.
03.15-11-2023My knowledge about "Blockchain".
04.16-11-2023The Diary game
05.17-11-2023How to use Kucoin Exchange. 💸
06.18-11-2023How to convert SBD to STEEM.
07.19-11-2023The Diary game

➡️ বুমিংয়ের বিষয়টি আমি প্রতি সপ্তাহের প্রতিবেদনে উপস্থাপন করি। কারণ এটা চলমান এবং এটা যথেষ্ট সতর্কতা অবলম্বন করে করতে হয়।

বার্তাঃ
আমরা মানুষ, তাই কাজ করতে গেলে ভুল হতে পারে এটা স্বাভাবিক। কিন্তু যে ভুল গুলো শুধরে নেওয়া সম্ভব এখানে কেউ অবহেলা করবেন না। আজ আপনি কাজকে ফাঁকি দিচ্ছেন,এরকম ভাবছেন কি? একদমই না, আপনি নিজেকে ফাঁকি দিচ্ছেন।

আমার আজকের প্রতিবেদনটি এখানেই সমাপ্ত করছি। সকলে ভালো থাকুন, সুস্থ থাকুন।

END

Sort:  
 7 months ago 

খুব ভালোভাবে weekly report উপস্থাপন করেছেন আপনি। এতো ব্যাস্ততার মধ্যেও আপনি বিগত সপ্তাহে ৭টি পোস্ট লিখেছেন। কুর্নিশ জানাই আপনাকে। ভালো থাকবেন।

Loading...

Congratulations!

This post has been supported through the account Steemcurator06 for containing good quality content.

Curated by : @sduttaskitchen

 7 months ago 

@sduttaskitchen,
Thank you so much ma'am for your encouraging support.

 7 months ago 

দিদি প্রথম ধন্যবাদ জানাই ,
প্রতি সপ্তাহের মধ্যে এই সপ্তাহ খুব সুন্দর ভাবে আপনার কার্যক্রম গুলো আমাদের মাঝে উপস্থাপনা করেছেন, আপনারা এই সপ্তাহের পোস্টগুলো ছিল আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ যেটা থেকে আমরা নতুন নতুন কিছু শিখতে পেরেছি ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 65557.61
ETH 3581.80
USDT 1.00
SBD 2.47