How to convert SBD to STEEM.

in Incredible India6 months ago (edited)
Blue And Yellow Modern Tutorial Youtube Thumbnail_20231118_211222_0000.png Edited by Canva

Hello Friends,
আপনাদের সাথে আজ আমি দারুন একটি বিষয় ভাগ করে নিবো। যেটা বর্তমান সকল স্টিমিয়ানদের জন্য শিক্ষনীয় হতে চলেছে। তবে অবশ্যই এই বিষয়টি নতুনদের জন্য খুব বেশি গুরুত্বপূর্ণ হবে।

আমি আজ আপনাদের সাথে ভাগ করে নিবো SBD থেকে আপনারা যেভাবে steem token এ convert করবেন। এই বিষয়টি আমি আজ নির্বাচন করেছি, বিশেষ একটি কারণে।

গতকাল আমাদের কমিউনিটিতে সাপ্তাহিক টিউটোরিয়াল ক্লাস অনুষ্ঠিত হয়েছিল। সেখানে আমাদের #incredibleindia পরিবারের সকল সদ্স্য ও সদস্যাদের আবদার ছিল SBD সম্পর্কিত তথ্য:-

👉SBD কিভাবে steem token এ convert করবেন?
👉club এর ক্ষেত্রে SBD এর কাজ কি?

➡️ একজন স্টিমিয়ান হিসেবে এটা আমার দায়িত্বের মধ্যে পড়ে, অন্যকে নিখুঁত তথ্য প্রদান করা। তাই আমার আজকের এই বিষয়টি সেই সকল স্টিমিয়ানদের জন্য, যারা SBD সম্পর্কে প্রাথমিক ক্রিয়া সম্পর্কে অজ্ঞ।

জানার আগ্রহটা অনেক অনেক বেশি গুরুত্ব বহন করে। ঠিক এই বিষয়টি জানার আগ্রহ আমি লক্ষ্য করেছিলাম বিগত রাতের টিউটোরিয়াল ক্লাসে। এটা সত্যিই একটা ভালো লাগা ছিল আমার কাছে। আমরা এখন মূল লেখাতে চলে যাবো।

👉SBD কিভাবে steem token এ convert করবেন?

1st Step:

PhotoCollage_1700313951298.jpg

➡️ প্রথমেই আপনারা আপনাদের প্রোফাইলে প্রবেশ করবেন। তারপর দেখবেন wallet অপশন আছে। আপনারা এদিক ওদিক না ভেবে wallet অপশনে ক্লিক করবেন। এবার আপনাদের wallet login না থাকলে ২য় স্ক্রিনশটের মতো একটি পেউজ সামনে চলে আসবে। তখন আপনারা মার্ক করে দেওয়া, তিনটি লাইনে ক্লিক করে দিবেন।

2nd Step:

PhotoCollage_1700314455107.jpg

➡️ প্রথম ছবিতে আমি মার্ক করে দিয়েছি, এরকম sign in এর একটি অপশন পাবেন। আমরা ঐ অপশনেই ক্লিক করবেন। তারপর আপনাদের সামনে দুইটি ফাঁকা ঘর আসবে। প্রথমটিতে আপনার username বসাতে হবে। এবং ২য়'টিতে আপনাদের কাছে save করে রাখা pdf file থেকে active key copy করে এনে বসিয়ে দিবেন।

IMG_20231118_193854.jpg

➡️ এগুলো বসানোর পর দেখবেন, নিচের লগইন লেখাটা অনেকটা উজ্জ্বল দেখাবে। আপনারা যখনই ক্লিক করবেন, আপনাদের ওয়ালেট লগইন হয়ে যাবে।

3rd Step:

PhotoCollage_1700315303271.jpg

➡️ Wallet ঠিকঠাক লগইন হলে আপনারা ছবির মতো অপশন দেখতে পারবেন।

4th Step:

IMG_20231118_195516.jpg

➡️ যেহেতু, আমরা SBD Convert করে steem করবো, তাই সরাসরি আমরা Steem Dollar/ SBD মার্ক করা অপশনে ক্লিক করবো।

5th Step:

IMG_20231118_195828.jpg

➡️ক্লিক করার সাথে সাথেই দেখবেন চারটি অপশন চলে আসবে।

👉Transfer❌
👉Transfer to Savings❌
👉Market✅
👉Trade❌

➡️আপনার স্ক্রিনশট এবং উপরোক্ত লেখা দেখুন যে আমি উল্লেখ করেছি, market option এ ক্লিক করতে হবে।

6th Step:

IMG_20231118_200710.jpg

➡️Market এ ক্লিক করলেই আপনাদের সামনে এরকম একটি পেউজ চলে আসবে। অবশ্যই খেয়াল রাখবেন BUY STEEM আছে কি না।

✅price
✅ Amount
✅Total

👇👇

IMG_20231118_201227.jpg

✅price= price এর ডান পাশের বক্সে বর্তমান মূল্য লেখা থাকবে। যদি না থাকে, তাহলে ছবিতে মার্ক করা আছে দেখুন যে Bid লেখার ডান পাশে একটা মূল্য দেখা যাচ্ছে। ঐটা অনুরূপভাবে type করে বসিয়ে দিবেন।

✅ Amount= এখানে কিছু বসানোর প্রয়োজন নেই।

IMG_20231118_201629.jpg

✅Total= SBD কতোটা পরিমাণ আছে, নিচে দেখতে পারবেন। ঐটা type করে বসিয়ে দিবেন Total এর ডান পাশে থাকা ফাঁকা বক্সে।

7th Step:

PhotoCollage_1700317284594.jpg

➡️ আপনারা ছবিতে দেখতেই পাচ্ছেন যে SBD amount type করে বসানোর সাথে সাথেই amount এর ডান পাশের বক্সটা আর ফাঁকা নেই। অর্থাৎ আপনার wallet এ থাকা SBD টাইপ করে বসানোর সাথে সাথেই বাজার মূল্য অনুসারে একটা নির্দিষ্ট পরিমাণ সামনে দৃশ্যমান হবে।

➡️ তারপর Buy Steem অপশনে ক্লিক করতে হবে। এবার OK লেখা অপশনে ক্লিক করে ১০/১৫ সেকেন্ড ওখানেই থাকতে হবে।

8th Step:

PhotoCollage_1700318798869.jpg

➡️আমার wallet এর পূর্বের ব্যালান্স ও SBD থেকে STEEM Convert করার পরের ব্যালান্স দেখুন। Convert হতে মাঝেমধ্যে একটু বিলম্ব ও হতে পারে। তবে দুশ্চিন্তার কোনো কারণ নেই।

👉club এর ক্ষেত্রে SBD এর কাজ কি?

PhotoCollage_1700318798869.jpg

➡️একই স্ক্রিনশট আমি আবার ব্যবহার করেছি। কারণ club maintain করার জন্য SBD থেকে Convert করে পাওয়া steem এবং liquid steem পূর্বের হিসেবে অনুসারে power up করতে হবে।

IMG_20231118_205226.jpg

➡️ এই মুহূর্তে SBD Convert করার পরে আমার ব্যালান্সের লেনদেন করার অপশনে 32.7...amount আছে। Club5050 maintain এর জন্য ১৭ power up করলেও হবে। কিন্তু আমি আমার club5050 কখনোই risk zone এ রাখবো না। তাই minimum 20+ আমি power up করবো।

➡️আপনারা ও আমার মতোই করবেন। তবে যারা club75/club100 use করেন, তারা অবশ্যই ৭৫%/১০০% power up করবেন।

✅ অর্থাৎ আমি এটাই বোঝাতে চেয়েছি যে SBD ও club এর সাথে সম্পৃক্ত। সর্বনিম্ন প্রতিসপ্তাহে একবার হলেও SBD Convert করে Steem করবেন এবং তারপর এটা থেকে power up করবেন।

👉👉অন্যথায় আপনার club maintain না ও থাকতে পারে।

সতর্কতা:-
➡️ অনেকেই ভাবতে পারেন বারবার wallet login করা একটু ঝামেলা। তাই save করে রাখলে আর বার বার login করতে হবে না। ভুলেও এই কাজটা কেউ করবেন না। তাহলে ৬মাস বা ১/২/৩ বছর ধরে কষ্ট করে জমানো steem হ্যাকাররা নিয়ে যেতে পারে।

Conclusion:

SBD ও Club সম্পর্কে আমার জানা তথ্য গুলো আমি চেষ্টা করেছি আপনাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। আশাকরি, আপনারা প্রত্যেকেই উপকৃত হবেন।

END:

Sort:  
Loading...

ধন্যবাদ দিদি আপনাকে এত সুন্দর শিক্ষনীয় একটি বিষয় অত্যন্ত সাবলীলভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য। এটা সত্যিই অনেক বেশি সহায়ক হবে আমাদের মতো নতুনদের জন্য।

 6 months ago 

প্রিয় লেখিকা প্রথম আপনাকে ধন্যবাদ জানাই SBD সম্পর্কে বিস্তারিত আলোচনা করার জন্য। আসলে আমরা যারা নতুন sbd সম্পর্কে আমাদের কোন ধারনাই ছিল না তবে গতকালকে টিউটোরিয়াল ক্লাসে আপনি খুব সুন্দর ভাবে লাইভ দেখিয়ে বুঝিয়ে দিয়েছিলেন। তবে আজকে আপনার লেখাটি পরিদর্শন করে আরো ভালোভাবে বুঝে নিলাম।

আপনাকে অসংখ্য ধন্যবাদ শিক্ষা নিয়ো বিষয়গুলো পর্যায়ক্রমে আমাদের কাছে শেয়ার করার জন্য।

একটি খুবই গুরুত্বপূর্ণ পোস্ট করেছেন দিদি। নতুন ইউজাররা এই সমস্যায় বেশ কছুদিন ধরে ভুগছিলো এবং তারা বুঝতে পারছিলো না যে কিভাবে sbd কে steem এ কনভার্ট করবে। খুবই সুন্দরভাবে ধাপে ধাপে আপনি সেই প্রক্রিয়াটি দেখিয়েছেন ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

দিদি খুব গুরুত্বপূর্ণ একটি বিষয় আমাদের সাথে শেয়ার করেছেন। এর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ! যারা নতুন তারা এই পোস্টটি পড়ে খুব উপকৃত হবে। ওয়ালেট এর বিষয়টা আমি ভালোভাবে বুঝিনা। আপনার পোস্টটি পড়ে আমার কিছুটা বোধগম্য হয়েছে।

দিদি আপনাকে অনেক অনেক ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল। ভালো থাকবেন।

 6 months ago 

আপনার পোস্ট পড়ে খুবই ভালো লাগল। আপনি খুবই গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আজকে লিখেছেন। আপনার লেখাটা পড়ে SBD Convert করা অতি সহজে শিখে গেলাম। এই রকম শিক্ষামূলক পোস্ট আপনার কাছে থেকে আরো আশা করি।

ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর এবং শিক্ষামূলক পোস্ট আমাদের উপহার দেওয়া জন্য। আপনার পরবর্তী আকর্ষণীয় পোস্ট পড়ার জন্য অপেক্ষা থাকলাম।

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.13
JST 0.031
BTC 61587.45
ETH 2890.35
USDT 1.00
SBD 3.43