My weekly report (Moderator & Discord in Charge)|| 05th November-2023||

in Incredible India9 months ago (edited)
20231106_124217_0000.png

Hello Everyone,
আবারো জীবনের পাতা থেকে ৭টি দিন অতিবাহিত হলো‌। কিভাবে যেন পার হয়ে গেল, বুঝতেই পারলাম না। ভালো মন্দ অনেক পরিস্থিতি এরই মধ্যে অনুভব করেছি। আবার কারো সাথে ব্যস্ততার মাঝে হয়েছিল কথোপকথন।

আমার প্রিয় #incredibleindia community পরিবারের সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আপনাদের সাথে অনেক সময় অতিবাহিত হয় যেটা হিসেব করলে হয়তো বুঝতে পারবেন। মাঝেমধ্যেই মিষ্টতা/তিক্ততা উভয় অভিজ্ঞতা নিতে হয়‌। তবে দিন শেষে এটা আমার পরিবারের সকলের কল্যাণার্থেই করা হয়।

আশাকরি আমার আজকের প্রতিবেদনটি আপনাদের সকলের জন্য তথ্যবহুল হবে। আমার বিগত সপ্তাহের কাজের পাশাপাশি উপস্থাপন করবো কাজ সংক্রান্ত অনেক তথ্য। একটা প্রতিবেদন সব সময় কাজের দর্পণসরূপ হয়।

Hangout:

বিগত সপ্তাহে আমাদের hangout স্থগিত ছিল। কারণ আমাদের এই বিনোদন পর্বের আয়োজন করা হয় সকলের সাথে কিছুটা আনন্দময় মুহূর্ত অতিবাহিত করার জন্য। কারণ প্রচলিত একটি কথা আছে, " যাতায়াত না থাকলে আত্মীয়তা ও থাকে না।"

তবে কিছু স্টিমিয়ান বন্ধুদের তেমন আগ্রহ দেখলাম না বিগত সপ্তাহে। এই উদ্দেশ্যে একটা বার্তা দিতে চাই, যেখানে আন্তরিকতা, ভালোবাসা বা কোনো সম্পর্ক থাকে না, সেখানে সফলতা দুর্লভ। কারণ ভালো সম্পর্ক অর্থ সেখানে থাকে একটা দায়িত্ব ও ধারাবাহিকতা। অন্যথায় কাজের গতিময়তা বিঘ্নিত হয়।

সুতরাং, hangout আমাদের সকলের জন্য অনেক গুরুত্বপূর্ণ। যাইহোক, এই সম্পর্কের বন্ধনকে শক্ত করে ধরে রাখুন।

Tutorial class:

IMG_20231106_131819.jpg

প্রথমেই কমিউনিটির সাপ্তাহিক টিউটোরিয়াল ক্লাসে উপস্থিত সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করছি। কারণ আপনাদের ক্লাসের প্রতি মনোযোগী হওয়াটা খুবই গুরুত্বপূর্ণ। আমি নিজ দায়িত্বে এটা বলছি যদি আপনারা ক্লাসে মনোযোগী থাকেন, ভবিষ্যতে নিজেকে ভালো অবস্থানে দেখতে পারবেন।

কারণ ক্লাসে কাজ বিষয়ক গুরুত্বপূর্ণ তথ্য সর্বদাই উপস্থাপন করেন, আমাদের এডমিন ম্যাম।

ক্লাসের আলোচ্য বিষয়:-

Importance of tutorial class
Reward information
Burnsteem25/null
Why price ups/downs
Importance of increasing wallet power

ক্লাসের আলোচ্য বিষয় উপস্থাপন করার উদ্দেশ্যে এটাই যারা অনুপস্থিত ছিল, অনেক গুরুত্বপূর্ণ তথ্য মিস করেছেন। আমাদের কমিউনিটির কাজ সর্বদাই চলমান এবং সেইটা গতিময়তার সাথে।

কমিউনিটির উন্নতির স্বার্থে মডারেটর এবং ডিসকোর্ড ইন চার্জ হিসেবে আমার করণীয় কাজ।"

IMG_20231106_133351.jpg

এটা আমার বিগত রাতের একটি মন্তব্য। যদিও ঐ মুহুর্তে যাচাইকরণ সময়ের বাইরে ছিলাম আমি। কিন্তু একজন মডারেটর হিসেবে স্টিমিয়ানদের প্রতি যেমন দায়িত্ব আছে, অনুরূপভাবে কমিউনিটির প্রতিৎও দায়িত্ব আছে।

তাছাড়া এই স্টিমিয়ানের সাথে ডিসকর্ডে ভয়েসে ও আমি কথা বলেছিলাম। কথা বলার ২য় দিনের লেখার পরিপ্রেক্ষিতে আমার করা মন্তব্য এটা। এটা আমার অভিমত যে স্টিমিয়ান বন্ধুরা, আমি আপনাদের সাথে সময় অতিবাহিত করি , আপনাদের মঙ্গলার্থে, তাই সেই সময়ের মূল্যায়ন করার জন্য এই লেখাটি যথেষ্ট। সুতরাং, লেখার প্রতি সজাগ দৃষ্টি রাখবেন এটাই প্রত্যাশা।

IMG_20231106_140521.jpg

এই দৃশ্যটি একটি মন্তব্যের। আমাদের কমিউনিটিতে কোনো নেতিবাচক লেখা গ্রহণ করা হয় না। এছাড়া আমি ও আমাদের সকলের মডারেটরেরা শুধু মাত্র প্রযুক্তিতে নির্ভর করি না। বরং আমাদের মেধাকে ব্যবহার করি এবং প্রতিটি কন্টেন্ট প্রথম থেকে শেষ পর্যন্ত অধ্যয়ন করি।

IMG_20231106_141327.jpg

আমি, @sampabiswas and @rubina203, কথা বলেছিলাম দুইজন স্টিমিয়ানের সাথে। একজনের সাথে নিয়মিত সক্রিয়তার বিষয়ে এবং অন্যজনের সাথে club বিষয়ে।

IMG_20231106_141725.jpg

মাঝেমধ্যেই কিছু জটিলতা সৃষ্টি হয়। তখনই আমাদের শ্রদ্ধেয়া এডমিন মহোদয়া ম্যাম, আমাদের সেই জটিলতা কাটিয়ে উঠতে সহযোগিতা করেন। এরকম একটা পরিস্থিতি গত সন্ধ্যায় এবং আজ সকালে হয়েছিল।

আমার পোস্ট যাচাইকরণের তালিকা:

DatePost Count
👉30-10-202316
👉31-10-202307
👉01-11-202308
👉02-11-202309
👉03-11-202309
👉04-11-202310
👉05-10-202308

এই তালিকাটি আমার বিগত সপ্তাহের যাচাইকরণের। তবে বিগত সপ্তাহের থেকে এই সপ্তাহে আমার যাচাইকৃত পোস্ট সংখ্যা কম ছিল। অর্থাৎ পোস্ট সংখ্যা কি কম ছিল?

মোটেও না, বরং পোস্ট বেশি ছিল। আমাদের কমিউনিটিতে আরো তিন জন মডারেটর আছে। @rubina203, দিন দিন নিজের কাজের গতি বৃদ্ধি করছেন। আমরা একটি পরিবার, তাই কাজ সময়মতো সম্পন্ন হবে, এটাই স্বাভাবিক।

আমাদের কমিউনিটিতে একটি আকর্ষণীয় প্রতিযোগীতা চলছে। সেখানে আমাদের কমিউনিটির ভেরিফাইড স্টিমিয়ানদের বাইরের স্টিমিয়ানরা ও অংশগ্রহণ করছেন।

By CommunityContestThumbnail
🔥IncredibleIndiaHow do you spend your leisure time?

বিগত সপ্তাহে আমার পোস্ট:-

No.DateTitleThumbnail
01.30-10-2023My Weekly Report
02.31-10-2023The Diary Game
03.01-11-2023The Diary Game
04.02-11-2023The Diary Game
05.03-11-2023The Diary Game
06.04-11-2023Community monthly contest
07.05-11-2023The Diary Game

এছাড়া আমাদের কমিউনিটিতে বুমিং সমর্থনের সুযোগ আছে। আমি বুমিং সমর্থনের জন্য পোস্ট পুনঃনিরীক্ষণের কাজে সম্পৃক্ত আছি। এখানে অনেক দিক অনুসরণ করে একটি পোস্ট চেক আপ সম্পন্ন করতে হয়।

👇👇
Weekly Booming curation report

বার্তা:
প্রথমেই সকলের উদ্দেশ্যে একটা কথা বলবো, প্রতিটা ক্ষেত্রে সফলতার জন্য ধৈর্য্য রাখা জরুরি। সবাই ধৈর্য্য রাখুন। নিজের কাজকে উন্নত করতে হবে, এই সংকল্প করুন।

পৃথিবীতে কাজ এমন একটা জিনিস যেটা সব সময় আপনার অনুকূলে থাকবে। তবে হ্যাঁ যদি আপনি নিজেকে ঐ কাজের উপযুক্ত করে গড়ে তুলতে পারেন।

সততাই সর্বোৎকৃষ্ট পন্থা।

আমার আজকের প্রতিবেদনটি এখানেই সমাপ্ত করছি। সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

Sort:  
 9 months ago 

Another great report submitted

 9 months ago 

অনেক অনেক ধন্যবাদ ম্যাম। আপনার এই মন্তব্যটি আমার কাছে অনেক অনেক বেশি গুরুত্ব বহন করে। এটা আমার জন্য আশীর্বাদ স্বরূপ।💝💝💝

Loading...

আপনি সত্যি অনেকটা সময় দেন প্রতিদিন আমাদের গাইড করার জন্য আর doubts clear করার জন্য। আর আপনি এটা একদম ঠিক বলেছেন যে, "প্রতিটা ক্ষেত্রে সফলতার জন্য ধৈর্য্য রাখা জরুরি।" ধৈর্য্য রাখলে তবেই সফলতা আসবে। আপনার সহযোগিতা এই ভাবেই আমরা সবাই নিয়মিত পেয়ে যাবো, এই আশা রাখছি। আপনি ভালো আর সুস্থ থাকুন এই কামনা করি।

 9 months ago 

Thank you so much dada vai for your encouraging words.

 9 months ago 

আমি যতদিন ধরে এই প্লাটফর্মে কাজ করছি ।
ঠিক ততদিন ধরে দেখে যাচ্ছি আপনি ঠিক এক ভাবেই কাজ করছেন ।
যত বাধা বিপদ আসুক না কেন তবুও। আমার বিশ্বাস আপনি অনেক দূর এগিয়ে যেতে পারবেন। আপনি ঠিক বলেছেন সফলতার জন্য ধৈর্য রাখা জরুরি।

যেমন টা ,আপনার মধ্যে আছেন এবং অন্যের মাঝেও আপনি কথাটা খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন আপনার পোস্টে পড়ে বুঝতে পারলাম আপনি একটা সপ্তাহ কি কি করেছেন। টিউটোরিয়াল ক্লাস ,উইকলি রিপোর্ট, প্রতি দিনের পোস্ট, তাছাড়া কনটেস্ট আপনি যুক্ত হয়েছেন।পোস্ট পড়ে মনে হলো আপনি খুব সুক্ষ ভাবে কাজ করেন আপনার জন্য হলে অনেক অনেক শুভকামনা।

 9 months ago 

Thank you Apu for your encouraging comment.

 9 months ago 

Welcome apu 🥰

 9 months ago 

আপনি, ৫ নভেম্বর আপনার weekly report আমাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।আপনার পোস্টটি পড়তেছি আর ভাবতেছি কত ধৈর্য এবং সময় নিয়ে আপনার দায়িত্ব গুলো পালন করছেন ।আমার সাধারণত একটি পোস্ট করতে সারা দিন লেগে যায় ।সেখানে আপনি আপনার নিয়মিত পোস্ট করছেন, আপনার মডারেটর হিসেবে আপনার দায়িত্ব পালন করছেন এবং একজন Discord in Charge হিসেবে আপনার দায়িত্ব গুলো সঠিক ভাবে পালন করছেন ।
সত্যি এখানে সততা এবং ধৈর্য দুটো দিয়েই সমানভাবে কাজ করলে এগিয়ে যাওয়া যায় সম্ভব । আর আমাদের ছোট ছোট ভুলগুলো খুব সুন্দর ভাবে আপনি বুঝিয়ে দিচ্ছেন এবং প্রতিনিয়ত আমাদের সঠিক সমাধান দিচ্ছেন ।আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা ।

 9 months ago 

Thank you so much for your encouraging words.

 9 months ago 

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই সাপ্তাহিক প্রতিবেদন আমাদের কাছে শেয়ার করার জন্য।

প্রতি সপ্তাহের মত এই সপ্তাহে ও আপনার সাপ্তাহিক প্রতিবেদনে নতুন কিছু ইনফরমেশন পেলাম। আপনি ঠিক বলছেন আত্মীয়তা ততক্ষণ পর্যন্ত বজায় থাকে যতক্ষণ তাদের সাথে যোগাযোগ সচল থাকে।

আমি মনে করি আমরা এখন এই পরিবারের সাথে যুক্ত রয়েছি তাই আমাদের দায়িত্বগুলো পালন করাটাই উত্তম।

 9 months ago 

Thank you so much brother for your amazing meaningful opinion.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74