Incredible India monthly contest November #1|My leisure time.

in Incredible India10 months ago (edited)
IMG_20231104_110321.jpg

Hello Friends,
অবসর সময়- এই শব্দদ্বয়ের সাথে আমরা সকলেই পরিচিত। Admin ma'am কে অসংখ্য ধন্যবাদ, এতো সুন্দর একটি বিষয় প্রতিযোগীতার বিষয়বস্তু হিসেবে নির্বাচন করার জন্য।

আমি অন্যদের থেকে ভিন্ন, তাই আমার পছন্দ এবং ইচ্ছা ও ভিন্ন হবে এটাই স্বাভাবিক। আমার ব্যক্তিগত অভিমত, আমাদের প্রত্যেকেরই উচিত অবসর সময় অতিবাহিত করা। এটা আমাদের মানসিক অবস্থার উন্নতিতে গুরুত্বপূর্ণ।

এখন আমার অবসর সময় কাটানোর কিছু মূহূর্ত সম্পর্কিত অভিমত দৃশ্য এবং লেখনীর মাধ্যমে আপনাদের সাথে ভাগ করে নিবো।

1. How do you love to spend your leisure time?

IMG20231028131033.jpg

আমি আমার কাজিনদের সাথে অবসর সময় অতিবাহিত করতে পছন্দ করি। কারণ আমি যখনই খুব ক্লান্ত থাকি আমার ছোট ছোট ভাইয়েরা আমাকে সময় দেয়। তাদের আবদার গুলো ভারি মিষ্টি হয়।

কখনো কখনো তাঁরা আমার কাঁধেই উঠে বসে। আবার মাঝেমধ্যেই ফাস্ট ফুডের খাবারের আবদার, এগুলো শুধুমাত্র ছোটদের দ্বারাই সম্ভব।

IMG20231104123332.jpg

আবার মাঝেমধ্যেই ক্যারাম খেলি ছোটদের সাথে। ছোটদের সাথে ক্যারাম খেলার মজাটাই অন্যরকম। ইচ্ছা করেই পরাজিত হতে হয়। কারণ ছোটদের আনন্দের অট্টহাসি উপভোগ করতে হলে, এইটুকু তো করতেই হবে।

2. Is leisure time significant in our busy schedule? Describe why?

IMG_20231104_122430.jpg

অবশ্যই আমাদের ব্যস্ততাময় সময়ের মধ্যে অবসর সময় অতিবাহিত করা খুবই গুরুত্বপূর্ণ। আমরা সবাই জানি যে বিনোদন ও আমাদের কাজের সাথে সম্পৃক্ত। যদি এটাই না হতো তাহলে বিদ্যালয়ের ক্লাস বন্ধ করে বাৎসরিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হতো না।

আমাদের শরীর সুস্থ্য রাখতে যেমন মাঝেমধ্যেই শরীর চেক আপের প্রয়োজন হয়, অনুরূপভাবে মনকে সুস্থ্য রাখতে এই বিনোদন প্রয়োজন হয়। তাছাড়া আমি মনে করি বিনোদন আমাদের সকল বয়সীদের জন্য আরো বেশি সৃজনশীল হতে সহায়ক ভূমিকা পালন করে।

3. Share the best leisure time you have ever had.

IMG20231028204258.jpg
IMG20231028204244.jpg
IMG20231028193554.jpg

সর্বশেষ আমি লক্ষ্মীপূজার রাতে অবসর সময় অতিবাহিত করেছিলাম। লক্ষ্মী পূজার দিন পূজা উপলক্ষে অনেক ব্যস্ততাময় সময় অতিবাহিত করতে হয়। কিন্তু সব কাজ সম্পন্ন হওয়ার পর রাতে অবসর সময় থাকে।

প্রতিবছর লক্ষ্মী পূজার রাতটা আমার কাছে বিশেষ গুরুত্বপূর্ণ। কারণ এই দিন বাজি ফোটানো, ফানুস ওড়ানো ইত্যাদি, সব মিলিয়ে বেশ আনন্দময় কিছু সময় অতিবাহিত করা সম্ভব।

লক্ষ্মী পূজার রাত্রি উদযাপন উপলক্ষে পূর্ব থেকে আমার প্রস্তুতি ছিল। আমি আমার ছোট ভাই বোনদের জন্য প্রায় দুই হাজার টাকার মতো বাজি ক্রয় করে রেখেছিলাম। আমাদের অনেক পরিকল্পনা ছিল যে আমরা সারারাত বাজি ফোটাবো।

আমার দুই কাজিন রীতিমতো বাজি পোড়ানোর সময় নৃত্য করছে, এরকমটাই মনে হচ্ছিল। আমি বিলম্ব না করে আমার মুঠোফোনে সেই সময় একটি ছোট্ট ভিডিও ধারণ করে রেখেছিলাম। আসলে শৈশবের প্রতিটা মুহূর্ত আমাদের কাছে স্মরণীয়। এখন বারবার মনে হয়, যদি আবার আগের মত শৈশবে ফিরে যেতে পারতাম! বেশি খুশি হওয়ার একটাই কারণ তারা হঠাৎ করেই এই বাজিগুলো তাদের হাতে পেয়েছিল। পুজোর দিন বিকেলে যখন বাজারে বাজি ক্রয়ের জন্য গিয়েছিল, তখন একটা বাজি ও তারা দোকানে পায়নি।

আমি পূর্ব থেকেই জানতাম যে বাজির অভাব দেখা দিতে পারে। তাই লক্ষ্মী পূজার পূর্ব প্রস্তুতি হিসেবে আমি সপ্তাহখানেক পূর্বে আমাদের বিভাগীয় শহর থেকে বাজি ক্রয় করে আমার কাছে রেখেছিলাম।

যাইহোক পুজোর দিন রাতে প্রায় শেষ রাত্রি অবধি আমরা বাজি ফুটিয়েছিলাম/পুড়িয়েছিলাম। সর্বশেষ ঐদিন আমি আমার অবসর সময় খুব আনন্দের সাথে অতিবাহিত করেছিলাম।

I would like to invite some of my honourable friends @ngoenyi, @drhira and @muzack1 to participate this attractive topic.

END:

Sort:  
 10 months ago 

আপনি প্রতিযোগিতার সকল প্রশ্নের সঠিকভাবে যথাযথ উত্তর দিয়েছেন। আপনার শরণিয় দিনে আপনি সবার সঙ্গে অনেক বাজি ফাটিয়েছেন। আপনার উদ্দেশ্য সার্থক হোক।

Loading...
 10 months ago 

দিদিট প্রথমে আমি আপনার শারীরিক সুস্থতা কামনা করছি এবং আপনার ছোট্ট ছোট্ট ভাই বোনদের জন্য রইল অনেক অনেক ভালোবাসা ও শুভকামনা ।
আপনি আপনার অবসর সময়টি খুব সুন্দর ভাবে উদযাপন করেন তা এই পোস্টটি পড়ে আমি বুঝতে পেরেছি ।সত্যি শৈশবের দিনগুলো আমরা অনেক মিস করি ।আমরা ছোটবেলা অনেক আনন্দ করতাম ।যে সুযোগটা আজ আমাদের সন্তানরা পাচ্ছে না ।

আপনি এখনো সেই সুযোগটা পাচ্ছেন ।আপনার পরিবারের সবার সঙ্গে থাকতে পারছেন ্ এই যে একটা আনন্দ তা বলে প্রকাশ করা যায় না ।
আপনার কাজিনদের সাথে অবসর সময় কাটাচ্ছেন তা দেখে অনেক ভালো লাগলো ।আপনার জন্য রইল শুভকামনা ভালো থাকবে সুস্থ থাকবে ।

 10 months ago 

প্রথমেই অপনাকে অসংখ্য ধন্যবাদ। এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আপনার অনুভূতি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।আপনি আপনার অবসর সময় আপনার ছোট ছোট ভাই বোনেরা সাথে কাটাতে পছন্দ করেন। অনেক ভালো লাগলো আপনার আনন্দঘন মুহূর্তগুলো ক্যামেরাবন্দী করে আমাদের সাথে শেয়ার করেছেন তা দেখে। অবসর সময় টা যে তার মত করে কাঁটা তেই স্বাচ্ছন্দ্য বোধ করে। অসাধারণ লিখেছেন আপনি। অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 58139.39
ETH 2454.15
USDT 1.00
SBD 2.36