মেটে আলুর সাথে ভাঙ্গাল মাছের রেসিপি ।। বাঙালি রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।

আজকে আমি আপনাদের সাথে একটা রেসিপি শেয়ার করে নেবো। আজকে দারুন স্বাদের আলুর সাথে দারুন স্বাদের মাছের তরকারি তৈরি করলাম। ভাঙ্গাল মাছ আমার কাছে অনেক সুস্বাদু লাগে খেতে, যদিও অনেকদিন পরে খেয়ে বেশি মজাদার লেগেছিলো। আর এটি আমি আরো একটি সুস্বাদু আলুর সাথে রান্না করেছিলাম। এই আলুগুলো মেটে আলু, আর এই আলুটি বাড়ির আলু। আমাদের বাড়িতে এই আলু অনেকগুলো আছে, আজকে সকালে একটি তুলে এনেছিলাম রান্না করার জন্য। বাড়ির লাগানো মেটে আলুর স্বাদ অসাধারণ লাগে। তরকারিগুলো বেশ জমজমাট হয়ে থাকে। এই আলুটি বেশ একটা বড়ো হয়নি, কিন্তু খেতে অনেক স্বাদের হয়েছিল। ভাঙ্গাল মাছের সাথে তরকারিতে বেশ টেস্ট লেগেছিলো খেতে। ভাঙ্গাল মাছের মাথাটা দারুন লাগে আমার কাছে। যাইহোক এখন আমি ভাঙ্গাল মাছের রেসিপিটির প্রধান পর্বের দিকে চলে যাবো।


☀প্রয়োজনীয় উপকরণসমূহ:☀

উপকরণ
পরিমাণ
ভাঙ্গাল মাছ
১ টি
মেটে আলু
১ টি
পেঁয়াজ
১ টি
রসুন
১ টি
কাঁচা লঙ্কা
৭ টি
জিরে
পরিমাণমতো
তেজ পাতা
১ টি
শুকনো লঙ্কা
১ টি
সরিষার তেল
৪ চামচ
লবন
২ চামচ
হলুদ
৩ চামচ
জিরা গুঁড়ো
১ চামচ


মেটে আলু, পেঁয়াজ, রসুন, কাঁচা লঙ্কা


জিরে, তেজ পাতা, শুকনো লঙ্কা, সরিষার তেল, লবন, হলুদ, জিরা গুঁড়ো


এখন এই মাছের রেসিপিটি যেভাবে তৈরি করলাম---


✠প্রস্তুত প্রণালী:✠


➤ভাঙ্গাল মাছ আগে কেটে রাখা ছিল, আমি শুধু ফ্রিজ থেকে বের করে আরেকবার জল দিয়ে ধুয়ে নিয়েছিলাম। এরপর মেটে আলুটির ছাল ফেলে দিয়ে কেটে ছোট ছোট পিচ করে নিয়েছিলাম এবং পরে জল দিয়ে ধুয়ে নিয়েছিলাম।

➤পেঁয়াজ, রসুনের খোসা ছাড়িয়ে নেওয়ার পরে পেঁয়াজ কুচি করে নিয়েছিলাম। এরপরে রসুনের কোয়াগুলো আলাদা করে নিয়েছিলাম। কাঁচা লঙ্কাগুলো কেটে নিয়েছিলাম।

➤ভাঙ্গাল মাছের পিচগুলোতে ১ চামচ করে লবন এবং হলুদ দিয়ে দিয়েছিলাম। এরপর হাত দিয়ে ভালোভাবে মিশিয়ে নিয়েছিলাম মাছের গায়ে। মেশানোর পরে মাছ ভালো করে ভেজে নিয়েছিলাম।

➤কেটে রাখা মেটে আলুর পিচগুলো একটু ভাজা মতো করে নিয়েছিলাম। এরপর পেঁয়াজ কুচি এবং রসুনের কোয়া ভালো করে ভেজে নিয়েছিলাম।

➤কড়াইতে তেল দেওয়ার পরে তাতে জিরা আর শুকনো লঙ্কা দিয়ে একটু ভাজা মতো করেছিলাম। এরপর তাতে ভাজা মেটে আলু, পেঁয়াজ, রসুন, কাঁচা লঙ্কা আর তেজ পাতা দিয়ে দিয়েছিলাম। স্বাদ মতো একটু লবন আর হলুদ গুঁড়ো দিয়ে দিয়েছিলাম।

➤উপাদানগুলো সব একসাথে নেড়েচেড়ে মিশিয়ে নিয়েছিলাম। একটি পাত্রে করে জল গরম করে নিয়েছিলাম এবং সেই জল মেশানো উপাদানে ঢেলে দিয়েছিলাম।

➤তরকারিটা অল্প কিছু সময় ফুটিয়ে নিয়েছিলাম। এরপর তাতে ভাজা ভাঙ্গাল মাছের পিচগুলো দিয়ে দিয়েছিলাম। তরকারিটা পুরোপুরি তৈরি হয়ে আসার জন্য ১০ মিনিট অপেক্ষা করেছিলাম।

➤১০ মিনিট পরে তরকারিটা ভালোমতো হয়ে গেছিলো এবং আমি এই স্বাদের তরকারিতে আরেকটু স্বাদ আনার জন্য জিরা গুঁড়ো ছড়িয়ে দিয়েছিলাম। আর এখন এই মজাদার রেসিপিটা পরিবেশন করে খাওয়ার জন্য প্রস্তুত হয়ে গেছে। মেটে আলু দিয়ে খেতে ভীষণ মজাদার হয়েছিল। আমিতো দুপুরে কব্জি ডুবিয়ে খেয়ে নিলাম আপনারাও ভার্চুয়ালি খেয়ে ফেলুন 😃।

রেসিপি বাই, @winkles

শুভেচ্ছান্তে, @winkles


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

মেটে আলু কম রান্না করলে বেশি স্বাদ হয় এবং বড় মাছ দিয়ে ।এই আলুর যে কত ধরনের নাম রয়েছে তার ইয়ত্তা নেই।এটি আমার মাঝে মাঝে খেতে ভালো লাগে।মেটে আলু যতই হালকা ঝোল করা হোক না কেন এটি গাড়ঘন ঝোল হয়ে যায়।আমার তো ভাঙাল মাছের খেতে খুবই ভালো লাগে।কারণ এই মাছের মাথার স্বাদ ও গন্ধ কিছুটা ইলিশ মাছের মতো পাই আমি।খুবই স্বাদের হয় খেতে।এই আলুগুলো অনেক জায়গা জুড়ে বড়ো হয় মাটির নিচে ।গোটা আলু তোলা খুবই কঠিন।যাইহোক আপনার রেসিপিটি খুবই সুন্দর ও লোভনীয় হয়েছে।ধন্যবাদ দাদা,ভালো থাকবেন।শুভকামনা রইলো।

 2 years ago 
ভাঙ্গাল মাছের রেসিপি এর আগে একবার দেখেছিলাম মনে আছে। আমাদের এলাকায় এই ভাঙ্গাল মাছকে ভোটা মাছ বলে। আমি আপনার রেসিপির মাছের ছবি জুম করে মাছ চিনতে পারছি। যাইহোক, আপনি মেটে আলু দিয়ে ভাঙ্গাল মাছের রেসিপি করেছেন যা অত্যান্ত সুস্বাদু একটি রেসিপি। আমি মেটে আলু অনেক পছন্দ করি৷ এর আগে আমি মেটে আলু দিয়ে পাঙ্গাস মাছ খেয়েছি। মেটে আলু দিয়ে যেকোনো মাছ রান্না করলে তরকারিতে থকথকে ঝোল হয়। এটা অনেক মজা লাগে।
বিশেষ করে মাছের রেসিপিতে রসুন আমার অনেক ভালো লাগে। তরকারির ঝোলের স্বাদ বৃদ্ধি করে এই রসুন বাটা। আপনি অনেক যত্নসহকারে পরিপাটিভাবে রেসিপি তৈরি করেন এই বিষয়টা আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আজকের ভাঙ্গাল মাছের ফাইনাল আউটপুট দেখে পুরো মুগ্ধ হয়ে গেছি। রেসিপির কালারটা অসম্ভব ভালো লেগেছে। দেখেই খাইতে মন চাচ্ছে। সব কিছু মিলিয়ে অনেক ভালো ছিল। দাদা, অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপনার অসাধারণ রেসিপি তৈরির কৌশল শেয়ার করার জন্য। ভালোবাসা অবিরাম। ❣️❣️🖐️
 2 years ago 

ওয়াও অসাধারণ সুস্বাদু একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। মেটে আলু দিয়ে ভাঙ্গাল মাছের রেসিপি দেখতে খুবই লোভনীয় হয়েছে এবং সুস্বাদু হয়েছে মনে হচ্ছে। এই মাটির নিচের আলু মাছ দিয়ে খেতে সত্যি ভাইয়া অসাধারণ লাগে আমার কাছে। আমাদের গ্রামের বাড়ি থেকে প্রায় সময়ই এই মেটে আলু নিয়ে আসা হয়। আমি প্রায় সময় এটি রান্না করি আমার কাছে খেতে খুব ভালো লাগে। আপনিও খুব সুন্দর করে ভাঙ্গাল মাছ দিয়ে মেটে আলুর রেসিপি তৈরি করেছেন। দেখেই আর লোভ সামলাতে পারছিনা। দেখে খুবই খেতে ইচ্ছে করছে। আপনি সত্যি খুব সুন্দর করে রান্না করেন আপনার রান্না গুলো সত্যিই দেখার মতো। আর আপনি এত সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেন যা দেখে সবাই খুব সহজেই রেসিপিটি তৈরি করতে পারবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা এবং শুভকামনা।

 2 years ago 

প্রিয় দাদা♥

আপনার মেটে আলুর সাথে ভাঙ্গাল মাছের রেসিপি দেখেই চোখ যেন জুড়িয়ে গেল।দেখেই চোখ যেন জুড়িয়ে গেল।সত্যিই দেখতে বেশ লোভনীয় হয়েছে এবং রেসিপির প্রতিটি ধাপ আপনি খুবই চমৎকার করে উপস্থাপন। করেছেন। যে কারোর জন্যেই অনেক সহজ হয়েছে।মেটো আলু দিয়ে মাছের রেসিপি এর আগে আমার বাসায় হয় নাই তাই আমি এই বিষয়টা সম্পর্কে অবগত ছিলাম না আজকে আপনার রেসিপি দেখে খুব ভালো লাগলো।তবে মেটো আলুর সবজি অনেক মজা আমার মা বলতো।সত্যি কথা বলতে আমার কখনো খাওয়া হয়ে উঠেনি।আর মাছ তো জীবনে একটাই খেয়েছি সেটা ইলিশ।তবে দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে তরকারি টি।আপনার রেসিপির উপস্থাপনাটা অনেক সুন্দর হয় সাজানো-গোছানো যা দেখে আমার খুবই ভালো লাগে আমি রীতিমত আপনার রেসিপির ভক্ত হয়ে গেছি।আপনি চমৎকার ছবি আঁকেন আমি কিন্তু আপনার ছবিটা অনেক ভক্ত কারণ আপনার প্রতিটি ছবি আমি দেখেছি খুবই সুন্দর করে আপনি অঙ্কন করেন যেটাকে দেখে মনে হয় নিপুন হাতের কারুকাজ যেটা প্রশংসার দাবিদার।আবার চমৎকার মুভি রিভিউ যেটা আমার কাছে অসাধারণ লাগে কারণ আমিতো মুভি দেখি না আপনার মুভি রিভিউ দেখে অনেক মজা পায় এবং অনেক মুভি সম্পর্কে বিস্তারিত জানতে পারি।
এই ধারাটি অব্যাহত থাকলে আমার জন্য অনেক ভাল হয় এবং আপনার কাছে আরো নতুন নতুন নতুনত্ব কিছু প্রত্যাশা করছি।যেমন ধরুন আপনার কন্ঠে একটা গান শুনতে চাই আমার খুব ইচ্ছা করে।দাদা ভেবে দেখবেন আমার ইচ্ছাটা পূরণ করা যায় কি না।এটা একজন বোন হিসেবে দাদার কাছে আবদার ও বলতে পারেন।ত্রুটি মার্জনীয়।এত চমৎকার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করছি সেই সাথে মন থেকে আপনার জন্য দোয়া করছি আপনি যেন সবসময় সুস্থ থাকেন ভালো থাকেন আমাদের সঙ্গে থাকবেন এই প্রত্যাশা ভালোবাসা অবিরাম♥♥
 2 years ago 

মেটে আলুর সাথে ভাঙ্গাল মাছের রেসিপি একেবারে জমে গেছে দাদা। মেটে আলু খেতে খুবই ভালো লাগে আমার কাছে। আমার গ্রামের বাসায়ও মাঝে মাঝে এই আলুগুলো হয়। সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে যখন এই আলুগুলো নিজের বাগানে ফলন হয় তখন বেশি ভালো লাগে খেতে। কারণ সেই আলু গুলো খুব সহজেই সেদ্ধ হয়ে। মেটে আলু সাধারণত মাছ দিয়ে খেতে বেশি ভালো লাগে। আমার খুবই ভালো লেগেছে আপনার এই মজার রেসিপি। দাদা আপনি সবসময়ই রেসিপি তৈরিতে অভিজ্ঞ। কারণ আপনি সবসময় চেষ্টা করেন সবকিছু সুন্দর করে উপস্থাপন করার জন্য। কোন সবজি সাথে কি মাছ খেলে ভালো লাগবে এটা আপনার থেকে শেখা উচিত দাদা। আপনি যে রেসিপি তৈরিতে বেশ দক্ষ এতে কোন সন্দেহ নেই। আসলে আপনি একজন দক্ষ রন্ধনশিল্পী। দাদা আপনার রন্ধনশিল্পের দক্ষতাই বলে দেয় সব ইউনিক রেসিপি তৈরির আইডিয়া। আসলে একজন সেরা রন্ধনশিল্পী যেমন তার নিজের আইডিয়ায় মজার সব রেসিপি তৈরি করে তেমনি আপনিও সব সময় সব মজার মজার রেসিপি গুলো আমাদের মাঝে তুলে ধরেন দাদা। আপনার রেসিপি তৈরীর অভিজ্ঞতা যতই দেখি ততই ভালো লাগে। আসলে আপনার দক্ষতার প্রশংসা করার মত ভাষা আমার নেই। তবে এতটুকু বলতে পারি আপনার থেকে প্রতিনিয়ত অনেক কিছু শেখার আছে এবং আমি আপনার কাজ গুলো দেখে দেখে আপনার থেকে অনেক কিছুই শিখতে সক্ষম হচ্ছি। যদিও আপনার মত খুব ভালো রেসিপি তৈরি করতে পারি না তবে আপনার রেসিপি পোস্টগুলো দেখে আমিও নিজের রেসিপি তৈরির মাঝে নতুনত্ব আনার চেষ্টা করছি। চেষ্টা করছি আপনার মত করে মজার মজার সব রেসিপি তৈরি করার। আসলে দাদা আপনি হচ্ছেন একজন দক্ষ রন্ধনশিল্পী। যার হাতের ছোঁয়ায় যেকোনো রেসিপি খুবই সুন্দরভাবে তৈরি হয়। আপনার রেসিপি তৈরির প্রসেস দেখলেই বুঝা যায় আপনি কতোটা পারদর্শী। আপনি আপনার দক্ষতা ও আপনার হাতের ছোঁয়ায় সবসময় মজার মজার সব রেসিপি শেয়ার করেন। তেমনি আজও তার ব্যতিক্রম হয়নি। মেটে আলু দিয়ে মাছের এত মজার রেসিপি তৈরি করেছেন যে দেখে খেতে ইচ্ছে করছে। অনেক সুন্দর ভাবে প্রতিটি প্রসেস উপস্থাপন করে মজার একটি রেসিপি আমাদেরকে শেখানোর জন্য ধন্যবাদ জানাচ্ছি দাদা। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো দাদা।

 2 years ago 

দাদা আপনার আজকে রেসিপি দেখে আমার খুবই খেতে ইচ্ছা করছে, কারণ মেটে আলু ভাঙ্গাল মাছের রেসিপি খুবই সুস্বাদু হয়। আমাদের বাড়িতেও মেটে আলু চাষ করা হয়েছে। আমার বাবা মেটে আলু চাষাবাদ করেছে,বাড়ির পাশেই। কারণ বাড়ির পাশেই মেটে আলু গুলো খুবই ভালো জন্মায়। আর এই মেটে আলু খেতে খুব মজা লাগে। বিশেষ করে মেটে আলু দিয়ে মাছের রেসিপি গুলো খেতে সবচেয়ে বেশি ভালো লাগে। আজকে আপনি একটি মেটে আলু দিয়ে ভাঙ্গাল মাছের রেসিপি তৈরি করলেন। আপনার এই রেসিপি তৈরি করা দেখে আমার খুব খেতে ইচ্ছা করলো এবং দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। তাই ইচ্ছা জাগল।তাই আমি পরবর্তীতে এই মেটে আলু দিয়ে মাছের রেসিপি তৈরি করব। সত্যি রেসিপি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। আপনার প্রিয় রেসিপি তাই আমার খুবই ভালো লাগলো। আমিও এর আগে অনেকবার এই মেটে আলুর রেসিপি খেয়েছি। তবে আপনার মত এত সুস্বাদু ভাবে তৈরি করা হয়েছিল না। তাই আপনার রেসিপির উপস্থাপন ভালভাবে দেখে শিখে নিলাম। পরবর্তীতে আমি তৈরি করব। এতো সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মাটির নিচের আলু দিয়ে মাছ রান্না করলে খেতে খুবই ভালো লাগে। এই মেটে আলু আমাদের আঞ্চলিক ভাষায় মাছ আলু নামে পরিচিত। মাছ দিয়ে এই আলু খেতে বেশি ভালো লাগে। মাছ আলু বা মেটে আলু খেতে যেমন সুস্বাদু তেমনি অনেক মজাদার। মাটির নিচের এই আলুগুলো আমি খুবই পছন্দ করি। বড় মাছ দিয়ে মেটে আলু রান্না করলে অনেক ভালো লাগে খেতে। আমরা যেহেতু মাছে-ভাতে বাঙালি তাই আমাদের প্রিয় খাবারের তালিকায় রয়েছে মাছ। আর মাছের সাথে যে সবজি খেতে বেশি ভালো লাগে তার মধ্যে মেটে আলু অন্যতম। মেটে আলু দিয়ে মাছ খেতে অনেক ভালো লাগে। আমরা সচরাচর বিভিন্ন রকমের সবজি দিয়ে মাছ খেতে পছন্দ করি। তাই মাঝে মাঝে খাবারের স্বাদের মধ্যে ভিন্নতা আনার জন্য ও ভিন্ন রকমের খাবারের স্বাদ গ্রহণ করার জন্য একটু ভিন্নভাবে রেসিপি তৈরি করলে খেতে ভালোই লাগে। দাদা আপনি অনেকদিন পর মেটে আলু দিয়ে মাছ রান্না করে খেয়েছেন জেনে ভালো লাগলো। আসলে মাঝে মাঝে যদি কোন খাবার তৈরি করে খাওয়া হয় তাহলে স্বাদে যেমন ভিন্নতা আসে তেমনি খেতেও অনেক ভালো লাগে। আবার স্বাদের পরিবর্তনের সাথে সাথে আমাদের রুচির পরিবর্তন হয়। তাই একই খাবার বারবার খেতে ভালো লাগে না। তাই আপনি আপনার খাবারের স্বাদের পরিবর্তনের জন্য মেটে আলু দিয়ে মাছ রান্না করেছেন দেখে অনেক ভালো লাগলো দাদা। দাদা আমি আপনার রেসিপিগুলোতে একটি জিনিস খেয়াল করে দেখেছি আপনি সবসময় মাছ ও সবজি গুলো খুব সুন্দর করে তেলে ভেজে রান্না করেন। আসলে মাছ ও সবজি তেলে ভেজে নিয়ে এরপর রান্না করলে খেতে খুবই ভালো লাগে। আমি সাধারণত মাছের রেসিপি তৈরি করার সময় মাছগুলো তেলে ভেজে নেই। তবে আমি আপনার রেসিপি দেখে এখন চেষ্টা করি সবজিগুলোও তেলে ভেজে এরপর মাছ দিয়ে রান্না করার জন্য। এই প্রসেস অনুযায়ী রান্না করলে খেতে অনেক ভালো লাগে। তাই আমি আপনার কাছ থেকে এই মজার রেসিপি তৈরির প্রসেস শিখেছি। আপনার কাছ থেকে নতুন নতুন রেসিপি শিখছিলাম। তেমনি আজও আপনার কাছ থেকে এই মজার একটি রেসিপি শিখলাম দাদা।আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার তৈরি করা এই মাছের রেসিপি। আপনি আপনার দক্ষতার সাথে মজার এই রেসিপি তৈরি করে সকলের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। অনেক সুন্দর করে আপনি আপনার রেসিপি তৈরির প্রতিটি উপকরণ সঠিক মাত্রায় দিয়েছেন। সেই সাথে প্রতিটি ধাপ খুবই ভালো ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই রেসিপি দেখে যে কেউ খুব সহজেই মজার রেসিপি শিখে নিতে পারবে। যেমনটি আমিও আপনার রেসিপি শিখে নিয়েছি। অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 2 years ago 

মেটে আলু কিছুটা পরিচিত হলেও এই মাছের সাথে আমার পরিচয় আপনার পোষ্টের মাধ্যমে হলো, তবে আপনার পোস্ট ছিল খুবই চমৎকার এবং প্রত্যেকটি দাম ছিল সহজ ভাবে উপস্থাপন করা যা রেসিপির ক্ষেত্রে খুবই প্রয়োজন একটি মানুষের বোঝার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে চমৎকার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাঙ্গাল মাছ এই মাছের সাথে আমি পরিচিত নই তবে দেখে চেনা চেনা মনে হচ্ছে।আর আপনার রেসিপি দেখে বেশ লোভনীয় মনে হচ্ছে।খুব সুন্দর করে তৈরি করেছেন আপনি।আর প্রত্যেকটি ধাপ খুব সুন্দর করে বর্ণনা করেচে তৈরীর।ধন্যবাদ দাদা এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মেটে আলু আর মাছ দিয়ে অনেক সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন। প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার প্রেজেন্টেশন অনেক ভালো ছিল। পোস্টটি আমার কাছে অনেক ইউনিক লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58613.96
ETH 3153.58
USDT 1.00
SBD 2.43