আমার করা গত মাসের রেসিপি পোস্টের সংগ্রহশালা

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। কিন্তু আমি আজকে অন্য কোন পোস্ট নিয়ে আসিনি। আমি এই পুরো এক মাস ধরে কি কি ডিজিটাল রেসিপি পোস্ট করেছিলাম সবগুলো পোস্ট একসাথে সংগ্রহশালা তৈরি করার চেষ্টা করলাম। সবার যখন সংগ্রহশালার পোস্ট গুলো দেখি আমার কাছে ভীষণ ভালো লাগে। কারণ সংগ্রহশালা পোস্ট এর মাধ্যমে অনেকগুলো পোস্ট একসাথে দেখা যায়। এছাড়াও কোন পোস্ট যদি করে থাকেন তাহলে সংগ্রহশালা পোস্ট এর মাধ্যমে দেখে নিতে পারেন। এইজন্য আমি আমার গত মাসের সবগুলো ডিজিটাল রেসিপি পোস্ট একসাথে আরো একবার আপনাদের সামনে উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের পোস্টের রিভিউ আপনাদের ভালো লাগবে।

1666840462015.PNG

পোস্ট - ১ :


সুজির কাটলেট রেসিপি :

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWYe17XKRrUbUV68BAjZ4q4Q3PjdS8YvrUcYpXwJyFnMBoBdePHsa8QRTjybh6HKY5T68wJ7NA7Cdwap3yuMdqQ.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

সুজির কাটলেট রেসিপি টা ভীষণই পছন্দের একটি রেসিপি। আমি মনে করি ছোট থেকে বড় সবাই এই ধরনের রেসিপি গুলো পছন্দ করে। আমি যখন এই রেসিপিটি তৈরি করেছিলাম সবার কাছ থেকে বেশ উৎসাহ পেয়েছিলাম। যেহেতু এই রেসিপিটি সুজি দিয়ে তৈরি এজন্য একটু নরম প্রকৃতির। আর এর জন্য খাওয়ার সময় একেবারেই মুখে দিলেই মিলিয়ে যায়। রেসিপিটি খেতেও ভীষণ সুস্বাদু। এমনিতে সুজি দিয়ে তৈরি করা যেকোন রেসিপি খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আশা করি এই রেসিপিটি আরও একবার দেখতে পেয়ে আপনাদের ভালো লাগবে।

পোস্ট - ২ :


নারিকেল আইসক্রিম রেসিপি। :

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWYD1hqAGVkAeQ5LCQPQEqofUL1snER9cFvQg7HcxdXHXiPn194FXxWYUDXAcYyjKLwtJ9QjtuC6mDwJgdXpzZk.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

নারিকেলের আইসক্রিমের কথা আর কি বলব। সবাই তো শুধু বলছিল সবার ছোটবেলার কথা মনে পড়ে গিয়েছে। আসলে একদম সত্য কথা ছোটবেলায় আমরা বেশিরভাগ নারিকেল আইসক্রিম গুলা খেতে পছন্দ করতাম। বিশেষ করে বাড়ির সামনে আইসক্রিম ওয়ালা মামারা এরকম আইসক্রিম গুলো বিক্রি করতো। তাদের কাছ থেকে খেতে ভীষণ ভালোই লাগতো। আর নিজের হাতে তৈরি করে আরও বেশি মজা লেগেছিল। সবাই কিন্তু রেসিপিটা খুবই পছন্দ করেছে। আশা করি আরও একবার দেখতে পেয়ে আপনাদের ভালো লাগবে।

ধাপ ৩ :


দুধ পায়েস পুডিং রেসিপি। :

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWYADowmvdQUuGVDZaxkncJZ9cVteGj6ZtRtoCJpWJw5BjK1EYngoigX2KyTrGZm9GqJDUSykvfvhRPwMYMpiCn.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

এটা হচ্ছে দুধ পায়েস পুডিং রেসিপি। যদিও আমরা প্রায় নানা ধরনের পুডিং তৈরি করে খেয়ে থাকি। কিন্তু এই পুডিংটা ছিল আমার কাছে একদম নতুন। এমনকি এটা তৈরি করার পর আপনাদের কাছ থেকে অনেক বেশি উৎসাহ পেয়েছিলাম। সবাই ভীষণ পছন্দ করেছিল। আর এটা যেহেতু নারিকেলের দুধ দিয়ে তৈরি করেছিলাম তাই ফ্লেভারটা অনেক বেশি মজাদার ছিল। এরকম ধরনের রেসিপিগুলো সবাই খেতে পছন্দ করে। আশা করব রেসিপিটি আরও একবার দেখতে পেয়ে আপনাদের ভালো লাগবে।

ধাপ ৪ :


চিকেন দোপেয়াজা রেসিপি।
:

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWY6rCZp19jVHs4c19k3eUwveMCxJxZ7irvActR6csRQ9euMtZsQ7wEKUgJmF38ggm4E9562bVtzX4EYxbWio6N.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

এটা হচ্ছে চিকেন দোপেঁয়াজা রেসিপি। আমরা সবাই কমবেশি মুরগির মাংস রান্না করে থাকি। কিন্তু মাংসটাকে যদি একটু ভিন্নভাবে রান্না করা হয় তাহলে খেতে বেশি মজা লাগে। বিশেষ করে মাংসটাকে প্রথমে ভেজে এরপর আবারও মসলা দিয়ে রান্না করলে আমার কাছে বেশি ভালো লাগে। সবাইকে দেখলাম এইভাবেই খেতে বেশি পছন্দ করে। এই রেসিপিটা ও ভীষণ মজাদার ছিল। আশা করব আমার এই রেসিপি আরো একবার দেখতে পেয়ে আপনাদের ভালো লাগবে ‌‌।

ধাপ ৫ :

সুস্বাদু টক-ঝাল-মিষ্টি নারিকেলের আচার রেসিপি। :

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWXcWyrV6szkj6wyrgUGxqRiwgrmTQ5AEmFU9kkZuMpugrp5Kov2GjBXsz15x8iG4WjM4XyUtZd5EbVBEwXdGbQ.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

এই রেসিপিটার কথা আর কি বলব। এটা হচ্ছে সুস্বাদু টক ঝাল মিষ্টি নারিকেলের আচার। যদিও এই আচারটা এবারের প্রতিযোগিতার জন্য স্পেশাল ছিল। আর এটা আমার কাছে একদম নতুন একটি রেসিপি ছিল। আপনারা যারা কমেন্টের মাধ্যমে উৎসাহিত করেছেন সবার কাছেই নতুন ছিল। কিন্তু দেখলাম শুধুমাত্র একজন এই রেসিপিটি আগে খেয়ে ছিল। তেতুল আর নারিকেলের ফ্লেভার দুইটা মিলে এই রেসিপিটা কিন্তু ভীষণ মজাদার। আচার বলে কথা একটু ও ভালো না হলে হয়। রেসিপিটি আরো একবার দেখতে পাই নিশ্চয়ই আপনাদের ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীরিভিউ পোস্ট
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপনার প্রতিটি রেসিপিই বেশ মজার। নারিকেলের আচার বাদে বাকি সব গুলোই মোটামুটি খাওয়া হয়েছে।আমার কাছে নারিকেলের রেসিপি টা বেশ ইউনিক হয়েছে।প্রতিটি পোস্টেই আমার কাছে ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

প্রতিটি পোস্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুব ভালো করছেন আপু রেসেপি পোষ্টের আপনি পুনরায় রিভিউ. দিয়েছেন ৷ আমি মনে হয় তিনটি পোষ্ট দেখেছি ৷ আর বাকি দুইটি দেখি নি ৷ নারকেলের করা টক ঝাল রেসিপি টি সত্যি অসাধারণ ছিল ৷
অসংখ্য ধন্যবাদ আপু সব রেসেপি পোষ্টের রিভিউ করার জন্য ৷

 2 years ago 

সবাই দেখছে নারিকেলের আচারের প্রশংসা করছেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার পূর্বের রেসিপি পোস্টগুলো দেখেই খুবই ভালো লেগেছে। যদিও ব্যস্ততার কারণে তেমন একটা কমেন্ট করতে পারছি না। নিজের কাছে খুবই খারাপ লাগে। শুভকামনা রইল আপনার জন্য ,এত সুন্দর রেসিপি রিভিউ পোস্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার জন্য ও অনেক শুভকামনা রইল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ অসাধারণ আপনি অনেক সুন্দর করে রেসিপির রিভিউ পোস্ট করেছেন। প্রত্যেকটা রেসিভিই খুবই মজার দেখতে মনে হয়। একসাথে এতগুলো রেসিপি দেখতে আমার খুব ভালো লাগলো। বিশেষ করে আইসক্রিমের রেসিপিটি আমার কাছে খুবই অসাধারণ লাগলো। খুব অসাধারণ ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আইসক্রিমের রেসিপিটি সত্যি অনেক মজাদার ছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 
আপনার প্রত্যেকটি রেসিপি ছিল অনেক মজার। তবে এর মধ্যে নারিকেলের রেসিপি ছিল সত্যিই অসাধারণ। দুধ পায়েশের পুডিং এর কথা তো বাদই রাখলাম। আমার মিষ্টি পছন্দ করি দেখে মনে হচ্ছে সবগুলো একবারে খেয়ে ফেলি। সব মিলিয়ে অনেক সুন্দর একটি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবা।
 2 years ago 

আপনি মিষ্টি পছন্দ করেন এটা জেনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার প্রতিটি রেসিপি ইউনিক থাকে। আপনার বানানো নারকেল আচার আর তার প্রেজেন্টেশন দেখে আমি জাস্ট ছিঁটকে গেলাম। ফাটাফাটি। আপনি ডিসার্ভিং ক্যান্ডিডেট ছিলেন। যোগ্য সম্মান পেয়েছেন। আপনার পরবর্তী জার্নির জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনারা পাশে আছেন বলেই এটা সম্ভব হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66