আমার বাংলা ব্লগে ৩৬৫ দিনে ৩৬৫ পোস্ট🥳🥳

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।



কি টাইটেল দেখে একটু অবাক হচ্ছেন? অবাক হওয়ারই কথা। আমি নিজেই বিশ্বাস করতে পারছি না যে আমি করতে পেরেছি।
আজ 'আমার বাংলা ব্লগে' জয়েন করার এক বছর পূর্ণ হল আমার। এক বছর আগে এই দিনে পরিচিতি পোস্ট করেছিলাম। তারপর থেকে প্রতিদিন পোস্ট করা শুরু করি। একটা সময় এই পোস্ট করা নেশার মত হয়ে যায়। এভাবে নিয়মিত পোস্ট করার পর কয়েক মাস পার হয়ে গেল। একদিন দেখলাম যে দাদা এক বছরের একটি টার্গেট নিয়েছে। সে নিয়মিত পোস্ট করবে । তখন আমার মনে হল যে আমিও দাদার মতো করে দেখি পারি কিনা। দাদা অনেক ব্যস্ত মানুষ তিনি ব্যস্ততার কারণে করতে পারেনি। কিন্তু আমি আমার চেষ্টা চালিয়ে গিয়েছি। এভাবেই আমি আমার লক্ষ্যে পৌঁছে গিয়েছি একটু একটু করে । আমি এই ৩৬৫ দিনে ৩৬৫ টি পোস্ট করেছি বলতেই ভালো লাগছে আমার।প্রতিদিন একটা করে পোস্ট। কখনো একদিনে দুটো পোস্ট করিনি।


4CE30C7D-4757-4CA4-B610-0ED1B58EC87D.jpeg


আপনারা হয়তো ভাবছেন যে আমি বা বাচ্চার বা পরিবারের কেউ কি অসুস্থ হয়নি? হ্যাঁ এই এক বছরে আমরা সবাই কম বেশি অসুস্থ হয়েছি। এর মধ্যে আমার হাজবেন্ডের একবার করোনা পজেটিভ হল। তারপরও আমি আমার প্রতিদিনকার পোস্ট করা বন্ধ করিনি। এর জন্য আমি একটি পদ্ধতি অবলম্বন করেছিলাম। মোবাইলে সব সময় কিছু পোস্ট বানিয়ে রাখতাম। যাতে খুব বেশি ঝামেলা হলে সেখান থেকে পোস্ট করতে পারি। তারপর একবার ঘুরতে যাওয়ার আগে আরেকটি বুদ্ধি বের করেছিলাম। একটি পোস্ট একেবারে রেডি করে কপি করে আমি টেলিগ্রাম এ রেখে দিয়েছিলাম। এভাবে বেশ কয়েকটি পোস্ট তৈরি করে টেলিগ্রামে রেখে দিতাম। যখনই সময় পেতাম তখন একটি পোস্ট তৈরি করে রাখতাম। যাতে কখনো খুব বেশি বিপদে পড়লে আমি টেলিগ্রাম থেকে শুধু কপি পেস্ট করে পোস্টটি করে দিতে পারি। এই কাজটি করার কারণে আমাকে একদিনও পোস্ট মিস দিতে হয়নি।

অনেকেই দেখেছি যে স্টিম এর দাম কমে যাওয়ার কারণে পোস্ট করা একদমই কমিয়ে দিয়েছেন। আবার অনেকেই এসবিডি'র পেআউট বন্ধ হওয়ার কারণে ইনঅ্যাক্টিভ হয়ে গিয়েছেন। তারা হয়তো শুধুমাত্র টাকার জন্যই এখানে কাজ করেছে। আমি কখনোই এটাকে টাকা উপার্জনের মাধ্যম হিসেবে দেখিনি। সব সময় এই ব্লগকে একটি ভালো লাগার জায়গা তৈরি করেছি। যদি কেউ এই প্ল্যাটফর্মে কাজ করতে চান তাহলে শুরুতেই তাকে এই প্লাটফর্মের প্রতি ভালো লাগা তৈরি করতে হবে। তাহলে দেখবেন যে স্টিমের দাম এসবিডির পেআউট কোনো বিষয়ই না। আর এখানে নিয়মিত কাজ করে গেলে সাপোর্ট তো পাওয়া যায় তা তো সবাই জানেন।


আমি প্রতিদিন পোস্ট করেছি তার মানে এই নয় যে আমি খারাপ মানের পোস্ট করেছি। আমার সাধ্যমত চেষ্টা করেছি ভালো পোস্ট করার। আমি এই ব্লগে জয়েন করার প্রথম সপ্তাহেই একটিভ লিস্টে চলে আসি। দ্বিতীয় সপ্তাহ থেকে আমি সুপার একটিভ লিস্টে আসা শুরু করি। তারপর থেকে এমন এক সপ্তাহ নেই যে আমি সুপার একটিভ লিস্টে আসিনি। বেশিরভাগ সপ্তাহেই টায়ার ওয়ান এ ছিলাম। তারপরে টু তে। হাতে গোনা তিন থেকে চার সপ্তাহ হবে আমি প্রগ্রেসিভ লিস্টে ছিলাম। এটাও আমার জন্য অনেক বড় পাওয়া।


এই এক বছরে আমার সঙ্গী এরা।
পোস্ট বানাতে সাহায্য করেছে।

3BF36198-5E00-4419-8582-022A676FBEBF.jpeg

আমি আগে একদমই আর্ট করতে পারতাম না। এই ব্লগে জয়েন করার পর সবার আর্ট দেখে টুকটাক আর্ট করা শিখেছি। এখন আর্ট করতে বেশ ভালই লাগে। সব সময় আর্টে নতুনত্ব আনার জন্য বিভিন্ন ধরনের কালার কিনেছি। আরো অনেক কালার শেষ হয়েছে।

F93B4963-E44A-4187-8C20-AC89F4C9F87E.jpegAACCDFA1-90C8-49E1-9170-A9AFA55A8C7F.jpeg

রঙিন কাগজ বা গ্লিটার আর্ট পেপার দিয়ে যে এত জিনিস তৈরি করা যায় তা এই ব্লগে জয়েন না হলে জানতেই পারতাম না। গ্লিটার আর্ট পেপার এবং রঙিন কাগজের বিভিন্ন জিনিস বানাতে আসলেই খুব ভালো লাগে। কত রঙিন কাগজ আর কত গ্লিটার আর্ট পেপার শেষ করেছি তার ঠিক নেই।


এগুলো ছাড়াও রেসিপি পোস্ট, ফটোগ্রাফি পোস্ট, ট্রাভেলিং পোস্ট, জেনারেল পোস্ট করেছি প্রতিনিয়ত ভিন্নতা আনার জন্য।


আসলে এই ব্লগের প্রতি আমি অনেক কৃতজ্ঞ। এই ব্লগের মাধ্যমে আমার ভেতরের প্রতিভা গুলো বিকাশ করার সুযোগ পেয়েছি। তা না হলে তো জানতাম না যে আমি এত কিছু করতে পারি। এই সবকিছুর জন্য দাদাকে ধন্যবাদ দিয়ে ছোট করবো না। দাদা এত চমৎকার একটি প্ল্যাটফর্ম তৈরি করেছেন যে এর প্রতি ভালোলাগা এমনিতেই তৈরি হয়ে যায়।


সবশেষে এডমিন, মডারেটর ভাইয়া, আপুরা এবং এই ব্লগে সকল সদস্যকে অনেক ধন্যবাদ। তাদের নিয়মিত সাপোর্টের কারণে হয়তো আমার এই টার্গেটটি পূরণ করা সম্ভব হয়েছে। আজ তাহলে এখানেই শেষ করছি। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আজকের পোস্টটি করতে পেরে আমি আসলেই অনেক খুশি তা বলে প্রকাশ করতে পারব না।


এক বছর আগে আমার পরিচিতি।

IMG_20221012_112747.jpg


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phonei phone11
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 2 years ago 

প্রথমে আপনাকে অনেক অনেক অভিনন্দন জানাই। একটি বছরে একটানা সব দিন আপনি রেগুলার পোস্ট করেছেন। সত্যিই আপনার অনেক ধৈর্য আছে। আমিও রেগুলার কাজ করতাম কিন্তু একটু সময় কিছুদিন কাজ করতে পারলাম না কারণ ওই সময় আমার বিয়ে হচ্ছিল তাই। আপনাকে অনেক অনেক ধন্যবাদ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য। এবং অন্তরের অন্তস্থল থেকে অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

বিয়ের মজা জীবনে একবারই আসে। সেজন্য যে কোন কিছুই বাদ দেওয়া যায় বলে আমি মনে করি। ধন্যবাদ আপু আপনার এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago (edited)

আপু প্রথমেই আপনাকে অনেক অনেক শুভেচ্ছা জানাই।আসলে আমি এই ব্লগে এসেছি ৩৬৫ দিনের উপরে হবে। আর আমার মনে হয় না যে আমার ৩৬৫ টা পোস্ট হবে। মাশাআল্লাহ আপনি তো ৩৬৫ দিনে ৩৬৫ টা পোস্ট করেছেন। সত্যি আপু আপনার এই প্রতিভা অন্যদের কে অনেক বেশি উৎসাহিত করবে। আমি নিজেও অনেক বেশি উৎসাহিত হলাম। আমিও আপু আপনার মতো মাঝে মাঝে পোস্ট তৈরি করে নোটে রাখি।তবে আপনার মতো করে দাদার মতো করে কখনো চিন্তা করিনি।আর যদিও করতাম তা হতো না যা একটা অবস্থা গেছে এই চার মাস। ধন্যবাদ আপু আপনার জন্য অনেক অনেক দুআ ও ভালোবাসা শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার সমস্যার কথা তো জানি। তারপরও যে সবকিছু ভুলে আবারও জয়েন করেছেন সেজন্য অভিনন্দন আপনাকে। আসলে অনেক বড় কোন অঘটন ঘটেনি দেখেই আমি প্রতিদিন পোস্ট করতে পেরেছি। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আপনি সত্যিই সব ব্লগারদের জন্যে অনুপ্রেরণা হয়ে রইলেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago (edited)

ওয়াও,, শুরুতেই অভিনন্দন জানাই আপুকে 🎉👏। এটা সত্যিই অনেক বড় একটা চ্যালেঞ্জ এক বছর একটানা পোস্ট করা। অনেক প্রতিকূলতার মাঝেও আপনি এই পরিবারকে ভালোবেসে সব সময় পাশে থেকেছেন। এটা এই পরিবারের জন্য ভালোবাসার একটা অনন্য বহিঃপ্রকাশ। আপনার এই পোস্ট টা দেখে সত্যিই ভালো লাগলো । আর হ্যাঁ এটা মানতেই হবে দাদার উপহার দেওয়া আমার বাংলা ব্লগ পরিবারের মাধ্যমে আমরা নিজেদের সুপ্ত প্রতিভা গুলোকে বিকশিত করার সুযোগ পেয়েছি। দাদার প্রতি এই জন্য সারা জীবন কৃতজ্ঞ। আপনার এই ভাইয়ের অবশ্য মাথার তার কাটা 😀,, শুরুতে খুব একটা রেগুলার পোস্ট করতাম না, মন যেদিন চাইতো সেদিনই শুধু। কিন্তু লাস্ট পাঁচ মাসে শুধু মাত্র ক্লিনিকে ভর্তির সময় দুই দিন মিস করেছি, তাছাড়া মোটামুটি রেগুলার। এটা যে কত দিন থাকে 😉। যাই হোক আপু,, শুভ হোক আপনার এই পথচলা। পরবর্তী বছর এই দিনে ৭৩০ টা পোস্ট দেখার অপেক্ষায় রইলাম। অনেক ভালো থাকবেন ❤️

 2 years ago 

ভাইয়া ইচ্ছা থাকলে আর চেষ্টা করলে খুব একটা কঠিন না । আপনিও চাইলে করতে পারেন। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

অভিনন্দন জানাই আপনাকে। আপনি দীর্ঘ একটা বছর টানা পোস্ট করে গিয়েছেন কত সমস্যা এসেছে এই এক বছরের ভিতরে তারপরও আপনি পোস্ট করা বাদ দেননি। সত্যিই আপনি আমার বাংলা ব্লগ কে মন থেকে ভালোবেসেছেন বলেই এমন একটি উদ্যোগ নিতে পেরেছেন। ঠিকই বলেছেন এত সুন্দর একটি প্ল্যাটফর্মে কাজ করার সুযোগ আমরা দাদার মাধ্যমেই পেয়েছি। যার কারণে এখানে এসে আমরা আমাদের সুপ্ত প্রতিভা গুলোকে বিকাশ করার সুযোগ পেয়েছি। ভালো লাগলো আপনার এক বছর আগের ও পরের ছবিটি দেখে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু বিভিন্ন সমস্যার মধ্যেও পোস্ট করা বন্ধ করিনি। কারণ আমি একটা টার্গেট নিয়েছিলাম সেটা পূরণ করা আমার মূল লক্ষ্য ছিল। আজকে পূরণ করতে পেরেছি জন্য খুবই ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এটা সত্যি দারুণ একটা অর্জন, অভিনন্দন আপু আপনাকে, আপনার আন্তবিশ্বাসকে, আপনার সৃজনশীলতাকে এবং আপনার সুন্দর প্রচেষ্টাকে। না, আপনার পোষ্ট কোয়ালিটি নিয়ে কখনো কোন প্রশ্ন উঠে নাই আর ভবিষ্যতেও উঠবে না বলে আমার বিশ্বাস। আপনার পথ চলা আরো সুন্দর হয়ে উঠুক এবং অর্জনগুলো আরো রঙিন হোক, এই প্রত্যাশা করছি।

 2 years ago 

দোয়া করবেন ভাইয়া এভাবেই যেন কাজ করে যেতে পারি। ধন্যবাদ উৎসাহ দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার দেওয়া উপদেশগুলো মাথায় রাখব দিদি। খুব ভালো লাগলো আপনার ডেডিকেশন দেখে। আর আপনার পদ্ধতিও জেনে নিলাম। খুব ভালো পথ অবলম্বন করেছেন যে আগে থেকেই কিছু পোস্ট রেডি রাখতেন। এটা ভালো উপায়।

 2 years ago 

আমার প্রতিদিন পোস্ট করার পদ্ধতি দেখে আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। চেষ্টা করলে আপনিও পারবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রথমেই আপনাকে অভিনন্দন জানাচ্ছি। ৩৬৫ দিনে ৩৬৫ টা পোস্ট করাটা অসম্ভব হলেও আপনার আত্মবিশ্বাসের জন্য সম্ভব হয়েছে। সুন্দর সুন্দর কিছু উপায় অবলম্বন করে আপনি সফলতা পেয়েছেন। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া অসম্ভব হলেও কঠিন কিছু নয় । চেষ্টা করলে সবই সম্ভব। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনাকে অভিনন্দন। আসলে এভাবে টার্গেট পূরন করা খুব কষ্টকর।তারপরও আপনি আপনার টার্গেট পূরন করতে পেরেছেন।আমিও আপনার মত অক্টোম্বর মাসের শেষের দিকে জয়েন্ট দিয়েছিলাম।আপু কি ক্লাস করেছিলেন abb এর?

 2 years ago (edited)

না আমি যখন জয়েন করেছি তখন abb স্কুল চালু হয়নি। এর কিছুদিন পর থেকে abb স্কুল চালু হয়েছে। আপনারা হয়তো প্রথম ব্যাচ ছিলেন । তাছাড়া আমি যেদিন পরিচিতি পোস্ট করেছি তার পরের দিনই সরাসরি দাদা আমাকে ভেরিফাইড মেম্বারের ট্যাগ দিয়ে দিয়েছিল। ৩/৪দিন পর এক্টিভ লিস্টে নাম ঢুকিয়ে দিয়েছিলেন।

 2 years ago 

হুম আপু আমাদের দিয়েই প্রথম abb school চালু হয়।যাই হোক আপু আপনার জন্য শুভ কামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 64647.65
ETH 3473.91
USDT 1.00
SBD 2.50