যেমন ছিল সময়টা || @shy-fox 10%

in আমার বাংলা ব্লগ2 years ago

20220630_205231.jpg
সত্যি বলতে কি, গত দুইদিন থেকে খুব ভালোভাবে ঘুম হয়নি । কারণ একটা অজানা মানসিক চিন্তার ভিতরে ছিলাম আর সবথেকে বড় ব্যাপার যেহেতু আমি হ্যাংআউট শো পরিচালনা করার দায়িত্বে থাকি, তাই একটা ভিন্ন রকম মানসিক চাপ ও অস্থিরতা প্রতিনিয়ত নিজের ভিতরে কাজ করে । আর তাছাড়াও যে ব্যাপারটা থাকছে , সেটা হচ্ছে সকল দর্শকের মন মানসিকতা বোঝা এবং তাদের কাছে নতুনত্ব নিয়ে প্রতিনিয়ত উপস্থিত হওয়া । এটা আসলেই একটু ব্যতিক্রম ও কষ্টকর হয়ে যায় । তারপরেও নিজের জায়গা থেকে চেষ্টা করি প্রতিনিয়ত ।

20220630_202557.jpg

গতকালের আগের দিন,শেষ রাতের দিকেও আমার দাদার সঙ্গে কথা হয়েছিল । আসলে সব থেকে বড় যে ব্যাপার সেটা হচ্ছে, দাদাকে যখন আমি শো নিয়ে ব্যতিক্রম রকম আয়োজন করার জন্য প্রস্তাব দিয়েছে । দাদা তখন নিজের থেকেই বলেছে ব্যাপারটা তার কাছে বেশ ভালো লেগেছে
এবং এমন যদি বাস্তবায়ন করা যায়, তাহলে ব্যাপারটা আসলেই বেশ ভালো হবে ।

20220630_205225.jpg

দাদার কাছ থেকে যখন পারমিশন পেয়েছি , তখন আবার ঐদিকে শিল্পীকে ম্যানেজ করা,এই ব্যাপারটাও আমার কাছে খুবই বেশ ঝামেলাকর ছিল । ঐ মাঝ রাতেই আবার শিল্পীকে কনর্ফাম করে ছিলাম শো এর জন্য । যদিও সে আমার বন্ধু কিন্তু আয়োজনটা যেহেতু ভার্চুয়ালি ছিল , তাকে বুঝিয়ে ম্যানেজ করাও বেশ ঝামেলাকর ছিল । অতঃপর তাকে শুধুমাত্র রাজি করতে পেরেছিলাম আমার বন্ধুত্বের দোহাই দিয়ে ।

ও সাম্প্রতিক সময়ে গ্রামের বাড়িতে বেড়াতে এসেছে ছুটিতে আর তার ভিতরে ওর সময় ম্যানেজ করা এবং ওকে আবার মানসিকভাবে শো এর জন্য প্রিপারেশন নিয়ে সবকিছু গুছিয়ে উপস্থাপন করাও বেশ লম্বা একটা জার্নি ছিল আমার কাছে । সত্যি বলতে কি এখনো আমার তীব্র মাথাব্যথা করছে । কারণ গত দুইদিন থেকে একদম ঠিক মতো ঘুম হয়নি । চেষ্টা করছি এবং ভেবে গিয়েছি শুধুমাত্র শো এর কথা । শুধুমাত্র চিন্তা করে গিয়েছি , শো যেন ভালোমতো পাড়ি দিতে পারি এবং কোন বিঘ্নতা যেন না ঘটে ।

20220630_202555.jpg

অবশেষে আমার এই দুই দিনের টানা অক্লান্ত পরিশ্রম কিছুটা হলেও সফল হয়েছে এবং আমি মনেকরি এর জন্য বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি আমাদের কমিউনিটির প্রতিষ্ঠাতার কাছে এবং আমার বন্ধু লিমনের কাছে এবং আমার সহযোদ্ধাদের কাছে এবং যাদের কথা না বললেই নয়, তারা হচ্ছে আমার বাংলা ব্লগের নিবেদিত যারা সদস্য আছে তাদের কাছে । কারণ সকলের সহযোগিতায় গতকালের শো টা বেশ ভালো হয়েছে । আমি সত্যি সত্যি সত্যিই কৃতজ্ঞ আপনাদের সকলের কাছে ।

শো চলাকালীন সময়টা কি পরিমাণ যে, মানসিক চাপের ভিতরে ছিলাম এটা আসলে কোনোভাবেই লিখে বা বলে প্রকাশ করা সম্ভব না । কারণ অন্যান্য দিন আসলে সচরাচর যেভাবে আমি শো করে থাকি , তার থেকে এই শো টা অনেকটাই ব্যতিক্রম ছিল আর তার ভিতরে পুরো সেটআপ রেডি করা এবং অডিয়েন্স বুঝে কাজ করা এবং চেষ্টা করছিলাম প্রতিনিয়ত মানসিকভাবে নিজেকে প্রস্তুত রাখার জন্য এবং সেই ভাবে কাজ করার জন্য । আমি অবশ্যই ধন্যবাদ দেব, সাথী ম্যাডামকে সেও আমাকে বেশ সহযোগিতা করেছে বিনোদন পর্বে ।

IMG-20220701-WA0002.jpg

আমি বিশ্বাস করি আমার বাংলা ব্লগ যেমন প্রতিনিয়ত ব্যতিক্রম আয়োজন করতে পছন্দ করে এবং সেটা সফল করতেও ঠিক তেমন পছন্দ করে । হয়তো তারই ধারাবাহিকতার এটা একটা ক্ষুদ্র অংশ ছিল । আমি গর্বিত, কাজটি সফলভাবে করতে পেরে ।

IMG-20220701-WA0005.jpg

অতঃপর রাত্রিবেলা যখন শো শেষ হয়ে গেল, তারপরের সময়টা আরও ভিন্ন ছিল । কারণ দীর্ঘদিন পরে দুই বন্ধু একসঙ্গে হয়েছি । ঠিক কতটা বছর পরে একসঙ্গে একত্রে রাত্রি যাপন করলাম, তা সম্ভবত হাতে গুনে সাত থেকে আট বছর পরে হবে । যাইহোক কত কথা দুজনের জমা ছিল , সারাটা রাত আর দুটো চোখের পাতা এক করতে পারলাম না । ঘুমিয়ে গিয়েছি এখন একদম ভোরবেলাতে ।

20220701_102941.jpg

এখন যখন গল্প লিখছি, তখন আমি ঘুম থেকে কেবল উঠেছি, ঘড়িতে সম্ভবত বারোটার মতো বাজে । যাইহোক অতঃপর বন্ধুর বিদায় পর্ব, নিজেদের ভিতরে কিছু কথোপকথন সেরে এবং দাদার দেওয়া উপহার আমার বন্ধুর হাতে দিয়ে দিলাম । অতঃপর এখন একদম চাপ মুক্ত ।

20220701_103241.jpg

যদিও সে শিল্পী, তারপরেও সে চেষ্টা করেছে ভীষণ আন্তরিকভাবে আমাদের সঙ্গে পারিবারিক সময় কাটানোর জন্য এবং আমার পক্ষ থেকেও আমি চেষ্টা করেছি , সর্বোচ্চটুকু দিয়ে তাকে আপ্যায়ন করার জন্য । এমন সময় আবার কবে আসবে, তা আমি জানিনা । তবে গত রাতের সময়টা আমার কাছে মনে থাকবে সারাটা জীবন । ভালোবাসা রইলো সকলের জন্য, সকলে ভালো থাকুক নিজ নিজ জায়গায় । এমনটাই প্রত্যাশা ব্যক্ত করছি ।

ভালোবাসা অবিরাম ।।

Banner-1.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

আমি মনে করি আপনার পরিশ্রমটা অবশ্যই স্বার্থক হয়েছে। আমি তো প্রথম যখন এনাউন্সমেন্ট দেখলাম। তখন তো মোটামুটি অবাক হয়ে গেছি। তারপর আপনার আগের পোস্টের কথাও মনে হলো। আমি আপনার বন্ধুর গান এর আগেও শুনেছি বেশ ভাল লেগেছিল। কালকের পরিবেশটা যদিও ভিন্ন ছিল একরকম বাদ্যযন্ত্র ছাড়াই গান তারপরেও উপভোগ করেছি আমরা কয়েকজন এক সাথে। ধন্যবাদ ভাইয়া এমন ব্যাতিক্রমী আয়োজন করে আমাদের আনন্দ দায়ক মুহুর্ত উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপনাদেরকে বিনোদন দিতে পেরেছি, এটাই আমার কাছে অনেকটা প্রাপ্তির বিষয় । সর্বোপরি আমি কৃতজ্ঞ যে , আপনাদের মতো শ্রোতা পেয়েছি ।

 2 years ago 

আসলে ভাইয়া আমিও অনেক সময় ভাবি যে পুরো হ্যাং আউট পরিচালনা করা কিংবা বলতে গেলে এংকারিং করাটা কিন্তু সো টাপ বিষয়। আমি তো অনেক সময় চিন্তা করি আমি হলে মনে হয় সবকিছু এলোমেলো করে ফেলতাম নয়তবা আমি পাগল হয়ে যেতাম। কিন্তু আপনি নিজের অনেক পরিশ্রম এবং ধৈর্য্যের সাথে সম্পূর্ণটা খুব সুন্দর ভাবে উপস্থাপন করেন। এজন্য আপনার প্রতি অনেক অনেক কৃতজ্ঞতা রইল। তাছাড়া কালকের এই বিশেষ হেং আউট এত সুন্দরভাবে উপস্থাপন করেছেন তা সত্যি খুবই ভালো লেগেছে। আর লিমন ভাইয়াকে রাজি করিয়ে এত সুন্দর ভাবে সবটা পূর্ণ করেছেন এটাই হচ্ছে সব থেকে বড় কথা। তাছাড়া আপনাদের দীর্ঘ ৭-৮ বছর পরে একটা রাত আপনারা একসাথে কাটালেন এটা শুনে অবাক লাগলো। সবশেষে খাওয়া দাওয়া এবং দাদার দেওয়া উপহার সবটা মিলেই ভীষণ ভালো লেগেছে। প্রতিনিয়ত আপনি এই ভাবেই আমাদের সাপ্তাহিক হ্যাং আউট ভালোভাবে উপস্থাপন করেন এটাই কামনা। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এটা সত্য যে , পরিশ্রম হয় । তবে দীর্ঘদিন করার কারণে অভ্যস্ত হয়ে গিয়েছি, বিধায় এখন অনেক কিছু সহজ হয়ে গিয়েছে । তবে হ্যাঁ বেশ ভালো সময় কেটেছে ওর সঙ্গে আমার ।

 2 years ago 

অবশেষে আমার এই দুই দিনের টানা অক্লান্ত পরিশ্রম কিছুটা হলেও সফল হয়েছে

ভাইয়া আজকের এই পোষ্টের জন্য আমি সকাল থেকেই অধীর আগ্রহে অপেক্ষা করছিলাম কখন আপনার অনুভূতি জানতে পারব। সত্যি কথা বলতে কালকের কাটানো সেই মুহূর্তগুলো আমার কাছে এতটাই ভালো লেগেছে যে ভাষায় প্রকাশ করার মত নয়। এছাড়া আপনি অনেক টেনশনের মধ্যে ছিলেন এটা বারবার বুঝতে পারছিলাম। কারণ আপনি ভাবছিলেন হয়তো কোথাও কোন সমস্যা হলে অনেকটা ঝামেলা হয়ে যাবে। এভাবে ভার্চুয়ালি একটা গানের অনুষ্ঠান এরেঞ্জ করা সত্যিই অনেক কঠিন ছিল।পুরোটা সময় খুবই উপভোগ করেছি। আপনার জন্য এবং আপনার বন্ধুর জন্য অনেক অনেক ভালোবাসা রইলো। ❤️❤️❤️

 2 years ago 

ধন্যবাদ ভাই , আমার অনুভূতি বোঝার জন্য । আসলেই সত্যি কথা , আমি বেশ চিন্তার ভিতর ছিলাম । কারণ যেহেতু ভার্চুয়াল অনুষ্ঠান তাই একটু বিঘ্নিত হলে অনেকটাই এলোমেলো হয়ে যেত ।

 2 years ago 

ভাইয়া আমি প্রথমেই আপনাকে ধন্যবাদ জানাই সাপ্তাহিক হ্যাংআউটের বিনোদনমূলক ভিন্ন ধরনের আয়োজন করায়। সত্যিই শুরু থেকে শেষ পর্যন্ত জমজমাট আনন্দঘন মুহূর্ত পার করেছি। লালন গীতি গানগুলো আমার খুবই ভালো লেগেছে কারণ আমার বাসা কুষ্টিয়াতে। লালনের গানগুলো আমার কাছে খুবই ভালো লাগে। সত্যিই লিমন ভাইয়ের কণ্ঠে গাওয়া গানগুলো শুনতে পেরে অনেক ভালো লেগেছে। তাছাড়াও আপনি অনেক চেষ্টার মাধ্যমে এই বিনোদনমূলক কাজের সফলতা এনে দিয়েছেন।❤️❤️

 2 years ago 

বাহ আপনার ব্যাপারটা জেনে বেশ ভালোই খুশি হলাম । আমি কুষ্টিয়াতে বেশ কয়েকবার গিয়েছিলাম , লালনের আখড়াতে । আবারও যাওয়ার ইচ্ছা আছে, গেলে হয়তো দেখা হবে ।

 2 years ago 

জ্বী ভাইয়া লালনের আখড়াতে আসেন দেখা করি আপনাদের সাথে। ❤️

 2 years ago 

আপনার এই হ্যাংআউট শো এর উপস্থাপনার কারণে হ্যাংআউর শো টি আরো বেশি আকর্ষণীয় লাগে। আপনি এত চমৎকারভাবে প্রতিটি বিষয়ে হ্যান্ডেল করেন যে শো আসলেই অনেক বেশি সুন্দর হয়। এছাড়া কোন একটি বিষয়ের দায়িত্ব নিলে সে বিষয়টি ভালোভাবে শেষ করা না পর্যন্ত একটা টেনশন কাজ করে। যেহেতু আপনি এই শিল্পীকে গান গাওয়ার জন্য অনেক কষ্টে ম্যানেজ করে নিয়ে এসেছেন তারপরও আপনার একটি চিন্তা নিশ্চয়ই ছিল যে কিভাবে সবকিছু ভালোভাবে সম্পন্ন করা যায়।
সে শিল্পী তো পরে হয়েছে তার আগে আপনার বন্ধু। আসলে পুরনো বন্ধুকে অনেকদিন পর ফিরে পেলে গল্প শেষ হতে চায় না। নিশ্চয়ই অনেক ভালো সময় কাটিয়েছেন বন্ধুর সঙ্গে। আমরা অনেক উপভোগ করেছিলাম গতকালের হ্যাংআউট টি।

 2 years ago 

এই শো করার আগে যে, পরিকল্পনাটা ছিল আপু, তা যদি সচক্ষে দেখতেন ভালো বুঝতেন কি পরিমাণ ঝামেলার ভিতরে ছিলাম । তবে যাইহোক, তাও আপনাদের বিনোদন দিতে পেরেছি , এটা ভেবে আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 years ago 

ভাইয়া গতকালকের হ্যাংআউট এতটা স্পেশাল হবে সত্যিই আমি ভাবিনি।যখন আপনার পোস্টটা দেখতে ছিলাম তখনই অনেক আনন্দে বিরাজ করছিল। যে আজকে হ্যাংআউট অনেকটা স্পেশাল।আর আপনি এই হ্যাংআউট অনেক মানসিকভাবে চাপে ছিলেন সেটা বোঝা যাচ্ছিল, কারণে একা সবকিছু হ্যান্ডেল করা হয়, পর্বের হ্যাংআউট এর মতো এটা ছিল না। এটা অনেকটাই ব্যতিক্রম ছিল। গানগুলো আমার খুবই ভালো লেগেছে, এবং ব্যক্তিগতভাবে আমি তাকে খুবই পছন্দ করি। তার গান আমি ইউটিউবে দেখি এবং শুনি। যাইহোক খুবই ভালো লাগছে আপনারা দুই বন্ধু অনেকদিন পর একসাথে খাবার খেয়েছেন এবং দাদার গিফট তার হাতে দেখে আরো বেশী ভাল লাগল। সত্যিই অসাধারণ মুহূর্ত ছিল। হয়তো আবার কোন একদিন তার দেখা আবার আমরা হ্যাংআউটে পাব, আপনার জন্য রইল শুভকামনা ভাইয়া।

 2 years ago 

আসলে আপনাদেরকে একটু চমক দেওয়ার জন্যই , ব্যতিক্রম রকম আয়োজনটা করেছিলাম। ধন্যবাদ আপনার মন্তব্য দেওয়ার জন্য ।

 2 years ago 

সত্যিই অনেক চাপ নিয়ে আপনি ম্যানেজ করেছেন সবটা।তার জন্যে আপনি একটি স্পেশাল থ্যাংকস প্রাপ্য।কারণ শিল্পী তো শিল্পী,গানের গলা দারুণ,তবে আয়োজক আপনি।

 2 years ago 

হাহাহা , শুধু চেষ্টা করে গেছি আপু । যাইহোক বেশ লেগেছিল ঐ দিন আপনি ব্যস্ত থাকার পরেও আমাদের সঙ্গে যুক্ত হয়ে ছিলেন ।

 2 years ago 

সত্যি ভাইয়া আপনি গত দুইদিন বেশ মানসিক চাপের মধ্যে ছিলেন ।আপনার পোস্টটি পড়ে বুঝতে পারলাম ।আমরা তো শুধু উপভোগ করি কখনো বুঝতে চাই না আপনার উপর দিয়ে কতটা মানসিক চাপ যায় ।এটি সত্যি অনেক বড় একটি কাজ যেটা আপনি খুবই সহজ সরল ভাবে করে ফেলেন, যা একদমই বোঝা যায় না ।আর কালকের হ্যাং আউট টি সত্যি সত্যিই অসম্ভব সুন্দর ছিল যা শুধুমাত্র আপনার জন্য সম্ভব হয়েছে ।সেই সাথে আপনার বন্ধু লিমন ভাইয়া কেউ অসংখ্য ধন্যবাদ যিনি শুধুমাত্র বন্ধুত্বের খাতিরে আমার বাংলা ব্লগে এসেছিলেন। বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে যেহেতু দায়িত্ব পরিচালনা করি , তাই আমি চেষ্টা করি নিজের কাজটা ঠিকমতো করার জন্য । হয়তো তারপরেও কিছু ভুল ত্রুটি হয়ে থাকে , সেগুলোর জন্য আমি ক্ষমা প্রার্থী । আর আপনাদের মত মানুষরা আছে বিধায় , আমার প্রতিনিয়ত শো করাটা স্বার্থক হয় ।

 2 years ago 

গতকালের হ্যাংআউট লিমন ভাইয়ের গানের জন্য অন্যরকম উত্তেজনাপূর্ণ ছিলো। এমনিতেই তার গান আমার ভালো লাগে। হ্যাংআউটে পরিবেশন করা তার প্রতিটি গান আমার কাছে এক কথায় অসাধারণ লেগেছে। সত্যি ভাই ভিন্নধর্মী একটা হ্যাংআউট ছিলো। মাঝে মাঝে এই রকম ভিন্নধর্মী হ্যাংআউটের আয়োজন করলে খারাপ হয়না। লিমন ভাইকে বিশেষ ভাবে ধন্যবাদ তার মূল্যবান সময় আমাদের সাথে কাটানোর জন্য। লিমন ভাইয়ের জন্য ভালোবাসা রইলো।

আমি মনে করি, মাঝে মাঝে এমন অথিতী শিল্পীর ব্যবস্থা করলে হ্যাংআউট আরো আকর্ষনীয় হবে। আপনার সুন্দর উদ্যোগ এর জন্য ধন্যবাদ ভাই। শুভকামনা রইলো।

 2 years ago 

আমিও চেষ্টা করেছি আসলে একটু ব্যতিক্রম পরিবেশ তৈরি করার জন্য । কারণ অনেকটাই একঘেয়েমি হয়ে যাচ্ছিল আগের পরিবেশটা । তাই আগের একঘেয়েমি থেকে বের হওয়ার জন্যই ,এই আয়োজনটা ছিল ভাই ।

 2 years ago (edited)

জী ভাইয়া গত দিনের হ্যাংআউট টা অনেকটা ব্যাতিক্রম ছিল। খুবই ভাল ছিল। এটা সম্ভব হয়েছে একমাত্র আপনার অক্লান্ত পরিশ্রমের ফলে। এজন্য আপনাকে অন্তর থেকে ধন্যবাদ জানাই। লিমন ভাইয়ের সব গুলো গান অসাধারন ছিল। ভাইয়ার জন্য শুভ কামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60257.31
ETH 2427.05
USDT 1.00
SBD 2.44