রবিবারের আড্ডা - ৭১ | এবিবি ফিচার্ড পোস্ট আড্ডা - ৫ পর্ব

in আমার বাংলা ব্লগ2 months ago

1000019237.png

ব্যানার ক্রেডিটঃ @hafizullah

আমার বাংলা ব্লগের আয়োজন রবিবারের আড্ডার নতুন সংযোজন হচ্ছে এবিবি ফিচার্ড পোস্ট নিয়ে আলোচনা। মূলত এই অনুষ্ঠানের মাধ্যমে পুরো মাসের বাছাই করা ফিচার্ড পোস্ট থেকে কিছু পোস্ট মনোনীত করে, সেই পোস্ট গুলো নিয়েই আলোচনা করা হয়। মূলত মনোনীত পোস্টগুলো যারা লিখেছেন, ঠিক সেই অথরদের কথা গুলোই তুলে ধরা হয় এই শো'র মাধ্যমে। এখানে অথররা সাবলীলভাবে চেষ্টা করে তাদের নিজের পোস্ট নিয়ে মতামত দেওয়ার জন্য।

তাছাড়া এই অনুষ্ঠানটি তিনটি ভাগে ভাগ করা হয়েছে, যেহেতু চারজন অতিথি থাকে প্রথমত দুইবারে চারজন থেকে পাঁচজন অতিথির মতামত শোনা হয়, দ্বিতীয়তঃ কিছুটা বিরতি দিয়ে উপস্থিত দর্শকদের মতামত গ্রহণ করা হয় এবং নিজেদের পছন্দের গান শোনা হয়। সর্বশেষে উপস্থিত সকল দর্শক ও শ্রোতাদের জন্য থাকে শুভেচ্ছা পুরস্কার ।

1000027620.png

1000027619.png

1000027618.png

1000027617.png

প্রথম অতিথিঃ @aongkon
ভেরিফাইড সদস্যঃ আমার বাংলা ব্লগ
মনোনীত পোস্টঃলিংক
মতামতঃআমরা মূলত দুই বন্ধু আর আমার পরিবারের কিছু লোকজন মিলে সেবার পুরো সিলেট বাইক ট্যুর দিয়েছিলাম। সিলেট শহর থেকে আমরা যখন রওনা দেই, তখন স্থানীয় লোকজনদের সহযোগিতা নিয়ে কিছুটা পথ জেনে শুনে গিয়েছিলাম। মজার ব্যাপার হচ্ছে আমরা যখন গুগল ম্যাপের শরণাপন্ন হই, তখন গুগল ম্যাপ আমাদের ঠিকই রাস্তা দেখিয়েছিল, তবে কিছু কিছু জায়গা হাওরের পানি দিয়ে তলিয়ে গিয়েছিল। অতঃপর মোটরঘাট নামে একটা জায়গায় আমরা পৌঁছায় সেখান থেকে আমরা নৌকো ভাড়া করে নিয়ে অবশেষে আমাদের গন্তব্যের দিকে রওনা দেই। আমরা আমাদের বাইক ও ব্যাগপত্র রেখেছিলাম নৌকোর মালিকের দায়িত্বে। অবশেষে আমরা রওনা দিয়েছিলাম রাতারগুলের ওয়াচ-টাওয়ারের কাছাকাছি যাওয়ার জন্য। আমাদের নৌকোর মাঝি অল্প বয়স হলেও বেশ ভালো গান জানতো। আমরা সেখানে যাওয়ার সময়ও জানতাম না, কি অপূর্ব প্রাকৃতিক সৌন্দর্য আমরা দেখার জন্য অপেক্ষা করছিলাম। জলাবনের ভেতর দিয়ে যখন যাচ্ছিলাম, তখন অন্যরকম একটা অনুভূতি কাজ করছিল। এই গাছগুলো দিয়েই শীতল-পাটি তৈরি হয়। এবার চিন্তা করে দেখুন চতুর্দিকে পানি, ছোট ছোট নালা-খাল তার ভিতর দিয়ে গাছগুলো গজিয়ে গিয়েছে। অনেক পর্যটক গিয়েছে সেখানে, দারুণ জায়গা, অপরূপ সৌন্দর্য, যা আসলে চোখে না দেখলে মুখে বলে প্রকাশ করা, বেশ কঠিন। আমার তো ইচ্ছে আছে আরো কয়েকবার যাওয়ার। সবমিলিয়ে দারুণ উপভোগ করেছি সময়টা।

দ্বিতীয় অতিথিঃ @rayhan111
ভেরিফাইড সদস্যঃ আমার বাংলা ব্লগ
মনোনীত পোস্টঃ লিংক
মতামতঃ প্রতিনিয়ত যে পরিমাণ তাপমাত্রা বেড়ে যাচ্ছে, সেই জায়গা থেকে চিন্তাভাবনা করেই এই পোস্টটা লিখেছিলাম। গাছ আমাদের এমন পরম বন্ধু, যার কৃতিত্ব আমরা সহজে ভুলে যাই। দেখুন বাস্তব জীবনে আমাদের অনেক ভালো বন্ধু আছে, তবে তাদের সঙ্গে কখনো না কখনো মনোমালিন্য হয়ে গিয়ে, সম্পর্কটা নষ্ট হয়ে যায়। তবে এক্ষেত্রে গাছের সঙ্গে আমাদের বন্ধুত্ব হলে, গাছ কখনোই উপকার ছাড়া ক্ষতি করবে না। তবে এই গাছই আমরা প্রতিনিয়ত কেটে ফেলছি, গাছ কাটছি তবে প্রয়োজন অনুযায়ী লাগাচ্ছি না। তাছাড়া এখন সবকিছু শো-অফ হয়ে গিয়েছে, না জেনে বুঝেই আমরা অনেক কিছু করে ফেলছি। এই যে প্রচন্ড গরমের ভিতরে এলাকার সংগঠনের ছেলেরা, হঠাৎই স্থানীয় জনপ্রতিনিধির সহযোগিতা নিয়ে গাছ লাগালো রাস্তার দুপাশে, তবে দুঃখের বিষয় তারা গাছের সঠিক পরিচর্যা করেনি, যার ফলে অসময়ে গাছ লাগানোর কারণে এবং পরিচর্যার অভাবে গাছগুলো মারা গিয়েছে। আমি আসলে আমার এই লেখার মাধ্যমে একটা বার্তা দিয়েছি সকলকে, আপনি ছাদকৃষি করুন বা যেভাবেই গাছ লাগান না কেন, চেষ্টা করবেন সঠিক সময়ে গাছ লাগানোর জন্য এবং নূন্যতম পরিচর্যা করার জন্য। আমার ইচ্ছা আছে, এবার বর্ষায় আমি আমার বাড়ির ফাঁকা জায়গাগুলোতে কমপক্ষে পাঁচটি করে হলেও গাছ লাগাবো এবং আমার কর্মকাণ্ড দেখে যেন অন্যরাও অনুপ্রাণিত হয়, সেদিকেও নজর রাখবো। কেননা এই পরম বন্ধুকে বাঁচানোর দায়িত্ব আমাদের, এই পরম বন্ধু যদি ঠিকঠাক মত থাকতে পারে, তাহলে আমরা সবদিক থেকেই লাভবান হবো।

তৃতীয় অতিথিঃ @shyamshundor
ভেরিফাইড সদস্যঃ আমার বাংলা ব্লগ
মনোনীত পোস্টঃ লিংক
মতামতঃআসলে আমার এই পোস্ট লেখার একটাই কারণ, সেটা হচ্ছে সচেতনতা বৃদ্ধির জন্য। মূলত আমার এক মামাতো বোন আছে, সে মানসিক প্রতিবন্ধী। মূলত কয়েকদিন আগে সে হঠাৎই বাড়ি থেকে তার দাদিকে খুঁজতে বের হওয়ার উদ্দেশ্যে অজানা জায়গায় চলে যায়। পরে বাড়ির লোকজন অনেক খোঁজাখুজি করে, তবে তাকে কোন অবস্থাতেই খুঁজে পায় না। এদিকে পরিবারের লোকজন চিন্তায় একদম অতিষ্ঠ হয়ে পড়ে, কেননা সবাই তাকে ভীষণ আদর করে। অতঃপর আশেপাশের লোকজনের সঙ্গে কথা বলে, তার ছবি দেখিয়ে প্রথমত বগুড়া বাসস্ট্যান্ডে, সেখান থেকে আবার গাইবান্ধাতে, আবার পরবর্তীতে হিলিতে, সব মিলিয়ে কয়েকটা দিন ভীষণ চাপের ভিতরে ছিলাম। যাক অবশেষে তাও বহু কষ্টে দুই সহৃদয়বান ব্যক্তির মাধ্যমে তার খোঁজ পাওয়া যায়। এদিকে আমার মামা শয্যাশায়ী হয়ে যায় বেশ টেনশনে। আমি মূলত একটা কথাই বলতে চাই, আমাদের আশেপাশে কিংবা পরিবারের লোকজনের ভিতরেই এরকম প্রতিবন্ধী মানুষ থাকেই, আমাদের অবশ্যই উচিত তাদের প্রতি একটু বাড়তি নজর রাখা।

চতুর্থ অতিথিঃ @mohinahmed
ভেরিফাইড সদস্য, আমার বাংলা ব্লগ
মনোনীত পোস্টঃলিংক
মতামতঃ এ পোস্টটা তৈরি করেছিলাম আমি গত মাসের শেষের দিকে। যেহেতু প্রতি সপ্তাহেই আমি পোষ্টের ভেরিয়েশন রাখার চেষ্টা করি, তাছাড়া তখন দাদার ডাই কনটেস্ট চলছিল, তাই চেষ্টা করেছিলাম পোস্টটা তৈরি করার জন্য। মূলত ফটো ফ্রেম আমার এমনিতেই অনেক পছন্দ, দেখা যেত যে আমি আগে বাহিরে গেলেই, কোন না কোন জায়গা থেকে ফটো ফ্রেম কিনে নিয়ে আসতাম। তাই সেদিন মন চেয়েছিল ফটো ফ্রেম বানাতে, অতঃপর হাতের কাছে যা পেয়েছি, তাই দিয়েই দীর্ঘ সময় নিয়ে চেষ্টা করেছি ফটো ফ্রেমটা বানানোর জন্য এবং বেশ ভালো লাগছে আজকে, কেননা মনেহচ্ছে আমার কষ্টটা সার্থক, মূলত যখন এমন সৃজনশীল কাজ করে সম্মানিত হওয়া যায়, তখন নিজের ভিতরে গর্ব হয়। আমি ধন্যবাদ জানাচ্ছি সবাইকে, আমার পোস্টটা মনোনীত করার জন্য।

অতিথি ও শ্রোতাদের শুভেচ্ছা পুরস্কার তাৎক্ষণিক পাঠিয়ে দেওয়া হয়েছে।

1000027624.jpg

1000027625.jpg

পুরস্কারের স্পন্সর কমিউনিটির প্রতিষ্ঠাতা @rme দাদা

মূলত এভাবেই আয়োজন করা হয়েছিল এবিবি ফিচার্ড পোস্ট সংক্রান্ত আড্ডা। আমাদের চিন্তাধারা প্রতিনিয়তই ব্যতিক্রম, তাই সব ব্যতিক্রম চিন্তা-ভাবনা নিয়েই আমরা এগিয়ে যেতে চাই প্রতিনিয়ত সামনের দিকে। আশাকরি আমাদের সঙ্গে সকলেই থাকবেন, এই প্রত্যাশা ব্যক্ত করছি।

ধন্যবাদ সবাইকে।

1000020537.png

ডিসকর্ড লিংক
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 months ago 

এবিবি ফিচার্ড পোস্ট আড্ডা আমার খুবই ভালো লেগেছে। দারুন দারুন সব পোস্ট গুলো যেমন নির্বাচিত করা হয়েছিল তেমনি অতিথিরাও অনেক সুন্দর ভাবে নিজের পোস্টগুলো সম্পর্কে বিশ্লেষণ করেছে। অনেক ভালো লেগেছে আমার। ভাইয়া আপনি প্রতিটি বিষয় খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।

 2 months ago 

এবিবি ফিচার্ড পোস্ট আড্ডা - ৫ পর্বের আড্ডা অতিথি হতে পেরে আমার খুবই ভালো লেগেছে। এখানে আমি আমার মতামত প্রকাশ করতে পেরেছি। আসলে আমি যে অতিথি হব সেটা কখনোই ভাবেনি।তাই অতিথির হতে পেরে আমার খুবই ভালো লাগলো। আর অতিথি হয়ে আমি আমাদের পরম বন্দু গাছ সম্পর্কে কিছু কথা বলেছি। আসলে গাছ আমাদের পরম বন্ধু। সবসময় উপকার করে থাকে। আমাদের পরিবেশকে টিকিয়ে রাখে। তাই আমাদের উচিত বেশি বেশি গাছ লাগা এবং গাছের যত্ন করা। আড্ডার পুরো সময় ধরে অনেক গুরুত্বপূর্ণ মুহূর্ত উপভোগ করেছি। আর আনন্দের সাথে সময়টা পার করেছি। তাই অনেক বেশি ভালো লেগেছে।

 2 months ago 

সত্যিকার অর্থে, আপনার কনটেন্টটা বেশ ভালো ছিল বিধায় আপনি মনোনীত হয়েছিলেন অতিথি হিসেবে। আপনার কথাগুলোতে বেশ যুক্তি ছিল। শুভেচ্ছা রইল।

 2 months ago 

রবিবারের আড্ডা - ৭১ | এবিবি ফিচার্ড পোস্ট আড্ডা - ৫ পর্বে অতিথি হিসাবে থাকতে পেরে আমি গর্বিত। সিলেটের অপার সৌন্দর্য রাতারগুলের সোয়াম্প ফরেস্ট সম্পর্কে কথা বলতে পেরে ভীষণ ভালো লাগছিল। এক কথায় গতকালকের আড্ডা বেশ জমেছিলো। রবিবারের আড্ডা সুন্দরভাবে পরিচালনা করা এবং আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 months ago 

আপনি যেভাবে কথাগুলো শেয়ার করেছিলেন, তাতে মনে হচ্ছিল আমি ভার্চুয়ালি আপনাদের সঙ্গে ভ্রমণ করছিলাম। সব মিলিয়ে দারুণ উপভোগ করেছি আপনার গল্পটা।

 2 months ago 

হুম ভাই ধন্যবাদ। আমিও অনেক সুন্দর উপভোগ করেছি। আপনার সাথে ভ্রমনের ইচ্ছা রয়েছে সৃষ্টিকর্তা চাইলে অবশ্যই পূরণ হবে।

 2 months ago 

গতকাল ফিচার্ড পোস্ট আড্ডার পুরো সময়টা বেশ উপভোগ করেছিলাম।সবার পোস্ট অনেক সুন্দর ছিল।আপনি পুরো অনুষ্ঠানটি খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন।ভালো লাগলো পোস্টটি ।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 2 months ago 

রবিবারের আড্ডায় চমৎকার একটি পর্ব অ্যাড করা হয়েছে এটা অনেক ভালো লাগে। কারণ প্রতি মাসের বাছাই করা ফিচারড পোস্টের আড্ডা দেওয়া হয়। এর মাধ্যমে বাছাই করা ফিচারড পোস্ট সম্পর্কে বেশ সুন্দর তথ্য আদান প্রদান হয় অনেক ভালো লাগে। বিশেষ করে অতিথিদের মাধ্যমে আড্ডাটি ভরপুর হয়ে ওঠে। অনেক ভালো লাগলো গতকালকের আড্ডাটি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

গতকালকের ফিচার্ড পোস্ট এর আড্ডা টি ভীষণ উপভোগ করেছি। অংকন ভাই এর ভ্রমণ অভিজ্ঞতা শুনেও বেশ রিফ্রেশ লাগছিলো। রায়হান ভাই এর গাছ লাগানো নিয়ে নিজস্ব পরিকল্পনাও ভালো লাগার মতো ছিলো। শ্যামসুন্দর এর পোস্ট টা থেকে আমরা দারুণ একটি ম্যাসেজ পেয়েছি। আবার মোহিন আহমেদ ভাই এর ক্লে দিয়ে ফটোফ্রেম এর আইডিয়া টাও এক কথায় দারুণ ছিলো। আসলেই এক একটি পোস্ট এর পেছনেই তো বলা- না বলা কত কাহিনি থাকে। আড্ডার মাধ্যমে সেটুকুও আমাদের জানা হয়। সব মিলিয়ে বেশ উপভোগ করেছি সময়টুকু।

 2 months ago 

এটা সত্য, শ্যামসুন্দর ভাই বেশ সচেতনতামূলক একটা পোস্ট শেয়ার করেছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 months ago 

রবিবারের আড্ডা আমার খুবই ভালো লেগেছে। এবিবি ফিচার্ড পোস্ট আড্ডায় অনেক ভালো সময় কাটিয়েছি। আর পোস্টগুলো সম্পর্কে জানতে পেরেও ভালো লেগেছে ভাইয়া। আপনার এই পোস্ট দেখে খুবই ভালো লাগলো। আপনি প্রতিটি বিষয়ে উপস্থাপন করেছেন আর বিশ্লেষণ করেছেন ভাইয়া। অনেক অনেক শুভকামনা এবং ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 months ago 

এবিবি ফিচার্ড পোস্ট আড্ডা - ৫ পর্ব গতকাল সবাই মিলে চমৎকার সময় উপভোগ করেছি। এধরনের আয়োজন গুলো সব সময়ই ভালো লাগে। বেশ সুন্দর করে গুছিয়ে পোস্ট উপহার দিয়েছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকবেন।

 2 months ago 

ধন্যবাদ ভাই, আপনার মন্তব্য আমাকে অনুপ্রাণিত করেছে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67388.31
ETH 3311.98
USDT 1.00
SBD 2.74