জ্যোৎস্নারাতে ঘোড়া || ডিজিটাল আর্ট-(৩) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

১৪ ই ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ।

২৭ ই- ফেব্রুয়ারি, রবিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে ডিজিটাল আর্ট নিয়ে এলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(৩)

Untitled-3.png

আমার তৈরি করা আর্ট


image.png

প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


প্রথমে সফটওয়্যারটি রান করলাম, এরপর আমি একটি পেজ তৈরি করলাম। আমি এই পেজের সাইজ একটু কাস্টমাইজ করলাম এর আকার ২০০০ * ১৬০০ পিক্সেল রাখলাম ।


ধাপ-২

Screenshot_2.png


প্রথমেই একটি লেয়ার নিলাম গ্রেডিয়েন্ট টুল ধারা সেই লেয়ারটির কালার পরিবর্তন করলাম আমার নীল-সাদা কম্বিনেশন এই কালারটি বেশ দারুন লেগেছে তাই আমি এই কালারটি ব্যবহার করতে যাচ্ছি ।


ধাপ-৩

Screenshot_3.png


আমি একটি নতুন লেয়ার তৈরি করলাম এবং সেই লেয়ারটিতে লেসো টুল ব্যবহার করে আমি প্রথমে জমির একটি অংশ তৈরী করে নিলাম।


ধাপ-৪

Screenshot_4.png


জমিটা খালি খালি লাগছে তাই আমি ঘাস তৈরি করার জন্য কাস্টম টুল ব্যবহার করলাম এবং আমি কিছু ঘাস তৈরি করে দিলাম।


ধাপ-৫

Screenshot_6.png


এরপর আমি আরো দুইটি লেয়ার তৈরি করলাম এবং প্রথম লেয়ারে আমি ঘাসগুলো ঠিক করলাম যেগুলো জমির ঘাস থেকে তুলনামূলক বড় এবং পরবর্তীতে অন্য লেয়ারে আমি আমার ইচ্ছা মতো একটি গাছ তৈরি করে দিলাম।


ধাপ-৬

Screenshot_7.png


এরপর আমি একটি নতুন লেয়ার তৈরি করলাম যেটি ছিল ঘাসের পেছনে, এবং সেই লেয়ারটিতে আমি একটি ঘোড়া তৈরি করলাম।


ধাপ-৭

Screenshot_8.png


** আবার একটি লেয়ার তৈরি করলাম সেখানে গোল একটি আকৃতিকে আমি সাদা রং দিলাম যা চাঁদের মত দেখাচ্ছে।**


ধাপ-৮

Screenshot_10.png


চাঁদ বেশি সাদামাটা হয়ে গেছে তাই আমি একে অন্যরকম একটি কালার দিয়ে চেষ্টা করলাম এবং সেইসাথে আকাশে কিছু মেঘ যুক্ত করে দিলাম।


ধাপ-৯

Screenshot_12.png


** মেঘের উপর একটি লেয়ার তৈরি করলাম এবং সেই লেয়ারটিতে আমি ব্রাশ এর মাধ্যমে বিন্দু বিন্দু তৈরি করলাম, যাকে আমি একটু উজ্জ্বল রং দেয়ার চেষ্টা করলাম যাতে তারা মত দেখায়।**


ধাপ-১০

Screenshot_13.png


ছবির নিচে সিগনেচার স্বরূপ আমি আমার নামটি কে লিখে দিলাম।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Untitled-3.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।


এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট করার প্রচেষ্টা। আমি প্রতিনিয়তই চেষ্টা করছি আমার ড্রইং কে আরো উন্নত করার জন্য। আপনাদের ভালবাসা এবং সাপোর্ট থাকলে আমি আগামীতে আরো সুন্দর কিছু ড্রইং করার চেষ্টা করব।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 3 years ago 

জোছনা রাতে ঘোড়ার ডিজিটাল আর্ট টি দারুন হয়েছে ভাই আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার করা ডিজিটাল আর্ট টি। আপনার উপস্থাপনা ও খুবই ভালো ছিল সবমিলিয়ে আমার কাছে দারুন লেগেছে। ধন্যবাদ।

 3 years ago 

ব্যক্তিগতভাবে ঘোড়া এই প্রাণীটিকে আমার যথেষ্ট পরিমাণ ভালো লাগে। তাই আজকের বিষয়বস্তুটি ঘোড়া নিয়েছিল, আপনার মন্তব্যটি খুবই সুন্দর ছিল এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

জ্যোৎস্না রাতের আকাশটা অনেক সুন্দর হয়েছে। গাছ ঘাস ঘোড়া সব মিলিয়ে অনেক সুন্দর একটি ডিজিটাল আর্ট তৈরি করছেন। আমার কাছে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আমার আর্ট আপনার কাছে ভাল লেগেছে জেনে খুব ভালো লাগলো, আপনার এত সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য রইল অনেক অনেক ভালোবাসা।

 3 years ago 

আপনার আর্ট টির তারিফ করতে হয়। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে ঘোড়াটি দেখতে। বেশ চমৎকার হয়েছে আপনার আর্ট টি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ছোটবেলা থেকেই এই প্রাণীর প্রতি আমার যথেষ্ট ভালোবাসা রয়েছে, যদি কোনদিন সম্ভব হয় আমার অনেক টাকা হয় আমি একটি ঘোড়া কিনব, যাইহোক আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

জ্যোৎস্নারাতে ঘোড়া ডিজিটাল আর্ট খুব অসাধারণ হয়েছে।ডিজিটাল আর্টের সৌন্দর্য মন ছুঁয়ে গেছে। ডিজিটাল আর্ট দেখে আমি খুবই মুগ্ধ হলাম। আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে ধাপসমূহ উপস্থাপন করেছেন। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 3 years ago 

আমি চেষ্টা করছি আমার কল্পনাকে ডিজিটাল ভাবে আপনাদের মাঝে তুলে ধরা, আপনাদের ভালোবাসা পেলে সামনে আরও ভাল কিছু করার চেষ্টা করব।

 3 years ago 

খুবই চমৎকার ভাবে আপনি ডিজিটাল আর্ট কোরেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে এটি দেখতে। প্রথমে আমি মনে করেছিলাম এটি একটি পেইন্টিং। পরে দেখলাম এটি একটি ডিজিটাল আর্ট। খুবই অসাধারণ একটি ডিজিটাল আর্ট করেছেন আপনি। এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

রং তুলি দিয়ে আর্ট করা ছেড়ে দিয়েছি এক যুগ আগে, রং তুলির সাথে সম্পর্ক না থাকায় নতুন করে ডিজিটাল ভাবে মনের ভাব ফুটিয়ে তোলার চেষ্টা করছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

চাঁদনী রাত সবুজ গাছপালা এবং একটি ঘোড়ার ঘাস খাওয়ার দৃশ্য দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন ডিজিটাল আট মাধ্যমে সত্যিই আপনার চিত্রটি দেখে মুগ্ধ হয়ে গেলাম দারুন উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 3 years ago 

আমার পোস্ট আপনার ভালো লেগেছে ব্যাপারটি সত্যি আমার কাছে আনন্দদায়ক, আপনার জন্য রইল অনেক অনেক ভালোবাসা এবং অভিনন্দন

 3 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে জ্যোৎস্নারাতে ঘোড়া'র একটি ডিজিটাল আর্ট অঙ্কন করে আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে শেয়ার করেছেন ভাইয়া। আপনার এই ডিজিটাল অংকন গুলো আমার কাছে অসম্ভব সুন্দর লাগে, আপনার আজকের এই ডিজিটাল অংকনটি দেখে আমি মুগ্ধ হয়ে বিশেষ করে ঘোড়ার দৃশ্যটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আমি শুধু আমার মনের ভাব ফুটিয়ে তোলার চেষ্টা করেছি ডিজিটাল ভাবে, আপনাদের ভালোবাসাই হচ্ছে আমার শক্তি, আপনাদের ভালোবাসা নিয়ে এগিয়ে যাবো বহুদূর।

 3 years ago 

জ্যোৎস্নারাতে ঘোড়া || ডিজিটাল আর্ট দেখতে অসাধারণ হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। আপনার প্রশংসা করতে হয়। এধরনের ডিজিটাল আর্ট গুলো আমার ভিশন ভালো লাগে। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

আপনাদের এত সুন্দর সুন্দর কমেন্ট ই আমাদের পোষ্ট গুলোকে আরো সুন্দর করে তুলে, এতো ভালোবাসা এবং সাপোর্টের জন্য সত্যিই আপনাদেরকে জানাই ধন্যবাদ।

 3 years ago 

দাদা আপনার ডিজিটাল আর্ট গুলো বরাবরই খুবই সুন্দর হয়।আমিও ডিজিটাল আর্ট করতে খুব ভালোবাসি এখন প্র্যাকটিসের অভাবের হয়তো সেভাবে করা হয়ে ওঠে না। সত্যিই আপনি অনেক দক্ষতার সাথে জোৎস্না রাতের ঘোড়ার ডিজিটাল আর্ট করেছেন।খুব সুন্দর লাগছে।অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দরভাবে ডিজিটাল আর্ট করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাদের এত সুন্দর সুন্দর কমেন্ট আমাদেরকে আরো কাজ করার জন্য আগ্রহ বৃদ্ধি করে, সব সময় ভালোবাসা এবং সাপোর্ট দিয়ে পাশে থাকার জন্য আপনাদের প্রতি কৃতজ্ঞ, অনেক অনেক ধন্যবাদ দিদি।

 3 years ago 

চাঁদনী রাতে ঘোড়ার দৃশ্য যে ডিজিটাল আর্ট আপনি করেছেন সেটা এক কোথায় অসাধারণ। ডিজিটাল আর্ট গুলো দেখতে আসলে খুবই চমৎকার হয়। বিশেষ করে আপনার এই ব্যতিক্রমধর্মী চাঁদনী রাতে ঘোড়ার দৃশ্য খুব ভালো হয়েছে। সাধারণত সবাই চাঁদনী রাতের দৃশ্যে পূর্ণিমার চাঁদ রাতের আকাশে জ্বলজ্বল করছে তারকারাজি কিন্তু আপনার ঘোড়াটা ইউনিক ছিল।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

চাঁদনী রাত জ্যোৎস্নারাত আমার খুব ভালো লাগে, সেইসাথে আমার ঘোড়া খুব ভালো লাগে ছোটবেলা থেকেই, তাই কাল্পনিক সেই চিন্তাভাবনাকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি আপনাকে অসংখ্য ধন্যবাদ কমেন্টের মাধ্যমে আমাকে সাপোর্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33