শেষ রাতের দৃশ্য || ডিজিটাল আর্ট-(৪) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

১৫ ই ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ।

২৮ ই- ফেব্রুয়ারি, সোমবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে ডিজিটাল আর্ট নিয়ে এলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(৪)

night.png

আমার তৈরি করা আর্ট


image.png

প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png

প্রথমে সফটওয়্যারটি রান করলাম, এরপর আমি একটি পেজ তৈরি করলাম। আমি এই পেজের সাইজ একটু কাস্টমাইজ করলাম যার আকার ২০০০ * ১৬০০ পিক্সেল রাখলাম ।


ধাপ-২

Screenshot_2.png


এবার আমি একটি লেয়ার তৈরি করলাম, আমাকে এমন একটি রঙ বেছে নিতে হবে যেটি রাত শেষ হয়ে মাত্র ভোর হয়েছে এমন। আমি সেইরূপ একটি রং নেয়ার চেষ্টা করলাম।


ধাপ-৩

Screenshot_3.png


এরপর আমি নতুন একটি লেয়ার তৈরি করলাম এবং লেসো টুল ব্যবহার করেন মাটির অংশকে নিলাম।


ধাপ-৪

Screenshot_4.png


জমির পর আমি আবার লেয়ার তৈরি করলাম এবং আমার পছন্দ মত একটি গাছ তৈরি করে নিলাম।


ধাপ-৫

Screenshot_5.png


গাছটাকে সামনে রেখে আমি তার পেছনে কয়েকটি পাহাড় তৈরি করব ভাবলাম, তাই বেশ কয়েকটি লেয়ার তৈরি করলাম এবং রংয়ের প্রকারভেদে কয়েকটি পাহাড় তৈরি করে নিলাম।


ধাপ-৬

Screenshot_6.png


আবার ফিরে আসলাম মাটিতে, কাস্টম টুলবার দিয়ে আমি ঘাসগুলো তৈরী করে নিলাম। এই কাজটি বেশ মজার তবে একটু সাবধানতার সাথে করতে হবে।


ধাপ-৭

Screenshot_7.png


এবার নতুন লেয়ার এড করলাম যেখানে চাঁদ তৈরি করলাম। চাঁদের আকৃতি ঠিক রেখে আলোর প্রতিফলন হচ্ছে এমন একটি ইফেক্টের চেষ্টা করলাম।


ধাপ-৮

Screenshot_8.png

Screenshot_9.png


এবার আমি গাছের মধ্যে একটি পাখি এবং আকাশে কয়েকটি পাখি তৈরি করলাম।


ধাপ-৯

Screenshot_10.png


ছবিটিতে সিগনেচার হিসেবে আমি আমার নামটি কে লিখে দেই।


ধাপ-১০

Screenshot_11.png


আমি চাচ্ছিলাম রাত শেষ হয়ে গেছে এমন একটি ছবি। তাই আমি লাইটিং এর জন্য বেশ কয়েকটি ইফেক্ট পরিবর্তন করেছি।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

night.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আজকের আমার তৈরি ডিজিটাল আর্ট। আশা করি আপনাদের ভালো লাগবে। আমি আগামীতে চেষ্টা করব আরো বেশ কয়েক রকম ড্রয়িং আপনাদের মাঝে উপহার দেয়ার জন্য।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  

শেষ রাতের দৃশ্য ডিজিটাল আর্টটি অনেক সুন্দর হয়েছে। চিত্রটিতে চাঁদ পাখি গাছগুলো খুব সুন্দর লাগছে দেখতে। আপনার ডিজিটাল আর্ট আমার কাছে অনেক ভালো লাগে। সামনে এ ধরনের আর্ট আরো দেখতে চাই ধন্যবাদ। শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য, আপনাদের সার্পোট আমাদেরকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যায়।

 2 years ago 

শেষ রাতের দৃশ্য দেখতে ঠিক অরিজিনাল শেষ রাতের মত লাগছে। আপনার ডিজিটাল অংকন গুলো আমার কাছে বেশ ভালো লাগে সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে ও ধন্যবাদ এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার এত অসাধারণ ডিজিটাল আর্ট দেখে আমি তো একদম মুগ্ধ হয়ে গেলাম। আমি ভেবেছিলাম জল রং দিয়ে পেইন্টিং করেছেন। এরকম সুন্দর ভাবে ডিজিটাল আর্ট করা যায় আসলে আমি জানতাম না। আমার ডিজিটাল আর্ট করার ভীষণ ইচ্ছে। আপনি অনেক সুন্দর ভাবে একটি দৃশ্য ফুটিয়ে তুলেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য এবং আমাকে সাপোর্ট করার জন্য।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট দেখে খুব মুগ্ধ হলাম। আপনি খুব অসাধারণ ভাবে এই আর্ট সম্পন্ন করেছেন। দেখতে খুবই ভালো লাগছে। শেষ রাতের দৃশ্য খুব সুন্দর ভাবে আর্ট এর মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই কমেন্টের মাধ্যমে আমাকে সাপোর্ট করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক ভালোবাসা।

রাতের আকাশে গাছের উপর চাঁদ আর তার সাথে পাখি উড়ে যাওয়ার দৃশ্য সত্যিই অসাধারণ লাগতেছে। আপনি অনেক সুন্দর করে আপনার তৈরি করা ডিজিটাল আর্ট এর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য আপনাদের মন্তব্যই আমাদেরকে সামনের দিকে এগিয়ে নিয়ে যায়।

 2 years ago 

ওয়াও অনেক সুন্দর একটি ডিজিটাল আর্ট তৈরি করেছেন ভাইয়া দেখতে অনেক সুন্দর লাগতাছে, অসাধারন। এবং প্রত্যেকটি স্টেপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি ডিজিটাল আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য আপনাদের মন্তব্যই আমাদেরকে সামনের দিকে এগিয়ে নিয়ে যায়।

 2 years ago 

শেষ প্রহরের দারুণ আর্ট প্রস্তুত করেছেন।।
সত্যি আপনার ইউনিক বুদ্ধির তারিফ করতে হয়।।
কালার টা দারুণ ফুটেছে ।
ধাপগুলি সুন্দর করে উপস্থাপন করেছেন।।
শুভেচ্ছা রইল।।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই তো সুন্দর মন্ত্যব করার জন্য। আমার ছবি আপনার ভালো লেগেছে জানতে পেরে খুশি হলাম।

 2 years ago 

ওয়াও ভাইয়া 😍😍 অসম্ভব সুন্দর হয়েছে তো।শেষ রাতের দৃশ্য ডিজিটাল আর্ট টা।ভাইয়া খুব দারুণ করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। আপনার কাছ থেকে দেখে যেই কেউ ডিজিটাল আর্ট টি শিখে নিতে পারবে।
ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

প্রথমেই আপনাকে ধন্যবাদ জানাই আমার পোস্টে মন্তব্য করার জন্য, আমি চেষ্টা করছি ব্যাপারটিকে কিছুটা সহজ করে তুলে ধরার জন্য।

 2 years ago 

অসাধারণ একটি ডিজিটাল আর্ট করে দেখালেন ভাইয়া। শেষ রাতের দৃশ্য এত চমৎকার এত সুন্দর তা আপনার আর্ট এর মাধ্যমে প্রকাশ করেছেন। কি সুন্দর জোসনাময় রাত, দাঁড়িয়ে থাকা গাছ আর আকাশে ওড়া পাখি অসাধারণ সৌন্দর্যের সৃষ্টি করেছেন আপনার তৈরি করা ডিজিটাল আর্টের। আপনার শেষ রাতের দৃশ্য আর্ট এর প্রত্যেকটি ধাপ অত্যন্ত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের এত সুন্দর সুন্দর কমেন্ট আমাদের পোস্টগুলো সৌন্দর্য বৃদ্ধি করে দেয়, এভাবেই ভালোবাসা এবং সাপোর্ট দিয়ে পাশে থাকবেন, আপনার জন্য রইল বুক ভরা ভালবাসা এবং অনেক অনেক শুভেচ্ছা।

 2 years ago 

ডিজিটাল আর্টগুলো আমার কাছে খুবই চমৎকার লাগে। খুব শিখতে ইচ্ছা করে। কিন্তু আপনাদের আর্ট এর বিভিন্ন পদ্ধতি দেখার পর মনে হয় যে এটি আমার পক্ষে সম্ভব নয়। যাইহোক আপনার আজকের আর্টটি খুবই চমৎকার হয়েছে। বিশেষ করে গাছটি আমার কাছে খুব ভালো লেগেছে। তাছাড়া পাখি গুলো খুব সুন্দর ভাবে আপনি এঁকেছেন। সবমিলিয়ে আমার কাছে খুব ভালো লেগেছে আপনার ডিজিটাল আর্টটি।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য, সফটওয়্যার সম্পর্কে একটু ধারনা থাকলে এগুলো করা সম্ভব। এর টুলস গুলো ব্যবহার করে এবং সঠিক নিয়ম জানলে অনেক ধরনের ড্রইং তৈরি করা যায়।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58613.96
ETH 3153.58
USDT 1.00
SBD 2.43