সন্ধ্যাবেলা একটি ঘোড়ার দৃশ্য || ডিজিটাল আর্ট-(১) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

০৯ ই ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ।

২২ ই- ফেব্রুয়ারি, মঙ্গলবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে ডিজিটাল আর্ট নিয়ে এলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(১)

Untitled-1.png

আমার তৈরি করা আর্ট

image.png

প্রয়োজনীয় উপকরণ

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6

115.png


ধাপ-১

cover.png


প্রথমে সফটওয়্যারটি চালু করলাম, এরপর প্রথমে আমার পেইজের সাইজ ঠিক করতে হবে, আমি আমার পেজের সাইজ রাখলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

1.png


এরপর আমাকে একটি লেয়ার নিতে হয়েছে, গ্রেডিয়েন্ট টুল দিয়ে আমি এই লেয়ারটাকে কমলা রং করলাম, কমলা এবং সাদা মিশ্রণ রং।


ধাপ-৩

2.png


পরবর্তী কাজের জন্য আমাকে আবার একটি লেয়ার তৈরি করতে হয়। এই লেয়ারটিতে লেসো টুল ব্যবহার করে আমি পাহাড়ের কিছু অংশ আঁকার চেষ্টা করেছি। এর রং কিছুটা কালচে নীল থেকে হালকা নীল এর দিকে যাবে।


ধাপ-৪

3.png


যতবার আমি পাহাড়ের আংশিক তৈরি করতে গিয়েছি, আমাকে ততবার নতুন লেয়ার তৈরি করতে হয়েছে, এবং প্রত্যেকবার পাহাড় তৈরীর সময় লেসো টুল ব্যবহার করা হয়েছে যেটি প্রথমে কালচে নীল ছিল এবং পরবর্তীতে তার রঙ সাদা দিকে যাচ্ছে।


ধাপ-৫

4.png


আবার একটি নতুন লেয়ার নিতে হবে এবং সেই নতুন লেয়ারটির মধ্যে একটি গাছ অংকন করলাম।


ধাপ-৬

5.png


এরপর আমাকে দুইটি লেয়ার নিতে হয়েছে প্রথম লেয়ারে আমি পাহাড় অংকন করলাম এবং দ্বিতীয় লেয়ারটিতে ছিল চাঁদ।


ধাপ-৭

6.png


এবার আমি আরেকটি লেয়ার তৈরি করলাম, এবং সেই লেয়ারটিতে একটি ঘোড়ার আকৃতি আঁকলাম। ঘোড়াটিকে আমি কালো রং করলাম।


ধাপ-৮

7.png


আমি আরেকটি লেয়ার তৈরি করলাম এগুলো পূর্বের পাহাড় গুলোর সাথে সংযুক্ত করলাম, এখানে আমি চাঁদ থেকে আসা আলোর ইফেক্ট দেয়ার চেষ্টা করলাম।


ধাপ-৯

9.png


এবার আমি সব গুলো লেয়ার একত্রে করে ফেলে, তারপর আমি একসাথে সবগুলো লেয়ারের কালার পরিবর্তন করার চেষ্টা করি। আমার প্রয়োজনমতো আমি রঙের ব্যবহার করি।


ধাপ-১০

10.png


এরপর আমার নিজের নাম এড করার প্রয়োজন হয়, এর জন্য আমি লেয়ার ব্যবহার করিনি। সর্বপ্রথম যেই পাহাড় এঁকেছিলাম আমি সেই লেয়ারটির উপরেই আমার নাম লিখে দেই।

c6b3c7a17382be8214037b2559dfe97f.png

image.png

Untitled-1.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।


এই ছিল আজকের আমার ডিজিটাল আর্ট। পাহাড়ের চূড়ায় সন্ধ্যাবেলা একটি ঘোড়ার দৃশ্য। আমি পরবর্তীতে আরও আর্ট করার চেষ্টা করব, আশা করি আপনাদের ভালো লাগবে।




image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


আমার বাংলা ব্লগ.gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 3 years ago 

আপনার ডিজিটাল আর্ট বেশ ভালো হয়েছে। কালার কম্বিনেশন টা ভালো হয়েছে। দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে দেখিয়েছেন।ধন্যবাদ আপনাকে শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য, এটি আমার প্রথম আর্ট ছিল, আমি আগামীতে আরও ভাল কিছু করার চেষ্টা করব।

Nice keep it up.
if you haven't receive 100 STEEM than vote Lyon89 for witness
He is my friend so i am vouching for him
Vote Here for Lyon89 and get 100 STEEM

 3 years ago 

আয় করা যদি এত সহজ হতো তাহলে সর্বপ্রথম আপনি ভোট দিতেন এবং ১০০ স্টিম পেতেন। যেহেতু সে আপনার বন্ধু চেষ্টা করুন নিজের একাউন্টে ভ্যালু বৃদ্ধি করতে।


কেউ এই লিংকে ক্লিক করবেন না, এই ধরনের লিঙ্ক হতে সাবধান।

ভাইয়া আপনি @Rex sumon ভাইকে বলতে পারেন তাহলে তাকে mute করে দিবে।

Attention to all STEEMIT members.

There is no such witness as Lyon89
The message above is 99.999999% an attempt to scam and steal your data.

There is a threat of losing your account and all funds.

Don't click on the link or enter the data above!!!!

USE ONLY VERIFIED SITES.

Voting takes place INSIDE STEEMIT at https://steemitwallet.com/~witnesses

সন্ধ্যাবেলা একটি ঘোড়ার দৃশ্য অংকটি অনেক সুন্দর হয়েছে ডিজিটাল আর্ট দেখতে আমার কাছে বেশ ভালো লাগে ধন্যবাদ আপনাকে আপনার প্রতিভা আমাদের সাথে শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 
সন্ধ্যাবেলা একটি ঘোড়ার দৃশ্য অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন ভাইয়া। দেখতে অনেক সুন্দর লাগতাছে এবং প্রত্যেকটি ধাপ স্টেপ বাই স্টেপ অনেক সুন্দর হবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল,,,,
 3 years ago 

আপনাকে ও জানাই অনেক অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে একটি ঘোড়ার ডিজিটাল আর্ট অঙ্কন করে আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনি যে এত সুন্দর ডিজিটাল আর্ট অংকন করেন সেটা আমি সত্যিই জানতাম না। আপনার এই অংকন এর মধ্যে গাছ এবং ঘোড়ার এই দুটি দৃশ্য আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এরকম একটি অঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

এটাই আমার প্রথম আর্ট ছিলো, আগে কখন ও পোষ্ট করা হইনি, আপনাকে ধন্যবাদ আমি আগামিতে চেষ্টা করবো আরও আর্ট তৈরি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 62227.11
ETH 2400.78
USDT 1.00
SBD 2.50