আমার শেয়ার করা মাছের রেসিপির সংগ্রহশালা || 10% Beneficiary To @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম বন্ধুরা

সবাই কেমন আছেন? আশা করছি মহান সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন সবাই। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ এসেছি মাছের রেসিপির সংগ্রহশালা নিয়ে। কথায় আছে মাছে ভাতে বাঙালি। তাই আমাদের খাবার তালিকায় প্রতিদিন কোনো না কোনো মাছ থাকবেই।

PhotoEditor_2022626214632634-01.jpeg

এপর্যন্ত আমার আমি বেশ কয়েকটি মাছের রেসিপি আপনাদের সাথে শেয়ার করেছিলাম। সবগুলো রেসিপি যাথে একসাথেই পাওয়া যায় সে উদ্দেশ্যে মাছের রেসিপির সংগ্রহশালা তৈরি করলাম। আপনারা যদি কোনো মাছের রেসিপি মিস করে থাকেন তাহলে আমার এই পোস্ট থেকে মাছের রেসিপিটি শিখে নিতে পারবেন। আমি প্রতিটি পোস্টের লিংক যুক্ত করে দেবো, এতে করে আমার পোস্টে যেতে আপনাদের সুবিধা হবে।

image.png

পোস্ট-১

পোস্ট লিংককুমড়া দিয়ে তেলাপিয়া মাছ এর রেসিপি

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWYdwxduEkjbwbedGc43CY3aWoxX9nrcxw8zPwMFJXjf36v7h6Q5Dyu8bxYqS4vu1yZeXV1nuprGZtFJf833Fxi.png

কিছু কিছু সবজি মাছ দিয়ে রান্না করে খেতে ভালো লাগে। চাল কুমড়ো ঠিক সেরকম একটি সবজি। চাল কুমড়া ভাজি করেও খাওয়া যায় কিন্তু আমার মনে হয় মাছ দিয়ে এভাবে ঝোল করলেই বেশি ভালো লাগে। তেলাপিয়া মাছ ভেজে চাল কুমড়া দিয়ে ঝোল করে রান্না করা এই রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছিলো। রেসিপিটি দেখতে হলে উপরে দেয়া লিংক এ ক্লিক করে আমার পোস্ট থেকে রেসিপিটি দেখে আসবেন।

image.png

পোস্ট-২

পোস্ট লিংকরুই মাছ এর রেসিপি

32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErLsyPQQ5SDxiea6e9Tw1zTuy87qTMk96Q5sHQMio9pgv89BZDrRaP3rKAFqE6DShi5k3GGwCpVT2uWjGo3UymvCBHVLPchsyFNE.jpeg

যে কোন মাছ রান্না করা খুবই সহজ। বড় বড় তেলযুক্ত রুই মাছ গুলো একটু কষিয়ে ঝোল করে রান্না করলে খেতে অসাধারণ লাগে। আর মাছে যদি ধনেপাতা যোগ করা যায় তাহলে তো স্বাদ আরো দ্বিগুন বেড়ে যায়। রুই মাছ এর এই রেসিপিটি কষিয়ে ভুনা ভুনা করেছিলাম। আপনারা রেসিপিটি দেখতে হলে আমার পোস্ট থেকে ঘুরে আসবেন উপরের লিঙ্কটি ক্লিক করে।

image.png

পোস্ট-৩

পোস্ট লিংকআলু দিয়ে গোলসা মাছ রান্না

PhotoEditor_20224621586694 - 2022-06-26T214338.189.jpg

ছোট ছোট খোলসা মাছ কিছুটা টেংরা মাছ এর মত দেখতে। কিন্তু এই মাছ টেংরা মাছ থেকে একটু নরম হয়। গোলসা মাছ আলু দিয়ে ভুনা করলে ভালো লাগে খেতে। আলু দিয়ে গোলসা মাছ ভুনার রেসিপিটি আমি আমার এই পোস্টে শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপন করেছিলাম। আপনারা রেসিপিটি দেখতে চাইলে অবশ্যই আমার পোস্ট থেকে ঘুরে আসবেন।

image.png

পোস্ট-৪

পোস্ট লিংকঝিঙ্গা দিয়ে চিংড়ি মাছ এর রেসিপি

চিংড়ি মাছ পছন্দ করে না এরকম মানুষ খুব কম আছে। চিংড়ি মাছ রান্না করাও খুবই সহজ। আর যেভাবেই এই মাছ রান্না করা হোক না কেন খুবই সুস্বাদু হয়। ঝিঙ্গা আর চিংড়ির এই রেসিপিটি নিঃসন্দেহে খুবই সুস্বাদু‌ রেসিপিটি দেখতে হলে ওপরে দেয়া লিংকে ক্লিক করে পোস্টটি ভিজিট করে আসবেন।

image.png

পোস্ট-৫

পোস্ট লিংকটাকি মাছ ভর্তার রেসিপি

32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErL97BTr4mWmkBLA2qPSKjLtSjNEcQ5DKTqKk7U7n1f8aA1dzzvCZQGJusaWPVTBarHfrwjPYpsVTjSZ6qs41hMUL1XtUfQY6CWr.jpeg

মাছ রান্নার চেয়ে মাছ ভর্তা আমার কাছে বেশি প্রিয়। আর টাকি মাছ ভর্তা হলে তো কথাই নেই। টাকি মাছ রান্নার থেকে ভর্তা করে খেতেই বেশিরভাগ মানুষ পছন্দ করে টাকি মাছ ভর্তা করা একেবারেই সহজ। মাছ ভেজে নিয়ে ভাজা পেঁয়াজ-মরিচ আর লবণ দিয়ে ভালোভাবে মাখিয়ে নিয়ে টাকি মাছ ভর্তা করা হয়। টাকি মাছ ভর্তার সম্পূর্ণ পদ্ধতি আমার পোস্টে উল্লেখ করা আছে। উপরে দেয়া লিঙ্কে ক্লিক করলেই আপনারা টাকি মাছ ভর্তা পদ্ধতি শিখে নিতে পারবেন।

image.png

পোস্ট-৬

পোস্ট লিংকইলিশ মাছ রান্নার রেসিপি

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDae5HfbJ9aH3E2quowK3cXyxb7k8xsDhm3rzYGuvGcFV1TGyDW41pYu2jH5honje3HEXmyeiXZtLYHc8VnRCeJGciV7UcC9ehBXa6.jpeg

মাছের রাজা ইলিশ আর তাই এই মাছের স্বাদ ও অন্যান্য মাছের থেকে অনেক গুণে বেশি যে একদমই রান্না করতে পারে না সেও যদি ইলিশ মাছ রান্না করে তবুও স্বাদ এতটুকুও কমবে না। সহজ উপায়ে ইলিশ মাছ রান্নার রেসিপি দেখতে হলে আমার পোস্টটি ঘুরে আসবেন।

image.png

পোস্ট-৭

পোস্ট লিংকসুস্বাদু বোয়াল মাছ রান্নার রেসিপি

32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErLCQwuKzsFKzZzJTJdaDHiSdUG7acGMnt3etfbDCQyAA9h11aCRjAUGkqrmaCVff56YnMdXaRca794QbaHXhUFd2igCFioRgTAW.jpeg

বড় বড় তেলযুক্ত বোয়াল মাছ গুলো গাড়ো ঝোল করে রান্না করলে এক প্লেট ভাত অনায়াসেই সাবার করা যায়। বোয়াল মাছ রান্না করাও অনেক সহজ। বোয়াল মাছ রান্নার প্রতিটি ধাপ প্রথম থেকে শেষ পর্যন্ত দেখতে হলে ওপরে দেয়া লিঙ্কে ক্লিক করে আমার পোস্টটি ঘুরে আসবেন।

image.png

প্রতিটি মাছের রেসিপি সম্বন্ধে একটু বর্ণনা দেয়ার চেষ্টা করেছি। আর লিঙ্ক এ ক্লিক করে মূল পোস্টে গেলেই আপনারা সম্পূর্ণ রেসিপি দেখতে পারবেন।
মাছের রেসিপি সংগ্রহশালা আপনাদের কেমন লাগলো তা অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাবেন।
আজ বিদায় নিচ্ছি। পরবর্তী পোষ্টে আবার দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভাল থাকবেন সাবধানে থাকবেন।
ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

সত্যি আপু আপনার প্রতিটি রেসিপি আমার ভালো লাগে। বিশেষ করে আপনার শেয়ার করা রেসিপিগুলো খুব ভালো ছিলো। সব্বগুলো রেসিপি আমি আগেই দেখেছি। ইলিশ মাছের রেসিপি আমার বেশি ভালো লাগে।

 2 years ago 

ইলিশ মাছের স্বাদ যতটা সুন্দর, ইলিশ মাছ রান্না করা ততটাই সহজ। আমার শেয়ার করার রেসিপি প্রত্যেকটি আপনার ভালো লাগে এটা জানতে পেরে খুশি হলাম। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার শেয়ার করা মাছের রেসিপি গুলো আমার কাছে অনেক অসাধারণ লেগেছে। আমি আগেও আপনার শেয়ার করা মাছের রেসিপি পোস্ট গুলো দেখেছি। অনেক ইউনিক রেসিপি শেয়ার করেছেন আপু। রেসিপি পোস্ট গুলো আবার একত্রিত করে আমাদের মাঝে রিভিউ পোস্ট হিসেবে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার মাছের রেসিপি গুলো আপনি আগেই দেখেছিলেন এবং প্রত্যেকে রেসিপি আপনার ভালো লেগেছে এটা জানতে পেরে আমার খুবই আনন্দিত লাগছে।
আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 
 2 years ago 

আমরা হচ্ছি মাছে ভাতে বাঙালি। মাছ ছাড়া আমাদের দৈনন্দিন জীবনে যেন অতৃপ্তি থেকে যায়। আর এই মাছ দিয়ে বিভিন্ন রকমের রেসিপি তৈরি করা যায়। আর সেটি আপনার পোষ্টের মাধ্যমে দেখতে পেলাম। প্রতিটি রেসিপি অত্যন্ত সুস্বাদু ও চমৎকার হয়েছে দেখে অনেক ভালো লাগলো।

 2 years ago 

মাছ ছাড়া আমাদের দৈনন্দিন দিনের খাবার আসলেই অপূর্ণ থেকে যায়। আমার রেসিপি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

সবজি ও মাছ দিয়ে আপনি অনেক মজাদার মজাদার রেসিপি তৈরি করেছেন আপু। প্রতিটি মাছের রেসিপি দেখতে এত লোভনীয় লাগছে কি বলবো। আমি আপনার মাছের কয়েকটি রেসিপি পোস্ট দেখতে পারিনি আজ আপনার রিভিউ পোস্ট এর মাধ্যমে একসাথে দেখতে পেলাম। অনেক সুন্দর হয়েছে আপু।

 2 years ago 

রিভিউ পোস্ট থেকে অদেখা পোস্টগুলো দেখে নেয়া যায় জন্য রিভিউ পোস্ট গুলো করা হয়। আপনিও আমার এই পোষ্টের মাধ্যমে কিছু অদেখা রেসিপি আজ দেখে নিতে পেরেছেন শুনে ভালো লাগলো।

 2 years ago 

একবারে মাছের পোস্ট গুলো দেখে আর লোভ সামলাতে পারছিনা। প্রতিটা রেসিপি পোষ্ট অসাধারণ ছিল। সত্যিই একবারে দেখতে খুব ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

নিজের পছন্দের খাবার সামনে দেখলে আসলেই লোভ সামলানো মুশকিল। আপনি বোধহয় মাছ খুব পছন্দ করেন।

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

 2 years ago 

ইলিশ মাছ থাকলেও আমার চিংড়িটাই বেশি পছন্দ 😋😋।চিংড়ি মাছ হলে আমার আর কিছু লাগেনা।

চিংড়ি মাছ পছন্দ করে না এরকম মানুষ খুব কম আছে।

এ কথার সাথে আমি সম্পুর্ন একমত। যাইহোক আপু আপনার সবগুলো রেসিপি আমার ভীষণ পছন্দ হয়েছে। এমন রেসিপি আরও শেয়ার করবেন। ধন্যবাদ পোস্টটি শেয়ার করার জন্য ‌‌

 2 years ago 

চিংড়ি আর ইলিশ দুটোই আমার খুব পছন্দের মাছ। আমার রেসিপিগুলো আপনার পছন্দ হয়েছে শুনে ভালো লাগলো। ভবিষ্যতেও সুন্দর সুন্দর রেসিপি শেয়ার করার চেষ্টা করব।

 2 years ago 

আপনার মাছের রেসিপি গুলো দেখে বেশ ভালই লাগলো আমার কাছে। যদিও এর মধ্যে কিছু রেসিপি আমি আগে দেখেছিলাম। তবে সবগুলো রেসিপি একসাথে দেখলে বেশ ভালই লেগেছে আমার কাছে। আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। আপনার রুই মাছের রেসিপি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার রেসিপি উপস্থাপন আপনার ভালো লেগেছে এটা জেনে আনন্দিত হলাম। সুন্দর ও গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60699.39
ETH 2655.06
USDT 1.00
SBD 2.59