আমার রেসিপি পোস্টের সংগ্রহশালা ।। 10% for shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

◾️ ৩ এপ্রিল
▪️ রবিবার


আসসালামু-আলাইকুম বন্ধুরা
কেমন আছেন সবাই? আশা করছি সকলে ভালো আছেন। আজকে আমার সমস্ত রেসিপি পোস্টগুলো একসাথে করে একটি রিভিউ পোস্ট করবো। এ পর্যন্ত আমি মোট ৬টি রেসিপি পোস্ট করেছি। সেই সবগুলো একটি পোস্টের মাধ্যমে লিংক আকারে গুছিয়ে আপনাদের সাথে শেয়ার করবো।

bannerf.png

ক্যানভা দিয়ে তৈরী

পোস্ট- ১

1.jpg

এই রেসিপিটির মধ্য দিয়ে আমার রেসিপি পোস্টের কার্যক্রম শুরু হয় এই কমিউনিটিতে। পোস্টটি করেছিলাম আজ থেকে প্রায় ৩ মাস আগে। আমার যতদূর মনে পড়ে এই রেসিপিটি বানানোর জন্য বাজার থেকে দুধ, বেকিং পাউডার, ঘি সহ আরও অনেক কিছু কিনে এনেছিলাম খুব কৌতুহল সহকারে। এর আগে কোন দিন বাসায় মালাই তৈরী করিনি। যা পারছি তাই করার চেষ্টা করছি। খেতে অনেক মজাই ছিল সফট মালাইগুলো।


পোস্ট- ২

2.jpg

ডিম বড়ার রেসিপিটি করেছিলাম আজ থেকে ২ মাস আগে। বড়াগুলো বানাতে অনেক টাইম লেগেছিলো আমার। যত্ন নিয়ে করেছিলাম রেসিপিটি তাই খেতেও দারুন হয়েছিল। আপনারা বাসায় ট্রাই করে দেখতে পারেন।


পোস্ট- ৩

3.jpg

মুরগি ভুনা তো আমরা কম বেশি সকলেই করতে পারি। আমিও বেশ ভালোভাবেই মুরগি ভুনা করতে পারি। খেতে অতটা খারাপ হয় না। খাওয়া যায় আরকি। এই রান্নাটিও ২ মাস আগে রেধেছিলাম।


পোস্ট- ৪

4.jpg

কার্ফু মাছের এই রেসিপিটি ফুলকপি আর সিম দিয়ে রেধেছিলাম। অসাধারন লেগেছিল আমার কাছে। বাসার অন্যরাও খেয়ে অনেক প্রসংশা করেছে। বলেছে আমার বউ নাকি অনেক ভাগ্যবতী হবে। তার কোন রান্নাই করা লাগবে না । আমিই নাকি সব রাঁধব। আমিও বলে দিয়েছিলাম এটা কোনভাবেই পসিবল না। রান্না করা অনেক কষ্টের কাজ। প্রতিদিন এই কাজ আমাকে দ্বারা হবে না। মাঝে মাঝে হয়তো বউকে হেল্প করবো 😊


পোস্ট- ৫

5.jpg

বারবিকিউ করেছিলাম আমার এক ফ্রেন্ড এর বাসার ছাদে। অনেক মজমাজতি করেছিলাম সবাই মিলে। মনে পড়লেই আবার পার্টি করতে ইচ্ছে করে। ইনশাল্লাহ আবার হবে। আপনাদের সাথে আবার শেয়ার করবো।


পোস্ট- ৬

6.png

বয়লার মুরগি ঝাল ঝাল করে না রাধলে কেমন জানি খেয়ে মজা পাইনা। ঝাল ঝাল মুরগি ভুনা খেতে অনেক পছন্দ করি আমি। রান্নাও করেছিলাম বাসায়। এটিও গত মাসে রেধেছিলাম। রান্নার সব প্রসেসগুলো গুছিয়ে উপস্থাপন করারও চেষ্টা করেছি। জানি না কতটুকু ভালো লেগেছে আপনাদের। খেতে অনেক দারুন হয়েছিল।


টুকটাক রান্না করতে জানা নিজের ভালো একটি স্কিল বলে আমি মনে করি। ধরুন আপনার বউয়ের সাথে আপনার ঝগড়া লেগেছে। বাসায় রান্নাবান্না বন্ধ। এই পরিস্থিতিতে আপনার না খেয়ে থাকতে হবেনা 😁 । টুক করে রান্না ঘরে গিয়ে চুলা জালিয়ে রেধে খেয়ে নিবেন কিছু একটা 🥱 । যাইহোক এই ছিল আমার সকল রেসিপি পোস্ট। জানি না কেমন লেগেছে আপনাদের। কিছু কিছু পোস্টে অনেক কমেন্ট পেয়েছিলাম । হয়তো ভালো লেগেছে আপনাদের। আজ এই পোস্টের মাধ্যমে সব রেসিপি পোস্টগুলো একসাথে করে নিলাম। এক পোস্ট এর সাহায্যেই সকল পোস্ট খুজে পাওয়া সহজ হবে। আজ তবে এখানেই শেষ করছি। আগামিকাল আবার টাইপ করতে বসবো নতুন কিছু নিয়ে। এতক্ষন ধরে যদি আমার পোস্টটি আপনি পড়ে থাকেন তবে আপনার প্রতি অসংখ্য কৃতজ্ঞতা ও ভালোবাসা নিবেদন করছি।

আমার পরিচয়

santo.jpg

আমি রকিবুল শান্ত। বর্তমানে ঢাকা সিটি কলেজে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং সাবজেক্টে অনার্স ৩য় বর্ষে লেখাপড়া করছি । আমি পজেটিভ চিন্তাধারার একজন মানুষ । সব সময় সিম্পল থাকার চেষ্টা করি। কোডিং করতে, মিউজিক করতে , বিভিন্ন বিষয় এর উপরে আর্টিকেল লিখতে বেশি পছন্দ করি। নিজের স্কিল বাড়ানোর জন্য প্রতিনিয়ত নতুন কিছু শিখার চেষ্টা করি। ভালোবাসা পেলে ভালোবাসা দিতে কার্পণ্য করি না ।

শুভেচ্ছান্তে
@rokibulsanto


tnq.png

Mybanner.png


blogPng.gif

Sort:  
 2 years ago 

ভাইয়া আমি আপনার আমার রেসিপি পোস্টের সংগ্রহশালা ঘুরে দেখলাম। চমৎকার চমৎকার রেসিপি শেয়ার করেছেন। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে ভাই। পোস্টগুলো দেখেছেন এর জন্য আপনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। অনেক ভালোবাসা আপনার জন্য

 2 years ago 

রেসিপি গুলো দেখে খুবই লোভনীয় লাগছে। আর আপনাকে ধন্যবাদ জানাতে চাই যে আপনি এই মজার রেসিপি গুলোর রিভিউ একসাথে দিয়েছেন। হয়তো অনেকটা দেখা হয়নি কিন্তু এখন দেখে নিলাম খুবই ভালো লাগলো শুভকামনা।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি । অনেক অনেক ভালোবাসা রইলো আপনার জন্য । আপনার পোস্টগুলো আমি মাঝে মাঝে ভিজিট করি । খুব ভাল লিখেন

 2 years ago 

আসলে ও ভাইয়া আপনার রেসিপি গুলো মনে রাখার মত আপনার রেসিপি গুলো যেমন লোভনীয় হয়েছিল খেতেও তেমন সুস্বাদুই হয়েছিল বিশেষ করে এ মালাই বারবিকিউ এবং মুরগির মাংস ভুনা সবথেকে বেশি ভালো হয়েছে ধন্যবাদ রিভিউ পোস্ট টি আমাদের মাঝে তুলে ধরার জন্য

 2 years ago 

হুম ভাই । সবগুলো রান্নাই অনেক সুস্বাদু হয়েছিল । মজা করে খেয়েছিও। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

সবগুলো রেসিপি একসঙ্গে দেখার সৌভাগ্য হয়েছিল না কিন্তু আজকে আপনার মাধ্যমে সবগুলো একসঙ্গে দেখলাম। বেশ ভালো লাগছে এবং প্রতিটি রেসিপি ছিল দেখার মতো। খুব ভালো ছিল আপনার উপস্থাপনা। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

জি ভাই। সবগুলো একসাথে করে একটি পোস্ট করলাম। খুজে পেতে সুবিধা হবে। অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

এতগুলো সুন্দর সুন্দর রেসিপি একসাথে দেখে তো জিভে জল চলে এলো। আপনি সুন্দর ভাবে আপনার রেসিপি পোস্ট গুলোর রিভিউ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো।

 2 years ago 

এগুলো অনেক আগেই খাওয়া শেষ হয়ে গেছে আপু। হাহাহ। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। শুভ কামনা আপনার জন্য

 2 years ago 

আপনার প্রত্যেকটি রেসিপি অনেক ইউনিক ছিল। আপনি অনেক মজাদার রেসিপি তৈরি করেছিলেন। খুবই লোভনীয় ছিল আপনার প্রত্যেকটি রেসিপি। থেকেও মনে হচ্ছে অনেক দারুন লেগেছে। আপনার এই রেসিপি গুলো দেখে তো আমার জিভে জল চলে এসেছে। আপনি অনেক সুন্দর ভাবে এই রেসিপি গুলো আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর কিছু রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ম্যাডাম। অনেক চমৎকার মন্তব্য করেছেন। ভালো লেগেছে আমার। এত উৎসাহ পেলে তো সারাদিন রান্না বান্না করতেই ইচ্ছে করবে। তখন কি উপায় হবে বলুন। হাহাহা। ভালোবাসা দিলাম আপনাকে । ভালো থাকবেন

 2 years ago 

ভাইয়া আপনার প্রত্যেকটি রেসিপি পোষ্ট দারুন ছিল। ডিম বড়া রেসিপি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। আসলে ডিম খেতে আমি অনেক পছন্দ করি। মাছ মাংসের চেয়ে ডিম খেতে আমার বেশি ভালো লাগে। তাই এই রেসিপিটি আমার কাছে বেশি ভালো লেগেছে। অনেক মজার সব রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

যে রেসিপিটি ভালো লেগেছে তা বাসায় বানিয়ে খেয়ে আমাকে জানাবেন ভাই। খালি দেখলে তো এর স্বাদ নেয়া যায় না। হাহাহা। অনেক ধন্যবাদ আপনাকে ভাই

 2 years ago 

ভাইয়া আপনার রেসিপি পোস্টের সংগ্রহশালা দেখে খুবই ভালো লাগলো। আমি এর আগে আপনার পোস্টগুলো দেখিনি আর এখন দেখে মনে হচ্ছে রেসিপি গুলো না দেখে খুবই মিস করে গেছি। কিন্তু এখন আপনার রেসিপি পোষ্টের সংগ্রহশালা দেখে তা পুষিয়ে নিচ্ছি। এতো সুস্বাদু ও মজাদার রেসিপি গুলো আমাদের মাঝে আবারও তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই। পোস্টগুলো সব একসাথে করে গুছিয়ে নিলাম এতে করে খুজে বের করতে পারবো জলদি করে। সুন্দর কথা বলেছেন আপনি ভাই। ভালোবাসা নিবেন

 2 years ago 

আপনার করা প্রত্যেকটি রেসিপি পোষ্ট আমার কাছে খুবই ভালো লেগেছে ভাইয়া। খুবই মজাদার ছিল সবগুলো রেসিপি। আপনার সবগুলো রেসিপি পোস্ট আমাদের মাঝে এত সুন্দর একটি পোষ্টের মাধ্যমে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ মাহির ভাই। আপনার পোস্টও আমি দেখি মাঝে মাঝে। খুব ভালো লিখেন আপনি। এগিয়ে যান এভাবেই । দোয়া থাকবে আপনার জন্য

বাহ সবগুলো রেসিপি একসঙ্গে রিভিউ দিয়ে খুবই ভালো লাগল। চমৎকার সব রেসিপি দেখে সত্যি খেতে ইচ্ছে করছে 😁😁😁 কিন্তু রোজা আছি।
যাক অনেক ভাল লেগেছে আপনার এই রান্না পোস্ট দেখে। আপনার জন্য শুভকামনা রইল ভাই। 💞💞

 2 years ago 

আর কিছুক্ষন অপেক্ষা করুন ভাই। ইফতার এর টাইম হয়ে এলো বলে। খেতে পারবেন অনেক কিছু। খেতে খেতে আবার নামায টা পরতে ভুলে যাইয়েন না। 😁 নামায টা পইরেন। অনেক ভালোবাসা দিলাম আপনাকে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59329.35
ETH 2613.53
USDT 1.00
SBD 2.44