ছোট গল্প - "অনুক্রিয়া"(পর্ব-১)|| ( ১০%লাজুক খ্যাকের জন্য) by ripon40

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • অনুক্রিয়া
  • ০৭, জানুয়ারী ,২০২৩
  • শনিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি "অনুক্রিয়া" গল্প শেয়ার করছি । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



আমি মনে করি গল্প মানেই কোন বাস্তব চরিত্র বা ঘটনার সাথে পরিচিত হওয়া।জীবনের ইতি হয়ে যাবে কিন্তু থেকে যাবে স্মৃতি বিজরিত অতীত বা জীবনের গল্প। বেশিরভাগ মানুষ জীবনের বাস্তবতা উপলব্ধি করার চেষ্টা করে নাহ।আমি গল্প পড়তে পছন্দ করি কারণ বাস্তবতার সাথে নিজেকে বিলিয়ে দিতে পারি।জীবনে লুকিয়ে থাকা ঐতিহাসিক বড় ঘটনা গুলোই হলো অনেক বড় গল্প।

books-1163695__480.jpg

Source

গল্প - অনুক্রিয়া



তাহলে চলুন গল্পটি শুরু করি


আজ থেকে তিন বছর আগের কথা। অর্থাৎ ২০১৩ সাল। এটি একটি মিষ্টি প্রেমের গল্প। বসন্তের শুরুর দিকে তখন অনুর প্রথম এক্সপেরিমেন্ট। অনুকে অনুর স্যার ডেকে পাঠালো এবং একজন রোগীকে দেখিয়ে বলল একে দিয়ে শুরু করতে হবে তোমার প্রথম এক্সপেরিমেন্ট। দেখি তুমি পাস করতে পারো কিনা? কিন্তু এর রোগটা কি? সে তোমাকে জেনে নিয়ে চিকিৎসা করতে হবে। কারণ, আজ পর্যন্ত কেউ এর রোগটা ধরতে পারিনি, তাই সে দুই বছর ধরে এই হাসপাতালেই আছে। কিন্তু স্যার রোগটা না জানলে চিকিৎসা করবো কী করে? কোন কিন্তু নয়, তোমাকেই এর চিকিৎসা করতে হবে। এবং এটাই আমার নির্দেশ। ঠিক আছে স্যার। তোমার জন্য শুভ কামনা রইল। ধন্যবাদ স্যার।

রোগীর নামটা অন্তত বলুন। ঠিক আছে, তাহলে শোনো। রোগীর নাম 'ক্রিয়া'। সে ২১৩ নং কেবিনে আছে। দেখা করবে না? ঠিক আছে, স্যার আমি এখন যাব। অনু ক্রিয়ার ঘরের দরজাটা খুললো, আর সে মনে মনে বলল, যা ভেবেছিলাম তাই হলো, রোগীটি একটি মেয়ে। আর সাথে সাথে ক্রিয়া তার হাতের পুতুলটা ছুড়ে মারল। কিন্তু অনুর গায়ে সেটা লাগেনি, তার পাশ দিয়ে চলে যায় আরো দূর যেয়ে পড়ে। অনু ধীরে ধীরে এগোতে থাকে ক্রিয়ার বেডের দিকে। ক্রিয়ার বেড এর কাছে গিয়ে দাঁড়াতেই ক্রিয়া অনুর গালে একটি থাপ্পর মারল।

calligraphy-7188024__480.jpg

Source

অনু কিছু না বলে সেখান থেকে সোজা বাড়িতে চলে আসে এবং বাড়িতে এসে সে সারারাত বসে ভাবে যে ক্রিয়ার রোগ সম্পর্কে কিছুই জানে না। সে চিকিৎসা করবে কী করে? অনু বলল না না আমি পারবো না। আবার কিছুক্ষণ বসে থেকে উঠে এসে নিজেই বলল, আমাকে পারতেই হবে। কেননা এটা আমার জীবনের প্রথম অভিজ্ঞতা। তাই হার মানলে চলবে না অনু মন স্থির করল যে সে এই কাজটা কমপ্লিট করবে। এই বলে অনু কখন যে ঘুমিয়ে পড়ল সে নিজেও বুঝতে পারল না। তারপর জেগে দেখে অনেকটা বেলা হয়ে গেছে। সে খুব তাড়াতাড়ি রেডি হয়ে হাসপাতালের উদ্দেশ্যে বেরিয়ে পড়ে এবং যাবার পথে সে ক্রিয়ার জন্য কিছু চকলেট কিনে নিয়ে যায়। আর ক্রিয়ার রুমে ঢুকে বলে যে, এই চকলেট গুলো সব ক্রিয়ার জন্য। ক্রিয়া খুব খুশি হয় এবং সে চকলেট গুলো নিতে আসে। আর অনু বলে একটা শর্তে এগুলো তোমায় দিতে পারি। ক্রিয়া বলল শর্ত কী? অনু বলল, তোমার কি হয়েছে?
ক্রিয়া চুপ.......



আশাকরি গল্পটি আপনারা পড়বেন। গল্প পড়তে আমি খুবই পছন্দ করি। যেটা প্রায়ই পড়া হয়ে থাকে ভালো লাগে পড়তে।গল্প পড়া মানেই নতুন কোন কিছু ঘটছে তার সাথে পরিচিত হওয়া। আমার লেখা গল্প পড়ে ভালো লাগলে নিশ্চয় মতামতের মাধ্যমে জানাতে ভুলবেন নাহ।



আমার অন্যান্য গল্পের লিংক সমূহ

প্রথম গল্প:-গোয়েন্দা রহস্য গল্প - "এলাচির উইল"( শেষ পর্ব)
source
দ্বিতীয় গল্প:-ছোট গল্প - "অশ্রুর তির্থস্থানে একদিন"( শেষ পর্ব)
source
তৃতীয় গল্প:-ছোট গল্প - "শোনার পাহাড়ের পাখি"( পর্ব নেই )
source
চতুর্থ গল্প:-ছোট গল্প - "ছায়া"( পর্ব নেই )
source
পঞ্চম গল্প:-ছোট গল্প - "তীর্থ"( পর্ব নেই )
source
চাইলে আপনারা এখানে ক্লিক করে গল্প গুলো পড়ে আসতে পারেন, আগের গল্প গুলো পড়লে আপনারা কিছু উপলব্ধি করতে পারবেন।



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

বিবরণ
বিভাগছোট গল্প ।
বিষয়ছোট গল্প - "অনুক্রিয়া")@ripon40
গল্প তৈরি করার অবস্থানলিংক

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

আপনার গল্পটি পড়ে অনেক ভালো লাগল। আসলে অনুর পক্ষে কি সম্ভব ক্রিয়াকে চিকিৎসা করা।যাইহোক অনু মনে হচ্ছে হার মানবে না।এই ধরনের গল্প পড়তে আমার কাছে অনেক ভালো লাগে। পরবর্তী পর্বের জন্য অপেক্ষায় থাকলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চেষ্টা কখনো বিফলে যায় না না পারলেও মানুষের জীবনের কিছুটা পরিবর্তন ঘটাতে পারবে। গল্পটি পড়লেই বুঝতে পারবেন।

 2 years ago 

ভাইয়া আপনার গল্পটা কিন্তু আমার কাছে বেশ চমৎকার লেগেছে। অনু কি পারবে ক্রিয়ার চিকিৎসা করতে? এটাই দেখার অপেক্ষায় রইলাম। আসলে গল্প পড়তে আমার কাছে ও ভীষণ ভালো লাগে। আর এরকম ইন্টারেস্টিং গল্প পড়তে তো আরো বেশি মজা লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি গল্প শেয়ার করার জন্য। দ্বিতীয় পর্ব তাড়াতাড়ি দেখতে চাই ধন্যবাদ।

 2 years ago 

গল্পটা যেমন কষ্টের তেমনি অনেক কিছু শেখার আছে এখানে মানুষের জীবন কখন কিভাবে পরিবর্তন হয় কে জানে।

 2 years ago 

আমার কাছেও গল্প পড়তে বেশ ভালো লাগে।এইতো একটু আগেও এক ভাইয়ার লিখা গল্প পড়লাম।আপনি তো দেখছি অনেক গল্প লিখেছেন।তবে সবগুলো পড়া হয়নি।অনু-ক্রিয়ার গল্পের শুরুটা কিন্তু দারুণ লাগছে,পরবর্তী পর্ব পড়ার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

আপনার মত আমিও গল্প করতে ভালোবাসি যেটা থেকে অনেক কিছু শেখা এবং জানা যায় যেটা আপনিও পছন্দ করেন।

 2 years ago 

আপনার গল্প বরাবরই খুব ভাল হয়। আজ আপনি অনুক্রিয়া নামক আরেকটি গল্প শেয়ার করেছেন। গল্পের শুরুটা খুব ভাল লেগেছে। অনু ক্রিয়ার সাথে শেষ পর্যন্ত ভাব জমালেও শেষ পর্যন্ত কি ক্রিয়া বলবে তার রোগের কথা নাকি ক্রিয়া জানেই না তার কি হয়েছে। জানার জন্য অপেক্ষায় রইলাম। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

হ্যাঁ গল্পটা প্রথম দিকে কিছুটা অনুধাবনমূলক হলেও সেসব দিয়ে অনেক ভালোভাবে উপভোগ করতে পারবেন।

 2 years ago 

গল্প পড়তে এখন করবেশি সবাই পছন্দ করে। আপনি তো দেখছি এখন বেশ ভালো ভালোই গল্প লিখছেন। যে গল্পগুলো সবাইকে মুগ্ধ করছে। আজকের অনুক্রিয়া গল্পটি ভীষণ ভালো ছিল। অনু কি পারবে ক্রিয়ার কি রোগ হয়েছে তা জানতে?? এই প্রশ্নটি কিন্তু সবার মাঝেই রয়েছে। আমার মনে হয় অনু প্রথমে ক্রিয়ার সাথে বন্ধুত্ব করে নেবে তারপর আস্তে আস্তে তার ট্রিটমেন্ট করবে। আশা করছি পরের পর্বে এই বিষয়গুলো খুবই সুন্দরভাবে শেয়ার করবেন। পরের পর্বের অপেক্ষায় অবশ্যই থাকলাম ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ আপু বাস্তব জীবনের একটি স্মৃতিচারণের বিষয়টি গল্পের মাধ্যমে তুলে ধরেছি হয়তো এরকম অনেক জীবনে ঘটে থাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58067.54
ETH 2469.39
USDT 1.00
SBD 2.40