ছোট গল্প - "অজানা কথা"(পর্ব-১)|| ( ১০%লাজুক খ্যাকের জন্য) by ripon40

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • অজানা কথা
  • ১৭, ডিসেম্বর ,২০২২
  • শনিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি "অজানা কথা" গল্প শেয়ার করছি । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



আমি মনে করি গল্প মানেই কোন বাস্তব চরিত্র বা ঘটনার সাথে পরিচিত হওয়া।জীবনের ইতি হয়ে যাবে কিন্তু থেকে যাবে স্মৃতি বিজরিত অতীত বা জীবনের গল্প। বেশিরভাগ মানুষ জীবনের বাস্তবতা উপলব্ধি করার চেষ্টা করে নাহ।আমি গল্প পড়তে পছন্দ করি কারণ বাস্তবতার সাথে নিজেকে বিলিয়ে দিতে পারি।জীবনে লুকিয়ে থাকা ঐতিহাসিক বড় ঘটনা গুলোই হলো অনেক বড় গল্প।

book-7567437__480.webp

Source

গল্প - অজানা কথা



তাহলে চলুন গল্পটি শুরু করি


আপাদমস্তক আমাকে একবার দেখে নিয়ে বললেন , “ অযথা আপনার প্রশ্নের উত্তর দিতে যাবো কেন আমি ? ” আমি সূচনা না বাড়িয়ে মূল প্রসঙ্গে চলে গেলাম । জিজ্ঞেস করলাম । “ আজমান সাহেব যে মারা গেছেন , তা জানেন ? কথাটা শুনে মনে হলো কিছুটা খুশিই হয়েছেন , বললেন , “ বুড়ো মরেছে তো , বেশ হয়েছে । তা এখন আমার কাছে কী জানতে চান ? ” অবাক হলাম কিছুটা ; প্রাক্তন স্বামী ও মৃত মানুষের প্রতি এত অশ্ৰদ্ধা ! যাই হোক আবার প্রশ্নপর্বে ফিরে গেলাম । “ অমিয়া কোথায় , এই ব্যাপারে কিছু জানেন ?

এবার কিছুটা অবাক হয়ে বললেন , “ মেয়ে মরেছে প্রায় একযুগ হলো ; এখন আবার এই প্রসঙ্গ টানছেন কেন ? ” আমি উল্টো প্রশ্ন ছুঁড়ে দিলাম । অমিয়া মারা গেছে কে বললো ? এবার কিছুটা ভয় পাওয়া গলায় বললেন , “ এতো বছর ধরে পাইনি তাই নিজেকে সান্তনা দেয়ার জন্য ধরেই নিয়েছি মারা গেছে অমিয়া । কিন্তু তার খোঁজ কেন করছেন ? সম্পত্তির উইলে কি তার নাম লেখা ? ” কন্ঠে সন্দেহ ছিল কিছুটা । বললাম , “ না । আজমান সাহেব কোন উইল করে যাননি । ” খামের কথাটা গোপনই রাখলাম । আমার কথা শুনে মহিলার চোখ চকচক করে উঠলো । বললো , তা হলে সম্পত্তি কার নামে যাবে ? ” আমি উত্তর দিলাম , “ তারই তো খোঁজ করছি । উত্তরাধিকারী না পেলে ট্রাস্টের নামে জমা হবে । ” “ তা কী করে হয় ? আমি তো আছি । উনার চারকূলে আমি ছাড়া কেউ নেই । সম্পত্তির উত্তরাধিকারী তো তবে আমি … ... ? আমি খানিকটা ঠাট্টা করেই বললাম , “ তা বলতে পারি না । তবে বুড়োর সম্পত্তির জন্যই তার মরার অপেক্ষা করছিলেন ? ”

noir-3783057__480.webp

Source

কি বলবে বুঝতে না পেরে খানিকটা ইতস্তত করেই বললো , “ আসলে আমারও তো বয়স হয়েছে । আর শেষের দুমাস এত ফোন করেছিল যে বিরক্ত হয়ে মুখ দিয়ে এসব বেড়িয়ে গেছে । মাফ করবেন । ” এবার আমার চোখ দুটো চক চক করে উঠল , “ কি জন্য ফোন দিতেন ? ” সঙ্গে সঙ্গে উত্তর পেলাম “ অমিয়া কোথায় তা জানতে ফোন দেয় । আমি কী করে জানবো বাবা অমিয়া কই ? মেয়ে তো হারিয়েছে সেই কবে । ” বলেই মনে হলো ভুল করলেন , দাঁতে জিভ কাটলেন তাড়াতাড়ি । আমার হাতে এখন সোনার ডিম । মিসেস আজমানের দিকে তাকিয়ে বললাম “ আপনি মনে হয় কোথাও যাচ্ছিলেন । দেরি করিয়ে দিলাম না তো ? মাফ করবেন । আমি তাহলে আসি । বলেই উত্তরের অপেক্ষা না করে চলে আসলাম । পিছনে না তাকিয়েও বলতে পারব , মিসেস আজমান আমার দিকে ড্যাব ড্যাব করে তাকিয়ে আছেন ।

বিকেলের ট্রেনে বাড়ি ফিরে আসলাম । এসেই মিসেস আজমানের ফোনকল লিস্ট বের করে ফেললাম । একসময় গোয়েন্দাগিরির সাথে যুক্ত থাকায় কাজটা খুব বেশি কঠিন হল না । কিছু পরিচিত মানুষের সহায়তায় সহজেই কললিস্ট পেয়ে গেলাম । সেখান থেকে দেখলাম প্রতি সপ্তাহে একটি নম্বরে ফোন দেয়া হয়েছে । ওই নম্বরের ডিটেইলস নিয়ে মালিককে খুঁজতে বের হলাম । অনেকগুলো ক্রু পেয়ে গেছি । এখন শুধু কড়ার সাথে কড়া মেলানো বাকি । তাহলেই কেস সলভ । বড় রাস্তা থেকে গলির ভিতর একটি টিনশেড বাড়ি । কড়া নেড়ে নিজেকেসাংবাদিক পরিচয় দিলাম । ঘরের অবস্থা দেখে বুঝতে পারলাম দিন আনে দিন খায় অবস্থা । গৃহকর্তার সাথে আশে পাশের পরিবেশ সম্পর্ক প্রশ্ন করতে লাগলাম । এমন সময় ১৪-১৫ বছর বয়সী এক মেয়েকে রান্নাঘর হতে বের হতে দেখে জিজ্ঞাস করলাম “ আপনার মেয়ে ? উত্তরেতারা বলল “ না , ৭-৮ বছর ধরে বাড়িতে আছে । কাজ করে । ” জিজ্ঞেস করলাম । কোথায় পেলেন তাকে ?



আশাকরি গল্পটি আপনারা পড়বেন। গল্প পড়তে আমি খুবই পছন্দ করি। যেটা প্রায়ই পড়া হয়ে থাকে ভালো লাগে পড়তে।গল্প পড়া মানেই নতুন কোন কিছু ঘটছে তার সাথে পরিচিত হওয়া। আমার লেখা গল্প পড়ে ভালো লাগলে নিশ্চয় মতামতের মাধ্যমে জানাতে ভুলবেন নাহ।



আমার অন্যান্য গল্পের লিংক সমূহ

প্রথম গল্প:-গোয়েন্দা রহস্য গল্প - "এলাচির উইল"( শেষ পর্ব)
source
দ্বিতীয় গল্প:-ছোট গল্প - "অশ্রুর তির্থস্থানে একদিন"( শেষ পর্ব)
source
তৃতীয় গল্প:-ছোট গল্প - "শোনার পাহাড়ের পাখি"( পর্ব নেই )
source
চতুর্থ গল্প:-ছোট গল্প - "ছায়া"( পর্ব নেই )
source
পঞ্চম গল্প:-ছোট গল্প - "তীর্থ"( পর্ব নেই )
source
চাইলে আপনারা এখানে ক্লিক করে গল্প গুলো পড়ে আসতে পারেন, আগের গল্প গুলো পড়লে আপনারা কিছু উপলব্ধি করতে পারবেন।



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

বিবরণ
বিভাগছোট গল্প ।
বিষয়ছোট গল্প - "অজানা কথা")@ripon40
গল্প তৈরি করার অবস্থানলিংক

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

অজানা কথা গল্পের, প্রথম পর্ব পড়ে ভালো লাগলো ভাই। আসলে ভাই আপনার লেখা অসাধারণ হয়েছে। পরবর্তী পর্বের জন্য অপেক্ষা রইলাম দেখে কি হয় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কাছে আমার লেখা গল্পটি অনেক ভালো লেগেছে যেটা খুশি হলাম। যেটা লিখতে আমিও পছন্দ করি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67421.82
ETH 2623.68
USDT 1.00
SBD 2.68