ছোট গল্প - "ছায়ার আলো"(পর্ব-শেষ) || ( ১০%লাজুক খ্যাকের জন্য) by ripon40 by ripon40

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • ছায়ার আলো
  • ০২, নভেম্বর ,২০২২
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি "ছায়ার আলো" গল্প শেয়ার করছি । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



আমি মনে করি গল্প মানেই কোন বাস্তব চরিত্র বা ঘটনার সাথে পরিচিত হওয়া।জীবনের ইতি হয়ে যাবে কিন্তু থেকে যাবে স্মৃতি বিজরিত অতীত বা জীবনের গল্প। বেশিরভাগ মানুষ জীবনের বাস্তবতা উপলব্ধি করার চেষ্টা করে নাহ।আমি গল্প পড়তে পছন্দ করি কারণ বাস্তবতার সাথে নিজেকে বিলিয়ে দিতে পারি।জীবনে লুকিয়ে থাকা ঐতিহাসিক বড় ঘটনা গুলোই হলো অনেক বড় গল্প।বাস্তব জীবনের সাথে জড়িত জীবন চিত্রের মাধ্যমে তুলে ধরা হলো।

rain-275317__480.jpg

Source

গল্প -ছায়ার আলো



তাহলে চলুন গল্পটি শুরু করি


সেই রাতে মেয়েকে নিয়ে বাধ্য হলেন ফুল কুঁড়াতে যেতে। অধরাকে কোলে নিয়ে ল্যাম্প পোস্টের আলোতে ফুলের গাছ খুঁজছেন আলাল সাহেব। হঠাৎ খেয়াল করলেন তাঁর অভিমানী মেয়েটি ঘুমের রাজ্যে হারিয়ে গেছে। অনেক খোঁজাখুঁজির পর রাস্তায় বকুল গাছের দেখা পেয়েছিলেন। ফুল কুঁড়িয়ে পকেটে করে বাসায় ফিরছিল বাবা মেয়ে। আলাল সাহেবের কোলে মেয়ে ঘুমিয়ে আছে আর পকেটে ফুল দেখে এক প্রতিবেশী জিজ্ঞাস করল 'বাপ মেয়ে মিলে এত্ত সকাল সকাল ফুল কুঁড়াতে গিয়েছিলেন নাকি?' আলাল সাহেব প্রতিউত্তরে মুচকি হাসি দিলেন। মেয়ের জন্য সব করতে চান তিনি। ঝুল বারান্দায় বৃষ্টি দেখতে আলাল সাহেবের কি যেন মনে পড়ল। হুম... তার অধরার কথা। আজ অধরা তার বাবার কাছে আবদার করেছে সে তার বাবার সাথে বৃষ্টিতে ভিজবে সারাদিন।

sunset-979705__480.jpg

Source

কিন্তু অধরার সারাদিনের বৃষ্টিতে ভেজার আবদার খানিকটা কমেছে। অল্প সময়ের জন্য অনুমতি মিলেছে। আজ অধরার কোন আবদার ফেলবার যোগ্য নয়, আজ অভিমানী অধরার জন্মদিন। আজ সারাদিন অনেক মজা, আনন্দ করেছে অধরা তার বাবার সাথে। রাতে ঘুমানোর আগে প্রতিদিন গল্প শোনা অধরার স্বভাব। আজ সে বাবার কাছে আবদারই করে বসল তার মায়ের গল্প শোনাতে। আলাল সাহেবের মুখে কোন কথা ছিল না। চোখ বেয়ে জল পড়ছিল শ্রাবণের ধারায়। ওই ছোট্ট মেয়েটি বাবার অবস্থা বুঝেছিল। সে তার বাবাকে বলল ঠিক আছে বাবা, অন্য গল্প শোনাও। আলাল সাহেব বুঝে উঠতে পারছিলেন না ঠিক কি করবেন। অধরার কোন আবদারই তিনি অপূরণীয় রাখেননি। চোখের কোণার জল মুছতে মুছতে বলেন, 'তোমার আম্মু খুব ভালো গান গাইত' । আমার যখন মন খারাপ হতো তখন খুব সুন্দর করে গান শোনাত। অধরা বলল 'বাবা আমি একটা গান শিখেছি স্কুলে' বলি? বলেই গান গাওয়া শুরু করল।

'ধন ধাণ্যে পুষ্পে ভরা আমাদের এই বসুন্ধরা, তাহার মাঝে আছে যে এক সকল দেশের সেরা।'... আলাল সাহেবের মেয়েকে জড়িয়ে ধরে খুব কাঁদতে ইচ্ছা করছিল কিন্তু নিজেকে সামলে নিলেন। বাপ মেয়ে অন্য গল্প শুনে ঘুমিয়ে পড়ল ।



আশাকরি গল্পটি আপনারা পড়বেন। গল্প পড়তে আমি খুবই পছন্দ করি। যেটা প্রায়ই পড়া হয়ে থাকে ভালো লাগে পড়তে।গল্প পড়া মানেই নতুন কোন কিছু ঘটছে তার সাথে পরিচিত হওয়া। আমার লেখা গল্প পড়ে ভালো লাগলে নিশ্চয় মতামতের মাধ্যমে জানাতে ভুলবেন নাহ।



আমার অন্যান্য গল্পের লিংক সমূহ

প্রথম গল্প:-গোয়েন্দা রহস্য গল্প - "এলাচির উইল"( শেষ পর্ব)
source
দ্বিতীয় গল্প:-ছোট গল্প - "অশ্রুর তির্থস্থানে একদিন"( শেষ পর্ব)
source
তৃতীয় গল্প:-ছোট গল্প - "শোনার পাহাড়ের পাখি"( পর্ব নেই )
source
চতুর্থ গল্প:-ছোট গল্প - "ছায়া"( পর্ব নেই )
source
পঞ্চম গল্প:-ছোট গল্প - "তীর্থ"( পর্ব নেই )
source
চাইলে আপনারা এখানে ক্লিক করে গল্প গুলো পড়ে আসতে পারেন, আগের গল্প গুলো পড়লে আপনারা কিছু উপলব্ধি করতে পারবেন।



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

বিবরণ
বিভাগছোট গল্প ।
বিষয়ছোট গল্প - "ছায়ার আলো ")@ripon40
গল্প তৈরি করার অবস্থানলিংক

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago (edited)

ছায়ার আলো গল্পটি বেশ দুর্দান্ত ছিলো আসলে গল্পটির পড়ে আমার খুব ভালো লেগেছে। বাপ মেয়ের এমন আবেগঘন মুহূর্ত সত্যিই হৃদয় ছুঁয়ে যায়। এত দুর্দান্ত গল্প আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

শেয়ার আলো গল্পটি আপনার কাছে খুবই ভালো লেগেছে জেনে খুশি হলাম সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 
আপনার ছায়ার আলো গল্পের প্রথম পর্ব পড়ে খুব আগ্রহ জন্মেছিল বাবা মেয়ে কি ফুল কুড়াতে যাবে? আজ গল্প পড়ে বুঝলাম আলাল সাহেব তার মেয়ে অধরাকে অনেক ভালবাসেন তাইত সেই ভোরের আগেই ফুল কুড়াতে গিয়েছেন। আমার মনে প্রশ্ন ছিল আলাল সাহেবের স্ত্রী কোথায় , আজ গল্প পড়ে মনে হল তিনি তাদের সাথে থাকেন না। অধরা কিন্তু সত্যিই খুব বড় হয়ে গিয়েছে। ধন্যবাদ ভাই সুন্দর একটি গল্প লিখে আমাদের সাথে শেয়ার করার জন্য।
 2 years ago 

হ্যাঁ গল্পটি লিখেছি যাতে আপনাদের পড়ার আগ্রহ তা প্রকাশ পায় যেটাই গল্প লেখার সার্থকতা।

 2 years ago 

আপনার প্রথম পর্বটি পড়ে খুব আগ্রহ ছিল পরের পর পরবে কি হবে। আলাল সাহেব তার মেয়ে অথরাকে নিয়ে ফুল কুড়াতে গেলেন। এবং আলাল সাহেব তার মেয়েকে অনেক ভালবাসতেন। খুব সুন্দর করে ছায়ার আলো গল্পটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আমাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে গল্প করতে গেলে গল্পের পর্বের শেষ পর্বের অপেক্ষায় থাকাটাই গল্পের পড়ার সার্থকতা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66