ছোট গল্প - "স্বপ্ন পূরণ "|| ( ১০%লাজুক খ্যাকের জন্য) by ripon40

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • স্বপ্ন পূরণ
  • 23, আগস্ট ,২০২২
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি " স্বপ্ন পূরণ " গল্প শেয়ার করছি । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



আমি মনে করি গল্প মানেই কোন বাস্তব চরিত্র বা ঘটনার সাথে পরিচিত হওয়া।জীবনের ইতি হয়ে যাবে কিন্তু থেকে যাবে স্মৃতি বিজরিত অতীত বা জীবনের গল্প। বেশিরভাগ মানুষ জীবনের বাস্তবতা উপলব্ধি করার চেষ্টা করে নাহ।আমি গল্প পড়তে পছন্দ করি কারণ বাস্তবতার সাথে নিজেকে বিলিয়ে দিতে পারি।জীবনে লুকিয়ে থাকা ঐতিহাসিক বড় ঘটনা গুলোই হলো অনেক বড় গল্প।বাস্তব জীবনের সাথে জড়িত জীবন চিত্রের মাধ্যমে তুলে ধরা হলো।

love-story-3060241__480.webp

Source

গল্প - স্বপ্ন পূরণ



তাহলে চলুন গল্পটি শুরু করি


আজকে অঙ্ক পরীক্ষার খাতা দিয়েছে । অন্য সময় হলে নম্বরটা বলতাম , কিন্তু এবার এত্ত খারাপ মার্কস পেয়েছি যে , নিজেরই বলতে কেমন যেন লাগছে । কিভাবে এই খাতাটা যে আম্মুকে দেখাব কোন আইডিয়াই পাচ্ছিনা । ' ইশ , আমার যদি একটা আলাদিনের জিন থাকত , টাশ করে তাকে বলতাম উড়িয়ে নাও খাতাটা , একদম গায়েব করে দাও আম্মু থেকে । কিন্তু তা কি আর সম্ভব ? উপায়ন্তর না দেখে আম্মুর ভয়ে কাঁদতেই শুরু করলাম স্কুল থেকে এসে । হঠাৎ দেখি অন্ধকার ঘরের মধ্যে নীল রঙ্গের মোটুসটু একটা কী যেন । হাতে সুন্দর একটা প্রদ্বীপ । আলোটা যেন ঝকমক করছে । সেই আলোতেই দেখা যাচ্ছে তাকে । ওমা ! কী একটা পন্ডিতের মত ঝুঁটি । মনে হচ্ছে , আলাদিনের জিন - ই । এ তো দেখি আমার কাছেই আসছে । হঠাৎ করে জিনটা জিজ্ঞেস করল , ‘ কি , তুমি অমন করে কাঁদছ কেন ' ? আজকে অঙ্ক খাতা দিয়েছে । অনেক পচা নম্বর পেয়েছি । কীভাবে যে খাতাটা দেখাব আম্মুকে তা নিয়ে ভেবে কাঁদছি । ও ... কেঁদো না । আমি টাইম মেশিনের আলাদিনের জিন । টাইম মেশিন আবিষ্কারের পর লোকে আমাকে নিয়ে আসে তাদের ইচ্ছাপূরণের জন্য ।

book-1659717__480.jpg

Source

স্বার্থপর লোকদের কবলে পড়ে আমিও কেঁদেছিলাম তোমার মত । কিন্তু আমার মালিক আমার সেন্সরকে শুধু দুঃখী বাচ্চাদের ইচ্ছা পূরণের আদেশ দিয়েছে । তো , তুমি তোমার যে কোন দুইটি ইচ্ছা বল , আমি পূরণ করব । দুইটি কেন ? বইতে তো পড়েছি আলাদিনের জিনেরা নাকি ৩ টা ইচ্ছা পূরণ করে । হ্যাঁ , আমারও আগে তা - ই ছিল । কিন্তু মানুষেরা এমনই । যে যত পায় , সে ততোই চায় । এখন যদি ৩ টি ইচ্ছা পূরণ করতাম তাহলে , তুমি না বললেও অন্য কেউ হয়ত বলত , এখন তো মর্ডাণ যুগ , মানুষের চাহিদা বেড়েছে , চারটি ইচ্ছা কেন পূরণ কর না ? ও ... তুমি তো দেখি মানুষের মত সুন্দর করে কথা বল । আচ্ছা , তোমার সুন্দর একটা নাম রাখব । তুমি তো মেয়ে জিন , তাই তোমার নাম রাখলাম ‘ জিনিয়া ' । আচ্ছা - আচ্ছা , ঠিক আছে ।

এখন তোমার দুইটা ইচ্ছা বল , পূরণ করব আমি , জলদি বল । প্রথম ইচ্ছা , এ পৃথিবীর সব মানুষ তার ঘরে দুইটি করে গাছ লাগাবে । আর দ্বিতীয় ইচ্ছা পৃথিবীতে কোন গাড়ি - ঘোড়া থাকবে না । সবাই পায়ে হেঁটে / সাইকেলে সারা বিশ্ব জীবনে একবার ঘুরে দেখবে । কারণ সৃষ্টির রহস্য সম্পর্কে জানাও মানুষের আর একটা দায়িত্ব । বাহ ! তুমি তো অনেক লক্ষ্মী । তোমার মার্কস্ বাড়ানো বা খাতা লুকানোর ইচ্ছা না চেয়ে পৃথিবীর ইচ্ছা চাইলে ! যাও , তোমার জন্য আমি আরেকটি ইচ্ছা পূরণ করব । কিন্তু সমস্যা হলো , এরপর থেকে সবাই আমার কাছে খালি ১ টা ইচ্ছা দাবি করতে পারবে । আচ্ছা তাও তোমার তিন নম্বর ইচ্ছা বল ।

fantasies-4063346__480.webp

Source

তিন নাম্বার ইচ্ছা হলো , পৃথিবীর কোন মানুষ স্বার্থপর না হয়ে সবাই সবার বন্ধু হয়ে যাবে । আর অপ্রয়োজনে অতিরিক্ত কিছু চাইবে না এবং নিজেই নিজের জীবন সুন্দর করবে আর পাশের ১০ জনেরও । যখন সবার জীবন সুন্দর হবে , তখনই তো পৃথিবীটা সুন্দর হবে । তোমার ইচ্ছা পূরণ হবে । কিন্তু আমি , আরে আমি চলে গেলাম । সময় নেই , সত্যি সুন্দর করো সবার জীবন , বলতে বলতে চলে গেল জিনিয়া । হঠাৎ দেখি কে যেন আলতো করে মাথায় হাত বুলাচ্ছে । চোখ খুলে দেখি আম্মু । আম্মু আমাকে দেখেই বলল , কী রে ! স্কুল ড্রেস পরেই ঘুমিয়ে গেছিস ? দেখ তোর বাবা তোর জন্য গোলাপ গাছের টব এনেছে । আর , রেডি হয়ে নে , আমরা আজকে চিটাগং ঘুরতে যাব ।

ওখানে যেয়ে হেঁটে ঘুরবি , তোরা সাইকেলিং করিস । আমি কোন উপায় না দেখে আমতা আমতা করে বলি , ‘ আম্মু কিন্তু অঙ্কে তো আমি পচা মার্ক পাইছি । তুই যে এইবার পচা মার্কস্ পাইছিস আর পরের বার ভালো মার্কস পাবিনা , তা কে বলছে ? জানিস , কখনো না স্বার্থপর না হয়ে প্রকৃতির সাথে মিশে যেতে হয় , বন্ধু করে নিতে হয় সবাইকে । এই চিন্তা যদি মানুষের মাথায় না থাকতো তাহলে পৃথিবীটা সুন্দর হতো না । এখন চল , রেডি হয়ে নে , হঠাৎ করে কেন জানি বের হওয়ার সময় জিনিয়ার কথা মনে পড়ল । আরে ! সত্যি কী সবসময় ইচ্ছা পূরণের জন্য আলাদিনের জিন লাগে , নাকি স্বপ্ন পূরণকারী সুন্দর মানুষেরা আমাদের আশপাশেই থাকে । আমাদের শুধু তাদের খুঁজে বের করতে হয় । কি জানি সত্যি কী ? হয়ত এটিও প্রকৃতির এক অপার রহস্য ।



আশাকরি গল্পটি আপনারা পড়বেন। গল্প পড়তে আমি খুবই পছন্দ করি। যেটা প্রায়ই পড়া হয়ে থাকে ভালো লাগে পড়তে।গল্প পড়া মানেই নতুন কোন কিছু ঘটছে তার সাথে পরিচিত হওয়া। আমার লেখা গল্প পড়ে ভালো লাগলে নিশ্চয় মতামতের মাধ্যমে জানাতে ভুলবেন নাহ।



আমার অন্যান্য গল্পের লিংক সমূহ

প্রথম গল্প:-গোয়েন্দা রহস্য গল্প - "এলাচির উইল"( শেষ পর্ব)
source
দ্বিতীয় গল্প:-ছোট গল্প - "অশ্রুর তির্থস্থানে একদিন"( শেষ পর্ব)
source
তৃতীয় গল্প:-ছোট গল্প - "শোনার পাহাড়ের পাখি"( পর্ব নেই )
source
চতুর্থ গল্প:-ছোট গল্প - "ছায়া"( পর্ব নেই )
source
পঞ্চম গল্প:-ছোট গল্প - "তীর্থ"( পর্ব নেই )
source
চাইলে আপনারা এখানে ক্লিক করে গল্প গুলো পড়ে আসতে পারেন, আগের গল্প গুলো পড়লে আপনারা কিছু উপলব্ধি করতে পারবেন।



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

বিবরণ
বিভাগছোট গল্প ।
বিষয়ছোট গল্প - "স্বপ্ন পূরণ")@ripon40
গল্প তৈরি করার অবস্থানলিংক

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

সত্যি অনেক মজা পেয়েছি গল্পটা পড়ে।আহা!আমার ও যদি একটা আলাদিনের জিন থাকতো তাহলে অনেক ভাল হতো।তার সাথে শুধু মনের কথা শেয়ার করতাম😂😂।আপনার গল্পটা চমৎকার ছিলো ভাইয়া।শেয়ার করার জন্য ধন্যবাদ।

❤️❤️❤️❤️

 2 years ago Reveal Comment
 2 years ago 

ভাই এইটা আপনার কি ধরনের পোস্ট হলো , আমি তো কিছুই বুঝে উঠতে পারলাম না । যদি একটু ক্লিয়ার করে বলতেন । তাহলে বোধগম্য হতো । ধন্যবাদ।

 2 years ago 

ভাই এটা তো আমি @ripon40 পোস্টে কমেন্ট করেছি। এখানে কেনো দেখাচ্ছে বুঝতে পারলাম না। তাছাড়া আমার প্রোফাইলে ও এটা দেখা যাচ্ছে না।

 2 years ago Reveal Comment

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66181.33
ETH 2700.56
USDT 1.00
SBD 2.88