ছোট গল্প - "অনুক্রিয়া"( শেষ পর্ব)|| ( ১০%লাজুক খ্যাকের জন্য) by ripon40 by ripon40 by ripon40

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • অনুক্রিয়া
  • ১৬, জানুয়ারী ,২০২৩
  • সোমবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি "অনুক্রিয়া" গল্প শেয়ার করছি । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



আমি মনে করি গল্প মানেই কোন বাস্তব চরিত্র বা ঘটনার সাথে পরিচিত হওয়া।জীবনের ইতি হয়ে যাবে কিন্তু থেকে যাবে স্মৃতি বিজরিত অতীত বা জীবনের গল্প। বেশিরভাগ মানুষ জীবনের বাস্তবতা উপলব্ধি করার চেষ্টা করে নাহ।আমি গল্প পড়তে পছন্দ করি কারণ বাস্তবতার সাথে নিজেকে বিলিয়ে দিতে পারি।জীবনে লুকিয়ে থাকা ঐতিহাসিক বড় ঘটনা গুলোই হলো অনেক বড় গল্প।

books-1163695__480.jpg

Source

গল্প - অনুক্রিয়া



তাহলে চলুন গল্পটি শুরু করি


ক্রিয়া এই কয়েক বছরের ঘটে যাওয়া সব ঘটনা জানতে পারে । এক বছর তাদের দেখা বা কথা কোনটাই হয়নি। এক বছর পর অনুর কাছে এলো ক্লিয়ার বার্থডে ইনভাইটেশন কার্ড। অনু খুব খুশি হল। তারপর অনু ক্রিয়ার বার্থডেতে গেল। ক্রিয়া সিঁড়ি দিয়ে নামার সময় হঠাৎ চারিদিকে অন্ধকার হয়ে গেল। শুধু এক রাশ আলো গিয়ে ক্রিয়ার উপর পড়লো। তখন অনুর মনে হল যে গভীর কালো মেঘের অন্ধকারের ভেতর থেকে যেন চাঁদটা বেরিয়ে আসছে তার কাছে। অনু ক্রিয়ার কাছে গেল আর বলল, হ্যাপি বার্থডে মিস ক্রিয়া। আপনাকে আজ খুব সুন্দর দেখাচ্ছে। ক্রিয়া বলল, ধন্যবাদ আপনাকে দেখতে হবে না কার দেওয়া ড্রেস পড়েছি। এই কথাটা শুনে অনু খুব খুশি হয়ে গেল। অনুর মনে হচ্ছিল তখন যেন পৃথিবীর সব সুখ এসে জমা হয়েছে তার কাছে। কারণ ক্রিয়া তার দেওয়া ড্রেস টি পড়েছিল। অনু বারবার বলার চেষ্টা করছিল যে অনু তাকে ভালোবাসে। কিন্তু বলা হয়ে উঠল না, তারপরের দিন ক্রিয়া অনুকে ফোন করে বলল সে আবার হাসপাতালে জয়েন করতে চায়। অনু এই ভেবে খুব খুশি যে তারা আবার একসাথে কাজ করতে পারবে।

calligraphy-7188024__480.jpg

Source

অনু বলল, তুমি আজকেই জয়েন করো আমি সব ব্যবস্থা করে দিচ্ছি। ক্রিয়া বলল না না আমি এমনি আপনার কাছে অনেক ঋণী। অনু বলল, কফি শফ এ দেখা করি? হাসপাতালে কফি সফ এ? সরি অভু চলে যাবার পর থেকে আমি আর ওখানে যাইনি। প্লিজ কাল আসুন। এটা আমার অনুরোধ। ঠিক আছে, আপনি যখন বলছেন । অনু ক্রিয়ার সময়টা ভালই কাটছিল ।ক্রিয়ার একটু মন খারাপ ছিল।অনু তাকে হাসাতে হাসাতে কখন যে অনেক রাত হয়ে যায় তারা বুঝতেও পারেনি।তাড়াতাড়ি করে সেখান থেকে বের হলো।পথে কোন গাড়ি পাওয়া যাচ্ছে না দেখে তাঁরা হাঁটতে শুরু করল।হঠাৎ মেঘ চমকাচ্ছে এবং বৃষ্টিও চলে এলো।ক্রিয়া বলল, আজকে কত রোমান্টিক দিন।অনু ঠিক করলো সে ক্রিয়াকে এখন সব জানিয়ে দেবে এবং সে বলতে শুরু করলো ক্রিয়া, আমি তোমাকে ভালোবাসি।

আমি তোমাকে অনেক ভালোবাসি। ক্রিয়া দৌড়াতে শুরু করল এবং অনুও তার পেছন পেছন দৌড়াতে শুরু করল আর বলল,ক্রিয়া এখানেই থামো।ক্রিয়া দৌঁড়ানোর সময় খুব হাসছিল। ক্রিয়ার বলা হয়ে উঠল না যে সেও অনুকে ভালোবাসে।হঠাৎ একটা ট্রাক এসে ক্রিয়াকে আঘাত করে চলে যায়। ক্রিয়া রাস্তার উপর পড়ে যায়। অনু চিৎকার করে বলে হেল্প হেল্প হেল্প মি প্লিজ । দয়া করে আমাকে সাহায্য করুন। কিন্তু অপ্রত্যাশিত সেখানে কেউ ছিল না বিধায় ক্রিয়ার মাথায় প্রচুর রক্তক্ষরণ হয় এবং ক্রিয়া মারা যায়। অনু বলতে শুরু ক্রিয়াকে বাঁচাতে পারলাম নাহ......ক্রিয়াকে বাঁচাতে পারলাম নাহ......! আমি একজন ডাক্তার হয়েও ক্রিয়াকে বাঁচাতে পারলাম নাহ।আমার ভালোবাসা আর বেঁচে নেই। সে এখন মৃত।আমার জন্য মারা গেল ক্রিয়া।যদি আমি আজ ওকে প্রপোজ না করতাম তাহলে হয়তো ক্রিয়া বেঁচে থেকে আমার সাথে কাজ করত।এ আমি কি করলাম! ক্রিয়া বলে অনু অনেক জোরে চিৎকার করল এবং সেন্সলেস হয়ে গেল। চোখ খুলে দেখলো সে হাসপাতালে আর তারপর তিন বছর পার হয়ে গেল..... তবুও অনু ক্রিয়ার অপেক্ষায় বসে আছে পাগলা গারদে। এই বিশ্বাস নিয়ে যে, ক্রিয়া একদিন ফিরবে। ঠিক ফিরবে অনুর কাছে। এইভাবেই শেষ হয়ে গেল অনুক্রিয়ার জীবন কাহিনী।



আশাকরি গল্পটি আপনারা পড়বেন। গল্প পড়তে আমি খুবই পছন্দ করি। যেটা প্রায়ই পড়া হয়ে থাকে ভালো লাগে পড়তে।গল্প পড়া মানেই নতুন কোন কিছু ঘটছে তার সাথে পরিচিত হওয়া। আমার লেখা গল্প পড়ে ভালো লাগলে নিশ্চয় মতামতের মাধ্যমে জানাতে ভুলবেন নাহ।



আমার অন্যান্য গল্পের লিংক সমূহ

প্রথম গল্প:-গোয়েন্দা রহস্য গল্প - "এলাচির উইল"( শেষ পর্ব)
source
দ্বিতীয় গল্প:-ছোট গল্প - "অশ্রুর তির্থস্থানে একদিন"( শেষ পর্ব)
source
তৃতীয় গল্প:-ছোট গল্প - "শোনার পাহাড়ের পাখি"( পর্ব নেই )
source
চতুর্থ গল্প:-ছোট গল্প - "ছায়া"( পর্ব নেই )
source
পঞ্চম গল্প:-ছোট গল্প - "তীর্থ"( পর্ব নেই )
source
চাইলে আপনারা এখানে ক্লিক করে গল্প গুলো পড়ে আসতে পারেন, আগের গল্প গুলো পড়লে আপনারা কিছু উপলব্ধি করতে পারবেন।



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

বিবরণ
বিভাগছোট গল্প ।
বিষয়ছোট গল্প - "অনুক্রিয়া")@ripon40
গল্প তৈরি করার অবস্থানলিংক

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

অনু ক্রিয়ার জীবন কাহিনী পড়ে অনেক খারাপ লাগল। সত্যি ভাইয়া ভালোবাসা বেঁচে থাকে বিশ্বাসে, অনু তেমনি বিশ্বাস নিয়ে বসে আছে ক্রিয়া ফিরবে অনুর কাছে।আর অনু ক্রিয়ার মৃত্যুর জন্য নিজেকে দায়ি করছে, আসলে তা নয় ক্রিয়ার এই পর্যন্ত হায়াত।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ খুব ভালোবাসা বেঁচে থাকে বিশ্বাসে সেজন্যই অনু অপেক্ষায় রয়েছে গল্পটির শেষ খুবই কষ্টের ছিল।

 2 years ago 

এক বছর পর অনুর কাছে এলো ক্লিয়ার বার্থডে ইনভাইটেশন কার্ড।

এখানে ক্লিয়ার পরিবর্তে ক্রিয়া হবে। আশা করছি ঠিক করে নিবেন।

অনুর দেওয়া জামা পরার কারণে ক্রিয়া অনেক খুশি হয়েছিল। অনু হয়তো তার ভালোবাসার কথা বলতে পেরেছে কিন্তু ক্রিয়া বলতে পারল না। খুবই খারাপ লাগলো ক্রিয়ার মৃত্যুর সংবাদ শুনে। অনু এবং ক্রিয়ার ভালোবাসা সারা জীবন অসম্পূর্ণ থেকে গেল। এখনো অনু পাগলা গারদে থেকে ক্রিয়ার জন্য অপেক্ষা করছে সত্যি খুবই দুঃখজনক বিষয়গুলো। আজকে অনুক্রিয়া এই গল্পটি শেষ হলো অসম্পূর্ণ ভালবাসা থেকে গিয়ে। ভালোই লিখেছেন ভালো লাগলো ধন্যবাদ।

 2 years ago 

সেটা মিসটেক ছিল যাই হোক বিষয়টি ক্লিয়ার করার জন্য ধন্যবাদ হ্যাঁ শেষটা অনেক দুঃখজনক ছিল।

 2 years ago 

শুরু থেকে পড়ে ভীষণ ভালো লেগেছিল কিন্তু শেষের দিকে এসে সত্যিই খুবই খারাপ লাগলো। তাদের ভালবাসাটা অসম্পূর্ণ থেকে গিয়েছে এটা ভাবতেই আমার কেমন জানি কষ্ট হচ্ছে। দুইজনে একে অপরকে ভালোবাসত কিন্তু কখনও বলতে পারেনি। যখনই একজন বলেছে তখনই আরেকজনের মৃত্যু খুবই হৃদয় বিধায়ক একটি ঘটনা। অনু পাগল হয়ে এখন পাগলা গারদে খুবই কষ্টের একটি কথা। প্রথম থেকে গল্পটি পড়েছিলাম ভাবছিলাম তাদের মিল হয়ে যাবে কিন্তু মিল হওয়ার সময় এরকম একটি দুর্ঘটনা।

 2 years ago 

আসলেই শেষে খারাপ লাগাটাই স্বাভাবিক দুজনের মাঝে পূর্ণতা ভালবাসার সম্পৃক্ততা পেল না যেটা অনেক কষ্ট দেয়।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62622.35
ETH 2442.15
USDT 1.00
SBD 2.64