ছোট গল্প - "সৃজনী"(দ্বিতীয় পর্ব) || ( ১০%লাজুক খ্যাকের জন্য) by ripon40 by ripon40

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • সৃজনী
  • ১১, অক্টোবর ,২০২২
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি "সৃজনী " গল্প শেয়ার করছি । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



আমি মনে করি গল্প মানেই কোন বাস্তব চরিত্র বা ঘটনার সাথে পরিচিত হওয়া।জীবনের ইতি হয়ে যাবে কিন্তু থেকে যাবে স্মৃতি বিজরিত অতীত বা জীবনের গল্প। বেশিরভাগ মানুষ জীবনের বাস্তবতা উপলব্ধি করার চেষ্টা করে নাহ।আমি গল্প পড়তে পছন্দ করি কারণ বাস্তবতার সাথে নিজেকে বিলিয়ে দিতে পারি।জীবনে লুকিয়ে থাকা ঐতিহাসিক বড় ঘটনা গুলোই হলো অনেক বড় গল্প।বাস্তব জীবনের সাথে জড়িত জীবন চিত্রের মাধ্যমে তুলে ধরা হলো।

children-1149671__480.jpg

Source

গল্প -সৃজনী



তাহলে চলুন গল্পটি শুরু করি


শুভরাত্রি বলে তখনকার মত কথা শেষ করলাম।

রাত আড়াইটা, তখনও আমার চোখে ঘুমের ছিটেফোঁটাও নেই। শৈশবের সৃজনী আজ দখল করেছে রুটিন মেনে চলা আমার রাত। ওর কিছু কিছু কথা মনে পড়ায় হাসলাম, নিজের বোকামি নিয়েও আফসোস। হলো। সম্ভবত শেষ রাতে ঘুম এলো, ঠিক মনে নেই। অনেক দিন হলো দেখা নেই, কাল আসবে নাকি একটু সময় করে?

পরের দিন কথার ফাঁকে সৃজনীর প্রশ্রয়মাখা প্রশ্ন, প্রলোভনের জবাবে আমি যেন ভালো-মন্দের অনেক হিসাব কষে বললাম, 'মন্দ হয় না'। কোথায়, কখন দেখা করতে হবে ঠিক করে নেওয়া গেল। পরদিন সেখানে আমি পৌঁছলাম সময় মতই। কই সৃজনী? ফোন দিতে জবাব এলো টেক্সটে -

people-2569234__480.webp

Source

'সো সরি, প্লিজ ১৫ মিনিট ওয়েট কর'। অপেক্ষাটা বরাবরই আমার অপছন্দের। অগত্যা কি আর করা, অপেক্ষা করতে গিয়ে অন্য মনস্ক হয়ে পড়েছিলাম হয়ত । কাঁধের উপর হাত পড়তে ঘোর ভাঙল। মুখে হাসি মেখে ঘাড় ঘোরালাম। শুরুতেই এই ধাক্কাটার জন্য অবশ্য প্রস্তুতি ছিল না আমার। একটুও বদলায়নি মেয়েটি। যেন গতকাল যেখানে আড্ডা ফেলে উঠেছি লাম আমরা, আজ সেখান থেকে শুরু হয়েছে সময়। আবার নতুন করে...। ও তো বলেই বসল, 'তুমি এত চেঞ্জ! চিনতেই পারছি না'। “তা বটে! ডারউইনের বিবর্তন তত্ত্ব এখনো নির্দোষ। বিবর্তনের ধারায় ধারাবাহিক প্রোডাক্ট আমি।' আমার ঠাট্টায় খুব হাসল ও । আগের মতই সেই দুমকে দুমকে ওঠা হাসি। সে হাসি আজও ভুলতে পারিনি ।

children-1822688__480.jpg

Source

কথা বলতে বলতে হাঁটতে লাগলাম। আচমকাই কিছু ফুল কিনতে ইচ্ছা হলো। আগেই জানতাম, সৃজনীর পছন্দ বেলী। আমার অবশ্য বেলীর কড়া গন্ধে মাথা ধরে । রাস্তার পাশ থেকে বেলীর মালা কিনলাম । সৃজনীর খোপায় পরিয়ে দিলাম সে ফুল । আমি যে এমন কিছু দিতে পারি, এটা নাকি ভাবাই যায়না। ওর বরাবরের ভাষ্য, আমি নাকি অন্যদের থেকে একটু আলাদা । এ রকম দেখা সাক্ষাতে কোথাও বসে একটু কফি খাওয়া আজকাল প্রায় ভদ্রতার পর্যায়ে পড়ে। সেটা রাখতেই সামনের একটা ক্যাফেতে বসলাম ।

সত্যি বলতে, তখনও অস্বস্তিটা পুরোপুরি ঝেড়ে ফেলতে পারিনি। আগাগোড়াই সব মেয়েই আমার কাছে নারী; আর নারীদের সংস্পর্শে অ্যালার্জি ভাবটা বেশ ছিল আমার। সৃজনীর মাঝে চাপা একটা তাড়াহুড়ো ছিল। বাসা থেকে নাকি ফোন আসতে পারে যেকোন সময়। রিকশায় ঘুরতে যাওয়ার প্রস্তাবে এককথায় রাজি হয়ে গেল। বিকেলে অনেকক্ষণ ঘুরলাম দু'জন, নানান বিষয়ে কথা হলো। কিছুক্ষণের মধ্যে সূর্য ডুববে ।ছোট্ট দেখার অল্প আলাপের ইতি টানব, এমন সময় ও আমার হাতে একটা গিফট বক্স ধরিয়ে দিলো। হাসিমুখে বলল, 'এটা তোমার জন্য।'ক্রমশ...... চলবে।



আশাকরি গল্পটি আপনারা পড়বেন। গল্প পড়তে আমি খুবই পছন্দ করি। যেটা প্রায়ই পড়া হয়ে থাকে ভালো লাগে পড়তে।গল্প পড়া মানেই নতুন কোন কিছু ঘটছে তার সাথে পরিচিত হওয়া। আমার লেখা গল্প পড়ে ভালো লাগলে নিশ্চয় মতামতের মাধ্যমে জানাতে ভুলবেন নাহ।



আমার অন্যান্য গল্পের লিংক সমূহ

প্রথম গল্প:-গোয়েন্দা রহস্য গল্প - "এলাচির উইল"( শেষ পর্ব)
source
দ্বিতীয় গল্প:-ছোট গল্প - "অশ্রুর তির্থস্থানে একদিন"( শেষ পর্ব)
source
তৃতীয় গল্প:-ছোট গল্প - "শোনার পাহাড়ের পাখি"( পর্ব নেই )
source
চতুর্থ গল্প:-ছোট গল্প - "ছায়া"( পর্ব নেই )
source
পঞ্চম গল্প:-ছোট গল্প - "তীর্থ"( পর্ব নেই )
source
চাইলে আপনারা এখানে ক্লিক করে গল্প গুলো পড়ে আসতে পারেন, আগের গল্প গুলো পড়লে আপনারা কিছু উপলব্ধি করতে পারবেন।



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

বিবরণ
বিভাগছোট গল্প ।
বিষয়ছোট গল্প - "সৃজনী")@ripon40
গল্প তৈরি করার অবস্থানলিংক

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

আপনার সৃজনী ছোট গল্পটি পড়ে সত্যি খুব ভালো লাগলো। আসলে আপনি খুবই দুর্দান্ত গল্প উপস্থাপন করেছেন। আগামী পর্বের জন্য অপেক্ষায় রইলাম । এত চমৎকার গল্প শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

গল্পের মধ্যে আলাদা একটা মজা এবং অনুভূতি কাজ করে ধন্যবাদ।

 2 years ago 

আপনার মত গল্প করতে আমার কাছে ও ভীষণ ভালো লাগে। আমি বিভিন্ন রকম গল্প পড়তে ভীষণ ভালোবাসি। সত্যিই বিভিন্ন গল্পের মধ্যে বিভিন্ন রকম বাস্তবিক ঘটনা লুকিয়ে থাকে। আপনার আজকের এই গল্প খুবই ভাল ছিল। পরের পর্ব দেখার অপেক্ষায় থাকবো আমি। আশা করি খুব তাড়াতাড়ি পরের পর্ব নিয়ে হাজির হবেন আপনি।

 2 years ago 

গল্প করতে আমার কাছে দারুন লাগে কারণ গল্পের মধ্যে অনেক তথ্যবহুল বিষয় সম্পর্কে ধারণা পাওয়া যায়।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65