DIY(এসো নিজে করি) | একটি সন্ধা বেলার দৃশ্য অঙ্কন (Digital Art) #4 || ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



প্রথমেই সবাইকে জানাই নতুন বছর এর শুবেচ্ছা। আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। তো চলুন শুরু করা যাক।


final art.jpg

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি ১৮০০*২৬০০ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার আমি নতুন একটি লেয়ার তৈরি করে সেখানে লেসো টুল দিয়ে পাহার এর শেপ এ এঁকে নেই। সেগুলোতে খয়েরি রঙ করি পেইন্টটুল ব্যবহার করে।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি ব্যাকগ্রাউন্ড এ আরো কিছু পাহার এঁকে সামনের টি থেকে পিছনের টি লাইট খয়েরি রঙ করি। এতে বুঝা যাবে ওগুলা পিছনেরর পাহার।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার আমি আবারো একটি লেয়ার তৈরি করে সেটিতে আমার পাহার বা মাউন্টেইন এঁকে ফেলি। সেটিকেও রঙ করি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার আমি পিছনের ব্যাকগ্রাউন্ডটি এঁকে ফেলি। তারপর সেটিতেও রঙ দেই।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার আমি মারকিউ টুল দিয়ে সূর্য এঁকে ফেলি। তারপর সেটিকে একটু লাইট কালার করি।


অঙ্কনের ধাপ-৭

8.png
এবার আমি পাহার এর গায়ে ছোট ছোট লাইট কালার এর যায়গা আঁকি। যেনো মনে হয় সূর্যের আলোর প্রতিফলন ঘটছে।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার আমি ব্রাশ টুল ব্যবহার করে গাছ আঁকি। দূরের পাহার গুলাতেও ছোট ছোট গাছ আঁকি।


অঙ্কনের ধাপ-৯

10.png
এবার আবারো ব্রাশ টুল ব্যবহার করে একটি সিংহ আঁকি। তারপর মেঘ আঁকি।


অঙ্কনের ধাপ-১০

12.png
এবার ছবিতে গ্লো বাড়াই প্লাগিন ব্যবহার করে। তারপর নিচে আমার নাম লিখে আর্ট শেষ করি।

images (17).jpeg

final art.png

final art.jpg

আমার তৈরি করা সন্ধ্যার দৃশ্য


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

ধন্যবাদ ভাই খুব চমৎকার একটি ডিজিটাল অংকনের জন্য 💌
ছবিটির থিম অসাধারণ সুন্দর ছিল ♥️
এধরনের অংকন সত্যিই খুব ভালো লাগে ☺️
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। দোয়া করবেন যেনো সামনে আরো ভালো ভালো আর্ট উপহার দিতে পারি।

 2 years ago 
ভাইয়া কম্পিউটারের মাধ্যমে খুবই চমৎকার একটি ডিজিটাল আর্ট সম্পন্ন করেছেন আপনি। সন্ধ্যাবেলার ভিউ দিয়ে তৈরি আজকের ডিজিটাল আর দেখতে একদমই বাস্তবিক মনে হচ্ছে। খুব সুন্দর ভাবে আপনি আর্টের প্রসেস গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন।
 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত এর জন্য। শভেচ্ছা রইলো।

 2 years ago 

সত্যি বলতে ভাইয়া এই কাজগুলো শিখার আমার খুবই আগ্রহ। আমি চেষ্টা করব আসলে মানুষ চেষ্টা করলে সব কিছু পারে। আপনি অনেক সুন্দর ভাবে সন্ধ্যাবেলায় ডিজিটাল আর্ট তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভাইয়া

 2 years ago 

ভাবতেছি ভিডিও আকারে দিবো যেভাবে বানাই। যেনো আপনারা বুঝতে পারেন।

 2 years ago 

আপনার এই ডিজিটাল আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর করে সব কিছু তুলে ধরেছেন।প্রতিটি ধাপের বর্ণনা দিয়েছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

ভাই সত্যি বলতে কম্পিউটারের মাধ্যমে খুবই একটি ডিজিটাল করেছেন যা দেখে আমি অনেক মুগ্ধ হয়ে গেছি। আপনার আজকের ডিজিটাল আটটি এককথায় অসাধারণ ছিল। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত এর জন্য।

 2 years ago 

রাজু ভাই পর পর কয়েকটি ডিজিটাল অংকন করে সত্যি এইগুলো দেখে আপনার অংকনের ফ্যান হয়ে গেছি। আপনার হাতের কাজ খুবই দারুন অনেক নিখুত ভাবে আপনি কাজ গুলো করেছেন।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত এর জন্য।

 2 years ago 

আমি প্রথমে ভেবেছিল হাতে আকাঁ,তাই পোস্টটা দেখতে গিয়েছিলাম।পরে দেখলাম এডোবি ফটোশপ দিয়ে আকাঁ যদি ভুল না করি এটাকে ল্যান্ডস্কেপ বলে। সুন্দর হয়েছে।আমিও একদিন ট্রাই করবো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যা আপু এটাকে ল্যান্ডস্কেপ বলে। চেস্টা করে দেইখেন পারবেন। আমি শিখতেছি। তা থেকেই একটু একটু করে বানাই।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে একটি সন্ধা বেলার দৃশ্য অঙ্কন করেছেন আমার কাছে ডিজিটাল আর্ট গুলো অনেক ভালো লাগে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত এর জন্য।

 2 years ago 

ওয়াও কি দারুন একটি ডিজিটাল আর্ট করলেন। আমি তো প্রথমে ভেবেছিলাম হয়তো এটি কোন পোস্টার রং অথবা অ্যাক্রলিক রং দিয়ে অঙ্কন করলেন। পরে বুঝতে পারলাম এটা কম্পিউটার দ্বারা তৈরি করা হয়েছে। দেখতে তো একেবারে অসাধারণ দেখাচ্ছেন। ডিজিটাল আর্ট গুলো এমনিতেই আমার কাছে খুবই অসাধারণ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনি তো প্রো লেভেলের গ্রাফিক্স ডিজাইনার হইছেন ভাই। আপনার প্রতিটি ডিজিটাল আর্ট এক একটি মাস্টার পিছ। আপনি দূর্বার গতিতে এগিয়ে চলুন, আমি আছি আপনার পাশে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

আরে ভাই আমি শিখতেছি আরকি। দোয়া করবেন। যেনো সামনে আরো ভালো কিছু দিতে পারি।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69852.07
ETH 3757.14
USDT 1.00
SBD 3.75