DIY(এসো নিজে করি) |একটি রাতের দৃশ্য অঙ্কন (Digital Art) #2 || ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



প্রথমেই সবাইকে জানাই নতুন বছর এর শুবেচ্ছা। আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল নকশা আশা করি সাথেই থাকবেন। তো চলুন শুরু করা যাক।


Drawing.jpg

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি ১২১১*১৬২৫ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার আমি নতুন একটি গ্রেডিয়েন্ট লেয়ার তৈরি করি। এটিতে আমি আকাশ এর কাজ করবো।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি সেই গ্রেডিয়েন্ট মেনু থেকে নীল আর গাঢ় নীল কালার এর গ্রেডিয়েন্ট বাছাই করি। তারপর সেটিকে রিভার্স করে দেই। এতে উপরের অংশ গাঢ় নীল হয়ে যায় আর নিচের অংশ নীল হয়।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার আমি নিচের দিকে একটি মাঠ এর আকৃতি এঁকে সেটিতেও গ্রেডিয়েন্ট কালার দেই। উপরের দিকে একটু উজ্জ্বল আর নিচের দিকে কম উজ্জ্বল রাখি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার আমি ব্রাশ টুল দিয়ে পাইন গাছ আঁকি কয়েকটা।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার মাঠে আমি ব্রাশ টুল দিয়ে ঘাস আঁকি। এটি করতে অনেক সময় লেগেছে। যদিও আমি নতুন তাই অতটা পারফেক্ট ভাবে করতে পারিনি। তবে প্র্যাক্টিস করতে করতে ধিরে ধিরে সুন্দর হবে।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি মারকিউ টূল ব্যবহার করে গোল চাঁদ আঁকি। যাকে উজ্জ্বল হলুদ রঙ দিয়ে ফিল করে দেই।


অঙ্কনের ধাপ-৮

8.png
আমি চাঁদের লেয়ার টি কপি করে সেই লেয়ার এ ব্লার ফিলটার থেকে গোজিয়ান ব্লার ফিল্টার টি ব্যবহার করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
চাঁদের কপি করা লেয়ার এ গোজিয়ান ব্লার ফিল্টার ব্যবহার করায় এখন চাঁদ থেকে গ্লো বের হচ্ছে।


অঙ্কনের ধাপ-১০

11.png
এবার আমি প্রথমে অরিনিক প্লাগিন ব্যবহার করে চাঁদের গ্লো টাকে আরো বৃদ্ধি ও বাস্তবিক করি। তারপর আমার নাম যুক্ত করে আমার অঙ্কন সমাপ্ত করি। তারপর ছবিটিকে সেভ করি।

images (17).jpeg

final art.png

Drawing.jpg

আমার তৈরি করা রাতের দৃশ্য


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

  • আমি প্রথমে দেখে মনে করেছিলাম জল রং দিয়ে এটি অঙ্কন করেছেন। পরে দেখলাম না ডিজিটাল আর্ট করেছেন কম্পিউটার দিয়ে। আমার কাছে খুব চমৎকার লেগেছে আপনার এই চিত্রাংকন। শুভকামনা রইল আপনার জন্য
 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ডিজিটাল আর্ট গুলো যে এত সুন্দর হয় আপনাকে না দেখলে হয়তো বুঝতেই পারতাম না। রাতের আলো থাকার কারণে দৃশ্যটা আরো আকর্ষণীয় দেখাচ্ছে। পাহাড়ি গাছপালাগুলো আমার কাছে খুবই ভালো লাগে এমনিতেই। আপনার তৈরি করা আর্টের মধ্যে থাকার কারণে একটু বেশি ভালো লাগলো দেখে। আপনার অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু। চেস্টা করতেছি ভালো কিছু উপহার দেওয়ার। দোয়া করবেন।

ভাইয়া দারুন একটা রাতের দৃশ্য আপনি অঙ্কন করেছেন। সেটি দেখতে অনেক সুন্দর লাগছে। চারদিকে চাঁদা তারা খেলা করতেছে তা দেখতেই অসম্ভব রকমের সুন্দর লাগতেছে। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত এর জন্য।

 2 years ago 

আপনার অংকিত চিত্র আমি প্রথম।দেখলাম ভাই।অনেক সুন্দর অংকন করতে পারেন প্রতি নিয়ত শেয়ার করুন।খুব ভালো লেগেছে।😍😍🥰

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

এক কথায় অসাধারণ প্রথম ছবি হিসেবে এই কাজটি ছিল খুবই চমৎকার। আমারও ইচ্ছা ডিজিটাল আর্ট শেখা, চেষ্টা করছি। গাছ এবং চাঁদ এদুটো আমার কাছে খুব দারুণ লেগেছে খুব প্রাণবন্ত মনে হয়েছে।
115.png

 2 years ago 

ধন্যবাদ বন্ধু। দোয়া কইরো।

 2 years ago 

অসাধারণ সুন্দর ছিল রাতের পরিবেশের এই অংকনটি 👌 নিখুঁত অংকন যাকে বলে আরকি।
একটা মোহনীয় সুন্দর পরিবেশ ছিল ♥️
ইনশাআল্লাহ সামনে আরো সুন্দর সুন্দর ছবি দেখতে পাবো। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য 💌 এগিয়ে যান ✨

 2 years ago 

ধন্যবাদ ভাই। দোয়া করবেন যেনো সামনে আরো সুন্দর কিছু উপহার দিতে পারি।

 2 years ago 

দারুন একটা ডিজিটাল আর্ট করেছেন। এই ভাবে কাজ করা আমার খুব কঠিন লাগে। অবশ্য ধর্য নিয়ে করলে সবই সম্ভব। তবে আপনার কাজের প্রশংসা করতেই হবে। চাঁদের জোছনার ওই ব্যাপারটা খুব সুন্দর ফুটে উঠেছে।

 2 years ago 

ধন্যবাদ দিদি। এই কয়েক দিন কাজ শিখেছি এখন চেস্টা করতেছি।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

ভাই আপনার ডিজিটাল আর্ট দেখে পুরো মুগ্ধ হয়ে গেলাম। আপনি অসাধারণ ভাবে চিত্রটিকে ফুটিয়ে তুলেছেন। আপনার সৃজনশীলতা দেখে খুবই ভালো লাগলো। আশা করি সামনে আরো সুন্দর সুন্দর আর্ট দেখতে পারবো আপনার কাছ থেকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

অনেক অসাধারণ একটি দৃশ্য অঙ্কন করেছেন। আমিতো প্রথমে দেখে ভেবেছিলাম এটি মনে হয় জলরঙের করা পেইন্টিং। কিন্তু পরে দেখলাম এটি ডিজিটাল আর্ট করেছেন। এরকম ডিজিটাল আর্ট গুলা করতে মনে হয় অনেক কঠিন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু। দোয়া করবেন।

ডিজিটাল আর্ট দেখে আমি পুরাই মুগ্ধ হয়ে গেছি। আহা কি যে দৃশ্য দেখে তো আমার চোখ জুড়ে গেছে। আপনার এই আর্ট বারবার দেখতে ইচ্ছে করছে। এই ধরনের আর্ট গুলো আমার ভীষণ ভালো লাগে। এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু। দোয়া করবেন যেনো সুন্দর সুন্দর আর্ট উপহার দিতে পারি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 63196.13
ETH 3385.94
USDT 1.00
SBD 2.45