সন্ধ্যা বেলায় সূর্যাস্তের ও পাখি ঘরে ফেরার দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #6

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। তো চলুন শুরু করা যাক।


sun drawing .png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি ২৭০০*২০০০ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার আমি গ্র্যাডিয়েন্ট লেয়ার তৈরি করে সেখানে সেখানে কমলা ও লাল রঙ এর গ্র্যাডিয়েন্ট রঙ সিলেক্ট করি। যেহেতু সন্ধ্যার দৃশ্য তাই আমি এই রঙ এর থিম ব্যবহার করবো।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি নতুন একটি লেয়ার তৈরি করে সেটিতে লেসো টুল দিয়ে গ্রাউন্ড এর অংশ এঁকে ফেলি। তারপর সেটি কালো রঙ দিয়ে ফিল করি ফিল বাকেট টুল দিয়ে।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার আমি গ্রাউন্ড লেয়ার এর নিচে আরো একটি লেয়ার তৈরি করি। তারপর ব্রাশ টুল দিয়ে বিভিন্ন শেপ এর তাল গাছ আঁকি। আপনি চাইলে অন্য গাছ ও ব্যবহার করতে পারেন।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার আমি গ্রাউন্ড লেয়ার গুলো তে ব্রাশ টুল ব্যবহার করে ঘাস এঁকে দেই ঘাস গুলো ও কালো রঙ এর। যেহেতু সন্ধায় বেলায় এক সাইড থেকে সব কালোই দেখায়।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার নতুন আরো একটি লেয়ার তৈরি করে সেটিতে মারকিউ টুল ব্যবহার করে সূর্য আঁকি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি সূর্যের লেয়ার টি কপি করি। তারপর সেই কপি করা লেয়ার টি একটু বড় করে অন্য কালার দেই। এটি তে আমি গ্লো ইফেক্ট দিবো।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার আমি সেই কপি করা সূর্যের লেয়ার এ প্রথমে গোজিয়ান ব্লার ইফেক্ট দেই। তারপর আমি সাইজ ঠিক করি গ্লো এর।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার গ্রাউন্ড লেয়ার এর নিচে আরো একটি লেয়ার তৈরি করে সেখানে আমি ব্রাশ টুল দিয়ে পাখি অঙ্কন করি। মনে হচ্ছে যে সন্ধায় বেলায় পাখি তাদের ঘরে ফিরে যাচ্ছে।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার আমি অরিনিক প্লাগিন ব্যবহার করে সূর্য টাকে একটু উজ্জ্বল করি। তারপর আমার নাম যুক্ত করে আমার ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

sun drawing .png

আমার তৈরি করা সন্ধ্যা বেলায় সূর্যাস্তের ও পাখি ঘরে ফেরার দৃশ্য।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

উফ দারুন তো 👌
এধরনের অংকন সত্যিই খুব চমৎকার লাগে।
অংকন সত্যিই খুব সুন্দর ছিল ♥️
বিশেষ করে সন্ধার এই সময়টা সত্যিই অসাধারণ লাগে।
দারুন ছিল ♥️
এগিয়ে যান দোয়া রইল ♥️

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। দোয়া করবেন যেনো আরো সুন্দর ছবি উপহার দিতে পারি।

 2 years ago 

অসাধারণ হয়েছে আপনার অংকন টি। আমার অনেক ভালো লেগেছে।আপনার অংকন দেখে বুঝা যাচ্ছে আপনি অনেক পটু ডিজিটাল আর্ট এর বিষয়ে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি দৃশ্য আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামত এর জন্য।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট গুলো বরাবরই অনেক ভালো হয়। আজকেও তার আলাদা না। খুব ভালো লাগলো আপনার সন্ধার পাখি ঘরে ফেরার দৃশ্যটি। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে বর্ণনা করেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

ভাইয়া আজকে আপনি চমৎকার ভাবে সন্ধ্যা বেলায় সূর্যাস্তের ও পাখি ঘরে ফেরার দৃশ্যের ডিজিটাল আর্ট করছেন দৈখে মুগ্ধ হয়ে গেলাম নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয় এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি এত সুন্দর করে গ্রাফিক্সের কাজ পারেন এটি সত্যিই অনেক প্রশংসনীয়। আপনার তৈরি করা এই ডিজিটাল আর্ট টা দেখতে সত্যিই চমৎকার লাগছে ।আপনি অনেক সৃষ্টিশীল চিন্তা ভাবনা নিয়েই আর্ট টা আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।ধন্যবাদ ভাই আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা এবং দোয়া রইলো। ❤️❤️❤️

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত এর জন্য। দোয়া করবেন।

 2 years ago 

আসলেই এই ডিজিটাল আর্ট শেখার আমার খুবই আগ্রহ। আপনি অনেক সুন্দর করে আর্ট করেছেন।প্রতিটি ধাপ খুব সুন্দর করে তুলে ধরেছেন

 2 years ago 

হ্যা ভাই শিখে ফেলুন। সুন্দর সুন্দর ছবি আঁকতে পারবেন।

 2 years ago 

অসাধারণ একটি দৃশ্য ডিজিটাল আট করেছেন আপনি। খুব ভালো লাগলো আপনার সন্ধ্যা পাখি ঘরে ফেরার দৃশ্যটি। সত্যিই আপনার প্রশংসা করতে হয়।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি দৃশ্য আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার গঠনমূলক মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

দারুন একটি দৃশ্য প্রস্তুত করেছেন ভাইয়া সত্যিই প্রথমবার দেখে মুগ্ধ হয়ে গেলাম এ সপ্তাহের বেস্ট চিত্র মনে হচ্ছে আমার কাছে কালার কম্বিনেশন টা দারুন ভাবে ফুটেছে ধাপগুলো অসাধারণ ভাবে তুলে ধরেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো ❤️🌹

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। দোয়া করবেন

 2 years ago 

এ ধরনের আর্ট আমার শিখার খুবই আগ্রহ রয়েছে। বর্তমানে কিছু ব্যস্ততা থাকার কারণে আমি শিখতে পারতেছি না। আমার কাছে আপনার আর্ট গুলো খুব অসাধারণ লাগে দেখতে। এত অসাধারণ একটি আর্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

শিখতে পারেন ভাই। ভালোই লাগবে করতে। তবে আপনাদের এমনি ড্রইং গুলাই অনেক সুন্দর হয়। আমার রঙ করতে ঝামেলা লাগে। তাই ডিজিটাল আর্ট এ আঁকতে কঠিন হলেও রঙ করা যায় সহজে। তাই ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 70434.55
ETH 3761.18
USDT 1.00
SBD 3.84