DIY(এসো নিজে করি) | ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষ্যে স্পেশাল আর্ট || ডিজিটাল আর্ট #5

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



প্রথমেই সবাইকে জানাই ভালোবাসা দিবস এর শুভেচ্ছা। সুখে কাটুক আগামী দিন গুলো আপনার প্রিয় মানুষ গুলো কে নিয়ে। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। তো চলুন শুরু করা যাক।


Untitled-1.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি ২৭০০*২০০০ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার আমি নতুন একটি লেয়ার তৈরি করে সেখানে লেসো টুল দিয়ে গ্রাউন্ড এর আকারে ড্র করে নেই। এটিতে গোলাপি রঙ দেই। আমার কাছে এই ড্রইন এ গোলাপি কালার ই ভালো লাগলো যেহেতু লাভ এর কথা আসলে একটু গোলাপি গোলাপি ভাব আসে।


অঙ্কনের ধাপ-৩

4.png
এবার আমি আরো কিছু ব্যাকগ্রাউন্ড এর লেয়ার এঁকে ফেলি। তারপর সেটিতে শেডো ইফেক্ট যুক্ত করি। ইফেক্ট যুক্ত করতে সেই লেয়ার এ ডাবল ক্লিক করলেই অপশন দেখতে পাবেন।


অঙ্কনের ধাপ-৪

5.png
এবার আমি ব্যাকগ্রাউন্ড এর জন্য একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার তৈরি করে সেখানে একটু লাইট পিংক কালার দেই। যেহেতু গোলাপি থিম ধরেছি তাই সব কিছুতেই গোলাপি থাকবে।


অঙ্কনের ধাপ-৫

6.png
এবার আমি গ্রাউন্ড লেয়ার গুলো তে ব্রাশ টুল ব্যবহার করে ঘাস এঁকে দেই গোলাপি রঙ এর। এতে সুন্দর একটি টেক্সার আসবে।


অঙ্কনের ধাপ-৬

7.png
এবার প্রথমে লেসো টূল দিয়ে পাহার এঁকে ফেলি নতুন একটি লেয়ার এ। তারপর একই লেয়ার এ ব্রাশ টুল দিয়ে বিভিন্ন আঁকার এর গাছ আঁকি।


অঙ্কনের ধাপ-৭

8.png
এবার আবারো ব্রাশ টুল ব্যবহার করে কয়েকটি বড় গাছ এঁকে দেই। থিম এর সাথে মিলিয়ে রঙ সিলেক্ট করি।


অঙ্কনের ধাপ-৮

9.png
এবার আমি ব্রাশ টুল ব্যবহার করে বিভিন্ন রকম এর কাপল দের আঁকি। ব্রাশ টুল দিয়ে কিভাবে করে কেউ যদি না জানেন তাহলে কমেন্ট করে জানাবেন। আমি শিখিয়ে দিবো কিভাবে করতে হয়।


অঙ্কনের ধাপ-৯

10.png
এবার মারকিউ টুল ব্যবহার করে আমি গোলাপি রঙ এর চাঁদ আঁকি।


অঙ্কনের ধাপ-১০

|
11.png

এবার নতুন একটি লেয়ার তৈরি করে সেখানে মেঘ আঁকি আকাশে। তারপর অরিনিক প্লাগিন ব্যবহার করে ছবির গ্লো বৃদ্ধি করি। তারপর আমার নাম যুক্ত করে আঁকা শেষ করি।

images (17).jpeg

final art.png

Untitled-1.png

আমার তৈরি করা ভ্যালেন্টাইন্স ডে এর দৃশ্য।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  

ওয়াও নাইস এন্ড সুপার কোয়ালিটি । ভালোবাসা দিবসে সুন্দর একটি ডিজিটাল আর্ট তৈরি করেছেন ভাইয়া । আমার ভালো লেগেছে আপনার ডিজিটাল ভ্যালেন্টাইন ডের দৃশ্য ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ভালোবাসা দিবস উপলক্ষে খুবই সুন্দর একটি ড্রাই আমাদের মাঝে উপহার দিলেন। দেখে খুবই ভালো লাগলো। আপনার ড্রাইটি আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষ্যে স্পেশাল আর্টটি সত্যিই স্পেশাল ছিল। আপনি অনেক সুন্দর ভাবে এই আর্টটি সম্পন্ন করেছেন। ভাইয়া আপনার দক্ষতা আমার কাছে ভালো লেগেছে। দারুন একটি আর্ট সকলকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামত এর জন্য।

 2 years ago 

বাহ বাহ বাহ কী সুন্দর আর্ট। একেবারে সময় সাপেক্ষ আর্ট ছিল। সব প্রেমিক প্রেমিকা যে যার মতো বসে আছে। খুবই সুন্দর ছিল ডিজিটাল আর্টটা। এবং ধাপে ধাপে সুন্দর শেয়ার করেছেন। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষ্যে অনেক অসাধারণ একটি ডিজিটাল আর্ট করেছেন। আপনার ডিজিটাল আর্ট সম্পর্কে অনেক ভালো দক্ষতা রয়েছে। এজন্য আমি খুব সুন্দর ভাবে ডিজিটাল আর্ট করতে পারেন। আজকের ডিজিটাল আর্ট অনেক বেশি সুন্দর লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামত এর জন্য।

 2 years ago 

ভালোবাসা দিবস উপলক্ষে আর্ট করেছেন আমার খুবই ভাল লাগলো। ডিজিটাল আর্ট শেখা খুব শখ। আপনি খুব সুন্দর উপস্থাপনা করেছেন ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

অসাধারণ একটা ডিজিটাল আর্ট করেছেন। খুব ভালো লাগলো দেখে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে বর্ণনা করেছেন। আপনার এই কাজগুলো অনেক ভালো লাগে আমার।শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার ডিজিটাল আর্ট দেখে পুরো মাথা নষ্ট হয়ে গেলো। অসম্ভব ভালো লেগেছে আপনার আর্টটি। আপনার আর্ট দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। আশা করি প্রতিনিয়ত আপনার সুন্দর সুন্দর আর্ট দেখতে পারবো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার গঠনমূলক মন্তব্যের জন্য

 2 years ago 

ভালো বাসার দিবসের মানে টা টা আর্ট এর মাধ্যমে তুলে ধরেছেন। সত্যি অনেক সুন্দর ভাইয়া। আপনার তৈরি করা আর্টটি আমার কাছে খুবেই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago (edited)
ভাইয়া প্রথমেই আপনাকে জানাই ভালোবাসা দিবসের প্রীতি ও শুভেচ্ছা। ভালোবাসা দিবস উপলক্ষে আপনি চমৎকার একটি স্পেশাল চিত্রাংকন শেয়ার করেছেন আজকে আমাদের মাঝে। আপনার চিত্র কোনটি অসম্ভব সুন্দর লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি চিত্রাংকন আজকের এই দিনে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া গঠনমূলক মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69852.07
ETH 3757.14
USDT 1.00
SBD 3.75