একটি রাতের মাউন্টেইন দৃশ্য অঙ্কন || ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্ট #12

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


final art.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি ২০০০*১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

|
2.png

এবার নতুন একটি লেয়ার তৈরি করি। তারপর লেসো টুল দিয়ে গ্রাউন্ড এর যায়গার মতন এঁকে সেটিকে নীল রঙ দিয়ে ফিল করি। কারণ রাতের দৃশ্য হবে এটি।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার এঁকে এঁকে গ্রাউন্ড এর অন্য লেয়ার গুলো আর মাউন্টেইন এঁকে ফেলি। প্রতিটার রঙ আগের থেকে একটু লাইট কালার করি। যাতে পিছনের মাউন্টেইন গুলো বুঝা যায় ঠিক মতন।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার আমি নতুন আরো একটি লেয়ার তৈরি করি সেটার কালার অনেক লাইট কালার করি। এটি আকাশ হিসাবে কাজ করবে।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার নতুন একটি লেয়ার তৈরি করে সেটায় সুর্য আঁকি। তারপর সেই লেয়ার কপি করে সেটায় গোজিয়ান ব্লার ফিলটার যুক্ত করি। তাহলে এটিতে গ্লো থাকবে।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার আমি মাউন্টেইন এর উপর সূর্যের আলোর রিফ্লেক্ট আঁকি। এই প্রসেস একটু ঝামেলার।


অঙ্কনের ধাপ-৭

7.png
এঁকে এঁকে দুই লেয়ার এর মাউন্টেইন এ রিফ্লেকশন তৈরি করি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার ব্রাশ টুল ব্যবহার করে আকাশে কিছু মেঘ এঁকে দেই। এতে ছবিটা আরো ন্যাচারাল লাগবে। ।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার নতুন একটি লেয়ার তৈরি করে সেটার উপর ব্রাশ টুল ব্যবহার করে বিভিন্ন গাছের শেপ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-১০

10.png
সর্বশেষ এ আমার নাম যুক্ত করে ড্রইং এর কাজ শেষ করি।

images (17).jpeg

final art.png

final art.png

আমার তৈরি রাতের ল্যান্ডস্ক্যাপ।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

সুন্দর অংকন করেছেন।
এগুলো আসলে খুব চমৎকার চিন্তা-চেতনা ছাড়া সম্ভব নয়।
স্বীকার করতে হবে আপনার চিন্তাভাবনা ভালো।
আপনি দিন দিন অনেক উন্নতি করছেন এভাবেই এগিয়ে যাবেন আশা করছি অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার করা ডিজিটাল আর্ট টি আমার কাছে খুবই চমৎকার লাগলো। ডিজিটাল আর্ট গুলো এমনিতেই দেখতে খুবই অসাধারণ দেখায়। ডিজিটাল আর্ট গুলোর মধ্যে খুবই চমৎকার একটি বাস্তবের মত অনুভুতি দেখায়। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

একটি রাতের মাউন্টেইন দৃশ্য অঙ্কনটি অনেক সুন্দর ছিল আমি অনেকদিন ধরে খেয়াল করছি আপনি খুব সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করে থাকেন যা বরাবরই আমার অনেক অনেক ভালো লাগে আজকের টা ব্যতিক্রম নয় খুব সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপনা করে আরো সুন্দর লাগছে প্রজেক্টটি শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত এর জন্য।

 2 years ago 

খুব সুন্দর করে আপনার নিজের করা মাউন্টেইনের দৃশ্য অঙ্কন করেছন। অনেক ভালো লাগলো আপনার ডিজিটাল ল্যান্ডস্কেপে অঙ্কনটি। উপস্থাপনা ও খুব সুন্দর ছিল, আপনাকে অনেক ধন্যবাদ এবং ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা করি।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

সুন্দর একটি মাউন্টেইনের দৃশ্য এঁকেছেন ভাই। আর্ট করা ডিজিটাল চিত্রটি আমার কাছে অনেক ভালো লেগেছে।প্রতিটি ধাপের বর্ণনা খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন।আর দৃশের ভিতরের চাঁদটি দেখতে অনেক সুন্দর লাগতেছে।এইরকম একটি সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া গঠনমূলক মন্তব্যের জন্য।

আজকেও আপনি অনেক সুন্দর একটা ডিজিটাল করেছেন। যা দেখতে অনেক সুন্দর লাগতেছে। গাছের উপরে রাতের চাঁদটা জ্বলজ্বল করে চলতেছি তা দেখতে অনেক ভালো লাগতেছে। সব মিলিয়ে ডিজিটাল একটি অনেক সুন্দর হয়েছে। আপনাকে অনেক ধন্যবাদ ভাই আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্ট খুব সুন্দর হয়েছে আর্টিস্টি দেখে আমার কাছে খুব ভালো লেগেছে।আর্টিস্টি খুব অসাধারণ হয়েছে। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এমন সুন্দর মতামত এর জন্য।

 2 years ago 

একটি রাতের মাউন্টেন দৃশ্য অংকন ভালো ছিল। আসলেই কাজগুলো আমার খুবই ভালো লাগে । আপনি অনেক সুন্দর করে করেছেন
বিশেষ করে গাছ গুলো আমার অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

বাহ!! বেশ চমৎকার ভাবে ডিজিটাল অংকন করেছেন ভাই। আমার কাছে অনেক সুন্দর লেগেছে আপনার এি ডিজিটাল অংকনটি।ধাপে ধাপে খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ভাই।
আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া। 💗💗

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার এই ধরনের চিত্রাংঙ্কন গুলো আমার কাছে খুবি ভাল লাগে। আপনি ফটোশপ দিয়ে সুন্দর ভাবে চিত্র গুলো তৈরী করেন। বেশ পরিশ্রমের কাজ আমি জানি। স্কিন সট গুলো দিয়ে সুন্দর ভাবে বুঝিয়েও দেন কিভাবে ছবিটি অংকন করলেন। নতুন কিছুর অপেক্ষায় রইলাম। ভাল থাকবেন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার গঠন মূলক মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74