একটি সমুদ্র সৈকত এর দৃশ্য অঙ্কন || ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্ট #13

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


final art beach.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি ২০০০*১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার নতুন একটি লেয়ার তৈরি করি। তারপর লেসো টুল দিয়ে সমুদ্র সৈকত গ্রাউন্ড এর যায়গার মতন এঁকে সেটিকে খয়েরি রঙ দিয়ে ফিল করি।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার নতুন একটি লেয়ার তৈরি করে সমুদ্রের পানি এঁকে দেই। এক্ষেত্রে গ্র্যাডিয়েন্ট টুল ব্যবহার করি। এতে সূর্যের জন্য পানির রঙ দুই রকম হবে বুঝা যাবে।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার আমি নতুন আরো একটি লেয়ার তৈরি করি সেটার উপর লেসো টুল দিয়ে পাহাড় আঁকি আর সেটিকেও খয়েরি রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার সব লেয়ার এর নিচে একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার তৈরি করি। তারপর সেটায় নীল আর লাল এর গ্র্যাডিয়েন্ট যুক্ত করি। কারণ আকাশ এর রঙ এর জন্য।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার আমি নতুন আরো একটি লেয়ার তৈরি করে সেখানে মারকিউ টুল ব্যবহার করে সূর্য এঁকে ফেলি। এটিকে পাহাড় এর লেয়ার এর নিচে রাখি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার সূর্যের গ্লো বানাই সেই লেয়ার কে কপি করে। গোজিয়ান ব্লার দিয়ে এই গ্লো তৈরি করি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার আমি নতুন একটি লেয়ার খুলি পাহাড় লেয়ার এর উপর। তারপর সেই লেয়ার পাহাড় লেয়ার এর সাথে যুক্ত করি। তারপর সূর্যের আলোর জন্য পাহাড় এর যে অংশ আলোকিত হবে তা বানাই।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে গাছ এবং নৌকা আঁকি।


অঙ্কনের ধাপ-১০

10.png
সর্বশেষ এ আমার নাম যুক্ত করে ড্রইং এর কাজ শেষ করি।

images (17).jpeg

final art.png

final art beach.png

আমার তৈরি রাতের ল্যান্ডস্ক্যাপ।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 3 years ago 

ভাইয়া অসাধারন হয়েছে আমি আপনার ডিজিটাল আর্টের প্রেমে পড়ে যাচ্ছি। আপনি অসম্ভব সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপহার দিচ্ছেন। আজকের এই চিত্রটি অসাধারণ হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 3 years ago 

অসাধারণ বন্ধু খুব চমৎকার হয়েছে এই ছবিটি। মনমুগ্ধকর একটি পরিবেশ সৃষ্টি হয়েছে। আমি চেষ্টা করছি কিন্তু এতো সুন্দর হচ্ছে না, এ পোস্টের মাধ্যমে কিছু শেখার চেষ্টা করছি।

 3 years ago 

ধন্যবাদ বন্ধু।

 3 years ago (edited)

সমুদ্র সৈকতের দারুন চিত্র ডিজিটাল ল্যান্ডস্কাপে অঙ্কন করেছেন। সূর্য, সর্ষের পাশেই যেন পাহাড় । প্রকৃতির এক দারুন নিদর্শন আমরা দক্ষ হাতে পরিস্ফুটিত হয়েছে। ধাপে ধাপে এমন উপস্থাপন সত্যিই অসাধারণ ছিল। ধন্যবাদ শ্রদ্ধেয়।

 3 years ago 

চেস্টা করি আরকি। আপনাদের মন্তব্যের কারণে অনেক ভালো লাগে ভাই।

 3 years ago 

চালিয়ে যান আরো নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন হোক,সেই প্রত্যাশায়।

 3 years ago 

সমুদ্র সৈকত এর দৃশ্য অঙ্কন অসাধারণ হয়েছে ভাইয়া। আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে এই ডিজিটাল আর্ট করেছেন। আপনার দক্ষতা সবসময়ই আমাকে মুগ্ধ করে। এক কথায় অসাধারণ হয়েছে আপনার ডিজিটাল আর্ট। ভাইয়া আপনার জন্য ধন্যবাদ রইল এবং সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আসলেই আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। একটি সমুদ্র সৈকতের দৃশ্য অঙ্কন করেছেন। ডিজিটাল অনেক ভালোলাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন
।আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া। শুভেচ্ছা রইলো।

 3 years ago 

সমুদ্রপাড়ের যে দৃশ্যটা আমার বেশি ভালো লাগে সেইটা হচ্ছে সুমদ্র পাড়ের নারিকেল গাছ। আপনাম পোস্টে ব্যবহার করা নারিকেল গাছ আমার অনেক ভালো লাগছে। আরো ভালো লাগলো ডুবন্ত প্রায় সূর্য। সব মিলিয়ে পারফেক্ট আর্ট ছিলা ভাই। 🤎

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া। আমার কাছেও এই গাছ গুলা ভালো লাগে।

 3 years ago 

ওয়াও আপনি খুবই সুন্দর একটি ডিজিটাল আর্ট অংকন করলেন। আমি তো দেখেই মুগ্ধ হয়ে গেলাম। সমুদ্র সৈকতের দৃশ্য আমার কাছেতো খুবই ভালো লাগে। সমুদ্র সৈকতের ডিজিটাল আর্ট দেখে আমি প্রথমে ভেবেছিলাম এটা সত্যি কারের। কিন্তু পরে দেখি এটা আপনার নিজের তৈরী একটা ডিজিটাল আর্ট। এত সুন্দর একটি সমুদ্র সৈকতের দৃশ্য আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামত এর জন্য।

 3 years ago 

সত্যিই অসাধারণ হয়েছে ভাইয়া। আপনার এই আর্ট গুলো আমার কাছে দারুন লাগে। আমার অনেক ইচ্ছা এই ধরনের আর্টগুলো করার। তবে এখনো এতটা দক্ষতা হয়নি এই আর্ট গুলো করার। আপনি খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন এটি। অনেক সময় এবং ধৈর্য নিয়ে করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো 🥰

 3 years ago 

শিখতে পারেন আপু। ভালো লাগবে।

 3 years ago 

অসাধারণ ভাই। খুব সুন্দর করে আপনি একটি সমুদ্রের দৃশ্য এঁকেছেন। দূর থেকে সূর্য ডোবার দৃশ্যটি অনেক ভালো লাগতেছে। আবার পারে খুব সুন্দর করে গাছ এঁকেছেন। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার কাজটি। এই ডিজিটাল চিত্র গুলো অনেক ভালো লাগে আমার কাছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন।এরকম সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া। দোয়া করবেন।

 3 years ago 

আপনার ডিজিটাল চিত্র গুলো দেখে বারবারই আমি মুগ্ধ হয়ে যাই আজকের চিত্রটি খুবই সুন্দর হয়েছে আমার কাছে খুবই ভালো লেগেছে নদী পাহাড় সূর্য সবমিলিয়ে আমেজিং শুভেচ্ছা রইল আপনার জন্য

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56596.99
ETH 2394.78
USDT 1.00
SBD 2.32