সন্ধ্যা বেলায় সূর্যাস্তের দৃশ্য অঙ্কন || ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্ট #16

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


sun set new.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি ২০০০*১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার নতুন একটি লেয়ার তৈরিকরি। তারপর লেসো টুল দিয়ে নিচের খালি যায়গা এঁকে ফেলি। এবার সেটিকে খয়েরি রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার একই লেয়ার এর উপর কাস্টম ব্রাশ টুল থেকে লিগাসি ব্রাশ টুল ব্যবহার করে ঘাস এঁকে ফেলি বিভিন্ন রকম এর।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার আমি নতুন একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার তৈরি করে সেটায় সন্ধার রঙ করি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার নতুন আরো একটি লেয়ার তৈরি করে সেটার উপর কাস্টম ব্রাশ টুল দিয়ে গাছ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার আমি নতুন আরো একটি লেয়ার তৈরি করে সেখানে মারকিউ টুল ব্যবহার করে সূর্য অঙ্কন করি। তারপর সেই লেয়ার কপি করে অন্য কালার করি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি সেই কপি করা সূর্যের লেয়ার এ গোজিয়ান ব্লার ইফেক্ট যুক্ত করি। তারপর ট্রান্সফর্ম টুল ব্যবহার করে সেটিকে বড় করি। এতে এটিকে সূর্যের আলো বলে মনে হবে।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার নতুন একটি লেয়ার বানিয়ে সেটায় কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে কিছু পাখি এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৯

9.png
সর্বশেষ এ আমার নাম যুক্ত করে ড্রইং এর কাজ শেষ করি।

images (17).jpeg

final art.png

sun set new.png

আমার তৈরি রাতের ল্যান্ডস্ক্যাপ।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

এই আর্টগুলোতে আপনার অনেক দক্ষতা রয়েছে তা আপনার পোস্ট গুলো দেখলেই বোঝা যায়। আজকের আর্ট টি জাস্ট অসাধারণ ছিল। মুগ্ধ হয়ে গিয়েছি আপনার আজকেরে ড্রয়িং টি দেখে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত এর জন্য।

 2 years ago 

আপনার ভিজিটার আর্ট দেখে আমি খুবই মুগ্ধ হলাম। আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে এই আর্ট
টি উপস্থাপন করে । দেখে বেশ ভালো লাগলো।ভিজিটার আর্ট টি খুব দুর্দান্ত হয়েছে। প্রতিটি পর্যায়ে খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামত এর জন্য।

সন্ধ্যা বেলায় সূর্যাস্তের দৃশ্য অঙ্কনটি অনেক সুন্দর হয়েছে এই ধরনের ডিজিটাল আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে আপনি খুব সুন্দর সুন্দর ডিজিটাল পেইন্টিং করে থাকেন চিত্রটিতে পাখি এবং সূর্য ডোবার দৃশ্য গাছ সবকিছু অনেক সুন্দর লাগছে দেখতে ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামত এর জন্য।

 2 years ago 

ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগে না কিন্তু যে গুলো লাগে সেগুলো সবার কাছে থাকে না 😁। খুবই ভালো ছিল আপনার আজকে ডিজিটাল আরটিও বেশ মুগ্ধকর এবং সুন্দর ছিল। আসলে প্রকৃতির সৌন্দর্য গুলোকে এভাবে ডিজিটাল আর্ট এ দেখতে ভালোই লাগে আমার কাছে। ধন্যবাদ ভাই এরকম সুন্দর একটি আর্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

হ্যা ভাই। এক হিসাবে খালি পিসি আর সফটওয়্যার হলেই হয়। আবার যদি ভেংগে ভেংগে বিবরণ দেই। তাইলে তো আসে প্রোসেসর , মাদারবোর্ড, পাওয়ার আপ্লাই, কিবোর্ড , মাউস, হার্ড ডিস্ক সহ আরো কতো কি 😂😂😂😂😂😂

 2 years ago 

আরো একটি সুন্দর ডিজিটাল আর্ট দেখলাম ভাই। আপনার ডিজিটাল আর্ট গুলো আসলেই খুবই সুন্দর হয়। দেখতে একদম পারফেক্ট। খুবই সুন্দর লাগছে আজকে ডিজিটাল আর্টি। অনেক অনেক শুভকামনা রইল ভাই এভাবেই এগিয়ে যান।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য অংকন খুবই সুন্দর হয়েছে। যেটা আমি উপভোগ করতে খুবই ভালোবাসি। আপনার ডিজিটাল আর্ট করার দক্ষতা দেখে মুগ্ধ হলাম। সূর্য অস্তের লালচে আকারের দৃশ্য অংকন খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর করে অংকন করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত এর জন্য।

 2 years ago 

সন্ধ্যা বেলার ডিজিটাল চিত্রটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সূর্য ডোবার দৃশ্য দেখতে অনেক সুন্দর লাগতাছে। আবার শেষ বিকেলে আকাশের পাখি উড়ে যাচ্ছে। সবমিলিয়ে আমার কাছে অনেক ভালো লেগেছে। এরকম সুন্দর একটি দৃশ্য আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামত এর জন্য ভাইয়া।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট দেখে মনে করেছিলাম এটি একটি পেইন্টিং। পরে দেখলাম এটি একটি ডিজিটাল আর্ট। এত সুন্দর ভাবে আপনি করেন দেখলে কেউ বুঝতে পারবে না। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আপনি উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

বাহ ভাই দারুণ একটি ডিজিটাল আর্ট আপনি আমাদের মাঝে উপস্থাপন করলেন। ডিজিটাল আর্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে এককথায় আমার মন ছুয়ে গিয়েছে আপনার আর্টটি। আপনি খুবই সহজ উপায়ে আপনার ডিজিটাল আর্টটির ধাপ গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছে। আপনি সত্যিই প্রশংসার দাবিদার। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত এর জন্য ভাইয়া।

 2 years ago 

সন্ধ্যাবেলায় সূর্যাস্তের পেইন্টিং ছিল অসাধারণ। আপনি অনেক সুন্দর করে করেছেন ডিজিটাল আর্ট। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74