একটি রাতের সমুদ্র পাড় এর দৃশ্য অঙ্কন || ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্ট #14

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


beach.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি ২০০০*১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার নতুন একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার তৈরি করি তারপর সেটায় নীল ও আকাশি রঙ এর গ্র্যাডিয়েন্ট সেট করি।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার নতুন একটি লেয়ার তৈরি করে লেসো টুল দিয়ে সমুদ্রের পানির অংশ এঁকে তারপর সেটার উপর গ্র্যাডিয়েন্ট লেয়ার বানাই। সেটা তে একই রঙ এর রিভার্স সেটিংস যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার আমি নতুন আরো একটি লেয়ার তৈরি করি সেটার উপর লেসো টুল দিয়ে সমুদ্রের পাড় এঁকে দেই। সেটিকে গাঢ় রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার নতুন আরো একটি লেয়ার তৈরি করে সেটার উপর কাস্টম ব্রাশ টুল দিয়ে তাল গাছ নারিকেল গাছ আঁকি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার আমি নতুন আরো একটি লেয়ার তৈরি করে সেখানে মারকিউ টুল ব্যবহার করে চাঁদ এঁকে ফেলি। তারপদেচাঁদের লেয়ার কপি করে সেটায় গোজিয়ান ব্লার ইফেক্ট যুক্ত করি। এতে গ্লো দেখা যাবে চাঁদ এর।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি নতুন আরো একটি লেয়ার ক্রিয়েট করি। তারপর হার্ড ব্রাশ টুল দিয়ে সেটির প্রোপার্টিজ পালটিয়ে আকাশের তাঁরা এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবা গাছ, সমুদ্রের পাড়, ও চাঁদ তারার লেয়ার কপি করে সেটাকে ভার্টিকালি ফ্লিপ করে দেই ট্রান্সফর্ম টুল থেকে। তারপর অপাসিটি কমিয়ে সেটায় ইফেক্ট যুক্ত করি। এতে মনে হবে ওগুলো সব সমুদ্রের পানিতে রিফ্লেকশন হচ্ছে।


অঙ্কনের ধাপ-৯

9.png
সর্বশেষ এ আমার নাম যুক্ত করে ড্রইং এর কাজ শেষ করি।

images (17).jpeg

final art.png

beach.png

আমার তৈরি রাতের ল্যান্ডস্ক্যাপ।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 3 years ago 
ভাই আমার অনেক ইচ্ছা রাতের বেলা মনের মানুষ নিয়ে সমুদ্রের পাড়ে বসে থাকবো। কখনো হবে নাকি জানি না তবে কল্পনা করতে তো মানা নেই। আপনার কল্পিত সমুদ্রপাড়ের দৃশ্য এক কথায় দারুন ছিলো। বৃষ্টি দিনের একটা দৃশ্য আর্ট কইরেন ভাই। অপেক্ষায় রইলাম।
 3 years ago 

অবশ্যই ভাই। চেস্টা করবো বৃষ্টির দিনের দৃশ্য আর্ট করার।

 3 years ago 
বাহ্!! খুবই চমৎকার করে আপনি একটি রাতের সমুদ্র পাড় এর দৃশ্য অঙ্কন || ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্টটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে সত্যি অসাধারণ হয়েছে আপনার আর্টটি।এত চমৎকার একটি অংকন এর প্রশংসা না করে থাকতে পারলাম না।এত চমৎকার একটি অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা।♥♥
 3 years ago 

ধন্যবাদ আপু। আপনার সুন্দর মতামত এর জন্য।

 3 years ago 

অসাধারণ ভাই।আপনি খুব সুন্দর করে একটি ডিজিটাল চিত্র আপনাদের মাঝে শেয়ার করেছেন। আপনার চিত্রগুলা বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে বর্ণনা করেন আমাদের মাঝে। এরকম সুন্দর কিছু ডিজিটাল চিত্র মাঝে শেয়ার করেছেন আপনাকে অনেক ধন্যবাদ শুভকামনা রইল ভাইয়ের জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া গঠনমূলক মন্তব্যের জন্য।

 3 years ago 

বাহ ভাই বাহ কি দারুণ ডিজিটাল আর্ট আপনি উপস্থাপন করলেন। আমি তো দেখেই একদম মুগ্ধ হয়ে গেলাম আপনার আর্ট টির মধ্যে ভালো লাগার একটা ব্যাপার আছে সেই ব্যাপারটি আমার মন ছুঁয়ে গেছে। আপনাদের ডিজিটাল আর্ট গুলো দেখে আমারও কেমন যেন ডিজিটাল আর্টের প্রতি একটা আগ্রহ তৈরি হয়েছে আশাকরি ভবিষ্যতে আমিও ডিজিটাল আর্ট নিয়ে পোস্ট করব। অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোষ্ট আমাদের উপহার দেয়ার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

জ্বি ভাই৷ ডিজিটাল আর্ট৷ নিয়ে কাজ করতে পারেন।

অসাধারণ এবং চমৎকারভাবে আপনি উপস্থাপন করেছেন ভাইয়া। একটি রাতের সমুদ্র পাড়ের দৃশ্য অংকন তাও আবার ডিজিটাল। বিষয়টা বেশ ইন্টারেস্টিং ব্যাপার। প্রত্যেকটি ধাপ খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

চেস্টা করি আরকি ভাই। দোয়া করবেন।

জাষ্ট ওয়াও!! একটি রাতের সমুদ্র পাড় এর দৃশ্য অঙ্কনটি দেখতে সত্যি অনেক সুন্দর লাগছে আপনার ডিজিটাল আর্ট গুলো আমার কাছে বরাবরই অনেক ভালো লাগে আর্ট টিতে সমুদ্র এবং চাঁদের দৃশ্যটি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য শুভকামনা রইলো ভাইয়া

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া গঠনমূলক মন্তব্যের জন্য৷

আপনি অনেক সুন্দর করে একটি রাতের সমুদ্র পার অঙ্কন করেছেন। আপনার প্রতিটি ধাপ অসম্ভব সুন্দর ছিল। আপনার এই রাত এর দৃশ্যটি আমার অসাধারণ লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোষ্ট করার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

খুব চমৎকার একটি ডিজিটাল আর্ট করছেন ভাইয়া। আপনার তৈরি করা রাতের সমুদ্র পাড় এর দৃশ্য অঙ্কন টি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাই। শুভেচ্ছা রইলো।

 3 years ago 

বাহ্ আপনি খুবই চমৎকার করে একটি রাতের সমুদ্র পাড়ের দৃশ্য অঙ্কন করেছেন

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

আপনি অ্যাডোব ফটোশপ ব্যবহার করে খুব সুন্দর একটি রাতের সমুদ্র পাড়ের দৃশ্য অংকন করেছেন। ডিজিটাল আর্ট গুলো দেখতে আসলে খুবই চমৎকার হয় সেরকমই আপনার আটটি খুব চমৎকার হয়েছে। পূর্ণিমার চাঁদ রাতের আকাশে তারা জ্বলজ্বল করছে সমুদ্রের পানিতে পূর্ণিমার চাঁদের প্রতিচ্ছবি কি অপরূপ দৃশ্য অংকন করেছেন। এত সুন্দর একটি রাতের সমুদ্র পাড়ের দৃশ্যের ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাই৷ এতো সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33