পাঁচটি রেসিপি পোস্টের রিভিউ । [10% 𝕭𝖊𝖓𝖊𝖋𝖎𝖈𝖎𝖆𝖗𝖎𝖊𝖘 𝖋𝖔𝖗 @𝖘ʜʏ-ғᴏ𝖝🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ
রোজ বৃহস্পতিবার
১৪ই জুলাই ২০২২ খৃস্টাব্দ

এখন ষড়ঋতুর বর্ষাকাল ।


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাব। সবাই কেমন আছেন ? আশা করি, সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ

আজ একটি বিশেষ দিন ,এই দিনে আমার বাংলা ব্লগে সাপ্তাহিক হ্যাংআউট হয়।এই দিনে কুইজ ,সুপার একটিভ লিস্ট ,কনটেস্ট রেজাল্ট ,গান ,আড্ডা হয়ে থাকে। এবং বিভিন্ন প্রশ্ন উত্তর সমাধান দিয়ে থাকে। তাছাড়া এই দিনে একটিভ এবং সুপার একটিভ এর লিস্ট দেওয়া হয়। সপ্তাহ জুড়ে সবাই আমরা এই দিনটার অপেক্ষায় থাকি। যাই হোক আমি আবার আসি পোস্টের মূল আলোচনায়। আমি আজকে আমার রেসিপি পোস্টের রিভিউ নিয়ে লিখবো। চলুন দেখে আসি কি কি রেসিপি এর রিভিউ দিবো।

বিভিন্ন রেসিপির প্রস্তুত প্রণালীর ছবি

made by me(@rahimakhatun)
গিমা ও শিমের বিচি রেসিপি ,মাগুর মাছের রেসিপি ,চিচিঙ্গা দিয়ে রুই মাছের রেসিপি ,চিচিঙ্গা দিয়ে চিংড়ি মাছের রেসিপি ও কাঁদাকনাথের রেসিপি এর ছবি দেওয়া হলো।

প্রথমেই কালো হীরা কিংবা কাদাকনাথ মুরগির রেসিপি।

made by @rahimakhatun

Device- samsung SM-A217F

এই রেসিপি পোস্ট দেখতে এই খানে ক্লিক করেন🔜source
ভারতের মধ্যে প্রদেশ থেকে বাংলাদেশে এই এসেছে। অন্যান মুরগি তুলনায় এর মাংসে চর্বি নেই বললেই চলে। কাদাকনাথ মুরগির মাংস এবং চামড়া কালো। কাদাকনাথ মুরগির পুষ্টিগুণ অনেক বেশি। এর ডিম ও মাংসে প্রচুর পরিমান ফ্যাট ও কোলেস্টরল রয়েছে।এতে প্রোটিন রয়েছে। যারা উচ্চ রক্ত চাপে ভোগেন তাদের জন্য অনেক ভালো। এতে নানা উপকারিতা আসে বিদায় একে কালো হীরা মুরগি বলা হয়।কথা না বারিয়ে যাওয়া যাক মূল রেসিপে।

চিচিঙ্গা দিয়ে চিংড়ি মাছের রেসিপি।

made by @rahimakhatun

Device- samsung SM-A217F

এই রেসিপি পোস্ট দেখতে এই খানে ক্লিক করেন🔜source
চিচিঙ্গা সবজিতে বেশ পুষ্টি কর উপাদান রয়েছে। তাছাড়া চিংড়ি একটি জনপ্রিয় খাবার। শতকরা প্রায় ৯০% মানুষ চিংড়ি খেয়ে থাকে। তাছাড়া চিংড়ি মাছ বিদেশে রপ্তানি করে অনেক বৈদেশিক মুদ্রা আয় করা হয়। চিংড়ি তে লো ক্যালোরি এবং ভিটামিন B এবং আয়রন যা আমাদের রক্তকোষ বাড়াতে সাহায্য করে। কথা আর বাড়াবো না যাওয়া যাক মূল রেসিপিতে।

চিচিঙ্গা দিয়ে রুই মাছের রেসিপি ।

made by @rahimakhatun

Device- samsung SM-A217F

এই রেসিপি পোস্ট দেখতে এই খানে ক্লিক করেন🔜source
আজকে আমি আপনাদের সামনে রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদেরকে দেখাবো চিচিঙ্গা দিয়ে রুই মাছের রেসিপি। আমার কাছে চিচিঙ্গা সবজি টা হয়তো ডিম দিয়ে ভাজি আর না হয় চিংড়ি মাছ দিয়ে খেতে বেশ ভালো লাগে।চিচিঙ্গা আসলে প্রাকৃতিক এন্টিবায়োটিক হিসাবে কাজ করে। এইটি উচ্চ রক্ত চাপ কমাতে সাহায্য করে ,কোষ্টকাঠিন্য দূর করতে সাহায্য করে। আরো অনেক গুনাগুনে ভরপুর চিচিঙ্গা সবজি।

মজাদার স্বাদের টমেটো দিয়ে মাগুর মাছ ভুনা রেসিপি ।

made by @rahimakhatun

Device- samsung SM-A217F

এই রেসিপি পোস্ট দেখতে এই খানে ক্লিক করেন🔜source
টমেটো দিয়ে যে কোনো মাছ ভুনা করলে খেতে ভালোই লাগে। তাছাড়া নিয়মিত মাছ খেলে উচ্চ রক্তচাপ কমে ,শরীরের দুর্বলতা কাটে। স্মৃতিশক্তি এবং দৃষ্টিশক্তি বাড়ায়।তাছাড়া মাছ প্রচুর পরিমান প্রোটিন রয়েছে। যাই হোক যাওয়া যাক মূল রেসিপিতে।

মজাদার স্বাদের গিমা শাক দিয়ে শিমের বিচির রেসিপি।

made by @rahimakhatun

Device- samsung SM-A217F

এই রেসিপি পোস্ট দেখতে এই খানে ক্লিক করেন🔜source
গিমা শাক টা একটু তিতা স্বাদের ,তবে এভাবে শিমের বিচি দিয়ে ঝোল ঝোল করে রান্না করলে খেতে খুব ভালো লাগে। ছোটবেলা থেকে শুনেছি এর নাকি অনেক ওষুধি গুন রয়েছে। গিমা শাক নাকি ওজন নিয়ন্তন করে। তাছাড়া গ্যাসের সমস্যা দূর করে। দৃস্টি শক্তি বারাতে সাহায্য করে। ভিটামিন সি আর অভাব দূর করে। ডায়বেটিস নিয়ন্তন রাখতে সাহায্য করে। আরো অনেক গুনাগুনে রয়েছে।

আজকে এইখানেই শেষ করছি। আবার আসবো অন্য কোনো দিন অন্য কোনো ব্লগ নিয়ে। @rahimakhatun

ধন্যবাদ সবাইকে

devicesamsung SM-A217F
LocationDhaka
photograpy review

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 2 years ago 

অনেকদিন ব্যস্ত থাকার কারণে আপনার বেশি কিছু রেসিপি দেখা হয়ে ওঠেনি বা রিসিপি সম্পর্কে মন্তব্য করা হয়নি। যাইহোক আপনার আজকের রেসিপি রিভিউ পোস্টটি দেখে আপনার বেশ কিছু রেসিপি এক নজরে দেখা হয়ে গেল এবং সেই সাথে আপনার প্রথম রেসিপিটি কালো হিরা মুরগির যে রেসিপি করেছেন আসলে এই ধরনের মুরগির নাম এই প্রথম শুনলাম হয়তোবা আমি অন্য নামে চিনি। যাইহোক সবমিলিয়ে অসাধারণ রিভিউ পোস্ট করেছেন খুব ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ এত চমৎকার একটি রিভিউ পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমাদের এখানে কাদাকনাথ এই বলে।আমার রিভিউ পোস্ট ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি অনেক লোভনীয় সব রেসিপি পোস্ট শেয়ার করেন আর এই পর্বে আপনার শেয়ার করার পাঁচটি রেসিপি পোস্ট একসাথে শেয়ার করেছেন যার মধ্যেও সবগুলো অনেক লোভনীয় ছিল তার কোনটা রেখে কোনটার প্রশংসা করব। এমন লোভনীয় রেসিপি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

কোনটা রেখে কোনটা ভালো বলবেন তাই না বুঝলে কেমনে হবে😉😉যাই হোক পোস্ট গুলো ভালো লেগেছে জেনে ভালো লাগলো।শুভেচ্ছা নিবেন।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে আপনার রেসিপি পোস্ট এর রিভিউ শেয়ার করেছেন ।আপনার এই রেসিপি পোস্ট এর রিভিউ দেখলেই বোঝা যায় আপনি আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর মজাদার মজাদার রেসিপি শেয়ার করে থাকেন প্রতিনিয়ত। পরবর্তীতেও এরকম মজাদার রেসিপি, আপনার থেকে আশা করব।

 2 years ago 

অব্যশই সব সময়ই আমি চেষ্টা করবো ভালো ভালো রেসিপি শেয়ার করার জন্য।আশা পূরন করার চেষ্টা করবো।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এই জন্য যে আপনি খুব সুন্দর সুন্দর রেসিপি প্রস্তুত করে আমাদের মাঝে শেয়ার করে থাকেন। আর আজকের সেই সমস্ত রেসিপি মধ্য থেকে কিছু রেসিপি একসাথে রিভিউ করে দেখেছেন দেখে খুব ভালো লাগলো। আশা করি এই রিভিউ অন্যরা দেখে রান্না শিখে নিতে পারবে খুব সহজেই।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ সুন্দর সুন্দর কমেন্ট করে প্রতিনিয়ত পাশে থাকার জন্য।রিভিউ পোস্ট দেখে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

এতগুলো রেসিপি একসাথে দেখে তো আমার জিভে জল চলে এসেছে। আমার কাছে তো অসম্ভব ভালো লেগেছে আপনার রেসিপির কালার কম্বিনেশন। আপনি খুব সুন্দর ভাবে আবার নতুন করে আমাদের মাঝে রেসিপি গুলো নিয়ে এসেছেন। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি তো প্রায়ই রিস্টিম করেন দেখে আমার খুব ভালো লাগলো।অসম্ভব ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ভাইয়া পাশেই থাকবেন।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার রেসিপির রিভিউ গুলো দেখে খুব ভালো লাগলো। আগে আপনার রেসিপিগুলো সবগুলো আমার দেখা হয়নি ব্যস্ততার কারণে। অনেক সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে আপনি শেয়ার করেছেন। এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

যাক ব্যস্ততার জন্য দেখতে পারেন নাই এখন আমার রিভিউ মাধ্যমে দেখতে পেরেছেন জেনে ভালো লাগলো।আপু পাশেই থাকবেন।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68338.18
ETH 2645.26
USDT 1.00
SBD 2.69