বন্য ফুল যখন অন্য ফুল-🌺ষষ্ঠ পর্ব🌺।১০% লাজুক-খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।
🌻💐🌼 বন্য ফুল যখন অন্য ফুল 🌼💐🌻

🌺ষষ্ঠ পর্ব🌺
🌺🌻🏵🌼

হ্যালো বন্ধুরা প্রতিবারের মতোই বিষয়ভিত্তিক আরেকটি পোস্ট নিয়ে হাজির হয়েছি আর সেটি হচ্ছে বন্য ফুল যখন অন্য ফুল। অবশ্যই বন্ধুরাও বুঝতে পারছেন আমি কি নিয়ে আজকে পোস্ট আপনাদের সাথে শেয়ার করব।কেননা বিগত পোস্টগুলোতে আপনারা দেখতে পেয়েছেন।

20220816_174536.jpg

20220816_174548.jpg

বন্ধুরা প্রতিভার মত এবারও বন্যা ফুল নিয়ে আপনাদের সাথে উপস্থিত হয়েছি।এইবার আরেকটি বন্যা ফুলকে অন্য ফুলের মত করে আপনাদের সাথে ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরবো।আশা করি আপনাদের ভালো লাগবে।

দেখতে দেখতে পাঁচটি বন্য ফুলের ফটোগ্রাফি শেয়ার করে ফেলেছি, আজকে ষষ্ঠ নাম্বার বন্যফুলের ফটোগ্রাফি পোস্ট, আপনাদের সাথে তুলে ধরব।আশা করি আপনাদের খারাপ লাগবে না।
20220816_174647.jpg

20220816_174650.jpg

আজকেরে বন্যা ফুল গুলো আমি কোথায় পেয়েছি সে বিষয়ে কিছু বলে রাখি,একটা জায়গাতে ঘুরতে গিয়েছিলাম,তখন রাস্তার দুই পাশে এই বন্যা ফুল গুলো দেখতে পেলাম।

তখন মোটর সাইকেল দাঁড় করিয়ে, আমি দুইপাশ থেকে বিভিন্ন অ্যাঙ্গেল থেকে বন্যফুল গুলোর ফটোগ্রাফি করলাম, এবং সেগুলো হালকা সেচুরেশন বাড়িয়ে, আপনাদের সাথে তুলে ধরলাম।

20220816_174657.jpg

20220816_174701.jpg
প্রকৃতপক্ষে এই গাছ গুলোর নাম অজানা এবং ফুলগুলোর নামও অজানা। তবে ফুলগুলো বেশ সুন্দর লাগছিল,তাই সে ফুল গুলোকে ক্যামেরাবন্দি করে আপনাদের সাথে শেয়ার করলাম।

20220816_174642.jpg

20220816_174531.jpg

তবে এ ফুল গাছগুলো অনেক লম্বা হয়েছিল এক একটা ছয় ফিটের উপরে দেখা যাচ্ছিল। কেননা আমরা নিচ থেকে উঠাতে খুব কষ্ট হয়েছে। নিজের আয়ত্তে যতটুকু ছিল ওই হিসেবে ফটোগ্রাফি গুলো করেছি। আর আপনাদের সাথে এই ফুলগুলো তুলে ধরেছি, এবং চেষ্টা করেছি দৃষ্টিনন্দন করার জন্য।

কেননা কোন বিষয়বস্তু দৃষ্টিনন্দন না হলে সেটা অসম্পূর্ণ রয়ে যায়। আর যেহেতু আমার এখানে একটাই বিষয় সেটা হচ্ছে একটি বন্য ফুলকে কিভাবে অন্য ফলের মত দেখানো যায়, সেই হিসেবে আমি ফটোগ্রাফি করেছি।

20220816_174629.jpg

20220816_174535.jpg

তো বন্ধুরা আজকে এতটুকু , আশা করি সামনে আরও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

20220816_174624.jpg

20220816_174633.jpg

গত পর্ব গুলো এখানে👇

পর্ববিষয়পোস্ট লিংক
1💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/3ajtfi
2💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/t9agd
3💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/2ac5f6
4💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/4jlngi
5💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/52wt8j

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানhttps://maps.app.goo.gl/9yz2TwojVRAQXd4F6

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর সুন্দর বন্য ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে ভাই। এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য ভালো থাকবেন

 2 years ago 

খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন একটি ফুলের।। খুবই ভালো লেগেছে আপনার ফটোগ্রাফি গুলা।। এই ফুলের গাছকে আমরা ঔষধি গাছ বলেই জানি।। গ্রামের মানুষ এখনো যদি কাউরো পেটে কোন ধরনের সমস্যা হয় তাহলে এই গাছের শিকড় লবণ দিয়ে চিবিয়ে খেতে বলে এটা নাকি খুব উপকার হয়।।

 2 years ago 

সেটা জানা ছিল না ভাই ধন্যবাদ আপনাকে এত গুরুত্বপূর্ণ একটি তথ্য আমাকে জানানোর জন্য ভালো থাকবেন

 2 years ago 

আমি ক্রমশ লক্ষ্য করছি বন্যফুলের ওপর আপনি বেশ যত্ন নিয়ে ফটোগুলো তুলছেন। আমরা খুব বিখ্যাত ফুলগুলোর ছবি তুলে মানুষের সামনে তুলে ধরি। কিন্তু বন্যা ফুলগুলি নিয়ে আপনি যেভাবে চমৎকার করে তুলে ধরছেন আমাদের সামনে, তা ব্যক্তিগতভাবে আমার কিন্তু খুব ভালো লাগছে। আর সত্যিই বন্য ফুলের সৌন্দর্য যেকোনো ফুলকে কেউ হার বানাতে পারে তা আপনার ছবিতে অনেকটাই প্রমাণ করে দিচ্ছে।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে অনেক ভালো লাগলো এবং অনেক অনুপ্রেরণা পাই আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য পেলে। অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর করে গুছিয়ে মন্তব্য করার জন্য ভালো থাকবেন

 2 years ago 

আপনি খুব সুন্দর করে ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো দেখতে অসম্ভব ভালো লাগলো আমার। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর ও সাবলীল ভাষায় মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য

 2 years ago 

আপনি তো দেখছি বেশ সুন্দর সুন্দর বন্যা ফুলের ফটোগ্রাফি করেছেন। আমার কাছে আপনার বন্য ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ লেগেছে। সত্যিই এই ফটোগ্রাফি গুলো আপনি খুবই দক্ষতা সহকারে করেছেন। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সকলের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে প্রশংসার মাধ্যমে মন্তব্য করার জন্য ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 63475.77
ETH 3117.23
USDT 1.00
SBD 3.94