বন্য ফুল যখন অন্য ফুল-পঞ্চম পর্ব।১০% লাজুক মামার

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20220819_101639.jpg
https://maps.app.goo.gl/zmh6GiajLMGAC86k9Location

টার্গেট👇 ফলাফল👆

20220819_101651.jpg

🌻💐🌼 বন্য ফুল যখন অন্য ফুল 🌼💐🌻

🌺পঞ্চম পর্ব🌺
🌺🌻🏵🌼


হ্যালো বন্ধুরা প্রতিবারের মতোই বিষয়ভিত্তিক আরেকটি পোস্ট নিয়ে হাজির হয়েছি আর সেটি হচ্ছে বন্য ফুল যখন অন্য ফুল। অবশ্যই বন্ধুরাও বুঝতে পারছেন আমি কি নিয়ে আজকে পোস্ট আপনাদের সাথে শেয়ার করব।কেননা বিগত পোস্টগুলোতে আপনারা দেখতে পেয়েছেন।

20220819_101710.jpg

তো সে ধারাবাহিকতায় আজকেও দেখতে পাবেন বন্য একটি ফুলকে ফটোগ্রাফির মাধ্যমে আপনাদের সাথে অন্য ফুলের মত করে তুলে ধরব।আর আমি আশা করি আপনাদের ভালো লাগবে।
20220819_101708.jpg

দেখতে দেখতে বন্য ফুলকে, অন্য ফুল আকারে তুলে ধরতে ধরতে, আজকে পঞ্চম পর্বে উপস্থিত হয়েছি। আর সেটি আপনাদের ভালোলাগার পরিপ্রেক্ষিতে। আপনাদের ভালোলাগা এবং সাপোর্ট পাওয়াতে এই পর্বগুলো এগিয়ে নিয়ে যাচ্ছি।

20220819_101625.jpg

সত্যি বলতে এটি আমার নিজস্ব একটি উদ্যোগ। কেননা এই ফুলগুলো অবহেলিত, অবাঞ্ছিত, অনাদরে পড়ে থাকে রাস্তার ধারে, কিংবা বনে জঙ্গলে।যদিও এরা অতি ক্ষুদ্র হয়ে থাকে কিন্তু এদের সৌন্দর্য রয়েছে সেটি হয়তো আমরা তাকিয়ে কখনো দেখি না।
20220819_101627.jpg
বরাবরই আমরা অন্যান্য ফুল দের প্রকাশ ও ফোকাস করে থাকি। কিন্তু এই ফুলগুলো চোখের আড়াল হয়ে যায়। তাই আমি চেষ্টা করি একেক সপ্তাহে একেক বন্য ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে তুলে ধরতে।সে ধারাবাহিকতায় আজকে পঞ্চম পর্বে অন্যরকম একটি বণ্য ফুলের ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে তুলে ধরলাম।

20220819_101611.jpg

আসলে এই ফটোগ্রাফি গুলো সাধারণ ক্যামেরা দিয়ে ভালো আসবে না, তাই আমি ম্যাক্রো অপশন ব্যবহার করে ম্যাক্রো ফটোগ্রাফির মাধ্যমে আপনাদের সাথে এই ফুলগুলো তুলে ধরেছি, এবং চেষ্টা করেছি দৃষ্টিনন্দন করার জন্য।
20220819_101624.jpg

কেননা কোন বিষয়বস্তু দৃষ্টিনন্দন না হলে সেটা অসম্পূর্ণ রয়ে যায়। আর যেহেতু আমার এখানে একটাই বিষয় সেটা হচ্ছে একটি বন্য ফুলকে কিভাবে অন্য ফলের মত দেখানো যায়, সেই হিসেবে আমি ফটোগ্রাফি করেছি।
20220819_101618.jpg

তো বন্ধুরা আজকে এতটুকু , আশা করি সামনে আরও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।
20220819_101616.jpg

গত পর্ব গুলো এখানে👇

পর্ববিষয়পোস্ট লিংক
1বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/3ajtfi
2বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/t9agd
3বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/2ac5f6
4বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/4jlngi

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানhttps://maps.app.goo.gl/zmh6GiajLMGAC86k9

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

বাহ ভাইয়া আপনার তোলা বনফুল এর ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম । আপনি অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করার পাশাপাশি বর্ণনা গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সবসময় এই কামনা করি

 2 years ago 

টাইটেল টা দারুণ ছিল আপনার পোস্টের বন‍্যফুল যখন অন‍্যফুল। বন‍্যফুল নিয়ে আপনি বেশ কিছু অন‍্য ধরনের পোস্ট করেছেন। দারুণ ছিল। বেশ অন‍্যরকম একটা পোস্ট দেখতে পেলাম। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত প্রধানের জন্য।ভালো থাকুন

 2 years ago 

বনফুলের খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। সুন্দরভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সবসময় পাশে থেকে সুন্দর সুন্দর মন্তব্য করে সাপোর্ট করে যাওয়ার জন্য ধন্যবাদ

অনেক সুন্দর করে বন্য ফুলকে অন্য ফুলের মতো করে ফুটিয়ে তোলার প্রচেষ্টায় অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক সুন্দর ও দুর্দান্ত ছবি তুলেছেন। দেখে ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চেষ্টা করতেছি ভাই ভিন্ন তর কিছু করার ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন

 2 years ago 

স্যামসাং এর ক্যামেরা বরাবরই ভাল।আর সেই ক্যামেরা যদি আপনার মত দক্ষ ক্যামেরাম্যান এর হাতে পড়ে তাইলে ফলাফল এরকম অপূর্ব হতে বাধ্য।অনেক সুন্দর হয়েছে ছবিগুলো।

 2 years ago 

বাহ বেশ ভাল বলেছেন তো খুব মজা লাগলো ধন্যবাদ আপনাকে

First time i seeing blue coloured flowers.. Thanks for sharing.

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্য করার জন্য আপনার সুস্বাস্থ্য কামনা করি

 2 years ago 

বন্যফুল যখন অন্য ফুল টাইটেল দিয়ে বেশ ভালো লেগেছে ভাইয়া। ফুলটি দেখতেও খুব সুন্দর। এই ফুলটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। সবচেয়ে বড় কথা ফুলটির রং বেশি ভালো লেগেছে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপনাদের ভালো লাগার জন্যই ব্যতিক্রম কিছু পোস্ট নিয়ে উপস্থিত হয়েছে ধন্যবাদ আপনাকে

 2 years ago 

পঞ্চম পর্বে এসে খুবই সুন্দর সুন্দর কিছু আলোকচিত্র দেখতে পেলাম খুবই খুবই ভালো লেগেছে আমার কাছে আসলে আপনার ফটোগ্রাফি বরাবরই অতুলনীয় অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

সুন্দর মন্তব্য করার সহযোগিতামূলক আচরণ করার জন্য ধন্যবাদ ভালো থাকবেন

 2 years ago 

বন্য ফুল যখন অন্য ফুল বাহ দারুন। চমৎকার চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63878.47
ETH 2625.83
USDT 1.00
SBD 2.79