বন্য ফুল যখন অন্য ফুল পার্ট-৩।১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

20220717_094448.jpghttps://maps.app.goo.gl/zmh6GiajLMGAC86k9Location

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

বন্য ফুল যখন অন্য ফুল পার্ট-৩


বন্ধুরা প্রতিবারের মতো এই বারও আমি একটি বন্যফুল নিয়ে হাজির হয়েছি। আমি একেক বার এক একটি বন্যফুল নিয়ে হাজির হই এবং সেগুলো আপনাদের সাথে অন্য ফুলের মত করে তুলে ধরার চেষ্টা করি।

20220717_094652.jpg

কেননা অনেকসময় বন্যফুল গুলো দেখতে খুব সুন্দর হয়ে থাকে।তাই আমি এই পোস্টটার নাম রেখেছি বন্যফুল যখন অন্য ফুল। তো বন্ধুরা চলুন শুরু করা যাক আজকের বন্যফুল এর ফটোগ্রাফি।
20220717_094650.jpg
প্রকৃতপক্ষে অনেক ফুল রয়েছে যেগুলো বহুল পরিচিত এবং এই ফুলগুলো অনেকেই চেনেন, আর সেগুলো অনেকেই ফটোগ্রাফি করে। কিন্তু পথের ধারে বা আগাছার মধ্যে ও কিছু ফুল ফোটে, যেগুলো মানুষ পাত্তা দেয় না।
20220717_094628.jpg

সেগুলোর ফটোগ্রাফি তো দূরের কথা সেগুলোর দিকে তাকায়ও না। তবে আমি চিন্তা করলাম সেই সব ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে তুলে ধরবো, যেগুলোর নাম না জানা।
20220717_094636.jpg
আমি অবহেলিত ফুলের ফটোগ্রাফি গুলো ভিন্নভাবে আকর্ষণীয় করে আপনাদের সাথে তুলে ধরবো। আর সেই প্রচেষ্টায় আজকের এই তৃতীয় পর্ব প্রস্তুত করতেছি, আপনাদের জন্য। আশা করি আপনাদেরও ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।

20220717_094548.jpg

দুপুর বেলায় লোডশেডিং হওয়াতে বের হয়েছিলাম মোবাইল নিয়ে, কিছু ফটোগ্রাফি করার জন্য। হাঁটতে হাঁটতে পথের দুই পাশে দেখতে পাই এই বন্য ফুল গাছ। ছোট ছোট অনেক ক্ষুদ্র আকারের ফুলগুলো ক্যামেরায় সচরাচর আসবেনা। তাই ফুলের সম্মুখে গিয়ে খুব কাছে গিয়ে বসে সযত্নে এই ফটোগ্রাফি গুলো করলাম।আর সেগুলো আপনাদের সাথে তুলে ধরলাম।
20220717_094552.jpg
আসলে এই ফটোগ্রাফি গুলো সাধারণ ক্যামেরা দিয়ে ভালো আসবে না, তাই আমি ম্যাক্রো অপশন ব্যবহার করে ম্যাক্রো ফটোগ্রাফির মাধ্যমে আপনাদের সাথে এই ফুলগুলো তুলে ধরেছি, এবং চেষ্টা করেছি দৃষ্টিনন্দন করার জন্য।

20220717_094453.jpg

কেননা কোন বিষয়বস্তু দৃষ্টিনন্দন না হলে সেটা অসম্পূর্ণ রয়ে যায়। আর যেহেতু আমার এখানে একটাই বিষয় সেটা হচ্ছে একটি বন্য ফুলকে কিভাবে অন্য ফলের মত দেখানো যায়, সেই হিসেবে আমি ফটোগ্রাফি করেছি।আশা করি আপনাদের মনোভূত হবে।

20220717_094518.jpg
আজকে আর বেশি কথা বলব না, আশা করি আমার এই বন্য ফুলের ফটোগ্রাফি গুলো আপনারা উপভোগ করবেন। সবাইকে ধন্যবাদ জানিয়ে বিদায় নিলাম।

20220717_094520.jpg

তো বন্ধুরা আজকে এতটুকু , আশা করি সামনে আরও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

20220717_094525.jpg

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ & সেচুরেশন
অবস্থানhttps://maps.app.goo.gl/zmh6GiajLMGAC86k9

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রফি গুলো দেখে মুগ্ধ হয়ে ভাবতেছি প্রকৃতি আমাদের কত সুন্দর সুন্দর ফুল দেয় ফল দেয় আর আমরা তাদের কে উজাড় করার চিন্তায় ব্যস্ত থাকি। গাছ যে আমাদের জীবনে কতটা জরুরী সেটা আমরা ভুলে যায়। ধন্যবাদ । ভাইয়া।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর গুছিয়ে মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য ভালো থাকুন এবং এগিয়ে যান এই কামনা করি।

 2 years ago 

বনফুলের ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লেগেছে। সত্যিই আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করলেন ভালো লাগলো দেখে।

 2 years ago 

আপনাদের ভালোলাগার জন্য এই ফটোগ্রাফি গুলো ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন

 2 years ago 

লোডশেডিং হওয়াতে আপনার মনে হচ্ছে লাভ হয়েছে, হাঁটতে গিয়ে ছবি তুলতে পেরেছেন। সত্যিই বন্য ফুল গুলো দেখতে কিন্তু অসাধারণ। ছবিগুলো দেখতেও ভীষণ আকর্ষণীয় লাগছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক ধরতে পেরেছেন আসলেই লোডশেডিং এর কারণে আমার লাভই হয়েছে ফটোগ্রাফি গুলো করতে পারলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বন্য ফুলের অপরূপ সৌন্দর্য দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। খুব চমৎকার হয়েছে আপনার এই বন্য ফুল গুলো অনেক আপনি অনেক সুন্দর বর্ণনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করেছেন তাই আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুগঠিত মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সর্বদায়

 2 years ago 

এই ফুলগুলো সব রাস্তার পাশে বা জংলা জায়গাই ফুটে থাকে। এদের সেরকম সেরকম কোনো বিশেষ গুণ নেই সেজন্য হয়তো আমাদের বাড়িতে স্থান হয় না। যাইহোক দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো। বেশ চমৎকার। ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

ঠিক বলেছেন সেজন্যই আমি চিন্তা করলাম বন্যফুল গুলোকে নিয়ে কিছু ফটোগ্রাফি সবার সাথে তুলে ধরি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আসলে ভাইয়া বরাবরই যখন আপনার ফটোগ্রাফি গুলা দেখি তখন প্রশংসা করার ভাষা হারিয়ে ফেলি আপনার ফটোগ্রাফি এত সুন্দর হয়ে থাকে একদম মুগ্ধ হয়ে দেখতে থাকি আমি। আজকের ফটোগ্রাফি গুলা অসাধারণ হয়েছে খুব সুন্দর ভাবে বর্ণনা সহ তুলে ধরেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে

 2 years ago 

আপনাদের এত এত ভালোবাসা এত এত উৎসাহ পেলে খুবই ভালো লাগে ধন্যবাদ আপনাকে ভালোবাসা নিবেন ভাই।

 2 years ago 

বন্য ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন দারুন হয়েছে। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুবই আনন্দিত হলাম ধন্যবাদ আপনাকে সবসময় ভালো থাকুন এ কামনা করি

 2 years ago 

ফটোগুলো দারুন ভাবে তুলেছেন ভাইয়া। বন্য ফুলের সৌন্দর্য টা আসলে অনেক চমৎকার হয়। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি সুন্দর ভাবে আপনার সাথে তুলে ধরার জন্য আর আপনাদের ভালো লাগাতেই আমার সার্থকতা ধন্যবাদ

 2 years ago 

আপনার বন্য ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে ভীষণ অসাধারণ লাগলো আমার কাছে। সত্যিই আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি করে থাকেন এবং ফুলগুলো দেখতে ভীষণ ভালো লাগলো আমার। আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের মাধ্যমে সহযোগিতা মূলক আচরণ করার জন্য

 2 years ago 

বাহ!!অসাধারণ ফটোগ্রাফি আপনার ছবি তোলার অভিজ্ঞতা অসাধারণ ৷বন্য ফুলটি দেখতে অনেক সুন্দর ৷

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে প্রশংসা করে মন্তব্য করার জন্য আপনার সুস্বাস্থ্য কামনা করি।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 63815.31
ETH 3124.40
USDT 1.00
SBD 3.99