বন্যফুল যখন অন্য ফুল( চতুর্থ পর্ব) ১০% লাজুক মামার জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20220717_093645.jpg
https://maps.app.goo.gl/zmh6GiajLMGAC86k9Location
হ্যালো বন্ধুরা আমি আপনাদের সাথে প্রতিবারের মতো এবারও বন্য ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। বন্যফুল নিয়ে করা এটি আমার চতুর্থতম পোস্ট।
20220717_093536.jpg20220717_093541.jpg

বন্যফুল যখন অন্য ফুল চতুর্থ পর্ব

প্রতিবারই আমি চেষ্টা করি একেক রকম বন্য ফুল নিয়ে আপনাদের সাথে তুলে ধরতে।কেননা বন্যা ফুলগুলো অনেক সময় অবহেলিত বা রাস্তার ধারে অবাঞ্ছিত হয়ে পড়ে থাকে।সেই ফুলগুলো কেউ ফটোগ্রাফি করে তুলে ধরে না।

20220717_093551.jpg20220717_093723.jpg
তাই আমি চিন্তা করলাম একেক বার একেক রকম বন্যা ফুল এর ফটোগ্রাফি করে এই ফুলের সৌন্দর্য সবার সাথে তুলে ধরব।এই ভিত্তিতে ধারাবাহিকতা বজায় রেখে এটি আমার চতুর্থতম পোস্ট। আশা করি আপনাদের ভালো লাগবে।

এই পোস্টের নাম রেখেছি বন্যা ফুল যখন অন্য ফুল। আর এই নামটি রাখার পিছনে কারণ হচ্ছে, একটি বণ্য ফুলকে সুন্দরভাবে বিভিন্ন অ্যাঙ্গেল থেকে দৃষ্টিনন্দন করে আপনাদের সাথে তুলে ধরা,আর সেটি অন্য ফুলের মত করে।যাতে করে কেউ এটাকে বন্যফুল হিসেবে না দেখে অন্য ফুলের মতোই দেখতে পাবে।

20220717_093747.jpg20220717_093753.jpg

দুপুর বেলায় লোডশেডিং হওয়াতে বের হয়েছিলাম মোবাইল নিয়ে, কিছু ফটোগ্রাফি করার জন্য। হাঁটতে হাঁটতে পথের দুই পাশে দেখতে পাই এই বন্য ফুল গাছ। ছোট ছোট অনেক ক্ষুদ্র আকারের ফুলগুলো ক্যামেরায় সচরাচর আসবেনা। তাই ফুলের সম্মুখে গিয়ে খুব কাছে গিয়ে বসে সযত্নে এই ফটোগ্রাফি গুলো করলাম।আর সেগুলো আপনাদের সাথে তুলে ধরলাম।
20220717_093912.jpg20220717_093738.jpg
আসলে এই ফটোগ্রাফি গুলো সাধারণ ক্যামেরা দিয়ে ভালো আসবে না, তাই আমি ম্যাক্রো অপশন ব্যবহার করে ম্যাক্রো ফটোগ্রাফির মাধ্যমে আপনাদের সাথে এই ফুলগুলো তুলে ধরেছি, এবং চেষ্টা করেছি দৃষ্টিনন্দন করার জন্য।

20220717_093903.jpg20220717_093704.jpg

কেননা কোন বিষয়বস্তু দৃষ্টিনন্দন না হলে সেটা অসম্পূর্ণ রয়ে যায়। আর যেহেতু আমার এখানে একটাই বিষয় সেটা হচ্ছে একটি বন্য ফুলকে কিভাবে অন্য ফলের মত দেখানো যায়, সেই হিসেবে আমি ফটোগ্রাফি করেছি।
20220717_093807.jpg20220717_093801.jpg
তো বন্ধুরা আজকে এতটুকু , আশা করি সামনে আরও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

গত পর্ব গুলো এখানে

https://steemit.com/hive-129948/@nevlu123/3ajtfi
https://steemit.com/hive-129948/@nevlu123/t9agd
https://steemit.com/hive-129948/@nevlu123/2ac5f6

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানhttps://maps.app.goo.gl/zmh6GiajLMGAC86k9

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 
ভাইয়া আপনার ফটোগ্রাফির হাত অনেক ভাল। হলুদ বন্য ফুল অনেক সুন্দর লাগছে। আপনি ছোট ছোট ফুলগুলোর ছবি অনেক সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।
 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

ভাই মানতেই হবে আপনার ছবি তোলার হাত দারুন।সেদিন ফড়িং এর ছবি আর আজ ফুলের ছবি একদম চমৎকার ভাবে তুলেছেন।একটা প্রশ্ন যদি কিছু মনে না করেন।আপনাদের এলাকায় এই ফুল গুলো কি নামে পরিচিত?

 2 years ago 

প্রিয় ভাই অনেক অনেক ধন্যবাদ আপনাকে মতামত প্রদানের জন্য ভালো থাকবেন সর্বদাই

 2 years ago 

হলুদ রঙ্গের এই বন্য ফুল গুলো দেখতে সত্যিই অনেক সুন্দর লাগছে। এই ফুলগুলো গ্রাম অঞ্চলের মাঠে এবং রাস্তার ধারে বেশি দেখা যায়। হলুদ রঙ্গের বন্য ফুল গুলোর অসাধারণ সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই ধন্যবাদ আপনাকে যথাযথ মন্তব্য করার উৎসাহ প্রদানের জন্য

 2 years ago 

খুবই সুন্দর বন্যফুলের ফটোগ্রাফি করেছেন। সত্যি ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থেকে সব প্রধানের জন্য

 2 years ago 

বনফুলের দারুন ফটোগ্রাফি শেয়ার করেছেন খুবই ভালো লেগেছে আপনার ফটোগ্রাফি গুলা সবসময়ই দেখি রাস্তার ধারে বাড়ির আঙ্গিনায় এই ফুলগুলো ফুটে থাকে কিন্তু সে রকম ভাবে কখনো সৌন্দর্য উপভোগ করা হয়নি যে রকমটি আপনার ফটোগ্রাফির মাধ্যমে উপভোগ করলাম।।

 2 years ago 

অতীব সত্য কথা বলেছেন অনেক সময় এই ফুলগুলো উপভোগ করে থাকি না তাই আমি আমার পোস্টটা কারা তুলে ধরলাম ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

অনেক সুন্দর ভাবে বন্যফুল কে বিভিন্ন এঙ্গেলে ছবি তোলার মাধ্যমে অত্যন্ত সুন্দর ও আকর্ষণীয় ভাবে ফুটিয়ে তুলেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আপনার সুন্দর ফটোগ্রাফির জন্য।

 2 years ago 

অনেক অনেক ভালোবাসা রইলো ভাই এত সুন্দর মন্তব্য করে পাশে থেকে সাপোর্ট করে যাওয়ার জন্য

 2 years ago 

এখন লোডশেডিং হওয়াই আমিও মাঝে মাঝে বেরিয়ে পড়ি ফটোগ্রাফি করতে। এক্ষেত্রে আমার আপনার মিল আছি। বন‍্য ফুলের ফটোগ্রাফি টা দারুণ করেছেন ভাই। অনেক সুন্দরভাবে ফটোগ্রাফি করেছেন এবং সুন্দর বর্নণা করেছেন। ভালো ছিল আপনার পোস্ট টা।

 2 years ago 

জি ভাই যথেষ্ট মিল রয়েছে ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন

 2 years ago 

ছোট বেলায় আমরা এই ফুল গুলোকে নাকমাছি ফুল বলতাম । কিন্তু এখন এর মুলনামটি মোটেও মনে করতে পারছি না । আসলে এই ফুলের সৌন্দর্য আমাদের চোখের আড়ালেই থেকে যায় সব সময় । তবে আপনার এই উদ্যোগটি অবশ্য ভাল লেগেছে । ধন্যবাদ ভাইয়া ।

 2 years ago 

আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ ভালোবাসা নেবেন।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে আপনার মোবাইল ফোন দিয়ে কিছু বন্যফুল এর ছবি আপনার মোবাইলের ক্যামেরা বন্দী করে আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে শেয়ার করেছেন। আপনার প্রত্যেকটি ছবি দেখতে আমার কাছে অসাধারণ লেগেছে। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ প্রিয় ভাই সবসময়ই সুন্দর সুন্দর মন্তব্য করে প্রশংসা করে সাপোর্ট করে যাওয়ার জন্য ভালো থাকবেন

 2 years ago 

প্রথমে দেখে ভেবেছিলাম অন্য কোন ফুল হবে। এখন দেখছি এগুলো সেই ফুলগুলো যেগুলো দিয়ে ছোটবেলায় অনেক খেলতাম। ছোটবেলায় আমি এই হলুদ ফুল গুলো অনেক বেশি পছন্দ করতাম। আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন এই ফুলগুলোর। ছোট একটি বন্য ফুলকে খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

তাই নাকি আপু আসলে আমার উদ্দেশ্যই এটা অন্য ফুলের মত করে পরিচয় করিয়ে দেওয়া ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59209.84
ETH 2659.93
USDT 1.00
SBD 2.43