বন্য ফুল যখন অন্য ফুল(বন্য ফুলের ফটোগ্রাফি)১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।


বন্য ফুল যখন অন্য ফুল

হ্যালো বন্ধুরা আমি আজকে ভিন্ন একটি ফুলের ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে হাজির হয়েছি।আর এইবারে যে ফটোগ্রাফি গুলো আমি শেয়ার করব সেটি হচ্ছে একটি বন্য ফুলের ফটোগ্রাফি।

20211104_131357.jpg
Location:
https://maps.app.goo.gl/zmh6GiajLMGAC86k9

যদি ও এটি বন্য ফুল হয়ে থাকে,তবে এই ফুলটি বেশ চমৎকার।আর এটি ম্যাক্রো ফটোগ্রাফি করে আপনাদের সাথে তুলে ধরেছি। আশা করি আপনাদের ও ভালো লাগবে।
20211102_091147.jpg

আজকের বিষয়বস্তু হলো বন্য ফুল যখন অন্য ফুল।এর মানে হচ্ছে বন্য ফুল অনেক সময় অন্য কোন ফুলের মত দেখায়। যেমন আমরা বিভিন্ন রকম ফুল দেখি, বা আমরা বিভিন্ন রকম ফুলের চারা রোপন করি।
20211102_091337.jpg

তেমনি মাঝেমধ্যে রাস্তার আশেপাশে বনে জঙ্গলে পড়ে থাকা কিছু ফুল বা বন্যা ফুল যদি সুন্দরভাবে ক্যামেরাবন্দি করা হয় তখন সেটি অন্যান্য ফুলেদের মতোই লাগে।
20211104_131210.jpg

আসলে ফটোগ্রাফির মাধ্যমে বোঝাই যায় না যে এটি একটি বন্য ফুল। অথবা ছোট কোন ক্ষুদ্র ফুল। আর এই অন্য ফুলে রূপান্তরিত করার জন্য বিশেষ করে আমি ছোট্ট ক্ষুদ্র একটি ফুলকে ম্যাক্রো ফটোগ্রাফির মাধ্যমে আপনাদের সাথে তুলে ধরেছি।
20211102_091112.jpg

আসলে ম্যাক্রো ফটোগ্রাফির মাধ্যমেই সম্ভব ছোট্ট ক্ষুদ্র একটি ফুলকে বড় করে দেখানো। অথবা সুন্দর ভাবে তুলে ধরা, যাতে করে অন্যান্য জনপ্রিয় বা বহুল পরিচিত ফুলের মত দেখানো যায়।

20211102_090203.jpg

আসলে বন্ধুরা আমি ম্যাক্রো লেন্স টা ব্যবহার করে এই ছোট ক্ষুদ্র একটি ফুলের ফটোগ্রাফি করি। কেননা আমার জানা মতে এত ছোট একটি ফুল নরমালি ক্যামেরা দিয়ে উঠালে সেটি সুন্দর আসবে না।
20211102_090243.jpg

আবার বড় করে ক্লিয়ার করে সবার সাথে তুলে ধরা সম্ভব না। যার কারণে ম্যাক্রো ফটোগ্রাফির মাধ্যমে আপনাদের সাথে তুলে ধরলাম। কেমন লেগেছে সেটা মন্তব্যের মাধ্যমে জানাবেন।বন্ধুরা আজকের মত বেশি কিছু না বলে এখানে বিদায় নিব। সবাইকে ধন্যবাদ ভালো থাকবেন সর্বদায়।
20211102_090156.jpg

তো বন্ধুরা আজকে এতটুকু , আশা করি সামনে আরও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণম্যাক্রো ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনা
অবস্থানhttps://maps.app.goo.gl/zmh6GiajLMGAC86k9

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফি বরাবরই অনেক সুন্দর হয় আজও তার ব্যতিক্রম নয় বন্যফুলের অসাধারণ কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো দেখে বিশেষ করে প্রথম দ্বিতীয় চতুর্থ পঞ্চম এবং ষষ্ঠ নাম্বার ফটো সবথেকে বেশি ভালো লাগলো

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনি সবসময় দেখেন এটি জানতে পেরে খুব আনন্দিত নাম এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

বন্য ফুলের অসাধারণ ফটোগ্রাফি করেছেন। এই বন্য ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago (edited)

আসলে ম্যাক্রো ফটোগ্রাফির দ্বারা সম্ভব হয়েছে ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

ফুলটা বেশ সুন্দর তো।কালারটাও বেশ ভালো লাগছে।কিছু কিছু বন্য ফুল দেখতে বেশ ভালোই লাগে।আপনি ম্যাক্রো লেন্স ব্যবহার করে খুব সুন্দর একটি বন্য ফুলের ছবি তোলেছেন।ধন্যবাদ

 2 years ago 

ফুলটি এত ছোট ম্যাক্রো লেন্স ছাড়া কোনভাবেই সুন্দরভাবে তুলে সম্ভব হত না। তাই ম্যাক্রো লেন্স ব্যবহার করলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই।ডিজিটাল আর্টের মতো ফটোগ্রাফিতেও দেখছি সিদ্ধহস্ত।
ভালো ছিল সবমিলিয়ে।শুভ কামনা জানাই

 2 years ago 

এত প্রশংসা করলেন ভাই ❤❤ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে সব সময় সাপোর্ট করে যাওয়ার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

ভাই আপনি যে বন্য ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ফুলটি দেখতে আসলে খুবই সুন্দর। মনে হচ্ছে এটা কারো হাতে বানানো কেননা কালার কম্বিনেশন এবং ডিজাইন দেখতে খুবই সুন্দর হয়েছে। আর আপনি দারুন কিছু ফটোগ্রাফি করেছেন চমৎকার লাগছে।

 2 years ago 

না ভাই এটা কারো বানানো না তবে এটি একটি বন্য ফুল ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন এই ফুলটিকে দেখে একদমই বোঝা যায় না যে এটা অনেক ছোট একটি ফুল। ফুলের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। আমার কাছে এসব ফুলের ফটোগ্রাফি দেখতে ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ম্যাক্রো ফটোগ্রাফির মাধ্যমে এটি বড় করে তোলা হয়েছে। যার কারণে কেউ দেখে প্রথমে ছোট ভাবতে পারবে না ধন্যবাদ।

 2 years ago 

বন্যফুন মানে অন্য ফুল শিরোনামটা ছিল দারুন। তবে হ্যাঁ বনের মাঝে বিভিন্ন ধরনের ফুল ফোটে এবং আমরা যে ফুলগুলোর চাষাবাদ করি, বাগান করি অথবা ছাদে লাগাই সে ভুলগুলো থেকেও অনেক বেশি সুন্দর। এবং একেকটা ফুলের সৌরভ এক এক রকম দারুন ছিল আপনার আপনার ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমার শিরোনাম ও ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে যেন খুবই আনন্দিত হলাম ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ওয়াও ভাইয়া চমৎকার হয়েছে আপনার বন্য ফুলের ফটোগ্রাফি। হলদে কালারটা অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফিতে ফুটে উঠেছে। এই ফুলের রংটাই মূলত এই ফুলের দিকে আমাকে অনেক আকর্ষণ করছে। অনেক সুন্দর বর্ণনার সাথে ফুলের ফটোগ্রাফিটি শেয়ার করেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে এবং অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago (edited)

সত্যি বলতে হলুদ কালার হওয়াতে এই ফুলটি বেশ চমৎকার মনে হয়েছে ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ফুল সেটা বন্য হোক আর পালিত হোক সবই আমার কাছে ভালো লাগে। ফুলের ফটোগ্রাফি গুলো আসলেই দারুন হয়েছে। এটা আপনার গুণ নাকি আপনার ক্যামেরার গুণ বুঝতে পারলাম না। ধন্যবাদ শেয়ার করার জন্য

 2 years ago 

ভাই এখানে ক্যামেরা এবং নিজের দুইটাই সংমিশ্রণ হয়েছে। কেননা ভালো ক্যামেরা থাকলে হবে না আবার ভালো ফটোগ্রাফি জানলেও হবেনা। দুটোরই কম্বিনেশন থাকতে হবে ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

বন্য ফুলের ফটোগ্রাফি চমৎকার লাগলো। সত্যি আপনি অসাধারণভাবে ফটোগ্রাফি করে থাকেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লাগে। বিশেষ করে ফুলটি খুবই ভালো লাগলো, এত ছোট ফুল খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছে। আপনার জন্য অন্তরের অন্তস্থল থেকে শুভকামনা রইলো।

 2 years ago 

প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন সর্বদায় ফ্যামিলির সবাইকে নিয়ে এই কামনা করি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61152.47
ETH 2665.18
USDT 1.00
SBD 2.55