বন্য ফুল যখন অন্য ফুল🌺 পর্ব-১৭🌺

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

💐 বন্য ফুল যখন অন্য ফুল 💐

20221108_081832.jpg
Location
#Device:S,G-M32

🌺 পর্ব-১৭🌺

বন্ধুরা প্রতিবারের মত পুনরায় আমি বন্য ফুল নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি এবং এবারও প্রতিবারের ধারাবাহিকতায় ভিন্ন রকম একটি বন্য ফুল আপনাদের সামনে তুলে ধরবো। আশা করি আপনাদের ভালো লাগবে।প্রথমেই বলে রাখি আমার এই বন্য ফুলের পর্ব সব সময় শেয়ার করার প্রধান লক্ষ উদ্দেশ্য হলো আমি বিষয় ভিত্তিক একটি পোস্ট শেয়ার করতে চেয়েছি আর সেটি বন্য ফুলকে কেন্দ্র করে।

কারণ আমরা সবসময় দেখতে পাই অন্যান্য ফুল গুলোকে ফটোগ্রাফি করে বেশি প্রাধান্য দেয়া হয়।কিন্তু বন্যফুল গুলোকে কেউ ফটোগ্রাফি করে না এবং এগুলোর সৌন্দর্য তুলে ধরে না।তাই আমি চেষ্টা করি একেক পর্বে বিভিন্ন রকম বন্যা ফুল আপনাদের সামনে তুলে ধরার জন্য। যদিও আমি রেনডম ফটোগ্রাফিও শেয়ার করে থাকি। তবে এটি বিষয় ভিত্তিক একটি ফটোগ্রাফি, তাই প্রতি সপ্তাহে আমি একটি পর্ব আপনাদের সামনে তুলে ধরি।

20221108_081738.jpg
Location
#Device:S,G-M32
বন্ধুরা প্রথমেই বলে রাখি,আমি এই ফুলগুলো কোথায় থেকে ফটোগ্রাফি করেছি। আসলে এটি আমাদের ছাদে অবস্থিত। সত্যি বলতে সকাল বেলায় ছাদে কিছু গাছে পানি দেওয়ার জন্য উঠেছিলাম। আর সেখানে ধন্দুল গাছে কিছু ধন্দুল ধরেছে, সেই ধন্দুল তোলার জন্য গিয়েছিলাম।
20221108_081726.jpg
Location
#Device:S,G-M32
তখন আমি এই বন্য ফুলটি দেখতে পাই, ছাদের একটি কর্নারে।আসলে এটি কোন শাক সবজির ফুল নয়, একান্তই বন্য ফুল। এই ফুলটি আমার মেটে আলু গাছের পাশেই উঠেছিল।তবে এই গাছের পাতাগুলো কিছুটা দেখতে আধা মনি গাছের পাতার সাথে মিল রয়েছে।

20221108_081802.jpg
Location
#Device:S,G-M32
তবে এটি আধামনির গাছের পাতা নয়।আবার অন্য দিক থেকে কিছুটা মিল রয়েছে কলা কচু শাকের সাথে, কিন্তু তাও নয়। একদম ভিন্ন একটি গাছ।আর সেই গাছে একটি ফুল ধরেছিল খুবই চমৎকার। সেই ফুলটি খুবই ছোট্ট এবং দেখতেও বেশ সুন্দর ছিলো।
20221108_081808.jpg
Location
#Device:S,G-M32
তখন আমি সেই ফুলটি দেখে ছাদ থেকে নেমে, রুমে চলে গেলাম।তারপর আমি আমার মোবাইলটি চার্জিং থেকে নিয়ে নিলাম।এরপর সেখানে গিয়ে এই ছোট্ট বন্য ফুলটিকে অন্য ফুলের মত করে ফটোগ্রাফি করে নিলাম।
20221108_081815.jpg
Location
#Device:S,G-M32
আর সেই ফুলকে আপনাদের সামনে অন্য ফুলের মত করে তুলে ধরলাম। যদিও এখানে কিছুটা সেচুরেশন এবং রিসাইজ করা হয়েছে, ফটোগ্রাফির কোয়ালিটি রক্ষার্থে।তবে আমি আশা করি, আজকের এই বন্য ফুলের ফটোগ্রাফি গুলো আপনারা পছন্দ করবেন।
20221108_081742.jpg
Location
#Device:S,G-M32
তো বন্ধুরা আমার আজকের বন্যফুল গুলো আপনাদের কেমন লেগেছে সেটা জানাবেন মন্তব্যের মাধ্যমে।আর আপনাদের ভালো লাগা মন্দ লাগা কাজের উপর প্রভাব পড়ে। তাই আপনাদের ভালো ভালো মন্তব্যের আশায় রইলাম এবং আশা করি আগামী পর্বে ভিন্ন রকম কিছু বন্য ফুল নিয়ে উপস্থিত হব।

20221108_081822.jpg
Location
#Device:S,G-M32
তো বন্ধুরা আজকের মত এখানেই বিদায় নিতে হবে।তবে এই বন্য ফুলের ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে সেটা জানাবেন।এই বলে আজকে এখানে বিদায় নিলাম। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করি।

গত পর্ব গুলো এখানে👇

পর্ববিষয়পোস্ট লিংক
১থেকে ১০ পর্ব💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/2ylq4n
১১💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/3rme5s
১২💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/4rcssd
১৩💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/2v3zgh
১৪💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/3yutd2
১৫💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/wjlye
১৬💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/5jb1v6

♥️আল্লাহ হাফেজ♥️

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

আপনার বন্যফুলের ফটোগ্রাফিগুলো অনেক সুন্দর হয়েছে ভাই। আপনি সবসময়ই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদেরকে উপহার দিয়ে যাচ্ছেন, সেজন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সব সময় সাপোর্ট করে যাওয়ার জন্য ধন্যবাদ ভালো থাকবেন।

 2 years ago 

ভাইয়া, আপনার বন্যফুল যখন অন্য ফুল নামের পোস্টটিতে আপনি একটি ফুলকে আপনি যেভাবে উপস্থাপন করেছেন, সেটা এক অসাধারণ। আপনার প্রতিটি ফটোগ্রাফি পোস্ট ই অনেক সুন্দর হয়ে থাকে। ধন্যবাদ ভাই সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

খুব চমৎকার সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার বন্য ফুল যখন অন্য ফুল পর্বগুলো অনেক সুন্দর হচ্ছে।তবে আপনি যে ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন সেই ফুলের গাছটা আমাদের কক্সবাজারে ডাইবেটিস শাক বলি।আমি এক বার রান্না করে খেয়েছিলাম খেতে কিন্তু অনেক মজার হয়।ফুলটি আপনার ফটোগ্রাফিতে দেখতে অসাধারণ লাগছে।

 2 years ago 

এই বিষয়টা আসলে জানতাম না ধন্যবাদ মন্তব্যের মাধ্যমে জানানোর জন্য।

 2 years ago 

পোস্টে ভিন্নতা আনার ট্রাই করতে হবে। দেখে মনে হচ্ছে একটা ছবিই সাব্জেক্ট, তা বিভিন্ন এংগেল থেকে ছবি তোলা হয়েছে জাস্ট।আপনি খুবই ভালো পোস্ট করেন,আমি আশা করবো পরবর্তীতে আপনি ভিন্ন কিছু ট্রাই করবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63968.11
ETH 2756.38
USDT 1.00
SBD 2.66