বন্য ফুল যখন অন্য ফুল -দ্বাদশ পর্ব

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

💐 বন্য ফুল যখন অন্য ফুল 💐

20220926_100052.jpg
https://maps.app.goo.gl/t3es6FRedLazYHhS8Location

🌺 দ্বাদশ পর্ব🌺

বন্য ফুল যখন অন্য ফুলে এর আরেকটি এপিসোড নিয়ে আপনাদের সামনে আমি উপস্থিত হয়েছি এবং এবারের পর্বে ভিন্ন রকম কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হয়েছি আশা করি আপনাদের এই বন্য ফুল গুলো ভালো লাগবে।

20220926_100108.jpg
সত্যি বলতে শীতের আগমনে প্রকৃতি সাজতে শুরু করে। আর যখন বসন্ত আসে তখন নতুন রূপে আবার প্রকৃতির সাজে। আমি আজকে আপনাদের সাথে শীতের আগমনের শুরুতেই প্রকৃতি যে ফুলগুলো ফোটের মাধ্যমে সাজে সেই বন্যা ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে তুলে ধরলাম কেমন লেগেছে সেটা জানাবেন।
20220926_100121.jpg

বন্ধুরা প্রকৃতপক্ষে বর্তমানে বাংলাদেশের অবস্থা অনেক বেশি খারাপ, লোডশেডিং এর দিক থেকে। যার কারণে বাড়িতে লোডশেডিং হওয়াতে ঘরে বসে থাকতে খুব একটা ভালো লাগেনা। তাই বের হয়েছিলাম ফটোগ্রাফি করতে। তখন এই বন্য ফুল গুলোর সন্ধান পাই।
20220926_100142.jpg
যদিও এই বন্যফুল গুলোর নাম আমার জানা নেই তবে আপনাদের জানা থাকলে সেটা জানাতে পারবেন।তারপর কিছু ফটো বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফি করে আপনাদের সাথে তুলে ধরলাম।
20220926_100249.jpg

আসলে ফুলগুলো অনেক ছোট, তবে আমি চেষ্টা করেছি একটু ভিন্নভাবে বড় করে আপনাদের সাথে দৃষ্টিনন্দন করে তুলে ধরার। কতটুকু পেরেছি সেটা আমি জানিনা।তবে আমি চেষ্টা করেছি ভালো ভাবে আপনাদের সাথে তুলে ধরার জন্য। আর বাকিটা আপনাদের মন্তব্যের মধ্যে বুঝতে পারব যে আমার ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে।
20220926_100241.jpg
মাঝেমধ্যে লোডশেডিং হলে আমি এমনই করি,ফটোগ্রাফি করার জন্য বের হয়ে যাই। আর ফটোগ্রাফি করেই তারপরে বাসায় ফিরে আসি।ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালো লাগে। যার কারণে বেশিরভাগই আমি ফটোগ্রাফি করে সময় কাটাই।
20220926_100149.jpg

তবে অনেক সময় কিছু ফুল রয়েছে এত ক্ষুদ্র যেগুলোকে ম্যাক্রো ফটোগ্রাফি করার ছাড়া কোনভাবে তুলে ধরা সম্ভব না। তাই আমি ম্যাক্রো ফটোগ্রাফি করেও আপনাদের সাথে তুলে ধরি বিভিন্ন অ্যাঙ্গেল থাকে। আর বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফি করলে, তখন ফটোগ্রাফির ভ্যালু এবং দৃষ্টিনন্দন হয়।

20220926_100255.jpg

তো বন্ধুরা আজকের মত এখানেই বিদায় নিতে হবে।তবে এই বন্য ফুলের ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে সেটা জানাবেন।এই বলে আজকে এখানে বিদায় নিলাম। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করি আল্লাহ হাফেজ।

20220926_100230.jpg

গত পর্ব গুলো এখানে👇

পর্ববিষয়পোস্ট লিংক
১থেকে ১০ পর্ব💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/2ylq4n
১১💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/3rme5s

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানhttps://maps.app.goo.gl/t3es6FRedLazYHhS8

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

অনেক ধন্যবাদ সবসময় সাপোর্ট করে যাওয়ার জন্য,।

 2 years ago 

ধন্যবাদ সবসময় সাপোর্ট করে দেওয়ার জন্য ভালো থাকবেন।,।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ পোস্টটি ভিজিট করার জন্য ভালো থাকবেন

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

সব সময় সাপোর্ট করে যাওয়ার জন্য ধন্যবাদ।ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

হ্যাঁ শীতের আগমনে প্রকৃতি তার নতুন রূপে সাজতে শুরু করেছে। প্রকৃতি সময়ের সাথে সাথে রূপ বদলায়। আপনার করা নাম না জানা ফুলের ফটোগ্রাফি সত্যিই আমাকে মুগ্ধ করেছে। আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন এর আগেও দেখেছি আমার কাছে দারুন লেগেছে প্রত্যেকটা ফটোগ্রাফি।

 2 years ago 

আমার ফটোগ্রাফি আপনি দেখেছেন যেনে খুব আনন্দিত হলাম, ধন্যবাদ আপনাকে।🌱

 2 years ago 

আবারো আপনার বন্য ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে পেলাম। আপনি খুবই দক্ষতার সাথে এই ফটোগ্রাফি গুলো করেছেন। আসলে বন্যফুলের ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে সব সময় মন্তব্য করে সাপোর্ট করে যাওয়ার জন্য।❤

 2 years ago 

আপনি ঠিক বলেছেন ভাইয়া শীতের আগমনে প্রকৃতির সাজে তার নিজের রবে। অসম্ভব সুন্দর লাগে শীতের আগমনের এই সময়টুকু। রংবেরঙের নানান রকম ফুল ফুটতে থাকে তখন। বনফুলের এ ফুলটি আমি আর কখনো দেখিনি। বন্য ফুল গুলো দেখতে আসলে খুব চমৎকার লাগে। ছোটে ফুলটিকে দেখতেও খুবই সুন্দর এবং আকর্ষণীয় লাগছে। ফুলের রংটি বেশ মিষ্টি।

 2 years ago 

আপু সবসময় সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রধানের জন্য ধন্যবাদ ভালো থাকবেন।

 2 years ago 

বাহা আপনি খুব সুন্দর একটি ফুলের ফটোগ্রাফি করেছেন।সত্যি বলেছেন ছোট ফুল গুলো ফটোগ্রাফি করতে অনেক কষ্ট হয়। তবে আপনি অনেক সুন্দর করে সাজিয়ে ফুলগুলোর ফটোগ্রাফি করেছেন। ফুলের নাম আমারও জানাই। তবে ফুলের কালার আমার কাছে বেশ ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ফুল আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে প্রশংসা করার জন্য ভালো থাকবেন সব সময় ফ্যামিলির সবাইকে নিয়ে এই কামনা করি।🌱

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 63935.74
ETH 2749.19
USDT 1.00
SBD 2.65