💐 বন্য ফুল যখন অন্য ফুল 💐//🌺 পর্ব-১৬🌺

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

💐 বন্য ফুল যখন অন্য ফুল 💐

20210125_110331.jpg
Location

🌺 পর্ব-১৬🌺

বন্য ফুল যখন অন্য ফুলে এর আরেকটি এপিসোড নিয়ে আপনাদের সামনে আমি উপস্থিত হয়েছি এবং এবারের পর্বে ভিন্ন রকম কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হয়েছি আশা করি আপনাদের এই বন্য ফুল গুলো ভালো লাগবে।

20210125_110402.jpg
Location
বন্ধুরা প্রতি সপ্তাহের মত এবারও আমি বন্য ফুলের কিছু ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হয়েছি।আর এই বারে বন্য ফুলগুলো আসলে দেখতে অন্যরকমই। আর শীতের শুরুতেই কুয়াশা পড়ে থাকা এই বন্য ঘাস ফুল গুলো দেখতে বেশ চমৎকার লাগছিল। যেটি আমি সকালবেলা হাঁটতে গিয়ে দেখতে পাই,আর সেগুলো ফটোগ্রাফি করি এবং সেটাই আজকে আপনাদের সামনে তুলে ধরলাম,কেমন লেগেছে সেটা জানাবেন।

20210125_110333.jpg
Location

আসলে আজকে সকালবেলা হাঁটতে বের হয়েছিলাম।তখন আমি চিন্তা করেছিলাম কোন না কোন কিছু চোখের সামনে পড়বে এবং ফটোগ্রাফি করতে পারব। ।আর যেই চিন্তা সেই কাজ, দেখতে পাই শিশির ভেজা কুয়াশা পড়ে থাকা সেই ঘাসফুল গুলো দেখা যাচ্ছিল।আর সেটি ছিলো আমাদের বাড়ি থেকে একটু সামনে। তখন আমি ফুল গুলোর ফটোগ্রাফি করি এবং সেটাই আজকে আপনাদের সাথে আমার এই ১৬ নাম্বার এপিসোড এর মাধ্যমে শেয়ার করলাম।
20210125_111009.jpg
Location
আসলে এখন মাঝে মাঝে সকালবেলা হাঁটতে বের হলে তখন অনেক কিছু দেখা যায়। তবে হাতে করে মোবাইল নেয়া হলে তখন কিছু ফটোগ্রাফি করা সম্ভব হয়।অন্যথায় মোবাইল চার্জে লাগিয়ে চলে গেলে, তখন আর কিছুই করা সম্ভব হবে না। যদিও অনেক কিছু চোখের সামনে পড়ে।
20210125_111004.jpg
Location

তবু বন্ধুরা আমার আজকের বন্যফুল গুলো আপনাদের কেমন লেগেছে সেটা জানাবেন মন্তব্যের মাধ্যমে।আর আপনাদের ভালো লাগা মন্দ লাগা কাজের উপর প্রভাব পড়ে। তাই আপনাদের ভালো ভালো মন্তব্যের আশায় রইলাম এবং আশা করি আগামী পর্বে ভিন্ন রকম কিছু বন্য ফুল নিয়ে উপস্থিত হব।

20210125_111005.jpg
Location
তো বন্ধুরা আজকের মত এখানেই বিদায় নিতে হবে।তবে এই বন্য ফুলের ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে সেটা জানাবেন।এই বলে আজকে এখানে বিদায় নিলাম। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করি আল্লাহ হাফেজ।

গত পর্ব গুলো এখানে👇

পর্ববিষয়পোস্ট লিংক
১থেকে ১০ পর্ব💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/2ylq4n
১১💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/3rme5s
১২💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/4rcssd
১৩💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/2v3zgh
১৪💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/3yutd2
১৫💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/wjlye

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফির মধ্যে বন্য ফুল গুলো খুব সুন্দর ছিল। এর আগে আমি এই বন্য হয়ে গুলো কখনো দেখিনি। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর সুন্দর বন্যা ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাদের সাপোর্টে অনেক অনেক দূরে এগিয়ে যেতে পারবো ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া সকাল বেলা হাঁটতে বের হয়ে তো আপনি খুব ভালো একটি কাজ করেছেন। এত সুন্দর সুন্দর বন্যফুলোর ফটোগ্রাফ করেছেন যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার বন্য ফুলগুলো সত্যি অন্যরকম। ফুলের কালার দেখতে অসাধারণ আমার কাছে অনেক ভালো লেগেছে। ঠিক বলেছেন ভাইয়া সকাল বেলা হাঁটতে গেলে অনেক কিছু দেখা যায় আর সাথে মোবাইল থাকলে তার ফটোগ্রাফও করা যায়। ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর কিছু মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ চমৎকার মন্তব্য করে সাপোর্ট করে যাওয়ার জন্য ভালো থাকবেন

 2 years ago 

ভাইয়া মাঝে মাঝে আপনার বন্য ফুলের ফটোগ্রাফি দেখতে পাই। ফটোগ্রাফি দেখতে অনেক ভালো লাগে। আজকের ফটোগ্রাফিটি অনেক সুন্দর হয়েছে।সকালবেলা হাঁটতে যাওয়া স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। আপনি সকালে হাঁটতে গিয়ে বন্যফুলের ফটোগ্রাফি করেছেন দেখে অনেক ভালো লাগলো। আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনি এত সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য ধন্যবাদ আপনার সুস্বাস্থ্য কামনা করি।

 2 years ago 

ভাইয়া,আজকের পোস্টের উপস্থাপনা অনেক বেশি সুন্দর হয়েছে।ছবিগুলো ও অনেক সুন্দর। কি সুন্দর করে হাঁটতে হাঁটতে ছবি তোলেফেলেন।ফুলগুলোর কালারটা বেশ মিষ্টি, তাছাড়া পাতায় কুয়াশা পড়াতে আরো বেশি ভালো লাগছে।ভালো ছিলো।আপনাকে ধন্যবাদ

 2 years ago (edited)

আপনার মন্তব্য পেয়ে অনেক বেশি ভালো লাগলো ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন

 2 years ago 

বন্য ফুলের ১৬ তম পর্ব দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। আজকে আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করলেন। এই ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই সব সময় পাশে থেকে চমৎকার মন্তব্যের মাধ্যমে সাপোর্ট করে যাওয়ার জন্য

 2 years ago 

আপনি আজকের পোস্টে যে ফুলের ফটোগ্রাফি গুলা তুলে ধরেছেন এই ফুলগুলো সাধারণত ঝোপেঝাড়ে হয়ে থাকে।
আসলে এই সৌন্দর্যটা আমরা প্রতিনিয়তই দেখি কিন্তু কখনো আপনার মত করে উপভোগ করা হয়নি মন থেকে।।
আপনার ফটোগ্রাফি গুলা কিন্তু দারুণ হয়েছে আমার কাছে খুবই ভালো লেগেছে বিশেষ করে শিশির ভেজা পাতার মাঝে লাল টুকটুকে ফুলগুলো এক কথায় অসাধারণ।।

 2 years ago 

প্রতিনিয়ত আমাকে সাপোর্ট করে যাওয়ার জন্য ধন্যবাদ ভালোবাসা নিবেন প্রিয় ভাই

 2 years ago 

বন্য ফুলের ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো। আপনি খুবই দক্ষতার সাথে ফটোগ্রাফি গুলো করেছিলেন। যার মাধ্যমে আমরা এই ফটোগ্রাফি গুলো দেখতে পেলাম, ভালো লাগলো ভাই আপনার ফটোগ্রাফি।

 2 years ago 

আপনাদের সুন্দর মন্তব্য গুলো অনেক ভালো লাগে ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন

 2 years ago 

আপনার বনফুলের এপিসোড গুলো সত্যিই খুব ভালো লাগে। আপনার ফটোগ্রাফি বরাবরের মতোই খুব চমৎকার হয়েছে। শিশির ভেজা ফটোগ্রাফি গুলো সবচেয়ে বেশি ভালো লাগছে দেখতে। আপনি আপনার ফটোগ্রাফির মাধ্যমে বিভিন্ন ধরনের বন্য ফুলকে খুব চমৎকার ভাবে আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। যেগুলো দেখতে খুব ভালো লাগে। দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

প্রতিনিয়ত চমৎকার মন্তব্য করে উৎসব প্রদানের জন্য ধন্যবাদ

 2 years ago 

বন্য ফুলের ফটোগ্রাফিগুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাই। আপনার ফটোগ্রাফি সব সময়ই খুব ভালো হয়। ফটোগ্রাফি আসলেই ক্রিয়েটিভ একটা কাজ, কিন্তু আপনি প্রতিনিয়ত খুব দক্ষতার সাথে ফটোগ্রাফি করে যাচ্ছেন এবং আমাদেরকে এতো সুন্দর সুন্দর পোস্ট উপহার দিচ্ছেন। অনেক ধন্যবাদ আপনাকে ভাই, সবসময় ভালো থাকুন, সুস্থ থাকুন সেই কামনা করছি।

 2 years ago 

প্রিয় ভাই আপনার সুন্দর মন্তব্য পেলে অনেক ভালো লাগে, ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62