বন্য ফুল যখন অন্য ফুল 🌺 পর্ব-১৫🌺

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

💐 বন্য ফুল যখন অন্য ফুল 💐

20221010_103743.jpg
Location

🌺 পর্ব-১৫🌺

বন্য ফুল যখন অন্য ফুলে এর আরেকটি এপিসোড নিয়ে আপনাদের সামনে আমি উপস্থিত হয়েছি এবং এবারের পর্বে ভিন্ন রকম কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হয়েছি আশা করি আপনাদের এই বন্য ফুল গুলো ভালো লাগবে।
20221010_103720.jpg
Location
বন্ধুরা প্রতি সপ্তাহের মত এবারও আমি বন্য ফুলের কিছু ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হয়েছি।আর এই বারে বন্য ফুলগুলো আসলে দেখতে অন্যরকমই। তাই আপনাদের সামনে তুলে ধরলাম,কেমন লেগেছে সেটা জানাবেন।

20221010_103738.jpg
Location

আজকের এই বন্যফুল গুলো আমি আমাদের ছাঁদে তুলেছিলাম।আসলে সেখানে অতিরিক্ত কিছু ইটের কংক্রিট জমা রেখেছিলাম। সেই কংক্রিটের মধ্যে এই গাছ গুলো উঠেছিল। আর সেইখানে আমি এই ফুল গুলোর ফটোগ্রাফি করি। আর সেটাই আজকে আপনাদের সামনে তুলে ধরি।
20221030_174033.jpg
Location
ফুলগুলো আমি প্রথমত দেখি, দেখার পরে ঘরে গিয়ে ম্যাক্রো লেন্সটি নিলাম।ম্যাক্রো লেন্স নিয়ে আবার ছাঁদে গেলাম, এবং সেখানে গিয়ে আমার ফোনে ম্যাক্রো লেন্সটিসেট করলাম। তারপর আমি এই ম্যাক্রো ফটোগ্রাফি গুলো করি।
20221010_103728.jpg
Location
আসলে ম্যাক্রো ফটোগ্রাফি না করলে, এটি যে এত ক্ষুদ্র ফুল, যেটাকে বড় করে দেখানো সম্ভব হয়ে উঠতো না। তাই কিছুটা ম্যাক্রো ফটোগ্রাফির সহযোগিতা নিয়েই, আপনাদের সামনে বন্যা ফুলগুলো উপস্থাপন করেছি। কেমন লেগেছে সেটা মন্তব্য করে জানাবেন।
20221010_103748.jpg
Location

আর আপনাদের ভালো লাগা মন্দ লাগা কাজের উপর প্রভাব পড়ে। তাই আপনাদের ভালো ভালো মন্তব্যের আশায় রইলাম এবং আশা করি আগামী পর্বে ভিন্ন রকম কিছু বন্য ফুল নিয়ে উপস্থিত হব।সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন,এই কামনা করি।
20221030_173836.jpg
Location
তো বন্ধুরা আজকের মত এখানেই বিদায় নিতে হবে।তবে এই বন্য ফুলের ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে সেটা জানাবেন।এই বলে আজকে এখানে বিদায় নিলাম। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করি আল্লাহ হাফেজ।

গত পর্ব গুলো এখানে👇

পর্ববিষয়পোস্ট লিংক
১থেকে ১০ পর্ব💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/2ylq4n
১১💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/3rme5s
১২💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/4rcssd
১৩💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/2v3zgh
১৪💐বন্যফুলhttps://steemit.com/hive-129948/@nevlu123/3yutd2

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানhttps://maps.app.goo.gl/bSv6oM2v3uPaK7DB9

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

প্রতিনিয়ত সাপোর্ট করে যাওয়ার জন্য ধন্যবাদ

 2 years ago 

বন্য ফুলটি এর আগে কখনো দেখিনি। তবে ফুলটিকে দেখতে অসাধারণ লাগতেছে। হলুদ রঙের ফুল ভীষণ ভালো লাগে। অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

সব সময় পাশে থেকে সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ ভালো থাকবেন ফ্যামিলির সবাইকে নিয়ে সব সময় এই কামনা করি।

 2 years ago 

ভাই আপনার প্রায় বন্য ফুলের বেশিরভাগ এপিসোড আমার দেখা হয়েছে।। ফুলগুলো দেখতে সত্যি অসাধারণ লাগে। বন্য ফুল গুলো বেশিরভাগ এখানে সেখানেই অযত্নেই বড় হয়। যেমন আপনার ছাদে ইটের কংকরের মাঝে বন্য ফুল গাছটি বেড়ে উঠেছে। আপনাকে ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার বন্য ফুলের এপিসোড গুলো আপনি দেখেছেন জেনে আনন্দ দিতে হলাম ধন্যবাদ

 2 years ago 

আপনি যদি মাইক্রো লেন্স ব্যবহার না করতেন তাহলে এই ফুলের ফটোগ্রাফি গুলো ধারণ করতেই পারতেন না। ফুলগুলো এতটাই ছোট যার ফলে ক্যামেরাতে আসবে বলে আমার কাছে মনে হয় না। ছোট হলেও ভুলগুলো কিন্তু দারুণ সুন্দর যা আপনার ছাদের ইটের কংক্রিট এর মধ্যে হয়েছে।

 2 years ago 

একদম ঠিক বলেছেন মাইক্রো লেন ছাড়া এটা অসম্ভব ছিল ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন

 2 years ago 

বাহ খুব চমৎকার টাইটেল দিয়েছেন তো।আর এই ফুলগুলো বেশ অপরিচিত এর আগে আমি কখনো দেখি নাই।আর ম্যাক্রো লেন্স দিয়ে ফটোগ্রাফি করায় কেনো জানি একটু ঝাপসা ঝাপসা মনে হচ্ছে ছবিগুলো

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ভালো থাকবেন

 2 years ago 

ভাই আপনার বন্য ফুলের ফটোগ্রাফি আবার দেখতে পেয়ে খুব ভালো লাগছে। খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করলেন। এই ফুলের ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে।

 2 years ago 

খুব চমৎকার একটা মন্তব্য করার জন্য ধন্যবাদ ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64029.44
ETH 2756.43
USDT 1.00
SBD 2.65